কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় পিভোটিং কি?

সাইবার নিরাপত্তায় পিভোটিং কী?

আমরা পিভোটিং করছি। একটি পিভট একই নেটওয়ার্কের অন্যান্য সিস্টেমে ভাঙার জন্য আপোসকৃত সিস্টেম ব্যবহার করে, ফায়ারওয়াল কনফিগারেশনের মতো বিধিনিষেধগুলি এড়াতে যা নেটওয়ার্কের সমস্ত মেশিনে সরাসরি অ্যাক্সেস প্রতিরোধ করে।

পিভোটিং মানে কি?

একটি কব্জা হিসাবে, pivoting বাঁক বা ঘোরানো জড়িত। একজন ক্রীড়াবিদ এক পায়ে পিছনে এবং সামনে পিভট করে বল রক্ষা করছেন। পিভট ব্যবহার করাও সম্ভব যখন আপনি সুইভেলিংয়ের কোনো ক্রিয়া উল্লেখ করছেন না, যার অর্থ হল একটি কেন্দ্রীয় জিনিস যার উপর কিছু নির্ভর করে।

কম্পিউটিং-এ পিভোটিং কী?

পিভোটিং যাকে বলে। পিভোটেড আক্রমণের সময়, আপোসকৃত নেটওয়ার্কের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার একমাত্র উপায় হল একটি উদাহরণ ব্যবহার করার মাধ্যমে, অন্যথায় এটি 'ফুটহোল্ড' হিসাবে পরিচিত। প্রাথমিক আপোসকৃত সিস্টেমের সাথে, আমরা অন্য প্রতিটি ডিভাইস এবং সার্ভারে সরাসরি অ্যাক্সেস পেতে পারি যা আমরা পৌঁছাতে পারি।

মেটাসপ্লয়েটে পিভোটিং কি?

পিভটিং নামক একটি কৌশলের মাধ্যমে, মেটাসপ্লয়েট একটি হ্যাকার-অ্যাক্সেসযোগ্য কম্পিউটার থেকে এবং হ্যাকারদের কাছে অ্যাক্সেসযোগ্য নয় এমন নেটওয়ার্কগুলির দিকে ট্র্যাফিককে রুট করে। এটি একটি অভ্যন্তরীণ নেটওয়ার্ক হওয়ায় হ্যাকাররা এটি অ্যাক্সেস করতে পারে না৷

5 ধরনের সাইবার নিরাপত্তা কী কী?

সাইবার নিরাপত্তা একটি গুরুত্বপূর্ণ অবকাঠামোগত সমস্যা... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

ল্যাটারাল মুভমেন্ট সাইবার সিকিউরিটি কি?

সাইবার আক্রমণকারীরা একটি নেটওয়ার্কের মধ্যে আরও গভীরে ঘোরাঘুরি করতে এবং প্রাথমিক অ্যাক্সেস পাওয়ার পরে অত্যন্ত মূল্যবান ডেটা বা সম্পদ খুঁজে পেতে পার্শ্ববর্তী গতিশীল আক্রমণগুলি ব্যবহার করতে পারে। প্রাথমিক লঙ্ঘনের কয়েক সপ্তাহ বা এমনকি কয়েক মাস পরেও ডেটা হারানো সম্ভব, বিশেষ করে দীর্ঘস্থায়ী থাকার সময়।

পিভোটিং এবং উদাহরণ কী?

যখন আমরা একটি ম্যাট্রিক্স বা অ্যারে থেকে একটি পিভট উপাদান নির্বাচন করি, তখন একটি অ্যালগরিদম প্রথমে পিভট হিসেবে ব্যবহার করা উপাদান নির্বাচন করবে। আপনি নির্দিষ্ট অ্যালগরিদমের সাহায্যে নির্দিষ্ট গণনা করতে পারেন, যেমন গাউসিয়ান নির্মূল বা সিমপ্লেক্স অ্যালগরিদম। পিভোটিং, গড়ে, একটি অ্যালগরিদমে আরও ক্রিয়াকলাপ যুক্ত করে যা এর গণনামূলক খরচ বাড়িয়ে দেয়।

জীবনে পিভোটিং কি?

