কম্পিউটার

কিভাবে সঠিক অবস্থান নির্ধারণের জন্য What3Words ব্যবহার করবেন

কিভাবে সঠিক অবস্থান নির্ধারণের জন্য What3Words ব্যবহার করবেন

ক্রিস শেলড্রিক যখন জানতে পারলেন যে কনসার্টের সরঞ্জাম দক্ষিণ অংশের পরিবর্তে রোমের উত্তর অংশে পৌঁছে দেওয়া হয়েছে, তখন তিনি জানতেন যে কিছু পরিবর্তন করা দরকার। একটি জটিল GPS অবস্থানে একটি মিক্সড-আপ নম্বরের কারণে ত্রুটি ঘটেছে৷

বিশ্বের প্রত্যন্ত অঞ্চলগুলির জন্য অবস্থান পরিষেবাগুলি এই দীর্ঘ সংখ্যার চেইনগুলি ব্যবহার করে খুব জটিল ছিল, তাই তিনি এবং মোহন গণেসালিঙ্গম What3Words নামে একটি নতুন ঠিকানা ব্যবস্থার ধারণা তৈরি করেছিলেন। . আজ মানুষ প্রযুক্তির জন্য আরও বৈপ্লবিক ব্যবহার খুঁজে পাচ্ছে।

What3Words কি?

What3Words সিস্টেমটি পৃথিবীকে একটি গ্রিডে ভাগ করে যার প্রতিটি পাশে তিন মিটার পরিমাপের 57 ট্রিলিয়ন বর্গক্ষেত্র রয়েছে। এটি প্রতিটি তিন-মিটার বর্গক্ষেত্রের জন্য তিনটি ইংরেজি শব্দে ভৌগলিক স্থানাঙ্ককে এনকোড করে। উদাহরণ স্বরূপ, টেক্সাসের আলামোতে “lived.serves.slice” এর What3Words ঠিকানা রয়েছে। লন্ডনের বাকিংহাম প্যালেস "fence.gross.bats"

-এ অবস্থিত

কিভাবে সঠিক অবস্থান নির্ধারণের জন্য What3Words ব্যবহার করবেন

What3words অন্যান্য লোকেশন এনকোডিং সিস্টেম থেকে আলাদা কারণ তারা সংখ্যা বা অক্ষরের দীর্ঘ স্ট্রিং এর উপর নির্ভর করে না। যেহেতু What3Words স্বীকৃত শব্দ ব্যবহার করে, তাই ভুল হওয়ার সম্ভাবনা কম। প্রকৃতপক্ষে, বিকাশকারীরা ইচ্ছাকৃতভাবে অ্যালগরিদমটি ডিজাইন করেছেন যাতে একই রকম শব্দযুক্ত শব্দগুলি বিশ্বে অনেক দূরে থাকে। কোনো ইনপুটিং ভুল হলে, ব্যবহারকারীর কাছে তা স্পষ্ট হবে।

এটি একটি নির্দিষ্ট অ্যালগরিদমের উপর নির্ভর করে এবং পৃথিবীর প্রতিটি অবস্থান ধারণকারী একটি ডাটাবেসের উপর নয়, তাই এটি ছোট স্টোরেজ ক্ষমতা সহ ডিভাইসগুলিতে কাজ করে এবং যাদের ইন্টারনেট সংযোগ নেই। গ্রিড সিস্টেম স্থায়ীভাবে স্থির, তাই কোডে আপডেটের প্রয়োজন নেই।

সিস্টেমটি এখন বিশটি ভিন্ন ভাষায় রয়েছে, যার মধ্যে কিছু নতুন সহ:ইন্দোনেশিয়ান, জুলু, জাপানি, কোরিয়ান এবং হিন্দি৷

What3Words ব্যবহার করা

আপনি যদি What3Words অন্বেষণ করতে চান, তারা iOS এবং Android এর জন্য অ্যাপের পাশাপাশি একটি API অফার করে যা অক্ষাংশ এবং দ্রাঘিমাংশ স্থানাঙ্ককে তাদের তিন-শব্দের ঠিকানায় রূপান্তর করে।

