কম্পিউটার

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

পূর্বে, আমরা Windows 10-এ বিভিন্ন ধরনের অ্যাকাউন্ট তৈরি করার জন্য উপলব্ধ পদ্ধতিগুলি সম্পর্কে কথা বলেছি এবং আমরা এটাও দেখিয়েছি যে কীভাবে এটি আপনার কম্পিউটারে অ্যাক্সেস করা যেতে পারে কিন্তু আপনি কীভাবে আপনার সন্তানের অ্যাকাউন্ট পরিচালনা করতে পারেন তার বিশদ বিবরণে আমরা সত্যিই যাইনি। আপনি কি জানেন যে আপনি আসলে আপনার সন্তানকে নির্দিষ্ট কিছু অ্যাপ ব্যবহার করা থেকে বা এমন ওয়েবসাইট অ্যাক্সেস করা থেকেও নিষেধ করতে পারেন যেগুলোতে কিছু ক্ষতিকারক বিষয়বস্তু রয়েছে?

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

এমনকি আপনি দিনের সময়গুলিও সেট করতে পারেন যখন আপনার সন্তানকে আপনার পিসি ব্যবহার করার অনুমতি দেওয়া হবে এবং কখন সে পারবে না এবং এটি অ্যাকাউন্টস বিভাগের মধ্যে করা হবে সেটিংস বৈশিষ্ট্যের আপনার Windows 10 কম্পিউটারে। যাইহোক, আমরা এই পদক্ষেপগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, আপনাকে প্রথমে Windows 10-এ উপলব্ধ বিভিন্ন ধরনের অ্যাকাউন্ট সেট আপ করার জন্য বিশদটি শিখতে হবে এবং আমরা আমাদের পূর্ববর্তী টিউটোরিয়ালে এটিই দেখিয়েছি। এটিকে উপরে থেকে নীচে পড়তে ভুলবেন না যাতে আপনি নিশ্চিত হতে পারেন যে আপনার কাছে ইতিমধ্যেই বিভিন্ন ধরনের অ্যাকাউন্ট সেট করা আছে এবং সঠিক লোকেদের জন্য যারা আপনার কম্পিউটার ব্যবহার করতে পারবেন।

পারিবারিক সেটিংস সহ আপনার সন্তানের অনলাইন কার্যকলাপ এবং পিসি ব্যবহার নিবিড়ভাবে পর্যবেক্ষণ করুন

আমাদের মত পিতামাতারা আমাদের বাচ্চাদের পিসি ব্যবহার এবং সেইসাথে ব্রাউজিং ক্ষমতার উপর নির্দিষ্ট সীমা আরোপ করতে চান এমন অনেক কারণ থাকতে পারে। ইন্টারনেট এত বছর ধরে এটি একটি মুক্ত মিডিয়া ছিল এবং এটি এখনও পর্যন্ত তাই হওয়া বন্ধ করেনি। তাই আপনার সন্তানকে নির্দিষ্ট ওয়েবসাইটগুলি অ্যাক্সেস করা বা আপনার কম্পিউটারে ইনস্টল করা কিছু অ্যাপ এবং গেম ব্যবহার করা থেকে নিষেধ করা এবং সেইসাথে আপনার ছোটটি কীভাবে আপনার পিসি ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছিল সেই সময়ে একটি প্রতিবেদন পান। এটা।

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

আমরা সত্যিই সেই নির্দোষ মনকে ধ্বংস করে দিতে পারি না এবং কিছু অশুভের প্রতি আসক্ত হতে পারি যা বিদ্যমান এবং সমস্ত ইন্টারনেট জুড়ে রূপালী প্রলেপ দেওয়া হচ্ছে। তাই ওয়েবে অবাধে উপলব্ধ এই ক্ষতিকারক বিষয়বস্তুগুলির কোনওটিতে প্রবেশ করা থেকে তাদের প্রতিরোধ করা সর্বদা সর্বোত্তম৷ উপরের স্ক্রিনশটটি শুধুমাত্র একটি নিয়ন্ত্রণ দেখায় যা আপনি আপনার সন্তানের ব্যবহারকারীর অ্যাকাউন্টে প্রয়োগ করতে পারেন এবং আমরা এই টিউটোরিয়ালটিতে এগিয়ে যাওয়ার সাথে সাথে আমরা অন্যান্য সমস্ত নিয়ন্ত্রণ দেখাব৷

