কম্পিউটার

“গ্রে মার্কেট” সফ্টওয়্যার কী সাইটগুলি কি বিশ্বস্ত?

“গ্রে মার্কেট” সফ্টওয়্যার কী সাইটগুলি কি বিশ্বস্ত?

আপনি যদি সফ্টওয়্যারের সন্ধানে থাকেন তবে আপনি সম্ভবত সিডি এবং ডাউনলোডের জন্য পিসি স্টোর এবং ডিজিটাল সাইটগুলিতে পরিণত হয়েছেন। কিছু সফ্টওয়্যার, তবে, সম্পূর্ণ সংস্করণ আনলক করার জন্য একটি সফ্টওয়্যার কী প্রয়োজন, যেমন উইন্ডোজ অপারেটিং সিস্টেম। যেমন, সিডি বা ডাউনলোডের পরিবর্তে একটি চাবি কিনে সফ্টওয়্যার কেনা সম্ভব।

আপনি যদি অনলাইনে সংক্ষিপ্তভাবে দেখেন, আপনি সিডি কী বিক্রি করে এমন অ্যামাজনের মতো বৈধ স্টোর খুঁজে পেতে পারেন। আপনাকে খুব বেশি স্ক্রোল করতে হবে না, যাইহোক, এমন সাইটগুলি খুঁজে পেতে যা সিডি কীগুলির বিজ্ঞাপন দেয় এবং কিছুটা সন্দেহজনক বলে মনে হয়৷ শুধুমাত্র অফিসিয়াল খুচরা বিক্রেতাদের মাধ্যমেই বিক্রি করা হচ্ছে না, বরং তারা চমকপ্রদ কম দামে মূল মূল্য অফার করে।

এটি একটি ইন্টারনেট "ধূসর বাজার" এর ক্ষেত্রে, একটি সাইট যা কীটির প্রকাশকের অনুমতি ছাড়াই সফ্টওয়্যার কী বিক্রি করে৷ এগুলি সাধারণত বাজার-ভিত্তিক সিস্টেমে পৃথক ব্যবহারকারীদের দ্বারা বিক্রি হয় এবং প্রায়শই হাস্যকরভাবে কম দামে খেলা হয়। তারা সত্য হতে খুব ভাল মনে হয়, এবং কিছু ক্ষেত্রে, তারা! তাহলে, ধূসর বাজার থেকে চাবি কেনার ক্ষেত্রে কী ভুল হতে পারে?

চাবিগুলি জাল, ব্যবহার করা বা আপনার অঞ্চলের সাথে বেমানান হতে পারে

“গ্রে মার্কেট” সফ্টওয়্যার কী সাইটগুলি কি বিশ্বস্ত?

কিছু সাইট ব্যবহারকারীদের পৃথকভাবে তাদের কী বিক্রি করার অনুমতি দেয়। এই দৃষ্টান্তে এটি চাবিটি আসল কিনা তা একটি হিট-অর-মিস সুযোগ হয়ে যায়। (এবং যদি এটি হয়, যদি এটি ইতিমধ্যেই ব্যবহার করা হয়ে থাকে বা না হয়।) কিছু সিডি কী সাইট এই স্ক্যামের বিরুদ্ধে অতিরিক্ত সুরক্ষা প্রদান করে, সাধারণত কীটির দামের উপরে অতিরিক্ত খরচের জন্য। চাবিটি বৈধ এবং কাজ করলেও, আপনি যখন এটি ব্যবহার করতে আসেন তখন একটি সমস্যা দেখা দিতে পারে:উদাহরণস্বরূপ, একটি অঞ্চল লক যা সফ্টওয়্যারটিকে মূল বাজারের বাইরে সক্রিয় করা থেকে বিরত রাখে৷

চাবিগুলি চুরি হয়ে যেতে পারে

“গ্রে মার্কেট” সফ্টওয়্যার কী সাইটগুলি কি বিশ্বস্ত?

