কম্পিউটার

"আপনার নেটওয়ার্ক কম্পিউটার থেকে অস্বাভাবিক ট্র্যাফিক" গুগল ত্রুটি কীভাবে সমাধান করবেন

 আপনার নেটওয়ার্ক কম্পিউটার থেকে অস্বাভাবিক ট্র্যাফিক  গুগল ত্রুটি কীভাবে সমাধান করবেন

যদিও এটি সাধারণত প্রায়শই ঘটে না, "আপনার নেটওয়ার্ক কম্পিউটার থেকে অস্বাভাবিক ট্র্যাফিক" Google ত্রুটি হতাশাজনক এবং বিভ্রান্তিকর। আপনার কোনো "অস্বাভাবিক ট্রাফিক" থাকুক বা না থাকুক, আপনি এই ত্রুটিটি সাধারণ ব্রাউজিং থেকে পেতে পারেন। আপনি এটিকে কতবার দেখতে পান তা প্রতিরোধ করতে বা অন্তত কমানোর জন্য কয়েকটি সংশোধন সহ আপনি ত্রুটিটি দেখতে পারেন এমন বিভিন্ন কারণ রয়েছে৷

এর মানে কি?

প্রথমে, আপনি "আপনার নেটওয়ার্ক কম্পিউটার থেকে অস্বাভাবিক ট্র্যাফিক" ত্রুটি দেখে আতঙ্কিত হতে পারেন৷ আপনার প্রথম চিন্তা সম্ভবত "আমার একটি ভাইরাস আছে" এর লাইন বরাবর। আমি এটা দেখে আমার প্রথম চিন্তা ছিল.

যদিও এটি একটি ভাইরাস হতে পারে, সার্চ জায়ান্ট স্বয়ংক্রিয় ট্র্যাফিক নিয়ে সন্দেহ করলে Google (আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তা নির্বিশেষে) আপনাকে এই ত্রুটিটি দেয়। গুগলের মতে, অনুসন্ধানের জন্য বট, ওয়েব স্ক্র্যাপার, কম্পিউটার প্রোগ্রাম এবং স্বয়ংক্রিয় পরিষেবাগুলি ব্যবহার করলে আপনাকে ব্লক করা যেতে পারে। আপনি যদি ওয়েবসাইট র‌্যাঙ্ক চেক করতে স্বয়ংক্রিয় প্রোগ্রাম ব্যবহার করেন তবে একই কথা সত্য।

 আপনার নেটওয়ার্ক কম্পিউটার থেকে অস্বাভাবিক ট্র্যাফিক  গুগল ত্রুটি কীভাবে সমাধান করবেন

আপনি যদি আমার মতোই হন এবং এই জিনিসগুলির কোনওটি ব্যবহার না করেন তবে আপনি সম্ভবত এই মুহূর্তে আরও বেশি বিভ্রান্ত বোধ করছেন। উপরেরটি ত্রুটি দেওয়ার জন্য Google-এর অফিসিয়াল কারণ হলেও, আরও কয়েকটি কারণ রয়েছে:

  • স্বল্প সময়ের মধ্যে অনেকগুলি অনুসন্ধান (সেই সময়কাল নির্দিষ্ট করা নেই)
  • একটি সর্বজনীন কম্পিউটার ব্যবহার করা (যখন সমস্ত কম্পিউটার ব্যবহার করা হয়, তখন অল্প সময়ের মধ্যে অসংখ্য অনুসন্ধান ঘটছে)
  • একটি ভিপিএন ব্যবহার করা (গুগল স্ট্যান্ডার্ড অনুসন্ধানের চেয়ে ভিপিএন অনুসন্ধান সীমিত করতে পারে)
  • ম্যালওয়্যার সংক্রমণ
  • খুব ঘন ঘন অনুসন্ধান অপারেটর ব্যবহার করে

আপনি যখন এই ত্রুটিটি পাচ্ছেন, আপনি সফলভাবে একটি reCAPTCHA সমাধান না করা পর্যন্ত আপনি আর কোনো Google অনুসন্ধান করতে পারবেন না। কখনও কখনও এটি কাজ করে এবং কখনও কখনও এটি করে না। কখনও কখনও আপনি একটি reCAPTCHA দেখতে পাবেন না।

