কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি কনসালটেন্ট লোকেরা মনে করে আমি কি করি?

একজন নেটওয়ার্ক নিরাপত্তা পরামর্শদাতা কি করে?

ডিজিটাল বিশ্বের এই বিভিন্ন দিক থেকে আসা ডেটা একটি সাইবার নিরাপত্তা পরামর্শদাতা দ্বারা সুরক্ষিত করা প্রয়োজন। ফলস্বরূপ, সাইবার আক্রমণ এড়ানো যায়।

একজন নিরাপত্তা পরামর্শদাতা কত টাকা নেয়?

পার্সেন্টাইল ঘন্টায় বেতনের হার অবস্থান25 তম পার্সেন্টাইল নিরাপত্তা পরামর্শদাতা বেতন $48US50th পার্সেন্টাইল নিরাপত্তা পরামর্শদাতা বেতন $57US75তম পার্সেন্টাইল নিরাপত্তা পরামর্শদাতা বেতন $68US90th পার্সেন্টাইল নিরাপত্তা পরামর্শদাতা বেতন $78US

সাইবার সিকিউরিটি কনসালট্যান্ট হতে আপনার কী দরকার?

একজন নিরাপত্তা পরামর্শদাতা হতে আগ্রহী একজন ব্যক্তি এর মতই একটি কর্মজীবনের পথ অনুসরণ করতে পারেন:কম্পিউটার বিজ্ঞান, তথ্য প্রযুক্তি, সাইবার নিরাপত্তা বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি অর্জন করুন। এছাড়াও আপনি শিল্পে প্রাসঙ্গিক সার্টিফিকেশন অর্জন করতে পারেন। একটি এন্ট্রি-লেভেল পজিশনে আইটি বা নিরাপত্তায় আপনার ক্যারিয়ার শুরু করুন।

সাইবার নিরাপত্তা পরামর্শ কি?

সাইবারসিকিউরিটি ডিজাইন এবং মানুষ, ডেটা এবং ঝুঁকির উপর ফোকাস করে একটি ব্যাপক সাইবার সিকিউরিটি প্রোগ্রাম বাস্তবায়নের জন্য পরামর্শ পরিষেবা।

একজন নিরাপত্তা পরামর্শদাতা কত উপার্জন করে?

পেস্কেল অনুযায়ী নিরাপত্তা পরামর্শদাতাদের গড় বার্ষিক বেতন $85,430 হবে বলে আশা করা হচ্ছে। শিক্ষা, অভিজ্ঞতা, অবস্থান এবং তারা যে শিল্পে কাজ করে তা সহ একজন ব্যক্তি যে সম্ভাব্য বেতন উপার্জন করতে পারেন তা বেশ কিছু কারণকে প্রভাবিত করে৷

পরামর্শ ফি বাবদ আমার কত টাকা নেওয়া উচিত?

ট্যাক্স পরামর্শদাতাদের জন্য প্রতি ঘণ্টার হার প্রায় $200। একজন গড় ওয়েব ডিজাইনার প্রতি ঘন্টায় $75 চার্জ করে, কিন্তু $80 এর মত চার্জ করতে পারে। ম্যানেজমেন্ট কনসালট্যান্টরা হয় প্রতি ঘণ্টায় $100 থেকে $350 চার্জ করে অথবা $500 থেকে $5,000 পর্যন্ত ফ্ল্যাট প্রজেক্ট রেট নেয়।

একজন নিরাপত্তা পরামর্শদাতা কী করেন?

নিরাপত্তা পরামর্শদাতারা, যারা নিরাপত্তা বিশ্লেষক নামেও পরিচিত, তারা ত্রুটিগুলি চিহ্নিত করে হ্যাকারদের বিরুদ্ধে কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক এবং সফ্টওয়্যার প্রোগ্রামগুলিকে শক্তিশালী করার জন্য কাজ করে। এই পরামর্শদাতার চাকরির মতো একটি পেশা হল একটি ভাল উদাহরণ যা ব্যাপক আইটি দক্ষতার দাবি করে।

ফ্রিল্যান্স পরামর্শদাতারা প্রতি ঘণ্টায় কত টাকা নেয়?

