কম্পিউটার

ঠিক করুন:নেটওয়ার্ক Ssid-এর জন্য দেওয়া ভুল Psk

নেটওয়ার্ক ssid-এর জন্য ভুল psk প্রদান করা হয়েছে ” ব্যবহারকারী যখন বাড়ি বা কাজের রাউটারের সাথে সংযোগ করার চেষ্টা করেন তখন ত্রুটির সম্মুখীন হয়৷ রাউটারের পাসওয়ার্ড রিসেট করার পরে এবং PSK (প্রি-শেয়ারড কী) এর পরে এটি নিয়মিত হয় ) পরিবর্তিত. বার্তাটি মূলত সংকেত দিচ্ছে যে ব্যবহারকারী ভুল পাসওয়ার্ড প্রবেশ করেছে। যাইহোক, বেশ কয়েকটি পরিস্থিতি রয়েছে যেখানে “নেটওয়ার্ক ssid-এর জন্য ভুল psk প্রদান করা হয়েছে " প্রদত্ত পাসওয়ার্ড সঠিক হলেও ত্রুটি প্রদর্শিত হবে৷

যখনই আপনি একটি নতুন ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযুক্ত হন, Windows স্বয়ংক্রিয়ভাবে বেতার নেটওয়ার্কের জন্য একটি নতুন প্রোফাইল তৈরি করবে। এই প্রোফাইল নেটওয়ার্কের নাম (SSID) পাসওয়ার্ড কী (PSK) এবং ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযোগ করার জন্য প্রয়োজনীয় অন্যান্য নিরাপত্তা তথ্য ধরে রাখার জন্য দায়ী৷ যাইহোক, এমন পরিস্থিতি রয়েছে যেখানে এই স্বয়ংক্রিয় প্রক্রিয়াটি ব্যর্থ হবে এবং সংযোগ সমস্যা তৈরি করবে যেমন “নেটওয়ার্ক ssid-এর জন্য দেওয়া ভুল psk ” ত্রুটি৷

আপনি যদি বর্তমানে “নেটওয়ার্ক ssid-এর জন্য দেওয়া ভুল psk-এর সাথে লড়াই করছেন একটি ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযোগ করার চেষ্টা করার সময় ত্রুটি, আমরা আপনার জন্য কিছু সমাধান করেছি৷ নীচে আপনার কাছে পদ্ধতির একটি সংগ্রহ রয়েছে যা অন্যান্য ব্যবহারকারীরা সমস্যাটি সমাধান করতে এবং সঠিকভাবে সংযোগ করতে ব্যবহার করেছেন৷ অনুগ্রহ করে নীচের সম্ভাব্য সমাধানগুলির প্রতিটি অনুসরণ করুন যতক্ষণ না আপনি এমন একটি পদ্ধতি খুঁজে পান যা আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সমস্যার সমাধান করে। শুরু করা যাক!

দ্রষ্টব্য: আপনি নীচের সংশোধনগুলি শুরু করার আগে, দয়া করে নিশ্চিত করুন যে আপনি সঠিক পাসওয়ার্ড ব্যবহার করছেন৷

পদ্ধতি 1:আপনার রাউটারের জন্য সর্বশেষ ড্রাইভার সফ্টওয়্যার ইনস্টল করুন 

কিছু ব্যবহারকারী যেমন উল্লেখ করেছেন, আপনার রাউটার ডিফল্ট উইন্ডোজ অ্যাডাপ্টার ব্যবহার করলে এই সমস্যাটি ঘটতে পারে। এটি কিছু রাউটার নির্মাতাদের (বিশেষ করে TP মডেলের সাথে) সমস্যা তৈরি করতে পরিচিত।

যা ঘটতে পারে তা হল, ডিফল্ট উইন্ডোজ অ্যাডাপ্টার রাউটারকে WPA2 (Wi-FI প্রোটেক্টেড অ্যাক্সেস II) ট্রিট করতে কৌশল করে সুরক্ষিত নেটওয়ার্ক যেন তারা WEP (তারযুক্ত সমতুল্য গোপনীয়তা) ব্যবহার করছে পরিবর্তে এনক্রিপশন (বা তদ্বিপরীত)। যখনই এটি ঘটবে, ব্যবহারকারী সঠিক পাসওয়ার্ড ইনপুট করলেও প্রমাণীকরণ ব্যর্থ হবে।

