কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় কাজ করতে কি কি লাগে?

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালন করার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা ব্যক্তি কী করেন?

শ্রম পরিসংখ্যান ব্যুরো দ্বারা নির্দেশিত হিসাবে, সাইবার নিরাপত্তা বিশ্লেষকরা কোম্পানির কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেমের জন্য নিরাপত্তা ব্যবস্থা পরিকল্পনা এবং কার্যকর করে। নিরাপত্তা বিশ্লেষক হুমকির ল্যান্ডস্কেপের উপর ধ্রুবক নজর রাখে এবং তাদের প্রতিষ্ঠানের নেটওয়ার্কের নিরাপত্তার উপর নজর রাখে।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা হল আপনার কম্পিউটার নেটওয়ার্ককে হুমকি থেকে রক্ষা করার একটি উপায় যা ডেটার গোপনীয়তা, অখণ্ডতা বা ব্যবহারযোগ্যতার সাথে আপস করতে পারে। এই উপাদানগুলি একটি নেটওয়ার্ক তৈরি করে এবং এটি সফ্টওয়্যার, হার্ডওয়্যার এবং প্রক্রিয়াগুলির সমন্বয়ে গঠিত৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

আপনার নেটওয়ার্কের নিরাপত্তা নিশ্চিত করতে আপনি কোন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবেন?

নিশ্চিত করুন যে আপনি শারীরিক সতর্কতা অবলম্বন করছেন... আপনার সার্ভারের নিরাপত্তা বৈশিষ্ট্য সক্রিয় করা প্রয়োজন। তারা নিশ্চিত করুন. নিশ্চিত করুন যে আপনি হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার ফায়ারওয়াল উভয়ই ব্যবহার করছেন... আপনার সার্ভারের সফ্টওয়্যার আপ টু ডেট আছে তা নিশ্চিত করুন৷ আপনার পাসওয়ার্ড রক্ষা করতে ভুলবেন না... কিভাবে Wi-Fi ব্যবহার করতে হয় তা জানুন।

ব্যবসায় নেটওয়ার্ক নিরাপত্তা কীভাবে ব্যবহার করা হয়?

নেটওয়ার্ক নিরাপত্তা বর্ণনা করুন। ছোট ব্যবসার জন্য নেটওয়ার্ক নিরাপত্তা সংজ্ঞায়িত করা হল হার্ডওয়্যার, সফ্টওয়্যার, নীতি এবং অনুশীলনের সমন্বয় যা একটি নেটওয়ার্কে অননুমোদিত অ্যাক্সেস রোধ করতে ব্যবহৃত হয়। আপনাকে অবশ্যই সমস্ত উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করে তথ্য হারানো, ফিশিং, স্প্যাম এবং র্যানসমওয়্যার প্রতিরোধ করতে হবে।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। জটিল বিষয়গুলি কার্যকরভাবে যোগাযোগ করার জন্য, লেখক এবং বক্তাকে লিখিত এবং মৌখিক উভয় যোগাযোগের দক্ষতা থাকতে হবে। স্বাধীনভাবে এবং অন্যদের সাথে কার্যকরভাবে কাজ করার ক্ষমতা। একটি সমস্যা সমাধানের পদ্ধতি। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের দ্বারা অনুপ্রেরণা।

তথ্য সুরক্ষায় কর্মরত কর্মীদের কী কী দক্ষতা প্রয়োজন?

প্রথম উদাহরণে, একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষককে বিশ্লেষণাত্মক দক্ষতা এবং সমস্যা সমাধানের ক্ষমতা প্রদর্শন করতে সক্ষম হওয়া উচিত.... আমি অনুভব করি যে আমাদের যোগাযোগ এবং সহযোগিতা করা দরকার... এটি সৃজনশীলতার বিষয়ে। বিস্তারিত গুরুত্বপূর্ণ. তথ্য প্রযুক্তিতে প্রযুক্তি জ্ঞান।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি তাই এই ক্ষেত্রে প্রবেশের জন্য এখনই উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য সুরক্ষা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

লোকেরা নেটওয়ার্ক নিরাপত্তা কতটা করে?

রাজ্যের বার্ষিক বেতন মাসিক পেক্যালিফোর্নিয়া$120,520$10,043Vermont$115,042$9,587Idaho$113,540$9,462ম্যাসাচুসেটস$112,804$9,400

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপটি হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?