কম্পিউটার

কেন ভাই সেরা নেটওয়ার্ক নিরাপত্তা মনিটরিং টুল?

ব্রো সাইবার নিরাপত্তা কি?

অতীতে, এটিকে ব্রো বা জিক বলা হত, নেটওয়ার্ক ট্র্যাফিক বিশ্লেষণ করার জন্য ডিজাইন করা একটি ওপেন-সোর্স সফ্টওয়্যার ফ্রেমওয়ার্ক, যা নেটওয়ার্ক এবং জালিয়াতি থেকে ডেটা সুরক্ষার জন্য নেটওয়ার্কে আচরণগত অসঙ্গতি সনাক্ত করতে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়৷

ব্রো কি আইডিএস নাকি আইপিএস?

একটি IDS হিসাবে, Bro স্বাক্ষর এবং অসঙ্গতির উপর ভিত্তি করে। সিস্টেম দ্বারা ক্যাপচার করা ট্র্যাফিক তার বিশ্লেষণ ইঞ্জিন দ্বারা ইভেন্টের একটি সিরিজে রূপান্তরিত হবে। ইভেন্ট ডেটাতে FTP সার্ভারে লগইন, ওয়েবসাইটগুলির সাথে সংযোগ বা অন্য কিছু সম্পর্কে তথ্য থাকে৷

সেরা নিরাপত্তা নেটওয়ার্ক কি?

অনেক লোক Bitdefender ব্যবহার করে - উপলব্ধ সেরা নেটওয়ার্ক নিরাপত্তা পণ্যগুলির মধ্যে একটি। একাধিক নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরদের জন্য সেরা নিরাপত্তা সমাধান হল Avast CloudCare। সেরা নেটওয়ার্ক নিরাপত্তা টুল হল Firemon. রিয়েল টাইমে ওয়াচগার্ড মনিটরিং হল সেরা বিকল্প। নেটওয়ার্ক দুর্বলতা ব্যবস্থাপনার পরিপ্রেক্ষিতে, কোয়ালিস হল সেরা পণ্য।

কেন নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ গুরুত্বপূর্ণ?

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থায় অনুপ্রবেশের উদ্ঘাটন এবং প্রতিক্রিয়া জানানোর প্রক্রিয়া। মনিটর করা নেটওয়ার্কগুলি আপনাকে মৌলিক ট্রাফিক প্রবাহ, আপনার সিস্টেমের গঠন এবং তাদের সততা বিশ্লেষণ করার জন্য একটি উপায় প্রদান করছে। যাইহোক, নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ আপনাকে অসংখ্য সম্ভাব্য দুর্বলতা এবং শোষণের বিরুদ্ধে রক্ষা করছে।

Zeek কি একটি SIEM?

এটি যা দেখে তা ব্যাখ্যা করে এবং উচ্চ-বিশ্বস্ততা, কমপ্যাক্ট লেনদেন লগ, ফাইল সামগ্রী এবং সম্পূর্ণ কাস্টমাইজড আউটপুট তৈরি করে যা ম্যানুয়ালি পর্যালোচনা বা আরও দক্ষ বিশ্লেষণের জন্য SIEM সিস্টেমের মতো আরও বিশ্লেষক-বান্ধব টুলে আমদানি করা যেতে পারে।

Zeek এর দাম কত?

জটিল, উচ্চ-থ্রুপুট নেটওয়ার্কগুলির বিশ্লেষণের জন্য ডিজাইন করা, প্ল্যাটফর্মটি ব্যবহার করার জন্য বিনামূল্যে এবং ওপেন সোর্স সফ্টওয়্যার। Zeek-এর মাধ্যমে, আপনি 35 প্লাস প্রোটোকল জুড়ে, রিয়েল টাইমে বিস্তৃত ডেটা নিরীক্ষণ করতে পারেন, কারণ এটি নেটওয়ার্ক ট্র্যাফিক থেকে 400 টিরও বেশি ক্ষেত্র তথ্য বের করে।

ব্রো সিস্টেম কি?

