কম্পিউটার

কোন বিষয়গুলি নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়নের নির্দেশিকাতে জোর দিয়েছে?

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল যে নেটওয়ার্কে অজানা সম্পদ রয়েছে। দ্বিতীয় সমস্যা হল ব্যবহারকারীর অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার। দুর্বলতা যা সাইবার নিরাপত্তায় প্যাচ করা হয়নি। সমস্যা #4 এর গভীরতায় প্রতিরক্ষার অভাব রয়েছে... পাঁচ নম্বর সমস্যাটি হল অপর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা।

একটি নেটওয়ার্কে কী নিরাপত্তা বিবেচনা করা দরকার?

সমস্ত ব্যবহারকারীদের পুরো কাজের নেটওয়ার্কে অ্যাক্সেস দেওয়া উচিত। অনেক নতুন ব্যবসা এই ভুল করে। ব্যবহারকারীদের পরিচয় পরিচালনা করা সম্ভব... একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম। অ্যাপ্লিকেশন কোড নিরাপত্তা. আপনার হার্ডওয়্যারের নিরাপত্তা। হুমকি সুরক্ষার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার। আপনার ইমেইল নিরাপত্তা. নেটওয়ার্ক নিরাপত্তা দ্বারা প্রদান করা ফায়ারওয়াল।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক ধারণাগুলি কী কী?

এটি একটি নেটওয়ার্ক জুড়ে বিস্তৃত ডিভাইস, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলির সুরক্ষা অন্তর্ভুক্ত করে। একটি তথ্য নিরাপত্তা নীতি কম্পিউটার সিস্টেমের মধ্যে থাকা তথ্যের নিরাপত্তা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করার জন্য নিয়ম এবং কনফিগারেশনের একটি সেট নিয়ে গঠিত।

নেটওয়ার্ক নিরাপত্তার সমাধান কি?

তথ্য প্রযুক্তি পরিবেশ অ্যাপ্লিকেশনের স্বাস্থ্যবিধি) আপনার এই NGFW বিক্রেতাদের বিবেচনা করা উচিত। এটি Palo Alto নেটওয়ার্কের NGFW প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি। FortiGate থেকে নেক্সট জেনারেশন ফায়ারওয়াল (NGFW) এটি নেটওয়ার্ক-লেভেল অ্যাক্সেস কন্ট্রোল (NAC) সক্ষম করে। ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা। কিভাবে একটি নিরাপদ Wi-Fi সমাধান পেতে হয় সে সম্পর্কে এখানে কয়েকটি টিপস রয়েছে::

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কি?

ওয়ার্ম শব্দের অর্থ একটি দূষিত প্রোগ্রাম, এবং ভাইরাস মানে একটি দূষিত প্রোগ্রাম। আমরা সবাই তাদের সম্পর্কে শুনেছি, এবং আমরা সবাই তাদের ভয় করি। ব্যবহারকারীর অ্যাকাউন্ট ব্যবহার করে তাদের অধিকারের অপব্যবহার... প্রতিরক্ষায় যথেষ্ট গভীরতা নেই। আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা অপর্যাপ্ত। একটি র‍্যানসমওয়্যার আক্রমণ।

নেটওয়ার্ক পরিষেবা নিরাপত্তার পাঁচটি অপরিহার্য বৈশিষ্ট্য কী কী?

নেটওয়ার্ক ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলি সঠিকভাবে এবং ইতিবাচকভাবে সনাক্ত করতে সক্ষম হওয়া অপরিহার্য। বিল্ডিংয়ের পরিধিতে সুরক্ষা... আপনার ডেটার গোপনীয়তা। সিস্টেমের নিরাপত্তা নিরীক্ষণ. একটি পলিসি ম্যানেজমেন্ট সিস্টেম।

নেটওয়ার্ক তৈরি করার আগে আপনার কী কী বিষয় বিবেচনা করা উচিত?

আপনার নেটওয়ার্কের লক্ষ্য... একটি বাজেট তৈরি করা উচিত এবং উপাদানগুলি অর্জন করা উচিত। প্রশিক্ষণ দেওয়া গুরুত্বপূর্ণ। নিরাপত্তার গুরুত্বকে ছোট করা যাবে না... সিস্টেমের মাপযোগ্যতাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। তথ্য প্রযুক্তি ব্যবস্থার রক্ষণাবেক্ষণ... ... আপডেটগুলি স্বয়ংক্রিয়ভাবে সঞ্চালিত হয়। একটি দূরদর্শী পদ্ধতির সাথে উদ্ভাবনী পণ্য।

নিরাপদ নেটওয়ার্কের জন্য প্রয়োজনীয় চারটি বিষয় কী?

মোবাইল ডিভাইসের জন্য নিরাপত্তা. জিনিসের ইন্টারনেটে নিরাপত্তা... আপনার নিজের ডিভাইস আনার জন্য নিরাপত্তা... ক্লাউড হল একটি নিরাপদ পরিবেশ... একটি পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করুন৷ এটি একটি নকশা. আমি স্থাপন করতে চাই. আমরা আপনাকে সমর্থন করি।

নেটওয়ার্কের প্রাথমিক ধারণাগুলি কী কী?

সুইচ, রাউটার এবং ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্ট হল নেটওয়ার্কিং এর বিল্ডিং ব্লক। নেটওয়ার্কিং বেসিকের ক্ষেত্রে, সুইচ, রাউটার এবং ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্টগুলি গুরুত্বপূর্ণ। আপনি নেটওয়ার্ক ডিভাইসগুলিকে একে অপরের সাথে এবং অন্যান্য নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারেন, যেমন ইন্টারনেট, তাদের মাধ্যমে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নিরাপত্তা সমাধান কি?

একটি নিরাপত্তা কৌশল তৈরি করে, আপনি আপনার তথ্যকে ভিতর থেকে রক্ষা করেন, নিশ্চিত করে যে শুধুমাত্র সঠিক লোকেরাই সংবেদনশীল তথ্য অ্যাক্সেস করতে পারে। নেটওয়ার্ক নিরাপত্তা পরিষেবার মাধ্যমে ডেটা লঙ্ঘন প্রতিরোধ করা যেতে পারে।

নিরাপত্তা হুমকির সমাধান কী?

আপনার কম্পিউটার অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার দিয়ে সুরক্ষিত আছে তা নিশ্চিত করুন। সমস্ত কম্পিউটারকে সম্মানজনক অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দিয়ে সজ্জিত করা উচিত। একটি সার্ভার, পিসি এবং ল্যাপটপ সবই অন্তর্ভুক্ত করা উচিত। এটিও সুপারিশ করা হয় যে কর্মীরা তাদের হোম পিসিতে অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার ব্যবহার করেন যদি তারা ব্যবসায়িক উদ্দেশ্যে বা দূরবর্তীভাবে নেটওয়ার্ক অ্যাক্সেস করতে ব্যবহার করেন।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷


  1. আপনার কি নেটওয়ার্ক নিরাপত্তা আছে কিভাবে চেক করবেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন করতে আপনার কি শিখতে হবে?

  3. সফ্টওয়্যার আপডেট নেটওয়ার্ক নিরাপত্তার উপর কি প্রভাব ফেলে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?