কম্পিউটার

কীভাবে ক্রোম থেকে ভিভাল্ডিতে স্যুইচ করবেন

কীভাবে ক্রোম থেকে ভিভাল্ডিতে স্যুইচ করবেন

Vivaldi হল ইন্টারনেটে তরঙ্গ তৈরি করার জন্য হট, নতুন (ভাল, এখন আর নতুন নয়) ব্রাউজার৷ আপনি হয়তো Google-এর শ্লীলতাহানি দেখে ক্লান্ত এবং নতুন কিছু চেষ্টা করার জন্য প্রস্তুত। এই সংক্ষিপ্ত নির্দেশিকাটিতে আমরা আপনাকে কিছু জিনিস দেখাই যখন আপনি Chrome থেকে Vivaldi-এ স্যুইচ করার সিদ্ধান্ত নেন তখন মনে রাখতে হবে৷ এই ধাপগুলির মধ্যে অনেকগুলি ফায়ারফক্স, অপেরা, সাফারি এবং এজ এর সাথেও ভাল কাজ করা উচিত।

প্রথমত, অবশ্যই, আপনাকে ভিভাল্ডি ডাউনলোড করতে হবে, যা উপযুক্ত বোতামে ক্লিক করার বিষয়। একবার এটি ডাউনলোড এবং ইনস্টল হয়ে গেলে, আপনাকে স্টার্ট স্ক্রীনের সাথে উপস্থাপন করা হবে।

কীভাবে ক্রোম থেকে ভিভাল্ডিতে স্যুইচ করবেন

এখানেই আপনি সহজ রেফারেন্সের জন্য আপনার সমস্ত প্রিয় সাইটগুলি রাখতে পারেন এবং এমনকি সেগুলিকে ফোল্ডারগুলিতে উপবিভক্ত করতে পারেন, যা ব্রাউজিং অভিজ্ঞতা থেকে অনেক অসুবিধা দূর করে। এখানে আপনার পছন্দসই সেট আপ করা সত্যিই সহজ:আপনি কোনো বাস্তব ঝামেলা ছাড়াই ক্রোম (বা অন্য ব্রাউজার) থেকে সেগুলি আমদানি করতে পারেন৷

ভিভাল্ডিতে বুকমার্ক আমদানি করুন

Vivaldi ইনস্টল করার সাথে সাথে, বুকমার্ক পৃষ্ঠায় যেতে, হয় শুরু পৃষ্ঠার শীর্ষে "বুকমার্কস" এ ক্লিক করুন, আপনার স্ক্রিনের উপরের বাম দিকে Vivaldi আইকনে ক্লিক করে মেনুতে প্রবেশ করুন বা Ctrl + B .

কীভাবে ক্রোম থেকে ভিভাল্ডিতে স্যুইচ করবেন

সেখান থেকে, পৃষ্ঠার উপরের ডানদিকে "আমদানি" এ ক্লিক করুন এবং একটি ডায়ালগ বক্স পপ আপ হবে। আপনি এর আগে যে ব্রাউজারটি ব্যবহার করছেন সেটি নির্বাচন করুন - আমাদের ক্ষেত্রে Chrome - এবং Vivaldi স্বয়ংক্রিয়ভাবে আপনার সমস্ত বুকমার্ক, পাসওয়ার্ড এবং সেটিংস আমদানি করবে৷ এটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় এবং এর জন্য আপনাকে প্রথমে কোনো বুকমার্ক বা সেটিংস রপ্তানি করতে হবে না।

কীভাবে ক্রোম থেকে ভিভাল্ডিতে স্যুইচ করবেন

এখন আপনার জন্য যা বাকি আছে তা হল আপনার সমস্ত বুকমার্কের মাধ্যমে সাজানো এবং কোনটি আপনার প্রারম্ভিক পৃষ্ঠায় থাকা উচিত তা নির্ধারণ করা৷