এই বিশেষ সমস্যার সমাধান হল আপনার রাউটারকে এনক্রিপশন মেকানিজম সঠিকভাবে চিনতে বাধ্য করার জন্য ম্যানুয়ালি একটি ডেডিকেটেড ড্রাইভার ইনস্টল করা। এটি করতে, আপনার রাউটার প্রস্তুতকারকের ওয়েবসাইটে যান এবং আপনার নির্দিষ্ট মডেলের জন্য ম্যানুয়ালি সর্বশেষ উপলব্ধ ড্রাইভার ডাউনলোড করুন৷

উপরন্তু, আপনি একটি ভিন্ন রুট (হটস্পট বা ওয়্যারলেস অ্যাডাপ্টারের মাধ্যমে) ব্যবহার করে আপনার কম্পিউটার অনলাইনে পেতে পারেন এবং আপনার রাউটারের জন্য সর্বশেষ ড্রাইভার ইনস্টল করতে Windows আপডেট ব্যবহার করতে পারেন। এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1.  আপনার কম্পিউটার ইন্টারনেটের সাথে সংযুক্ত আছে তা নিশ্চিত করুন।
  2. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “devmgmt.msc ” এবং ডিভাইস ম্যানেজমেন্ট খুলতে এন্টার টিপুন .
    ঠিক করুন:নেটওয়ার্ক Ssid-এর জন্য দেওয়া ভুল Psk
  3. ডিভাইস ম্যানেজমেন্টে, নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রপ-ডাউন মেনু প্রসারিত করুন। তারপর, আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভারে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন .
    ঠিক করুন:নেটওয়ার্ক Ssid-এর জন্য দেওয়া ভুল Psk
  4. পরবর্তী স্ক্রিনে, আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন-এ ক্লিক করুন এবং তদন্ত শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন। একটি নতুন ড্রাইভার সংস্করণ পাওয়া গেলে, আপনার কম্পিউটারে এটি ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  5. ইন্সটলেশন সম্পূর্ণ করতে আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন বা আপনি ইতিমধ্যেই সর্বশেষ নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার ইনস্টল করে থাকেন, তাহলে পদ্ধতি 2-এ চালিয়ে যান .

পদ্ধতি 2:নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার ব্যবহার করে ওয়্যারলেস নেটওয়ার্কে সংযোগ করুন

অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সমস্যাটি মোকাবেলা করতে পরিচালিত সবচেয়ে সাধারণ উপায়গুলির মধ্যে একটি হল ম্যানুয়ালি ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ তৈরি করা। আপনি এটি করতে পারেন এমন একাধিক উপায় রয়েছে, তবে সবচেয়ে স্বজ্ঞাত পদ্ধতির সাথে শুরু করা যাক। আপনি নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার থেকে ম্যানুয়ালি একটি নতুন ওয়্যারলেস নেটওয়ার্ক তৈরি করতে পারেন৷ . নিম্নলিখিত নির্দেশিকাটি Windows 7, Windows 8 এবং Windows 10-এর জন্য কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছে৷

নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার ব্যবহার করে একটি ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে কীভাবে সংযোগ করতে হয় সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি নতুন রান বক্স খুলতে। তারপর, "নিয়ন্ত্রণ টাইপ করুন৷ ” এবং Enter চাপুন কন্ট্রোল প্যানেল খুলতে .
    ঠিক করুন:নেটওয়ার্ক Ssid-এর জন্য দেওয়া ভুল Psk
  2. কন্ট্রোল প্যানেলের ভিতরে, নেটওয়ার্ক এবং ইন্টারনেট এ যান এবং তারপর নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার-এ ক্লিক করুন .
  3. নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারের ভিতরে উইন্ডোতে, একটি নতুন সংযোগ বা নেটওয়ার্ক সেট আপ করুন এ ক্লিক করুন৷ .
    ঠিক করুন:নেটওয়ার্ক Ssid-এর জন্য দেওয়া ভুল Psk
  4. এরপর, একটি ওয়্যারলেস নেটওয়ার্কে ম্যানুয়ালি সংযোগ করুন-এ ক্লিক করুন৷ , তারপর পরবর্তী ক্লিক করুন বোতাম৷
    ঠিক করুন:নেটওয়ার্ক Ssid-এর জন্য দেওয়া ভুল Psk
  5. এরপর, আপনি যে বেতার নেটওয়ার্ক যোগ করতে চান তার তথ্য লিখুন। নেটওয়ার্কের নাম-এ আপনার যে নেটওয়ার্কের নামটি রয়েছে তা নিশ্চিত করুন৷ বাক্স তারপর, নিরাপত্তা প্রকার সেট করুন WPA2-ব্যক্তিগত-এ এবং এনক্রিপশন প্রকার AES তে . নিরাপত্তা কী এর অধীনে , সঠিক পাসওয়ার্ডটি লিখুন যা আপনি বর্তমানে অন্যান্য ডিভাইসের জন্য ব্যবহার করছেন এবং নিশ্চিত করুন যে আপনি এটি সঠিকভাবে টাইপ করেছেন৷
    ঠিক করুন:নেটওয়ার্ক Ssid-এর জন্য দেওয়া ভুল Psk
    দ্রষ্টব্য:
    মনে রাখবেন আপনার রাউটার হয়তো ভিন্ন নিরাপত্তা প্রকার ব্যবহার করছে এবং এনক্রিপশন প্রকার সেটিংস।
  6. তারপর, এই সংযোগটি স্বয়ংক্রিয়ভাবে শুরু করুন এর সাথে যুক্ত বাক্সগুলিতে টিক দিন এবং নেটওয়ার্ক সম্প্রচার না করলেও সংযোগ করুন এবং পরবর্তী টিপুন বোতাম৷
  7. যদি একই নামের একটি নেটওয়ার্ক ইতিমধ্যেই বিদ্যমান থাকে, তাহলে বিদ্যমান নেটওয়ার্ক ব্যবহার করুন এ ক্লিক করুন ম্যানুয়ালি একটি নতুন ওয়্যারলেস নেটওয়ার্ক তৈরির প্রক্রিয়া সম্পূর্ণ করতে।
  8. অবশেষে, আপনার ওয়্যারলেস প্যানে যান, আপনার নেটওয়ার্কের নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং দেখুন আপনি সফলভাবে সংযোগ করতে সক্ষম কিনা।