কিভাবে পারিবারিক সেটিংস ওয়েবসাইট অ্যাক্সেস করবেন

আপনার সন্তানের জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে, আপনি সরাসরি পারিবারিক নিরাপত্তা-এ যেতে পারেন Microsoft দ্বারা প্রদত্ত ওয়েবসাইট তাই আপনি কিছু জিনিস পরিবর্তন করতে পারেন যা আপনার সন্তানের পিসি ব্যবহারকে ব্যাপকভাবে প্রভাবিত করবে এবং সেইসাথে প্রতিদিন তার কার্যকলাপ নিরীক্ষণ করবে। এটি করার জন্য, আপনাকে প্রথমে সেটিংস উইন্ডো খুলতে হবে৷ আপনার Windows 10 মেশিনে। এটি সম্পন্ন করার জন্য প্রচুর উপায় রয়েছে এবং সবচেয়ে সহজটি হল আইকনের মাধ্যমে যা পাওয়া যায় স্টার্ট মেনু . এই আইকনে যেতে, কেবল স্টার্ট মেনু অ্যাক্সেস করুন প্রথমে Windows কী টিপে অথবা স্টার্ট বোতাম-এ ক্লিক করে এবং এর বাম অংশে ডানদিকে সরু উল্লম্ব বারে বসে আছে সেটিংস আইকন আপনি নীচের স্ক্রিনশটে হাইলাইট করা দেখতে পাচ্ছেন৷

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

আপনি সেটিংস উইন্ডোও চালু করতে পারেন৷ একটি কীবোর্ড শর্টকাট ব্যবহার করা যা এটি করার ক্ষেত্রে একটি বেশি পছন্দের পদ্ধতি কারণ এতে শুধুমাত্র দুটি (2) কী একসাথে চাপানো এবং আধুনিক সেটিংস উইন্ডো একটি তাত্ক্ষণিক মধ্যে চালু করা উচিত. তাই এগিয়ে যান এবং Windows + I টিপুন কী এবং সেটিংস উইন্ডো আপনার কম্পিউটার স্ক্রিনে খুলতে হবে।

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

এখন, একবার সেটিংস উইন্ডো খোলে, আপনাকে পঞ্চম (5ম) হিসাবে তালিকাভুক্ত বিভাগে ক্লিক করতে হবে যা “অ্যাকাউন্টস” লেবেলযুক্ত। আপনি নীচের স্ক্রিনশট হাইলাইট করা হচ্ছে দেখতে পারেন. এটি করার ফলে তারপরে বাম দিকে নেভিগেশন ফলকে অবস্থিত লিঙ্কগুলির একটি সিরিজ খুলবে যা “অ্যাকাউন্টস” এর অধীনে উপলব্ধ টুইকগুলি দেখাবে সেটিংস বিভাগ।

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

অ্যাকাউন্ট বিভাগ-এর অধীনে সেটিংস উইন্ডোর , আপনাকে এখন বাম দিকের নেভিগেশন ফলকে পাওয়া লিঙ্কটিতে ক্লিক করতে হবে যা বলে "পরিবার এবং অন্যান্য ব্যক্তি"৷ লিঙ্কটিতে ক্লিক করার পরে, এর বিষয়বস্তু ডান অংশে প্রদর্শিত হবে এবং এখান থেকে, আপনাকে আবার আরেকটি লিঙ্কে ক্লিক করতে হবে যা “আপনার পরিবার”র নীচে পাওয়া যায়> বিভাগ যা বলে "অনলাইনে পারিবারিক সেটিংস পরিচালনা করুন" নীচের স্ক্রিনশটে হাইলাইট করা হয়েছে।

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

লিঙ্কটিতে ক্লিক করার ঠিক পরে, আপনার কম্পিউটারের ডিফল্ট ব্রাউজারটি চালু হবে এবং আপনাকে পারিবারিক সেটিংস ওয়েবপৃষ্ঠাতে নিয়ে যাবে . আপনি যদি এখনও আপনার Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন না করে থাকেন , এর বিষয়বস্তু দেখার জন্য আপনাকে এটি করতে হবে এবং আমরা নিশ্চিত যে আপনি নীচের স্ক্রিনশটে দেখানো এই বিভাগে উপলব্ধ সেটিংসের প্রতিটি বিবরণ পছন্দ করতে যাচ্ছেন৷

