কম্পিউটার

কোন বিষয়গুলি নেটওয়ার্ক নিরাপত্তা google ডক্সের উপর জোর দিয়েছে?

নেটওয়ার্ক নিরাপত্তা হ্রাসের জন্য দায়ী কারণগুলি কী কী?

একটি ম্যালওয়্যার সংক্রমণ। ভাইরাস আছে। ভাইরাস এবং স্পাইওয়্যার। এটি ম্যালওয়্যার। ট্রয়ের ঘোড়া। কৃমি আছে। একটি ফিশিং কেলেঙ্কারী। এটি একটি বর্শা ফিশিং কেলেঙ্কারী৷

নেটওয়ার্কের নিরাপত্তা সমস্যাগুলি কী কী?

প্রতি 14 সেকেন্ডে, একটি ব্যবসা ম্যালওয়্যার বা র্যানসমওয়্যার আক্রমণ দ্বারা আক্রান্ত হয়। একটি বটনেট লিঙ্কযুক্ত কম্পিউটারের একটি সিরিজ। কম্পিউটার ভাইরাস এবং কৃমি পাওয়া অস্বাভাবিক নয়। ফিশিং জড়িত এমন একটি আক্রমণ৷ ডিডিওএস হল বিতরণকৃত উপায়ে পরিষেবা অস্বীকার করার একটি উপায়। এই ক্ষেত্রে, এটি ক্রিপ্টোজ্যাকিং। এপিটি (অ্যাডভান্সড পারসিস্টেন্ট থ্রেটস) এর অনেক রূপ আছে... ট্রোজানের ঘোড়া।

নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি এবং তাদের কারণ কী?

"কম্পিউটার ভাইরাস" শব্দটি হয়তো আমাদের সবারই পরিচিত; তাদের সম্পর্কে আমাদের সবার মতামত আছে। নিরাপত্তা সফ্টওয়্যার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার হিসাবে জাহির. প্রতারকরা কম্পিউটার ভাইরাসের ভয়কে কাজে লাগিয়ে ইন্টারনেট জালিয়াতি করার একটি নতুন উপায় আবিষ্কার করেছে। ট্রোজানদের ঘোড়া... সেখানে প্রচুর ম্যালওয়্যার এবং স্পাইওয়্যার রয়েছে... এই কীট দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করুন... একটি DDOS আক্রমণ এবং DoS আক্রমণ শুরু হয়েছে৷ এটা প্রতারণা একটি কাজ. আপনি রুট করছেন৷

নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক ধারণাগুলি কী কী?

এটি একটি নেটওয়ার্ক জুড়ে বিস্তৃত ডিভাইস, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলির সুরক্ষা অন্তর্ভুক্ত করে। একটি তথ্য নিরাপত্তা নীতি কম্পিউটার সিস্টেমের মধ্যে থাকা তথ্যের নিরাপত্তা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করার জন্য নিয়ম এবং কনফিগারেশনের একটি সেট নিয়ে গঠিত।

নেটওয়ার্ক সমস্যার সবচেয়ে সাধারণ কারণ কী?

যখন একাধিক ব্যবহারকারী একই সাথে একটি সার্ভার ব্যবহার করার চেষ্টা করেন, তখন এটি একটি গতির অমিল হিসাবে পরিচিত হয়... একটি পুরানো সরঞ্জাম। কম্পিউটারে ম্যালওয়্যার আছে... একটি ডিজাইন যা অসম্পূর্ণ। একটি ডেটা প্যাকেজ অপব্যবহার করা হচ্ছে... যে সরঞ্জামগুলি সঠিকভাবে কাজ করছে না... একটি কেবল প্রদানকারী বেছে নেওয়া কঠিন... প্রশ্নে থাকা সফ্টওয়্যারটি জাঙ্ক৷

নেটওয়ার্ক ব্যর্থতার কারণ কী?