আপনি যদি একটি দেখতে না পান বা এটি কাজ না করে, তবুও আশা আছে। অথবা, আপনি যদি প্রায়শই এই ত্রুটিটি দেখতে পান, তবে অবিরাম reCAPTCHAগুলি সমাধান করার বাইরেও আপনি করতে পারেন এমন কিছু জিনিস রয়েছে, যা, আসুন সম্মত হই, সবাই ঘৃণা করে।

ম্যালওয়ারের জন্য স্ক্যান করুন

 আপনার নেটওয়ার্ক কম্পিউটার থেকে অস্বাভাবিক ট্র্যাফিক  গুগল ত্রুটি কীভাবে সমাধান করবেন

প্রথম ধাপ হল ম্যালওয়্যারের জন্য আপনার সিস্টেম স্ক্যান করা। আপনি যদি গুগলে এত বেশি অনুসন্ধান না করেন বা কোনও স্বয়ংক্রিয় অনুসন্ধান সরঞ্জাম ব্যবহার না করেন তবে ম্যালওয়্যার একটি বাস্তব সম্ভাবনা। বিনামূল্যের অ্যান্টিভাইরাস সরঞ্জামগুলি সাধারণত গভীর স্ক্যান করার জন্য ভাল কাজ করে। ম্যালওয়্যারবাইটসের মতো টুলগুলি ম্যালওয়্যার এবং র্যানসমওয়্যারের উপর বেশি ফোকাস করে। যদিও বিনামূল্যের সরঞ্জামগুলি সর্বদা রিয়েল-টাইম সুরক্ষা প্রদান নাও করতে পারে, তবে তারা আপনাকে বর্তমানে যে কোনও ম্যালওয়্যারকে সরিয়ে ফেলতে সাহায্য করতে পারে যা আপনার সমস্যা সৃষ্টি করে৷

আপনার রাউটার/মডেম রিসেট করুন

"আপনার কম্পিউটার নেটওয়ার্ক থেকে অস্বাভাবিক ট্র্যাফিক" Google এবং আপনার রাউটার বা রাউটার/মডেম কম্বোর মধ্যে একটি সাধারণ ভুল বোঝাবুঝি হতে পারে। শুধু রাউটার রিসেট করা সংযোগটি রিফ্রেশ করে।

 আপনার নেটওয়ার্ক কম্পিউটার থেকে অস্বাভাবিক ট্র্যাফিক  গুগল ত্রুটি কীভাবে সমাধান করবেন

আপনার রাউটারটি বন্ধ করুন, 30 সেকেন্ড থেকে কয়েক মিনিট অপেক্ষা করুন এবং এটি আবার চালু করুন। কিছু রাউটারে রিসেট বোতাম থাকে, যদিও সবগুলো নয়। আপনার যদি সাধারণ নেটওয়ার্ক সমস্যা হয় তবে আপনার রাউটার রিসেট করা একটি দুর্দান্ত সমস্যা সমাধানের পদক্ষেপ।

একটি বিরতি নিন

এটি ত্রুটির মতোই বিরক্তিকর শোনাতে পারে, কিন্তু আপনি যদি হঠাৎ করে একজন Google পাওয়ার ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে বিরতি নেওয়াই হতে পারে Google কে আপনাকে একজন বট হিসেবে দেখা বন্ধ করার একমাত্র উপায়৷

উদাহরণস্বরূপ, একজন লেখক হিসাবে, আমি ক্রমাগত গবেষণা করছি। আমি প্রতি কয়েক মাস ত্রুটি দেখতাম। তারপরে, Google স্বয়ংক্রিয় অনুসন্ধানগুলিতে আরও ক্র্যাক ডাউন করার সিদ্ধান্ত নিয়েছে। একটি নির্দিষ্ট প্রকল্পের সময়, আমি এক মিনিটে বেশ কয়েকটি অনুসন্ধান করছিলাম। কোন পরিমাণ reCAPTCHA সমস্যার সমাধান করেনি। আমি শুধু আমার অনুসন্ধান ধীর ছিল.