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

আপনি পারিবারিক সেটিংস ওয়েবপৃষ্ঠার ডানদিকে তালিকাভুক্ত লিঙ্কগুলিতে দেখতে পাচ্ছেন , আপনার সন্তানের পিসি ব্যবহারে আপনাকে নিয়ন্ত্রণ করার অনুমতি দেওয়া জিনিসগুলির একটি ভাল সেট রয়েছে। এমনকি Windows Store থেকে কিছু অ্যাপ কেনার জন্য আপনি আপনার সন্তানকে অর্থ দেওয়ার অনুমতিও পেয়েছেন। . আমরা শিখব কিভাবে এই কন্ট্রোলের প্রতিটিতে টুইক করা হয় তাই এখন প্রথমটিতে যাওয়া যাক।

কিভাবে আপনার সন্তানের সাম্প্রতিক কার্যকলাপ পরীক্ষা করুন

আপনার সন্তানের অ্যাকাউন্টের বিবরণের ডানদিকে তালিকাভুক্ত প্রথম আইটেমটি যা আমরা আগের স্ক্রিনশটে দেখিয়েছি সেটি হল "সাম্প্রতিক কার্যকলাপ পরীক্ষা করুন" . নাম থেকেই বোঝা যায়, এই বিভাগে আপনার ছোট্টটি কী করেছে তার লগ রয়েছে যখন সে আপনার পিসিকে তার প্রতিদিনের অনুমোদিত সময়ের জন্য ব্যবহার করে এবং এর বিষয়বস্তু দেখতে, আপনাকে যা করতে হবে তা হল লিঙ্কটিতে ক্লিক করুন। নীচে দেখানো হিসাবে।

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

পরবর্তী পৃষ্ঠাটি এখন "সাম্প্রতিক কার্যকলাপ পরীক্ষা করুন" এর বিভিন্ন দিক দেখাবে৷ বিভাগ এবং প্রথম যেটি আপনার দেখা উচিত তা হল একটি সুইচ যা লেবেলযুক্ত "ক্রিয়াকলাপ প্রতিবেদন" . এটি চালু করার অর্থ হল আপনি সাপ্তাহিক ইমেল পাবেন যা নির্দিষ্ট সময়ের জন্য আপনার সন্তানের কার্যকলাপ দেখায়। এটির ডানদিকে একটি লিঙ্ক রয়েছে যা বলে "ইন-প্রাইভেট ব্রাউজিং ব্লক করা হয়েছে" এবং InPrivate থেকে এই সেটিংটি পরিবর্তন করা উচিত নয়৷ ব্রাউজিং আপনার জন্য ব্রাউজিং নিরীক্ষণ করা কঠিন করে তোলে ব্রাউজিং ইতিহাসের মতো অনলাইন কার্যকলাপ লুকিয়ে রাখে৷

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

আরেকটি টুইক যা আপনি উপরের অংশে প্রথম দুটির সাথে পাবেন যা আমরা উপরে উল্লেখ করেছি তা হল একটি চেকবক্স যা লেবেলযুক্ত "আমাকে সাপ্তাহিক প্রতিবেদনগুলি ইমেল করুন" . এছাড়াও আমরা সুপারিশ করি যে আপনি এটি চেক করুন যাতে আপনার সন্তানের কার্যকলাপ এবং অন্যান্য ব্যবহারের ডেটা প্রতি সপ্তাহে আপনাকে পাঠানো হয়।

আপনার সন্তানের ওয়েব ব্রাউজিং কার্যকলাপের পরিবর্তন

নিচে পারিবারিক সেটিংস আমরা উপরে যেটি উল্লেখ করেছি তা হল আরেকটি যা “ওয়েব ব্রাউজিং” লেবেলযুক্ত। . আপনার সন্তানের পিসি এবং ইন্টারনেট ব্যবহারের এই দিকটি পরিবর্তন করতে সক্ষম হতে , আপনাকে যা করতে হবে তা হল "সেটিংস পরিবর্তন করুন"-এ ক্লিক করুন৷ নীচের স্ক্রিনশটটিতে আপনি দেখতে পাচ্ছেন যে লিঙ্কটি ডানদিকে পাওয়া গেছে।