যদি সংযোগটি এখনও “নেটওয়ার্ক ssid-এর জন্য দেওয়া ভুল psk দ্বারা বিঘ্নিত হয় ” ত্রুটি, নিচের পরবর্তী পদ্ধতি দিয়ে চালিয়ে যান।

পদ্ধতি 3:একটি এলিভেটেড কমান্ড প্রম্পট ব্যবহার করে বিদ্যমান ওয়্যারলেস নেটওয়ার্ক প্রোফাইলের সাথে সংযোগ করা হচ্ছে

আপনি যদি আগে ম্যানুয়ালি একটি নতুন ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ তৈরি করে থাকেন তবে আপনি এটির সাথে সংযোগ করতে না পারলে, একটি উন্নত কমান্ড প্রম্পট থেকে আপনার ভাগ্য চেষ্টা করার চেষ্টা করা মূল্যবান৷

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে এই পদ্ধতিটি সফল হয়েছে যখন প্রচলিত সংযোগ পদ্ধতি ব্যর্থ হয়েছে। একটি এলিভেটেড কমান্ড প্রম্পট ব্যবহার করে বিদ্যমান ওয়্যারলেস নেটওয়ার্ক প্রোফাইলে কীভাবে সংযোগ করতে হয় সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপে একটি নতুন রান বক্স খুলুন . তারপর, “cmd টাইপ করুন ” এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে . তারপর, হ্যাঁ বেছে নিন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ প্রম্পট।
    ঠিক করুন:নেটওয়ার্ক Ssid-এর জন্য দেওয়া ভুল Psk
  2. এলিভেটেড কমান্ড প্রম্পটে, সমস্ত ওয়্যারলেস নেটওয়ার্ক প্রোফাইলের তালিকা পেতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:
    netsh wlan show profiles
  3. আপনি যে প্রোফাইলটির সাথে সংযোগ করতে চান সেটি সনাক্ত করুন এবং Enter অনুসরণ করে নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এটিতে সংযোগ করার কী:
    netsh wlan connect name= "Name of network profile"
    

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে “নেটওয়ার্ক প্রোফাইলের নাম ” নিছক একটি স্থানধারক। অনুগ্রহ করে এটিকে ধাপ 2 এ প্রাপ্ত প্রকৃত নামের সাথে প্রতিস্থাপন করুন।

  4. আপনি সফলভাবে সংযোগ করতে সক্ষম কিনা দেখুন। একবার সংযোগ সফল হলে, আপনি নিরাপদে এলিভেটেড কমান্ড প্রম্পট বন্ধ করতে পারেন।

  1. Windows 10 এ নেটওয়ার্ক অ্যাডাপ্টারের জন্য কোড 31 ত্রুটি ঠিক করুন

  2. ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ ত্রুটি 0x00028002 ঠিক করুন

  3. Windows 10-এ নেটওয়ার্ক SSID-এর জন্য দেওয়া ভুল PSK ঠিক করুন

  4. ইন্টেল ওয়্যারলেস এসি 9560 কাজ করছে না ঠিক করুন