কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় জম্বি কী?

বট বা জম্বি কি?

সাধারণত, একটি বট হল দূষিত কোড দ্বারা সংক্রামিত একটি ডিভাইস, একই অনুপ্রবেশকারী বা গোষ্ঠী দ্বারা সংক্রামিত এবং তাদের দ্বারা নিয়ন্ত্রিত মেশিনের নেটওয়ার্কের অংশ হয়ে ওঠে। কিছু বটকে বলা হয় জম্বি, আর কিছু বটকে বলা হয় জম্বি আর্মি।

জম্বি কম্পিউটার বলতে আপনি কী বোঝেন?

জম্বি হ'ল ইন্টারনেট-সংযুক্ত কম্পিউটার বা ব্যক্তিগত কম্পিউটার (পিসি) কম্পিউটারের কীট, ভাইরাস বা অন্য ধরণের ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত। এই ধরনের নেটওয়ার্ক, যা বটনেট (রোবোটিক্স এবং নেটওয়ার্কের সংমিশ্রণ) নামেও পরিচিত, প্রায়শই মালিকদের সন্দেহজনক কিছু লক্ষ্য না করে অপরাধমূলক কার্যকলাপে জড়িত থাকে।

নিরাপত্তা আক্রমণে জম্বিরা কীভাবে ব্যবহার করা হয়?

এই কোড সেগমেন্টগুলি দূষিতভাবে বৈধ অ্যাপ্লিকেশনগুলিতে ঢোকানো হয় যাতে সেগুলিকে বৈধ দেখানো হয়৷ নির্দিষ্ট ব্যক্তিদের লক্ষ্য করে তাদের কোম্পানি এবং/অথবা ব্যক্তিগত জীবন সম্পর্কে তথ্য পাওয়ার জন্য তাদের এটি করার একটি উপায়। এটি সংক্রামিত কম্পিউটার যা DDoS আক্রমণের জন্য দায়ী।

জম্বি হুমকি কি?

জম্বি হল কম্পিউটার বা অন্যান্য ডিভাইস যা ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত হয়েছে এবং হ্যাকারদের দ্বারা দূরবর্তীভাবে নিয়ন্ত্রিত হয়। জম্বি সহ অন্যান্য ডিভাইসে, সেইসাথে স্প্যাম এবং ফিশিং ইমেলগুলিতে অনলাইন আক্রমণ করা যেতে পারে। Zombies কম্পিউটারে বিশেষ করে ধীরে ধীরে সঞ্চালন; এটি হুমকির প্রাথমিক ইঙ্গিত৷

আপনি কীভাবে একটি কম্পিউটার নেটওয়ার্ককে জম্বিদের থেকে সুরক্ষিত রাখতে পারেন?

আপনার হোম নেটওয়ার্ক ফায়ারওয়াল দ্বারা সুরক্ষিত আছে তা নিশ্চিত করুন। কিছু ফায়ারওয়াল সফ্টওয়্যার প্যাকেজে তৈরি করা হয় বা হার্ডওয়্যার যেমন মডেম এবং রাউটারে একত্রিত করা হয়।

জম্বি বট কী?

সাইবার অপরাধীরা কম্পিউটার এবং অন্যান্য ডিভাইস থেকে দূরবর্তীভাবে জম্বি বট নিয়ন্ত্রণ করতে সক্ষম যেন তারা ড্রোন। জম্বি বটনেট হল বৃহৎ আকারে সাইবার আক্রমণের অন্যতম প্রধান উপাদান।

বটনেট এবং জম্বি মেশিন কি?

রোবট, বা তথাকথিত বট, হল সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন বা স্ক্রিপ্ট যা কম্পিউটারে কমান্ড কার্যকর করে; তারা আক্রমণকারীদের দূরবর্তীভাবে মেশিনটিকে পুরোপুরি নিয়ন্ত্রণ করতে দেয়। একটি "জম্বি" মেশিন বলা ছাড়াও, আপস করা কম্পিউটারকে সংক্রামিত হিসাবেও বর্ণনা করা যেতে পারে। বটনেট, বা সংক্রামিত কম্পিউটারের গ্রুপগুলিকে প্রায়ই সংক্রামিত কম্পিউটার বলা হয়।

সাইবার নিরাপত্তায় বট কী?

সংক্রামিত কম্পিউটার রিমোট কন্ট্রোল দ্বারা বট চালায়, যা আক্রমণকারীদের তাদের দূর থেকে নিয়ন্ত্রণ করতে দেয়।

কোন ধরনের আক্রমণ জম্বি ব্যবহার করে?

DDoS আক্রমণগুলি প্রায়ই জম্বিদের নিয়োগ করে, যা একযোগে কম্পিউটার সংযোগের একটি বিশাল সংখ্যা সহ একটি ওয়েবসাইটের স্যাচুরেশনকে নির্দেশ করে৷

জম্বি ভাইরাস মানে কি?