আমাদের গবেষণাপত্র Bro বর্ণনা করে, নেটওয়ার্ক অনুপ্রবেশকারীদের শনাক্ত করার জন্য একটি স্বতন্ত্র প্রযুক্তি যখন তারা নেটওয়ার্কে থাকে তখন তারা অনুপ্রবেশকারী-নিয়ন্ত্রিত নেটওয়ার্ক লিঙ্কের মাধ্যমে যে ট্র্যাফিক প্রেরণ করছে তা নিষ্ক্রিয়ভাবে পর্যবেক্ষণ করে। ইভেন্ট হ্যান্ডলারদের দ্বারা রাষ্ট্রীয় তথ্যের আপডেট, নতুন ইভেন্টের সংশ্লেষণ, ডিস্কে ডেটা রেকর্ড করা এবং রিয়েল-টাইমে বিজ্ঞপ্তিগুলি তৈরি করা সম্ভব।

Snort এবং Bro কি?

IDS/IPS হল নিয়ম-ভিত্তিক সফ্টওয়্যার, যেমন Snort, এবং IDS হল নীতি-ভিত্তিক সফ্টওয়্যার, যেমন BroIDS৷ এটিতে রয়েছে টুরিং-সম্পূর্ণ ব্রো স্ক্রিপ্টিং ভাষা (বনাম নেটওয়ার্কের পাইথন) এবং স্নর্ট/সুরিকাটা, নিয়মিত এক্সপ্রেশন ম্যাচিং এর উপর ভিত্তি করে একটি আক্রমণ সনাক্তকরণ ব্যবস্থা। এই দুটি দৃষ্টান্তের অভিব্যক্তির মধ্যে মৌলিক পার্থক্য রয়েছে।

কখন Bro এর নাম পরিবর্তন করে Zeek রাখা হয়েছিল?

1995 সালে, যখন লরেন্স বার্কলে ন্যাশনাল ল্যাবরেটরিতে ব্রো প্রথম বিকশিত হয়েছিল, জিক ছিলেন মূল সদস্যদের একজন।

আইডিএস কি আইপিএসের মতো?

আইপিএস এবং আইডিএস প্রধানত পর্যবেক্ষণ ফাংশনে ভিন্ন, কিন্তু নিয়ন্ত্রণ ফাংশনে নয়। ইন্টারনেট ডেলিভারি সিস্টেম প্যাকেটগুলিকে কোনোভাবেই পরিবর্তন করে না, বিপরীতে, ইন্টারনেট কনটেন্ট ফিল্টার প্যাকেটে যা আছে তার উপর ভিত্তি করে প্যাকেটগুলিকে ডেলিভারি হতে বাধা দেয়, অনেকটা ফায়ারওয়াল আইপি ঠিকানার উপর ভিত্তি করে ট্র্যাফিক ব্লক করে।

Snort কি একটি IDS নাকি একটি IPS?

রিয়েল-টাইম নেটওয়ার্ক ট্রাফিক বিশ্লেষণ এবং ডেটা প্যাকেট লগিং ছাড়াও, SNORT হল একটি অনুপ্রবেশ সনাক্তকরণ সিস্টেম (IDS) এবং অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থা (IPS) ওপেন-সোর্স স্নর্ট কোডের উপর ভিত্তি করে৷

কোনটি সেরা সাইবার নিরাপত্তা কোম্পানি?

আমাদের পর্যালোচনা অনুযায়ী, Symantec, Check Point Software, Cisco, Palo Alto Networks, এবং McAfee এন্টারপ্রাইজ-গ্রেড সাইবার নিরাপত্তা পরিষেবা প্রদান করে। নেটওয়ার্ক সিকিউরিটি, ক্লাউড সিকিউরিটি, ইমেল সিকিউরিটি এবং এন্ডপয়েন্ট সিকিউরিটি প্রদান করে না এমন একটি শীর্ষ কোম্পানি খুঁজে পাওয়া প্রায় অসম্ভব।


  1. কেন নেটওয়ার্ক নিরাপত্তা দৈনন্দিন ব্যবহারকারীর জন্য গুরুত্বপূর্ণ?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণের উদ্দেশ্য কি?

  3. কেন siem নেটওয়ার্ক নিরাপত্তার জন্য একটি গুরুত্বপূর্ণ টুল?

  4. একটি হোম নেটওয়ার্কের জন্য সেরা নেটওয়ার্ক নিরাপত্তা কি?