নেটওয়ার্ক ডাউনটাইমের জন্য বিভিন্ন কারণ থাকতে পারে, দুর্ঘটনাজনিত হার্ডওয়্যার ক্ষতি থেকে তারের বিরতি থেকে খারাপভাবে কনফিগার করা নেটওয়ার্ক ডিভাইস পর্যন্ত। এছাড়াও, আপনি যদি নিয়মিত আপনার নেটওয়ার্ক বজায় রাখতে ব্যর্থ হন তবে আপনি নেটওয়ার্ক ব্যর্থতার শিকার হতে পারেন। নেটওয়ার্ক পরিবেশও নেতিবাচক উপায়ে পরিবর্তন করা যেতে পারে।

নেটওয়ার্ক ব্যর্থতার সবচেয়ে বড় কারণ কী?

সার্ভার নির্ভরযোগ্যতার উপর তথ্য প্রযুক্তি ইন্টেলিজেন্স কর্পসের একটি গবেষণায়, 58% নেটওয়ার্ক ডাউনটাইম মানব ত্রুটির জন্য দায়ী করা হয়েছে৷

নিরাপত্তা সমস্যা কি?

যে কোনও পরিস্থিতি, হুমকি, দুর্বলতা, কাজ বা বাদ যা নিরাপত্তার ঘটনা ঘটার ঝুঁকি উপস্থাপন করে, অথবা এই চুক্তিতে এবং/অথবা ইউটিসি তথ্য সুরক্ষিত রাখার বিষয়ে সরবরাহকারীর প্রতিনিধিত্ব এবং চুক্তির লঙ্ঘনকে নিরাপত্তা ইস্যু হিসাবে সংজ্ঞায়িত করা হয়। এখানে প্রথম উদাহরণ।

পাঁচটি সাম্প্রতিক নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা এবং তাদের সমাধান বলতে আপনি কী বোঝেন?

নেটওয়ার্ক নিরাপত্তায়, অননুমোদিত অ্যাক্সেসের বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা, অপব্যবহারের প্রতিকার, এবং পরিষেবা বাধা সংক্রান্ত সমস্যাগুলি মোকাবেলা করার মতো দিক রয়েছে। নিরাপত্তার অনুভূতিতে অবদান রাখে এমন অনেকগুলি কারণ রয়েছে, যার মধ্যে রয়েছে:গোপনীয়তা, অখণ্ডতা এবং অ্যাক্সেসযোগ্যতা। আপনার অনুমান যে এটি সত্য থেকে আরও বেশি হতে পারে না।

নেটওয়ার্ক নিরাপত্তার ঝুঁকি কি?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

কিছু ​​নেটওয়ার্ক ঝুঁকি কি?

কম্পিউটার ভাইরাসের হুমকি... সফ্টওয়্যারে দুর্বলতা রয়েছে যা নেটওয়ার্ক নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করে। এটা সম্ভব যে হ্যাকাররা জড়িত থাকতে পারে... নিরাপত্তা লঙ্ঘন হতে পারে একজন কর্মচারী না বুঝেই। আপনি কতটা জানেন তা কোন ব্যাপার না, আপনি সব জানেন না।

2টি সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কী?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল যে নেটওয়ার্কে অজানা সম্পদ রয়েছে। দ্বিতীয় সমস্যা হল ব্যবহারকারীর অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার। দুর্বলতা যা সাইবার নিরাপত্তায় প্যাচ করা হয়নি। সমস্যা #4 এর গভীরতায় প্রতিরক্ষার অভাব রয়েছে... পাঁচ নম্বর সমস্যা হল অপর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা।

নেটওয়ার্কের মৌলিক ধারণাগুলি কী কী?

সুইচ, রাউটার এবং ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্ট হল নেটওয়ার্কিং এর বিল্ডিং ব্লক। নেটওয়ার্কিং বেসিকের ক্ষেত্রে, সুইচ, রাউটার এবং ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্টগুলি গুরুত্বপূর্ণ। আপনি নেটওয়ার্ক ডিভাইসগুলিকে একে অপরের সাথে এবং অন্যান্য নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারেন, যেমন ইন্টারনেট, তাদের মাধ্যমে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. আপনার কি নেটওয়ার্ক নিরাপত্তা আছে কিভাবে চেক করবেন?

  3. সফ্টওয়্যার আপডেট নেটওয়ার্ক নিরাপত্তার উপর কি প্রভাব ফেলে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?