কম্পিউটার জম্বিগুলি ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকে এবং হ্যাকারের নির্দেশে দূষিত উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে যখন হ্যাকার তাদের কম্পিউটার ভাইরাস, কম্পিউটার ওয়ার্ম বা ট্রোজান হর্স প্রোগ্রামের সাথে আপস করে।

কম্পিউটারে জম্বি আর্মি কী?

কিছু বটকে বলা হয় জম্বি, আর কিছু বটকে বলা হয় জম্বি আর্মি। বিজ্ঞাপন জালিয়াতি বটনেট, উদাহরণস্বরূপ, একটি সিস্টেমের ওয়েব ব্রাউজার ব্যবহার করে প্রতারণামূলক ট্র্যাফিককে কিছু অনলাইন বিজ্ঞাপনে বিভ্রান্ত করার জন্য তাদের পিসিকে ক্ষতিকারক সফ্টওয়্যার দ্বারা সংক্রমিত করে৷

ক্লাউড কম্পিউটিংয়ে জম্বি অ্যাটাক কী?

জম্বি অ্যাটাক নামে পরিচিত একটি অ্যাডভান্সড অ্যাটাক হল ক্লাউড কম্পিউটিং এনভায়রনমেন্টের একটি সমস্যা কারণ এটি নেটওয়ার্কের কর্মক্ষমতা এবং থ্রুপুটকে অবনমিত করে। কিছু ক্ষেত্রে, দূষিত নোডগুলি সংযুক্ত ব্যবহারকারীদের একজনকে বিকৃত করে এবং এটি জম্বির মতো কাজ করে৷

জম্বি ড্রোন কি?

জম্বি ড্রোনগুলি এমন কম্পিউটার সিস্টেমের সমন্বয়ে গঠিত যেগুলি ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হয়েছে এবং যেগুলি বেনামে ড্রোন হিসাবে দূষিত কাজ করার জন্য ব্যবহার করা হচ্ছে (যেমন সমস্যাটি ছিল অবাঞ্ছিত স্প্যাম প্রকাশের কাজ (যেমন, একটি অজানা পক্ষের দ্বারা স্প্যাম পাঠানো)৷

কোন ধরনের আক্রমণ জম্বি সাইবার নিরাপত্তা ব্যবহার করে?

DDoS আক্রমণ, যা ডিস্ট্রিবিউটেড ডিনায়েল-অফ-সার্ভিস অ্যাটাক (DDoS) নামেও পরিচিত, এতে প্রচুর পরিমাণে ট্রাফিকের সাথে একটি ওয়েবসাইট প্লাবিত করার জন্য একসাথে প্রচুর সংখ্যক কম্পিউটার চালানো জড়িত।

জম্বি ফিশিং কি?

যখন একজন শিকার একটি Zombie ফিশিং আক্রমণের শিকার হয়, তখন তারা একটি লিঙ্ক এবং বৈধ-সুদর্শন বিষয়বস্তু সহ ইমেলগুলি (প্রায়ই একাধিক প্রেরকের কাছ থেকে) পায় - যেমন তাদের কর্পোরেট, স্কুল বা ব্যক্তিগত সংস্থার লোগো৷

জম্বি ভাইরাস কি?

গবেষকরা সম্প্রতি একটি জম্বি ভাইরাস খুঁজে পেয়েছেন, যা পিথোভাইরাস সাইবেরিকাম নামেও পরিচিত, সাইবেরিয়ান পারমাফ্রস্টে 32,000 বছরের পুরনো মাটিতে সমাহিত। তারা সেই মাটিতে জম্বি ভাইরাস খুঁজে পেয়েছিল যেখানে প্রাচীনতম পুনরুজ্জীবিত উদ্ভিদ পাওয়া গিয়েছিল।

আধুনিক দিনের জম্বি কী?

এটি একটি স্নায়বিক ব্যাধি যা এই বিশ্বাস দ্বারা চিহ্নিত করা হয় যে আক্রান্ত ব্যক্তি মৃত, কোন আত্মা বা রক্ত ​​ছাড়াই ছিন্নভিন্ন হয়ে যাবে এবং তাদের অস্তিত্বকে অস্বীকার করবে। খিঁচুনির সাথে যুক্ত ব্যাধি। বিষণ্নতা আছে। মস্তিষ্কের টিউমার।

1599 সালে কি একটি জম্বি অ্যাপোক্যালিপস আছে?

ঐতিহাসিকভাবে, 1599 সালে শেক্সপিয়রের হেনরি V-এর উদ্বোধনী রাতে রোমেরোর মতো একটি জম্বি অ্যাপোক্যালিপস ঘটেছিল, হেনরি V খোলার ফলে। শোটি হিট হয়েছে এটা প্রাপ্য। আমি ভেবেছিলাম এই নাটকটি ভালভাবে কল্পনা করা হয়েছে, ভাল অভিনয় করা হয়েছে এবং ভাল লেখা হয়েছে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?