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

আপনি লিঙ্কে ক্লিক করার পরপরই, পরবর্তী পৃষ্ঠাটি অবিলম্বে লোড করা উচিত এবং আপনাকে সমস্ত উপলব্ধ টুইকগুলি দেখাতে হবে যা আপনি প্রয়োগ করতে পারেন যাতে আপনি আপনার সন্তানের ওয়েব ব্রাউজিং বিশেষ করে যে সাইটগুলি দেখার অনুমতি পান সেগুলির উপর আপনি নিয়ন্ত্রণ রাখতে পারেন৷ প্রথমত, আপনি দেখতে সক্ষম হবেন যে সমস্ত অনুপযুক্ত ওয়েবসাইটগুলি আপনার সন্তানের অ্যাক্সেস থেকে ব্লক করা হয়েছে কারণ আপনি "অনুপযুক্ত ওয়েবসাইটগুলি ব্লক করুন"-এর অধীনে সর্বাধিক সেটিংসে দেখতে পাচ্ছেন৷ সেকশন যেখানে এর সুইচ যা এটির ঠিক নিচে বসে আছে সেটি চালু করা হয়েছে। এই সেটিংগুলির প্রতিটি কী করে তা আরও ভালভাবে বোঝার জন্য, নীচে তাদের প্রতিটির সংক্ষিপ্ত বিবরণ পড়ুন৷

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

  • অনুপযুক্ত ওয়েবসাইট ব্লক করুন – এই বৈশিষ্ট্যটি ডিফল্টরূপে চালু থাকে এবং আপনার সন্তানকে সেসব ওয়েবসাইট থেকে রক্ষা করার জন্য মাইক্রোসফটের একটি উদ্যোগ যার মধ্যে কিছু প্রাপ্তবয়স্ক বিষয়বস্তু রয়েছে এবং এমনকি যেগুলি অসারতা, সহিংসতা এবং অন্যান্য দ্বারা পরিপূর্ণ।
  • এতে প্রযোজ্য – এই বিভাগে অ্যাপ, প্রোগ্রাম এবং পরিষেবাগুলির একটি তালিকা রয়েছে যেখানে আপনি ওয়েব ব্রাউজিং বিভাগে যে নিয়ন্ত্রণগুলি করেছেন তা প্রযোজ্য হবে৷ আপনাকে লক্ষ্য রাখতে হবে যে অনুমোদিত এবং অবরুদ্ধ ওয়েবসাইটগুলি শুধুমাত্র Microsoft Edge এবং Internet Explorer এ কাজ করে তাই অন্যান্য ব্রাউজারগুলিকে ব্লক করতে ভুলবেন না এবং আপনার সন্তানকে শুধুমাত্র এই ব্রাউজারগুলি ব্যবহার করতে দিন যা আমরা উল্লেখ করেছি।
  • শুধুমাত্র অনুমোদিত তালিকায় ওয়েবসাইটগুলি দেখুন - পরবর্তী সেটিংস যা আপনাকে সেই ওয়েবসাইটগুলি নির্দিষ্ট করতে সাহায্য করবে যা আপনি আপনার সন্তানের দেখার জন্য নিরাপদ দেখেন৷ এটি খুবই প্রযোজ্য, বিশেষ করে যদি আপনার বাড়িতে একটি খুব অল্পবয়সী বাচ্চা থাকে যার ইন্টারনেট অ্যাক্সেস আছে। এই সেটিংটি চেক করে, আপনি আপনার সন্তানকে উইন্ডোর নীচে-বাম দিকে নির্ধারিত বাক্সে দেখার অনুমতি দিতে চান এমন ওয়েবসাইটগুলি প্রবেশ করা শুরু করতে পারেন এবং নীচে-ডানদিকে বাক্সে যে সাইটগুলি ব্লক করতে চান সেগুলি লিখতে পারেন৷ অংশ এই দুটি বাক্সের যেকোনো একটিতে সাইটগুলি প্রবেশ করার পরে, আপনাকে “অনুমতি দিন” এবং “ব্লক”-এ ক্লিক করতে হবে ওয়েবসাইটগুলিকে অনুমোদিত বা অবরুদ্ধ তালিকায় যুক্ত করা হয়েছে তা নিশ্চিত করতে যথাক্রমে তাদের ডানদিকে বোতাম৷

