কম্পিউটার

কোন অতিরিক্ত ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা, ক্ষেত্রে উল্লেখ করা হয়নি, আপনি কি সুপারিশ করবেন?

নেটওয়ার্ক নিরাপত্তার বিভিন্ন ধরনের কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

নেটওয়ার্কের জন্য সবচেয়ে ভালো নিরাপত্তা কি?

বেশিরভাগ লোক বিটডিফেন্ডারকে সেরা নেটওয়ার্ক সুরক্ষা সফ্টওয়্যার বলে মনে করে। MSP যারা একাধিক নেটওয়ার্ক পরিচালনা করে তাদের Avast CloudCare ব্যবহার করার কথা বিবেচনা করা উচিত। নেটওয়ার্ক নিরাপত্তা Firemon এর চেয়ে সহজ ছিল না। ওয়াচগার্ড ব্যবহার করলে আপনি রিয়েল টাইমে আপনার নেটওয়ার্ক দেখতে পারবেন। নেটওয়ার্ক দুর্বলতাগুলি পরিচালনা করার সর্বোত্তম উপায় হল কোয়ালিসের মাধ্যমে৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

আপনি অন্য কোন নিরাপত্তা ব্যবস্থার পরামর্শ দেবেন?

নিশ্চিত করুন যে আপনার পাসওয়ার্ড শক্তিশালী। একটি ফায়ারওয়াল তৈরি করুন এবং এটি ইনস্টল করুন। কল্পনা করুন অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দ্বারা সুরক্ষিত। আপডেট করার গুরুত্বকে অবমূল্যায়ন করা উচিত নয়... প্রতিটি ল্যাপটপকে সুরক্ষিত করা একটি ভালো ধারণা... মোবাইল ফোন নিরাপদ হওয়া দরকার। নিশ্চিত করুন যে আপনি আপনার ডেটা ব্যাকআপ করেছেন৷

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল যে নেটওয়ার্কে অজানা সম্পদ রয়েছে। দ্বিতীয় সমস্যা হল ব্যবহারকারীর অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার। দুর্বলতা যা সাইবার নিরাপত্তায় প্যাচ করা হয়নি। সমস্যা #4 এর গভীরতায় প্রতিরক্ষার অভাব রয়েছে... পাঁচ নম্বর সমস্যাটি হল অপর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা।

5 ধরনের নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর সাইবার নিরাপত্তা। জটিল অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশলগুলি গুরুত্বপূর্ণ সিস্টেমগুলিকে সুরক্ষিত করতে ব্যবহৃত হয়, যেমন পাম্প এবং এয়ার কন্ডিশনার সিস্টেম... একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তা এর ধরন এবং ব্যবস্থাপনা কি?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা নীতি হল একটি সাংগঠনিক নীতি যা একটি কম্পিউটার নেটওয়ার্ক দ্বারা তার সংস্থান, সফ্টওয়্যার এবং হার্ডওয়্যারের নিরাপত্তা এবং নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাস্তবায়িত হয়। অধিকন্তু, নেটওয়ার্ক নিরাপত্তা বলতে একটি নেটওয়ার্ক সিস্টেমে অননুমোদিত অ্যাক্সেস পর্যবেক্ষণ এবং নিয়ন্ত্রণের পাশাপাশি দুর্ব্যবহার এবং অননুমোদিত পরিবর্তনগুলিকে বোঝায়।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্কের নিরাপত্তার মধ্যে থাকতে পারে নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন ইত্যাদি।

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত। নির্দিষ্টভাবে একটি লক্ষ্য শনাক্ত করা, সরাসরি হুমকি তাদের বিতরণে সহজবোধ্য, স্পষ্ট এবং স্পষ্ট বলে মনে হয়।

কিছু ​​নিরাপত্তা ব্যবস্থা কী কী?

আপনার অনলাইন অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অ্যাক্সেস নিয়ন্ত্রণ করার ক্ষমতা... একটি ফায়ারওয়াল আপ আছে তা নিশ্চিত করুন... নিরাপত্তা সফ্টওয়্যার ব্যবহার করে আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে রাখুন৷ নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারের সফ্টওয়্যার নিয়মিত আপডেট করছেন... অনুপ্রবেশের জন্য নজর রাখুন। সমস্যা সম্পর্কে সচেতনতা আনুন।

মূল নিরাপত্তা ব্যবস্থা কী?

প্রশ্নে থাকা চারটি ক্ষেত্র হল:অ্যাক্সেস কন্ট্রোল, সফটওয়্যার ইন্টিগ্রিটি, সুরক্ষিত সম্পদের কনফিগারেশন এবং ব্যাকআপ। আমরা এই নিবন্ধে শুধুমাত্র সাধারণভাবে তাদের কভার করব। নিরাপত্তা নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার মাধ্যমে সিস্টেম এবং নেটওয়ার্কে সঞ্চিত সম্পদের জন্য পর্যাপ্ত সুরক্ষা প্রদান করুন।

আমরা কীভাবে নিরাপত্তা ব্যবস্থা উন্নত করতে পারি?

নিশ্চিত করুন যে প্রকৃত তথ্য সুরক্ষিত আছে, শুধু পরিধি নয়... অভ্যন্তরীণ ব্যক্তিদের দ্বারা সৃষ্ট হুমকির প্রতি খেয়াল রাখুন। একটি ভাল ধারণা হল সমস্ত ডিভাইস এনক্রিপ্ট করা... নিরাপত্তার জন্য আপনাকে পরীক্ষা করা হচ্ছে... ত্রুটিগুলি সংশোধন করা প্রয়োজন৷ সাইবার-নিরাপত্তায় ব্যয় করা অর্থ এবং সময়ের পরিমাণ বাড়ান। নিশ্চিত করুন যে আপনার পাসওয়ার্ড শক্তিশালী। নিশ্চিত করুন যে আপনি ক্রমাগত আপনার প্রোগ্রাম আপডেট করছেন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  2. আপনি একটি নেটওয়ার্ক নিরাপত্তা একটি প্রিন্টার লগইন তথ্য দিয়ে কি করবেন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তায় তিন ধরনের স্ক্যানিং কি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি বিভিন্ন ধরনের কি কি?