 আপনার নেটওয়ার্ক কম্পিউটার থেকে অস্বাভাবিক ট্র্যাফিক  গুগল ত্রুটি কীভাবে সমাধান করবেন

আসলে, Google শান্ত হওয়ার সময় আমি বিং ব্যবহার করেছিলাম। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি বিকল্প সার্চ ইঞ্জিন ব্যবহার করলেও, তাদের মধ্যে কিছু এখনও Google থেকে ফলাফল টেনে আনে। তাই যদি আপনি Google অনুসন্ধান থেকে ব্লক করা হয়, আপনি এখনও তাদের কাছ থেকে একটি ত্রুটি পেতে পারেন.

আপনার VPN বন্ধ করুন

সব ভিপিএন সমানভাবে তৈরি হয় না। প্রকৃতপক্ষে, তাদের মধ্যে কিছু ভিপিএন ব্যবহার করার চেয়েও খারাপ। স্বাভাবিকভাবেই, Google তাদের কাউকেই পছন্দ করে না কারণ এটি Google এর জন্য আপনাকে ট্র্যাক করা কঠিন করে তোলে। কিছু ভিপিএন, যদিও, অবিশ্বাস্যভাবে অনিরাপদ। এগুলি গুগল দ্বারা অবরুদ্ধ।

আপনি যদি একটি নতুন VPN ব্যবহার করা শুরু করেন, বিশেষ করে একটি বিনামূল্যের, এবং "আপনার কম্পিউটার নেটওয়ার্ক থেকে অস্বাভাবিক ট্র্যাফিক" Google ত্রুটি দেখতে পান, তাহলে VPN বন্ধ করুন এবং আবার অনুসন্ধান করার চেষ্টা করুন৷ যদি সবকিছু ঠিকঠাক কাজ করে তবে ভিপিএনই সমস্যা।

Google-এ লগ ইন করুন

 আপনার নেটওয়ার্ক কম্পিউটার থেকে অস্বাভাবিক ট্র্যাফিক  গুগল ত্রুটি কীভাবে সমাধান করবেন

যদিও এটি সাধারণত কারণ নয়, আমি ব্যক্তিগতভাবে ভাগ্য পেয়েছি যদি আমি আমার Google অ্যাকাউন্টে লগ ইন করি এবং তারপরে অনুসন্ধান করি। লগ আউট করার সময় অসংখ্য অনুসন্ধান Google কে ভাবতে ট্রিগার করতে পারে যে আপনি একজন বট এবং একজন মানব ব্যবহারকারী নন। এই সময়ে আমাকে সাহায্য করেছে. যদিও আপনি Google এর সাথে সত্যই বেনামী নন, আপনার অনুসন্ধানগুলিকে আরও ব্যক্তিগত করার উপায় রয়েছে৷

সম্ভব হলে আপনি একটি ভিন্ন ডিভাইস ব্যবহার করার চেষ্টা করতে পারেন। এটি সবসময় কাজ করে না, কিন্তু যদি আপনার ফোন মোবাইল ডেটা ব্যবহার করে, তাহলে আপনার কম্পিউটারের থেকে আলাদা নেটওয়ার্ক থেকে ট্র্যাফিক দেখা যায়।

ধৈর্য দুঃখজনকভাবে সর্বোত্তম সমাধান। এটি যতটা অদ্ভুত শোনায়, Google, এক নম্বর সার্চ ইঞ্জিন, আসলে আপনাকে কম ঘন ঘন অনুসন্ধান করতে পছন্দ করে। এই হতাশাজনক ত্রুটির অবসান ঘটানোর জন্য উপরের সমস্যা সমাধানের পদক্ষেপগুলি চেষ্টা করুন৷


  1. কীভাবে আপনার কম্পিউটার থেকে উইন্ডোজ 7 সম্পূর্ণরূপে মুছবেন

  2. Google "অস্বাভাবিক ট্র্যাফিক" ত্রুটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন

  3. Windows 10 এ Google অস্বাভাবিক ট্রাফিক ত্রুটি ঠিক করুন

  4. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটার থেকে Google ড্রাইভ আনইনস্টল করবেন