আপনার শিশু অ্যাক্সেস করতে পারে এমন অ্যাপ এবং গেমগুলিকে টুইক করা

পরবর্তী বিভাগ যেটির উপর আপনি নিয়ন্ত্রণ আরোপ করতে পারেন তা হল “অ্যাপ, গেম এবং মিডিয়া” যেখানে আপনি অ্যাপ্লিকেশান এবং গেমগুলি নির্দিষ্ট করতে পারেন সেইসাথে যেগুলির অনুপযুক্ত সামগ্রী রয়েছে আপনার সন্তানের দ্বারা অ্যাক্সেস করা থেকে ব্লক করা হবে৷ ধন্যবাদ, Windows 10 ইতিমধ্যেই অনুপযুক্ত বিষয়বস্তু সম্বলিত অ্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে অবরুদ্ধ বলে বিবেচিত হয়েছে এবং আপনি এমনকি আপনার সন্তানের বয়সটি নির্দিষ্ট করতে পারেন যাতে মাইক্রোসফটকে আপনার সন্তানের জন্য কোন অ্যাপ এবং জিনিসগুলি উপযুক্ত তা দেখতে সহায়তা করে৷

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

আপনি এই বিভাগ থেকে অ্যাপ্লিকেশানগুলিকে অনুমতি দিতে এবং ব্লক করতে পারেন এবং আপনি নীচে স্ক্রোল করার সময় নীচে প্রদর্শিত তালিকায় সেগুলি দেখতে পাবেন৷ আপনি দেখতে পাচ্ছেন, মাইক্রোসফ্ট সত্যিই আপনার বাচ্চার যত্ন নেয় এবং এই বৈশিষ্ট্যটি এই সত্যটিকে বহুবার প্রমাণ করে!

আপনার সন্তানের অনুমোদিত স্ক্রীন টাইম সেট করা

আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা আপনার সন্তানের পিসি বা উইন্ডোজে চলমান অন্য কোনও ডিভাইসে যে সময় ব্যয় করছে তার উপর আপনাকে নিয়ন্ত্রণ দেবে তা হল “স্ক্রিন টাইম” নামক সেটিং . এটি অ্যাক্সেস করার জন্য, আপনাকে যা করতে হবে তা হল ওয়েবপৃষ্ঠার বাম অংশে নেভিগেশন ফলকের লিঙ্কটিতে ক্লিক করুন যা বলে “স্ক্রিন টাইম” অবশ্যই এবং একবার এটি লোড হয়ে গেলে, আপনি একটি অন/অফ সুইচ দেখতে সক্ষম হবেন “স্ক্রিনটাইম”-এর নীচে বিভাগের পাশাপাশি বৈশিষ্ট্যটি কী করে তার একটি বিবরণ৷

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

আপনার সন্তানকে কখন আপনার পিসি বা অন্য কোনো ডিভাইস ব্যবহার করার অনুমতি দেওয়া হবে তা নির্ধারণ করতে সে তার অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করতে পারবে, আপনাকে যা করতে হবে তা হল এটিতে ক্লিক করে সুইচটি চালু করুন এবং সময়গুলি নির্দিষ্ট করা শুরু করুন। সপ্তাহের প্রতিটি দিনের জন্য পিসি ব্যবহারের জন্য অনুমোদিত৷

ক্রয় এবং ব্যয়

পরবর্তী বিভাগ যা আপনি “ক্রয় এবং ব্যয়” বলে লিঙ্কটিতে ক্লিক করে অ্যাক্সেস করতে পারেন বাম দিকের নেভিগেশন ফলকে আপনাকে সেই অ্যাপগুলি দেখাবে যেগুলি আপনার সন্তান “ক্রয়ের ইতিহাস”-এর অধীনে কিনতে পেরেছিল , আপনি নীচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন ওয়েবপৃষ্ঠার শীর্ষ-সর্বোচ্চ আইটেম৷

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

এটির নীচে "তারা স্টোর থেকে কি কিনতে এবং ডাউনলোড করতে পারে তা চয়ন করুন" বিভাগ যেখানে আপনি একটি বাক্স খুঁজে পেতে পারেন যেখানে একটি ড্রপ-ডাউন বিকল্প সেট রয়েছে। এই বক্সে, আপনি আপনার সন্তানকে “সমস্ত গেম এবং অ্যাপ” কিনতে এবং ডাউনলোড করতে দিতে পারেন। , ডাউনলোড এবং ইনস্টল করুন “শুধুমাত্র বিনামূল্যের গেম এবং অ্যাপস” অথবা আপনি যে অ্যাপস এবং গেমগুলিকে আপনার সন্তান ব্যবহার করতে এবং খেলতে চান তা ইনস্টল করতে পারেন তারপর এই বিকল্পটিকে শেষ উপলব্ধ পছন্দের জন্য সেট করুন যা বলে “কোনও নয়” . অবশেষে, আপনি উপরের স্ক্রিনশটটিতে দেখতে পাচ্ছেন, এই বিভাগে একটি বিকল্প রয়েছে যা তার বাম দিকের বাক্সের ভিতরে চেক/ক্লিক করে সক্রিয় করা যেতে পারে যা বলে “আমার সন্তান যখন একটি অ্যাপ পায় তখন আমাকে জানান বা খেলা" . আপনি যখনই স্টোর থেকে একটি অ্যাপ কিনবেন, ডাউনলোড করবেন এবং ইনস্টল করবেন তখন এটি সক্ষম করলে ইমেলের মাধ্যমে একটি সতর্কতা পাঠানো হবে।