অ্যাপটি পেতে গুগল প্লে বা অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করুন।

আপনি তিন-শব্দের ঠিকানা আবিষ্কার করতে, অনুসন্ধান করতে এবং শেয়ার করতে এবং দিকনির্দেশ পেতে অ্যাপটি ব্যবহার করতে পারেন।

আপনি যখন অ্যাপটি খুলবেন, এটি আপনার ফোনটি সনাক্ত করবে এবং আপনার বর্তমান অবস্থানের জন্য তিন-শব্দের ঠিকানা দেবে। এটি Google মানচিত্রের চেয়ে আরও সুনির্দিষ্ট। উদাহরণস্বরূপ, What3words আমাকে আমার বাড়িতে যেখানে ছিলাম তার সঠিক অবস্থান দিয়েছিল, কিন্তু Google ম্যাপ বলেছে যে আমি আমার ড্রাইভওয়ে এবং প্রতিবেশীদের মধ্যে ছিলাম৷

আপনি জুম ইন করতে পারেন এবং পিনটিকে চারপাশে সরাতে পারেন যাতে প্রতিটি বর্গক্ষেত্রের জন্য তিন-শব্দের ঠিকানাগুলি পরিবর্তন হয়।

কিভাবে সঠিক অবস্থান নির্ধারণের জন্য What3Words ব্যবহার করবেন

আপনার অবস্থান ভাগ করতে, ওয়ার্ডবারে "ভাগ করুন" বোতামে আলতো চাপুন এবং আপনার পছন্দ মতো এটি ভাগ করুন৷ আপনি যদি দিকনির্দেশ আইকন টিপুন এবং একটি দিকনির্দেশ অ্যাপ্লিকেশন চয়ন করেন, আপনি সেই অবস্থানের দিকনির্দেশ পেতে পারেন৷ বিল্ট-ইন নেভিগেশন অ্যাপ নেই। সিস্টেম এখনও দিকনির্দেশের জন্য অন্যান্য অ্যাপের উপর নির্ভর করে।

What3Words এর জন্য ব্যবহার করে

আজ what3words ইতিমধ্যেই অনুন্নত দেশগুলিতে সংস্থাগুলি ব্যবহার করছে৷ এটি অসুস্থদের চিকিৎসা সেবা এবং দুর্যোগপূর্ণ এলাকায় ত্রাণ সরবরাহ করা সহজ করে তোলে। আইভরি কোস্ট এবং মঙ্গোলিয়ার মতো বেশ কয়েকটি দেশ রয়েছে যারা তাদের মেল বিতরণের জন্য what3words ঠিকানা সিস্টেম ব্যবহার করছে।

এমনকি যদি আপনি বাস করেন যেখানে রাস্তার ঠিকানাগুলি সহজে ব্যবহার করা হয়, সেখানে কিছু ব্যবহার রয়েছে যা আপনি চেষ্টা করতে পারেন।

আপনি যেখানে থাকেন বা কাজ করেন তার সঠিক ডেলিভারি পয়েন্ট শেয়ার করতে what3words ব্যবহার করুন। যেহেতু আগামী বছরগুলিতে ড্রোন ডেলিভারি আরও সাধারণ হয়ে উঠেছে, আপনার What3words ঠিকানা প্রদান করা আরও সঠিক হবে৷ এই সিস্টেমটি রাস্তায় আপনার প্রতিবেশীর বাড়িতে শেষ হওয়ার সম্ভাবনা কমিয়ে দেয় কারণ কেউ ঠিকানায় একটি ভুল নম্বর দিয়েছে।

