কম্পিউটার

কিভাবে একটি খারাপ VPN সনাক্ত করতে হয়

কিভাবে একটি খারাপ VPN সনাক্ত করতে হয়

আপনি একটি VPN (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) ব্যবহার করতে পারেন কারণ এটি উন্নত নিরাপত্তা বৈশিষ্ট্য অফার করে বা এটি আপনাকে সাধারণত ব্লক করা সাইটগুলিতে অ্যাক্সেস দিতে পারে। আপনার কারণ যাই হোক না কেন, একটি VPN ব্যবহার করুন কারণ এটি আপনাকে বিভিন্ন ধরনের দরকারী বিকল্প অফার করে৷

অবশ্যই, আপনি সন্দেহ করতে পারেন যে এটির ত্রুটিগুলি থাকতে পারে, তবে আপনি ভাবতে পারেন না যে এটি চিন্তা করার মতো কিছু। প্রকৃতপক্ষে, আপনি যদি সতর্ক না হন এবং ভুল VPN বেছে নেন, তাহলে আপনি আপনার পছন্দের চেয়ে বেশি তথ্য ভাগ করে নিতে পারেন। আপনি কীভাবে একটি খারাপ VPN খুঁজে পেতে পারেন এবং অনলাইনে নিরাপদ থাকতে পারেন তা আবিষ্কার করুন৷

শুধুমাত্র সীমিত সময়ের জন্য, অতিরিক্ত ৩ মাস পান যখন আপনি ExpressVPN-এর সাথে মাত্র $6.67/মাসে সাইন আপ করেন। এই বিশেষ VPN চুক্তি পান .

প্রতিশ্রুতি যা সত্য হতে খুব ভালো

কিভাবে একটি খারাপ VPN সনাক্ত করতে হয়

প্রতিটি VPN তার ব্যবহারকারীদের অফার করার সমস্ত কিছু নিয়ে বড়াই করবে, তবে যদি কিছু সত্য হতে খুব ভাল মনে হয় তবে এটি সাধারণত হয়। একটি VPN কিছু ক্ষেত্রে বিশ্বের দ্রুততম হতে পারে, যাতে এটি একটি উপায়ে সত্য হতে পারে৷

যখন একটি VPN দাবি করে যে এটি জুড়ে আসা প্রতিটি সাইটকে আনব্লক করতে পারে, বা এটি পরিচিত স্ট্রিমিং পরিষেবাগুলির লোগো ব্যবহার করে আপনাকে মনে করে যে আপনি সহজেই এটি অ্যাক্সেস করতে পারবেন যখন এটি স্পষ্টভাবে উল্লেখ না করে, আপনি জানেন যে আপনাকে সতর্ক থাকতে হবে। আপনি যদি এমন VPN দেখেন যা দাবি করে যে এটি আপনাকে সমস্ত থেকে রক্ষা করতে পারে তবে নোট করুন বিভিন্ন ধরনের অনলাইন হুমকি বা এটি আপনার ইন্টারনেট সংযোগকে চারগুণ দ্রুত করে তুলতে পারে।

এটি আপনার আইপি ঠিকানা পরিবর্তন করছে না

একটি VPN এর পিছনে ধারণা হল আপনি নিরাপদ বোধ করবেন এবং আপনাকে অন্য একটি আইপি ঠিকানা দিতে পারবেন। একটি খারাপ VPN আপনার আইপি পরিবর্তন করবে না এবং এছাড়াও বিশ্বের কাছে আপনার তথ্য ফাঁস করবে।

আপনার VPN সঠিকভাবে কাজ করছে কিনা তা দেখতে, What Is My IP Address-এ যান এবং VPN চালু না করে আপনার IP ঠিকানা কী তা নোট করুন। আপনার আইপি ঠিকানা হয়ে গেলে, ভিপিএন চালু করুন এবং আইপি ঠিকানা সাইটটি রিফ্রেশ করুন। আপনি যদি VPN চালু না করে যে IP ঠিকানাটি লিখেছিলেন তা দেখতে পান, তাহলে সেই VPN থেকে মুক্তি পাওয়ার সময় এসেছে৷