এটা ভাবা অদ্ভুত যে সিডি কীগুলি "চুরি" হতে পারে, তবে সেগুলি ছায়াময় পদ্ধতি ব্যবহার করে অর্জন করা যেতে পারে। এটি দুটি উপায়ের একটিতে করা যেতে পারে:হয় একটি ইন-স্টোর বাক্স থেকে বা এতে চাবি সহ কার্ড থেকে, অথবা অবৈধ তহবিল ব্যবহার করে দোকান থেকে কেনা৷

আগেরটির জন্য, আপনি যে চাবিটি কিনছেন তা একটি চুরি হওয়া সফ্টওয়্যার স্যুট থেকে হতে পারে যার মধ্যে একটি অ্যাক্টিভেশন কোড ছিল। এটি হতে পারে একজন গ্রাহক স্টোর থেকে কোড চুরি করছে অথবা একজন কর্মচারী দোকানের পণ্যের সামান্য অংশে নিজেদের সাহায্য করছে। একবার তাদের কাছে চাবি হয়ে গেলে, তারা অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য সেগুলি বাজারে বিক্রি করতে পারে।

পরেরটির জন্য, সফ্টওয়্যার কীগুলি তহবিল সংগ্রহের জন্য ক্রেডিট কার্ড চোরদের জন্য একটি কার্যকর উপায়। একটি চুরি করা ক্রেডিট কার্ড থেকে অর্থ ব্যয় করার সময়, ক্রেডিট কার্ডটি ব্যাঙ্কের দ্বারা আবিষ্কৃত এবং প্রত্যাহার করার ঝুঁকি সবসময় থাকে। কী ক্রয় করে এবং ধূসর বাজারের সাইটগুলিতে সেগুলি বিক্রি করে, কেনাকাটা হয়ে গেলে কার্ডটি খুঁজে পাওয়া যায় কিনা তা কোন ব্যাপার না; চাবিগুলি ইতিমধ্যেই বিক্রি করা হচ্ছে, বিক্রয়ের টাকা সরাসরি চোরের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো হচ্ছে৷

কীগুলি প্রত্যাহার করা যেতে পারে

“গ্রে মার্কেট” সফ্টওয়্যার কী সাইটগুলি কি বিশ্বস্ত?

তিন বছর আগে এমন একটি পরিস্থিতি ছিল যেখানে ধূসর বাজারের সাইট Kinguin দ্বারা বিক্রি হওয়া এবং Ubisoft-এর Uplay-এ রিডিম করা গেমের CD কীগুলি চুরির তহবিল দিয়ে কেনার কারণে প্রকাশক দ্বারা প্রত্যাহার করা হয়েছিল। যারা ভেবেছিল যে তারা একটি গেমের জন্য একটি বৈধ কী পাচ্ছে তারা হঠাৎ করে শূন্য সতর্কতা সহ অ্যাক্সেস প্রত্যাহার করেছে। এটা, অবশ্যই, অনেক লোককে রাগান্বিত করেছে!

আপনি যদি একটি চুরি করা ক্রেডিট কার্ড থেকে কেনা একটি চাবি কিনে থাকেন, এবং চাবিটি সফলভাবে আপনি যে পণ্যটিতে প্রবেশ করেছেন তা আনলক করে, আপনি এখনও এটিকে পরবর্তী লাইনে অবৈধ হওয়ার ঝুঁকি নিয়ে চলেছেন। আপনি যদি এই নিশ্চয়তা পেতে চান যে আপনার সফ্টওয়্যার লাইসেন্স রাতারাতি বাষ্পীভূত হবে না, তাহলে আরও বৈধ পদ্ধতিতে বিনিয়োগ করা মূল্যবান৷

ধূসর বাজারের একটি চাবি কি বৈধ হতে পারে?