আপনার সন্তানকে খুঁজুন

পারিবারিক সেটিংস ওয়েবসাইটে উপলব্ধ আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল “আপনার সন্তানকে খুঁজুন” টুল যা আপনাকে সাহায্য করবে যখনই আপনি আপনার সন্তান কোথায় আছে তা খুঁজে বের করতে চান। এই টুলটি ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য, আপনাকে প্রথমে আপনার সন্তানের ডিভাইসে অবস্থান চালু করতে হবে এবং আপনি “আপনার লোকেশন দেখান শিশুর ডিভাইস” বিকল্পটি আপনি নীচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন৷

Windows 10 এ কিভাবে একটি চাইল্ড অ্যাকাউন্ট পরিচালনা করবেন

একবার আপনি এই বৈশিষ্ট্যটি সক্ষম করলে, আপনার সন্তান যে জায়গা থেকে আপনার পিসি বা অন্য কোনও উইন্ডোজ চালিত ডিভাইস ব্যবহার করছে সেই জায়গা সম্পর্কে আপনি সর্বদা আপডেট থাকবেন এবং আপনি যে অবস্থান থেকে বিচার করছেন সে সম্পর্কেও আপনার কাছে একটি সূত্র থাকবে। তিনি বর্তমানে থেকে ডিভাইস ব্যবহার করছেন. এটি এমন একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা সত্যিই আপনাকে আপনার সন্তানের ডিভাইস ব্যবহারের উপর নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করবে৷

আপনার উইন্ডোজ ডিভাইসগুলিকে আরও সুরক্ষিত করুন

আপনি দেখতে পাচ্ছেন, পারিবারিক সেটিংস থেকে আপনার সন্তানের অনলাইন কার্যকলাপের পাশাপাশি তার অ্যাপ এবং প্রোগ্রাম ব্যবহার নিয়ন্ত্রণ করতে সক্ষম হওয়া সহজে সম্পন্ন হয় ইন্টারনেট ব্রাউজ করার সময়ও যে সমস্ত পিতামাতারা তাদের সন্তান নিরাপদ রাখতে চান তাদের জন্য Microsoft দ্বারা প্রদত্ত ওয়েবসাইট অথবা স্টোর থেকে কিছু অ্যাপ ব্যবহার করে।

আপনি কি আপনার Windows PC-এ এই একই নিয়ম প্রয়োগ করতে চান এবং আপনার সন্তানের মালিকানাধীন Windows ডিভাইস, আপনি যদি তা করেন তবে প্রথমে একটি শিশু অ্যাকাউন্ট সেটআপ করতে ভুলবেন না আপনার উইন্ডোজ 10 মেশিন থেকে এবং আপনি আমাদের পূর্ববর্তী টিউটোরিয়ালে এটি করার পদক্ষেপগুলি বিশদভাবে ব্যাখ্যা করতে পারেন। Microsoft Family বৈশিষ্ট্য সম্পর্কে আপনি কি মনে করেন উইন্ডোজ 10 এ? এটি কি আপনাকে আপনার সন্তানের অনলাইন এবং অ্যাপ ব্যবহারের রুটিন নিয়ন্ত্রণ করতে সাহায্য করেছে? আমরা এই টুলটি ব্যবহার করার ক্ষেত্রে আপনার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে শুনতে চাই এবং আপনি যদি আপনার ভয়েস শুনতে চান, তাহলে অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগটি ব্যবহার করে নির্দ্বিধায় সেগুলি প্রচার করুন৷


  1. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি পরিচালনা করবেন

  2. উইন্ডোজ 10-এ কীভাবে বিজ্ঞপ্তি সেটিংস পরিচালনা করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে ইএ অ্যাকাউন্ট মুছবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এর নেটওয়ার্ক শেয়ারিং সেটিংস কাস্টমাইজ করবেন