আপনি যখন আপনার জীবনে একটি পিভট তৈরি করেন তখন আপনাকে ব্যর্থ হতে হবে না। তাদের কাছ থেকে সম্ভাবনা আসে, এবং তাদের কাছ থেকে দর্শন আসে। এমনকি আপনি আপনার পাগল ধারনা সঙ্গে নতুন অ্যাডভেঞ্চার শুরু করতে পারেন. একটি পিভট হল আপনার স্বপ্নে পৌঁছানো, এমনকি যদি আপনি এটিকে কখনই সম্ভব না ভেবে থাকেন৷

আপনি কিভাবে একটি বাক্যে পিভটিং ব্যবহার করবেন?

একটি উল্লম্ব সমতল বাক্যাংশ মোবাইলের সমস্ত পিভটিং পয়েন্টগুলিতে ঘূর্ণনের সম্পূর্ণ স্বাধীনতা প্রদান করে। বেশিরভাগ জানালায় পিভোটিং হাইলাইট দ্বারা দুটি কাঠের কেসমেন্ট রয়েছে। সোমবার তিনি আবার মনোযোগের কেন্দ্রবিন্দু হবেন। একটি পিভট হিসাবে, আমি এখন আমার দুর্বলতা অনুভব করছি।

লিনিয়ার প্রোগ্রামিং-এ পিভোটিং কী?

গণিত প্রোগ্রামিং (গাণিতিক অপ্টিমাইজেশান) লিনিয়ার প্রোগ্রামিং অন্তর্ভুক্ত করে। যখন আমরা একটি ম্যাট্রিক্স বা অ্যারে থেকে একটি পিভট উপাদান নির্বাচন করি, তখন একটি অ্যালগরিদম প্রথমে পিভট হিসেবে ব্যবহার করা উপাদান নির্বাচন করবে। আপনি নির্দিষ্ট অ্যালগরিদমের সাহায্যে নির্দিষ্ট গণনা করতে পারেন, যেমন গাউসিয়ান নির্মূল বা সিমপ্লেক্স অ্যালগরিদম।

পিভট কৌশল কী?

যদি পণ্য বা পরিষেবাগুলির পরিবর্তনের জন্য বাজারের প্রয়োজন হয়, একটি পিভট ঘটে যখন একটি ব্যবসার বর্তমান দিক সেই প্রয়োজনটি পূরণ করে না। আপনার ব্যবসাকে পিভট করার অর্থ হল আপনাকে আয়ের উন্নতি বা বাজারে টিকে থাকতে সাহায্য করা, কিন্তু আপনি যেভাবে আপনার ব্যবসাকে পিভট করবেন তা আপনার সাফল্য নির্ধারণ করবে।

পেন্টেস্টিং-এ পিভোটিং কী?

দৃষ্টান্তগুলি ('উদ্ভিদ' বা 'পাদদেশ' নামেও পরিচিত) হল পিভট যা একটি নেটওয়ার্ককে চারপাশে চলাফেরা করতে দেয়। আমরা এই ক্ষেত্রে এটি ব্যবহার করব এমন একটি নেটওয়ার্ক থেকে ট্র্যাফিক রুট করতে যা সাধারণত রুটযোগ্য নয়। পেন্টেস্টার ফর সিকিউরিটি-আর-আমাদের কাজের উদাহরণ।

নেটওয়ার্কিং এ পিভোটিং কি?

পিভোটেড আক্রমণের সময়, আপোসকৃত নেটওয়ার্কের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার একমাত্র উপায় হল একটি উদাহরণ ব্যবহার করার মাধ্যমে, অন্যথায় এটি 'ফুটহোল্ড' হিসাবে পরিচিত। প্রাথমিক আপোসকৃত সিস্টেমের সাথে, আমরা অন্য প্রতিটি ডিভাইস এবং সার্ভারে সরাসরি অ্যাক্সেস পেতে পারি যা আমরা পৌঁছাতে পারি।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?