ভিভাল্ডি কাস্টমাইজ করা

আপনার পরবর্তী ধাপ হল আপনার পছন্দ অনুযায়ী Vivaldi কাস্টমাইজ করা। আপনার এখানে সব ধরনের বিকল্প রয়েছে, যার মধ্যে অ্যাড্রেস বার স্থানান্তর করা, ডান বা বামে অতিরিক্ত নেভিগেশন বার থাকা বা এমনকি সম্পূর্ণ ন্যূনতম হওয়া এবং পরম প্রয়োজনীয় জিনিসগুলি ছাড়া আর কিছুই না থাকা সহ - এটি আপনার উপর নির্ভর করে। আপনি যা নিয়েই যান না কেন, আপনাকে সেটিংসে এটির সাথে বাঁকা করতে হবে, যা আপনি "টুলস" এবং তারপরে "সেটিংস" এর অধীনে উপরের বামদিকে ভিভাল্ডি বোতামের নীচে খুঁজে পেতে পারেন। বিকল্পভাবে, আপনি শুধু Ctrl চাপতে পারেন + F12 .

ভিভাল্ডি সেটিংস কাস্টমাইজ করা হচ্ছে

Vivaldi এর সেটিংস তাদের নিজস্ব একটি নিবন্ধের প্রাপ্য, কিন্তু আমরা এখানে খুব দ্রুত আরও কিছু আকর্ষণীয় বিষয়ের উপর যাব। প্রথমটি হল "থিম", যা আপনাকে ব্রাউজারের থিম সেট করতে দেয়। যদিও আমাদের মধ্যে বেশিরভাগই ক্লিনিকাল সাদা চেহারা পছন্দ করে, বারগান্ডি এবং কালো সহ বেছে নেওয়ার জন্য প্রচুর বিকল্প রয়েছে।

কীভাবে ক্রোম থেকে ভিভাল্ডিতে স্যুইচ করবেন

এর পরেরটি হল "আবির্ভাব", যা বেশিরভাগই আপনার উইন্ডোর উপাদানগুলি কোথায় যায় সে সম্পর্কে। আপনি নতুন ট্যাবগুলি স্বয়ংক্রিয়ভাবে খোলার জন্য বেছে নিতে পারেন, উদাহরণস্বরূপ, বা বাম দিকের পরিবর্তে ডানদিকে সেটিংস বোতাম৷ সত্যিই, এখানে অনেকগুলি বিকল্প রয়েছে এবং আপনি তাদের সাথে আপনার হৃদয়ের বিষয়বস্তুতে তালগোল পাকিয়ে ফেলতে পারেন৷

কীভাবে ক্রোম থেকে ভিভাল্ডিতে স্যুইচ করবেন

সার্চ ইঞ্জিন পরিবর্তন করুন

যাইহোক, বেশিরভাগ লোকের জন্য পরিবর্তন করার জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সেটিং হল ডিফল্ট সার্চ ইঞ্জিন। একজন ক্রোম ব্যবহারকারী হিসাবে, আপনি সম্ভবত Google-এ অভ্যস্ত, তবে DuckDuckGo-এর মতো আরও কিছু গোপনীয়তার সাথে এটি পরিবর্তন করা বুদ্ধিমানের কাজ হতে পারে। সেটিংসে, "অনুসন্ধান" এ যান এবং আপনি যখন একটি নির্দিষ্ট ব্রাউজার ব্যবহার করতে চান তখন আপনার পছন্দ মতো ডিফল্ট পরিবর্তন করুন বা হটকি সেট করুন৷

কীভাবে ক্রোম থেকে ভিভাল্ডিতে স্যুইচ করবেন

উপসংহার

ক্রোম থেকে ভিভাল্ডিতে পরিবর্তন করার সময় এইগুলি আপনার জানা উচিত। আপনি যদি কিছু সাধারণ Vivaldi টিপস চান, আমাদের কাছে সেগুলির কয়েকটি রয়েছে। আপনার মনে হয় গুরুত্বপূর্ণ কিছু থাকলে মন্তব্যে আমাদের জানান এবং ভিভাল্ডির সাথে মজা করুন!


  1. কিভাবে ক্রোম থেকে ফায়ারফক্সে বুকমার্ক আমদানি করবেন

  2. স্টার্টআপ উইন্ডোজ 10-এ ক্রোম খোলা থেকে কীভাবে বন্ধ করবেন

  3. কীভাবে Chrome থেকে Google অ্যাকাউন্ট মুছবেন

  4. আইফোন থেকে অ্যান্ড্রয়েডে কীভাবে স্যুইচ করবেন