নিশ্চিত! কিছু কী যা আপনি অনলাইনে পাবেন তা ন্যায্য এবং বর্গাকার কেউ বিক্রি করবে। কেউ হয়ত অন্য গেমের বান্ডিলে গেমটি পেয়েছে এবং তারা যে গেমগুলিতে আগ্রহী ছিল না সেগুলির কী বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে৷ সম্ভবত কাউকে উপহার হিসাবে সফ্টওয়্যার দেওয়া হয়েছে এবং তারা এটি পুনরায় বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে৷ শুধুমাত্র ছায়াময় চাবি বিক্রয় উপস্থিত থাকার কারণে, এর অর্থ এই নয় যে প্রত্যেক চাবি বিক্রেতা অপরাধী!

দুর্ভাগ্যবশত, এমনকি কেউ ভালো উদ্দেশ্য নিয়ে চাবি বিক্রি করেও বিপজ্জনক পথে হাঁটছে। কিছু কোম্পানি যারা সফ্টওয়্যার বান্ডেল বিক্রি করে, সেইসাথে ডেভেলপাররা যারা তাদের সফ্টওয়্যারটি উক্ত বান্ডেলে রাখতে সম্মত হয়েছে, তারা তাদের কী বিক্রি করার সাথে একমত হতে পারে না। যদি তারা বিক্রির জন্য রাখা চাবিগুলি দেখতে পায়, তাহলে মূল বিক্রেতা কাউকে ছিনতাই করতে না চাইলেও তারা সেই চাবিগুলিকে বাতিল করার পদক্ষেপ নিতে পারে৷

আমি কোথায় বৈধ কী পেতে পারি?

আপনি যদি এই সাইটগুলির সাথে জুয়া খেলতে না চান এবং আরও বিশ্বাসযোগ্য কিছু চান, তাহলে এমন সাইটগুলি সন্ধান করুন যেগুলি সফ্টওয়্যারের বৈধ খুচরা বিক্রেতা৷ এসব কোম্পানি ডেভেলপারের অনুমতি নিয়ে চাবি বিক্রি করবে। তারা নিশ্চিত করবে যে প্রতিটি কী বৈধ এবং আপনার কম্পিউটারে কাজ করবে।

আপনি কখনও কখনও বিকাশকারীর অফিসিয়াল সাইটে কীগুলি খুঁজে পেতে পারেন বা যেখানে আপনি কী কিনতে পারেন তার লিঙ্কগুলি খুঁজে পেতে পারেন৷ এছাড়াও আপনি অ্যামাজনের মতো সুপরিচিত খুচরা বিক্রেতা সাইটগুলিতে কীগুলি খুঁজে পেতে পারেন৷ এমন সাইট রয়েছে যেগুলি প্রকাশকদের দ্বারা চাবি বিক্রি করার জন্য অনুমোদিত হয়েছে, তাই আপনি যে সাইটটি কেনাকাটা করছেন সেটি থেকে কোনো কী কেনার আগে তা দুবার চেক করতে ভুলবেন না।

মূল পয়েন্ট

গ্রে মার্কেট কী-সেলিং সাইটগুলির অবিশ্বাস্য দাম রয়েছে, কিন্তু সেগুলি সর্বদা বিশ্বাসযোগ্য নয়। যদিও ধূসর বাজারের সাইটগুলিতে বিক্রেতারা সর্বদা কেলেঙ্কারী শিল্পী হন না, এমনকী সচ্ছল ব্যবসায়ীরাও তাদের চাবি খুঁজে পেতে পারেন যারা তাদের প্রথমে চাবি দিয়েছেন তাদের যাচাই-বাছাইয়ের অধীনে।

আপনি গ্রে মার্কেট সাইট সম্পর্কে কি মনে করেন? অবিশ্বস্ত বা টাকা বাঁচানোর একটি সহজ উপায়? নিচে আমাদের জানান।


  1. ঠিক করুন:ফাংশন কী কাজ করছে না

  2. রেডিস কী - রেডিস ডেটাস্টোরে কী পরিচালনা করার জন্য কমান্ড

  3. সফ্টওয়্যার আপডেটগুলি কেন এত গুরুত্বপূর্ণ

  4. একটি গেমিং কীবোর্ডে কয়টি কী থাকে?