ভিপিএন কে তৈরি করেছে সেই কোম্পানির অস্পষ্ট বিবরণ

কিভাবে একটি খারাপ VPN সনাক্ত করতে হয়

যে কোম্পানির কাছে লুকানোর মতো কিছুই নেই তাদের সম্পর্কে যতটা সম্ভব তথ্য দেবে। যে সাইটটিতে একটি VPN আছে যেটিতে আপনি বিশ্বাস করতে পারেন তার একটি ডেডিকেটেড পৃষ্ঠা থাকবে যেখানে আপনি কোম্পানি সম্পর্কে অন্তত প্রাথমিক তথ্য পড়তে পারবেন।

একটি খারাপ VPN এর VPN এর নির্মাতাদের সম্পর্কে খুব কম বা কোন তথ্য থাকবে না। একটি লাল পতাকা হবে যে তাদের একটি সাইটও থাকবে না যাতে আপনি গ্রাহক সমর্থন পেতে পারেন। এছাড়াও আপনি VPN এর সাথে আপনার হতে পারে এমন কোনো সমস্যা সমাধানে সাহায্য করবে এমন কোনো তথ্যের উপর নির্ভর করতে পারবেন না।

এই লাল পতাকা মনের মধ্যে রাখুন

কিভাবে একটি খারাপ VPN সনাক্ত করতে হয়

আপনি যদি দেখেন যে একটি VPN সাইন আপ করার জন্য অনেক বেশি তথ্য চাইছে, তাহলে অন্য একটি খুঁজে বের করা ভাল। নিজের সম্পর্কে যত কম তথ্য দিতে হবে ততই ভালো।

একটি খারাপ VPN এর গোপনীয়তা নীতি অনুসরণ করা একটি ছোট বা খুব কঠিন হবে। একটি খারাপ VPN স্পষ্টতই আপনার তথ্য সুরক্ষিত রাখার বিষয়ে চিন্তা করবে না এবং এমনকি আপনার আসল আইপি ফাঁস করতে পারে। এই ধরনের ভিপিএনগুলির সাথে, আপনি সম্ভবত আইপি লিক থেকে কোনও ধরণের সুরক্ষা দেখতে পাবেন না। এটা নিশ্চিত করা একটি ভাল ধারণা যে এটি একটি বৈশিষ্ট্য যা তারা তাদের বিশেষ তালিকায় উল্লেখ করেছে।

আপনি যে ভিপিএন ব্যবহার করছেন তাতে যদি কিল সুইচ না থাকে, তাহলে এটি আনইনস্টল করার সময়। আপনি কখন VPN ব্যবহার করবেন এবং কখন করবেন না তা আপনার নিয়ন্ত্রণে থাকা উচিত।

একটি খারাপ VPN এর শুধুমাত্র সার্বজনীন সুবিধা থাকবে এবং এটি যে দেশগুলি কভার করে বা এটি যে প্রোটোকলগুলি সমর্থন করে সে সম্পর্কে কোনও তথ্যও দেবে না৷ একটি নির্ভরযোগ্য VPN আপনাকে এটির অফার করার সমস্ত দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি দিয়ে বোমা করবে৷

উপসংহার

আপনি Google অনুসন্ধানে VPN খুঁজে পেয়েছেন তার মানে এই নয় যে আপনার হোমওয়ার্ক না করেই এটি অন্ধভাবে ইনস্টল করা উচিত। নিরাপদ থাকার জন্য আপনি যে VPN ব্যবহার করার কথা ভাবছেন তার উপর যতটা সম্ভব গবেষণা করুন এবং অন্যরা যারা এটি ব্যবহার করেছেন তারা এটি সম্পর্কে কী বলছেন তা সর্বদা পড়ুন। আপনি একটি VPN এ কি খুঁজছেন? মন্তব্যে আপনার চিন্তা শেয়ার করুন.


  1. কীভাবে একটি Chromebook এ একটি VPN সেট আপ করবেন

  2. একটি ডাবল ভিপিএন কি এবং এটি কিভাবে সেট আপ করা হয়?

  3. কিভাবে একটি VPN দিয়ে BitTorrent ব্যবহার করবেন

  4. Windows 10 এ কিভাবে Vpn সেটআপ করবেন