কম্পিউটার

ফ্লাড গার্ড নেটওয়ার্ক নিরাপত্তা কি?

একজন ফ্লাড গার্ড কি করে?

আপনার বেসমেন্টকে বন্যা থেকে রক্ষা করুন - Flood-Guard, Inc. বেসমেন্ট বন্যা প্রতিরোধ যন্ত্রটি ইনস্টল করা খুবই সহজ এবং এটি একটি চেক ভালভ হিসাবে কাজ করে যাতে নর্দমা ব্যবস্থায় প্রবাহিত জলকে আটকাতে পারে। ফ্লাড-গার্ড ইনস্টল হতে মাত্র কয়েক মিনিট সময় লাগে।

কোন ধরনের আক্রমণ থেকে একটি বন্যারক্ষী একটি নেটওয়ার্ককে রক্ষা করবে?

আক্রমণ, বা একযোগে বন্যা, নেটওয়ার্ক সংস্থান ওভারলোডিং অন্তর্ভুক্ত করে। একটি বন্যা প্রহরী আপনাকে এই আক্রমণগুলি এড়াতে সহায়তা করে৷

ফ্লাড গার্ড নেটওয়ার্ক কি?

ফ্লাড গার্ড ইনস্টল করে আপনার ওয়েবসাইটকে DoS আক্রমণ থেকে রক্ষা করা সম্ভব। একটি রাউটার, উদাহরণস্বরূপ, বা একটি অনুপ্রবেশ সনাক্তকরণ সিস্টেম সাধারণত এই প্রযুক্তি ধারণ করে। দূষিত ট্র্যাফিকের জন্য একটি প্রবেশ বিন্দু বন্যার রক্ষীদের দ্বারা অবরুদ্ধ।

বেসমেন্ট স্ট্যান্ডপাইপগুলি কীভাবে কাজ করে?

একটি মেঝে ড্রেনে একটি সন্নিবেশ, যার একটি বড় ব্যাস আছে। ভূপৃষ্ঠ থেকে জল ড্রেনে ফিরে আসে এবং তারপরে স্ট্যান্ডপাইপে উঠে যায়, অ্যাকস এর ভিতরে ড্রেনের মধ্যে থাকে, জল স্ট্যান্ডপাইপে চলে যায়, বেসমেন্টে প্রবেশের বিপরীতে সেই পাইপের মধ্যে থাকে। বেসমেন্ট ড্রেনগুলিকে স্ক্রু করে বা ড্রপ করে স্ট্যান্ডপাইপের সাথে সংযুক্ত করা হয়৷

একটি স্ট্যান্ডপাইপ কীভাবে বন্যা প্রতিরোধ করে?

স্ট্যান্ডপাইপগুলি হল ওপেন-এন্ডেড ধাতব পাইপ যা বেসমেন্টের ফ্লোর ড্রেনে স্ক্রু করে যাতে জলকে বিলম্বিত করতে বা বন্যা প্রতিরোধ করার জন্য উপরে পুনঃনির্দেশিত করা যায়।

আপনি কীভাবে একটি ফ্লোর ড্রেনকে ব্যাক আপ করা থেকে আটকাতে পারেন?

নিশ্চিত করুন যে গ্রীস সঠিকভাবে নিষ্পত্তি করা হয়। কাগজ রিসাইকেল করুন যখন এটি আর প্রয়োজন হয় না। গাছের শিকড় পর্যায়ক্রমে কাটতে হবে। আপনার প্লাস্টিকের পাইপটি একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করা উচিত... যে কোনো প্লাম্বিং সংযোগ যা অবৈধ তা ঠিক করুন।

আমি কীভাবে আমার বেসমেন্টকে বন্যা থেকে আটকাতে পারি?

সাম্প পাম্প একটি মহান ধারণা. একটি ইনস্টল করুন. এই ধাপ অনুসরণ করে ব্যাকওয়াটার ভালভ ইনস্টল করা উচিত... এটি সিল করে আপনার বেসমেন্টটি শুকনো রাখুন... ফাউন্ডেশনের চারপাশে গ্রেডিং সঠিকভাবে করা উচিত। নিষ্কাশন ব্যবস্থায় একটি ফরাসি ড্রেন অন্তর্ভুক্ত করা উচিত। নিশ্চিত করুন যে আপনার ল্যান্ডস্কেপিং ভাল ক্রমে আছে... ডাউনস্পাউট এক্সটেনশন ব্যবহার করা উচিত। আপনার নর্দমা পরিষ্কার রাখতে ভুলবেন না।

ফ্লাড গার্ড কী?

ফ্লাড-গার্ড দ্বারা বেসমেন্ট প্লাবিত হওয়া থেকে জল প্রতিরোধ করা হয়। বেসমেন্ট বন্যা প্রতিরোধ যন্ত্রটি ইনস্টল করা খুব সহজ এবং এটি নর্দমা ব্যবস্থায় প্রবাহিত জলকে আটকাতে একটি চেক ভালভ হিসাবে কাজ করে। ফ্লাড-গার্ড ইনস্টল হতে মাত্র কয়েক মিনিট সময় লাগে। কাজটি করতে শুধুমাত্র একটি স্ক্রু ড্রাইভার লাগে।

DHCP স্নুপিং কুইজলেটের বিরুদ্ধে কী রক্ষা করে?

দুর্বৃত্ত DHCP আক্রমণ থেকে নেটওয়ার্ক রক্ষা করার জন্য, DHCP স্নুপিং ব্যবহার করা হয়। যদি সুইচটি শুধুমাত্র DHCP সার্ভারের পোর্ট থেকে DHCP প্রতিক্রিয়া প্রেরণের জন্য কনফিগার করা হয় তবে DHCP প্রতিক্রিয়াগুলি প্রেরণ করা হবে না৷

Tcpdump কুইজলেট থেকে Wireshark আলাদাভাবে কী করে?

একটি কমান্ড-লাইন ইউটিলিটি, tcpdump এবং একটি গ্রাফিকাল অ্যাপ্লিকেশন, ওয়্যারশার্ক, ইন্টারনেটে যোগাযোগের সুবিধা দেয়। tcpdump ছাড়াও, wireshark টিসিপিডাম্পের তুলনায় আরও বিস্তৃত প্রোটোকলের সেট অফার করে।

ভবিষ্যতে ১ পয়েন্টে আবার ঘটতে পারে এমন একটি ঘটনার বিরুদ্ধে আপনি কীভাবে রক্ষা করবেন?

আপনি কি ভবিষ্যতে অনুরূপ ঘটনা পুনরায় ঘটতে থেকে একটি অনুরূপ ঘটনা প্রতিরোধ করতে পারেন? ঘটনার একটি বিশ্লেষণ প্রকাশ করতে পারে কী দুর্বলতাগুলিকে কাজে লাগানো হয়েছিল। কীভাবে একটি নেটওয়ার্ক বা সিস্টেমের সাথে আপস করা হয়েছিল তা বোঝার মাধ্যমে, আপনি সেই দুর্বলতাগুলি ঠিক করার জন্য পদক্ষেপ নিতে পারেন৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা সিন ফ্লাডিং কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?