7,000 টিরও বেশি ফ্রিল্যান্সার 150টি দেশের প্রতিনিধিত্ব করতে Payoneer সমীক্ষা ব্যবহার করেছেন এবং তারা গড়ে কত উপার্জন করেছেন তা খুঁজে বের করেছেন। সারা বিশ্বে ফ্রিল্যান্সারদের 6টি আলাদা বিভাগ রয়েছে এবং তাদের হার নিম্নরূপ:$5 - 16% পর্যন্ত; $6-$10 - 24%; এবং তার উপরে কিছু - 24%।

আমি কিভাবে সাইবার নিরাপত্তা পরামর্শক হতে পারি?

নিরাপত্তা পরামর্শদাতাদের জন্য প্রাথমিক শিক্ষার প্রয়োজনীয়তা হল কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি বা সাইবারসিকিউরিটি, তথ্য নিরাপত্তা, প্রকৌশল বা অধ্যয়নের সংশ্লিষ্ট ক্ষেত্রের মতো একটি সম্পর্কিত ক্ষেত্রে। পরামর্শদাতারা জুনিয়র সদস্য হিসাবে একটি IT টিমে যোগ দিতে পারেন এবং আরও নেতৃত্বের দায়িত্ব নেওয়ার আগে অবশ্যই ক্ষেত্রে 1-3 বছরের অভিজ্ঞতা সঞ্চয় করতে হবে৷

নিরাপত্তা পরামর্শদাতা হতে আপনার কোন শিক্ষার প্রয়োজন?

এটি অনুমান করা হয় যে বেশিরভাগ নিরাপত্তা পরামর্শমূলক কাজের জন্য একটি স্নাতক ডিগ্রী প্রয়োজন, এবং শিক্ষাগত অর্জন অগ্রগতির সুযোগগুলিকে উন্নত করে। ফৌজদারি বিচার বা সংশ্লিষ্ট ক্ষেত্রের একটি ডিগ্রী অনেক সময় কাজে লাগতে পারে যদি সেই ক্ষেত্রে নিরাপত্তা পরামর্শ করা হয়।

সাইবার নিরাপত্তা পরামর্শদাতা হিসেবে আপনি কী করেন?

একজন প্রযুক্তি নিরাপত্তা পরামর্শদাতা আইটি নিরাপত্তা ঝুঁকির বিষয়ে পরামর্শ দেন। নিরাপত্তা পরামর্শদাতার লক্ষ্য হল তাদের ক্লায়েন্টদের বর্তমান পরিস্থিতি বিশ্লেষণ করে তাদের নেটওয়ার্কগুলিকে সুরক্ষিত করা এবং নিরাপত্তা জোরদার করার উপায়গুলির পরামর্শ দেওয়া। বিশেষ করে, তারা ক্লায়েন্টদের প্রোটোকল, নীতি এবং নিরাপত্তা পরিকল্পনা তৈরি করে সম্পদ চুরি বা হ্যাক হওয়া থেকে আটকাতে সাহায্য করে।

নিরাপত্তা পরামর্শদাতা হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

আইটি সিকিউরিটি কনসালটেন্টদের অবশ্যই কম্পিউটার কোডিং এবং এন্ডপয়েন্ট সিকিউরিটি সম্পর্কে দৃঢ় ধারণা থাকতে হবে। আপনার কাছে চমৎকার যোগাযোগ দক্ষতা রয়েছে এবং আপনি প্রতিদিনের ভাষায় কারিগরি জার্গন অনুবাদ করতে পারেন। সময়োপযোগী পদ্ধতিতে বিশ্লেষণ, সংগঠিত এবং সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা। যুক্তি, সততা এবং বস্তুনিষ্ঠতা অপরিহার্য গুণাবলী।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?