কিভাবে সঠিক অবস্থান নির্ধারণের জন্য What3Words ব্যবহার করবেন

আপনি অবস্থান দিতে এটি ব্যবহার করতে পারেন. যদি আপনার গাড়িটি রাস্তার উপর বিচ্ছিন্ন হয়ে যায় যেখানে কোনও ল্যান্ডমার্ক নেই, তবে তিন-শব্দের ঠিকানাটি বন্ধুকে পাঠান। তারা আপনাকে খুঁজে পেতে দিকনির্দেশ পেতে What3words অ্যাপ ব্যবহার করতে পারে।

একটি সঠিক রাস্তার ঠিকানা নাও থাকতে পারে এমন একটি মিটিং স্পট, ইভেন্ট বা উত্সব আয়োজন করতে বন্ধুদের কাছে তিনটি শব্দ পাঠান৷ আমন্ত্রণ বা বিজ্ঞাপনে কি 3শব্দের ঠিকানা তালিকাভুক্ত করুন।

ভ্রমণের জন্য, কিছু ভ্রমণ ব্রোশারে পাওয়া তিন-শব্দের ঠিকানাগুলি ব্যবহার করুন যাতে স্মারক বা প্রাকৃতিক আশ্চর্যের মতো জিনিসগুলির সঠিক অবস্থানগুলি খুঁজে পাওয়া যায়৷

যখন খুঁজছেন বা আরও দূরবর্তী অবস্থানে, এটিকে নেভিগেশন অ্যাপে ব্যবহার করুন যেমন মার্সিডিজ-বেঞ্জের মতো কিছু যানবাহনে পাওয়া যায়। এটি এমন অবস্থানগুলি খুঁজে পাবে যেগুলি কেবল তিনটি শব্দের সাথে পিটানো ট্র্যাকের বাইরে৷

এমনকি আপনি 3wordphoto অ্যাপটি ব্যবহার করে সঠিক অবস্থানটি রেকর্ড করতে পারেন যেখানে আপনি একটি ছবি তুলেছেন যাতে অন্যরা ভিউ আবার তৈরি করতে পারে।

কিভাবে সঠিক অবস্থান নির্ধারণের জন্য What3Words ব্যবহার করবেন

ভবিষ্যৎ

What3Words এর সমালোচক আছে. তারা বলে যে একটি প্রাইভেট কোম্পানির ঠিকানাগুলি নিয়ন্ত্রণ করা উচিত নয় কারণ ঠিকানাগুলি অবকাঠামো। তারা বিশ্বাস করে যে What3Words টিম বিশ্বের মানচিত্র তৈরি করার জন্য একটি বদ্ধ, মালিকানাধীন পদ্ধতি ব্যবহার করছে এবং নিজেদেরকে মানসম্মত করার চেষ্টা করছে।

এই ধরনের একটি সিস্টেমের জন্য সম্ভাবনা নিঃসন্দেহে অন্বেষণ উত্তেজনাপূর্ণ. এমনকি যদি What3Words ঠিকানাগুলির জন্য একটি মানক হয়ে ওঠে, এটি ঐতিহ্যগত ঠিকানা প্রতিস্থাপন করার আগে এটি সম্ভবত বেশ কিছুক্ষণ লাগবে। এটি কখনই তা করতে পারে না। কিন্তু মনে রাখবেন, সমাজ বাড়িতে সংখ্যা যোগ করাকে এক সময় বিপ্লবী মনে করত।

সবশেষে, বিনোদন পার্কে আপনার পরিবারের সদস্যদের খুঁজে বের করার এটি একটি আরও ভালো উপায় হতে পারে।

"ড্রোন ডেলিভারি"


  1. চাকরি খোঁজার জন্য কীভাবে গুগল ব্যবহার করবেন

  2. অনলাইন সহযোগিতার জন্য প্যাডলেট কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 11 PC এর জন্য মনিটর হিসাবে টিভি কিভাবে ব্যবহার করবেন

  4. পিসি বা টিভির জন্য স্পিকার হিসাবে অ্যান্ড্রয়েড ফোন কীভাবে ব্যবহার করবেন