কম্পিউটার

কিভাবে AWS EC2 ইন্সট্যান্স অন্য সিকিউরিটি গ্রুপে সরানো যায়?

আপনি যদি বিদ্যমান নিরাপত্তা গোষ্ঠীটি ব্যবহার করতে না চান কারণ আপনার ব্যবহারের দৃশ্যে ইনবাউন্ড এবং আউটবাউন্ড নিয়ম প্রযোজ্য হয় না, আপনি একটি নতুন নিরাপত্তা গোষ্ঠী তৈরি করতে পারেন বা আপনার Amazon EC2 কে একটি বিদ্যমান উদাহরণে বরাদ্দ করতে পারেন৷ এই প্রবন্ধে, আমরা আপনাকে দেখাব কিভাবে একটি নতুন নিরাপত্তা গোষ্ঠী তৈরি করতে হয় এবং তারপর সেই নিরাপত্তা গোষ্ঠীতে একটি Amazon EC2 ইন্সট্যান্স সরাতে হয়৷

প্রথম অংশ:একটি নতুন নিরাপত্তা গোষ্ঠী তৈরি করুন

প্রথমে, আমরা একটি নতুন নিরাপত্তা গোষ্ঠী তৈরি করব যা বিকাশকারীদের EC2 দৃষ্টান্তে SSH অ্যাক্সেস করার অনুমতি দেবে। এসএসএইচ (সিকিউর শেল) একটি সুরক্ষিত দূরবর্তী কমান্ড-লাইন সংযোগ তৈরি করার জন্য একটি প্রোটোকল। ডিফল্টরূপে, SSH TCP যোগাযোগ ব্যবহার করে।

  1. AWS ম্যানেজমেন্ট কনসোলে লগইন করুন
  2. নিরাপত্তা গ্রুপে ক্লিক করুন কিভাবে AWS EC2 ইন্সট্যান্স অন্য সিকিউরিটি গ্রুপে সরানো যায়?
  3. নিরাপত্তা গোষ্ঠী তৈরি করুন-এ ক্লিক করুন উইন্ডোর উপরের ডানদিকে কিভাবে AWS EC2 ইন্সট্যান্স অন্য সিকিউরিটি গ্রুপে সরানো যায়?
  4. মৌলিক বিবরণের অধীনে , নিম্নলিখিত কনফিগার করুন:
  • নিরাপত্তা গোষ্ঠীর নাম – নিরাপত্তা গোষ্ঠীর নাম। নিরাপত্তা গোষ্ঠী তৈরি হওয়ার পরে নামটি সম্পাদনা করা যাবে না। আমাদের ক্ষেত্রে, এটি আমার ওয়েব সার্ভার .
  • বর্ণনা – নিরাপত্তা গোষ্ঠী সনাক্ত করতে আপনাকে সাহায্য করার জন্য একটি বিবরণ৷ আমাদের ক্ষেত্রে, এটি হল ডেভেলপারদের SSH অনুমতি দিন .
  • VPC – যে ভিপিসিতে সিকিউরিটি গ্রুপ তৈরি করতে হবে। আমাদের ক্ষেত্রে, আমরা বিদ্যমান ভিপিসি ব্যবহার করি।

ইনবাউন্ড নিয়মের অধীনে নিয়ম যোগ করুন-এ ক্লিক করুন এবং তারপর SSH সক্ষম করুন নিচের পদ্ধতি অনুসরণ করে। আপনি আপনার প্রয়োজনের উপর ভিত্তি করে অন্য প্রোটোকল বেছে নিতে পারেন।

  • টাইপ - এক ধরনের প্রোটোকল। আমাদের ক্ষেত্রে এটি SSH।
  • প্রোটোকল - এটি ডিফল্টরূপে TCP প্রোটোকল ব্যবহার করবে৷
  • বন্দর পরিসর – একবার আপনি নিয়মের ধরন হিসাবে SSH নির্বাচন করলে, এটি স্বয়ংক্রিয়ভাবে 22 কে ডিফল্ট পোর্ট হিসাবে বরাদ্দ করবে।
  • উৎস - একটি একক আইপি ঠিকানা বা একটি আইপি ঠিকানা পরিসীমা নির্দিষ্ট করুন। আমাদের ক্ষেত্রে, আমরা শুধুমাত্র একটি নির্দিষ্ট পাবলিক IP ঠিকানায় অ্যাক্সেসের অনুমতি দেব
  • বিবরণ – একটি নিরাপত্তা গোষ্ঠীর নিয়মের বর্ণনা৷

আউটবাউন্ড নিয়মের অধীনে ডিফল্ট কনফিগারেশন ত্যাগ করুন যা একটি Amazon EC2 ইন্সট্যান্স থেকে বহির্বিশ্বে যেকোনো যোগাযোগের অনুমতি দেয়।

কিভাবে AWS EC2 ইন্সট্যান্স অন্য সিকিউরিটি গ্রুপে সরানো যায়?

  1. নিরাপত্তা গোষ্ঠী তৈরি করুন-এ ক্লিক করুন একটি নতুন নিরাপত্তা গ্রুপ তৈরি করতে। আপনি সফলভাবে একটি নতুন নিরাপত্তা গোষ্ঠী তৈরি করেছেন৷ কিভাবে AWS EC2 ইন্সট্যান্স অন্য সিকিউরিটি গ্রুপে সরানো যায়?

দ্বিতীয় খণ্ড:সদ্য নির্মিত নিরাপত্তা গোষ্ঠীতে EC2 সরান:আমার ওয়েব সার্ভার

দ্বিতীয় অংশে, আমরা EC2 ইন্সট্যান্সকে নিরাপত্তা গোষ্ঠীতে স্থানান্তর করব যা আমরা প্রথম অংশে তৈরি করেছি।

  1. উদাহরণ এর অধীনে ইনস্ট্যান্স-এ ক্লিক করুন কিভাবে AWS EC2 ইন্সট্যান্স অন্য সিকিউরিটি গ্রুপে সরানো যায়?
  2. রাইট ক্লিক করুন উদাহরণে আপনি অন্য নিরাপত্তা গোষ্ঠীতে যেতে চান এবং তারপর নেটওয়ার্কিং> নিরাপত্তা গোষ্ঠী পরিবর্তন করুন ক্লিক করুন কিভাবে AWS EC2 ইন্সট্যান্স অন্য সিকিউরিটি গ্রুপে সরানো যায়?
  3. নির্বাচন করুন৷ তালিকা থেকে নিরাপত্তা গোষ্ঠী এবং নিরাপত্তা গোষ্ঠী বরাদ্দ করুন ক্লিক করুন। আমাদের ক্ষেত্রে, আমরা EC2 ইন্সট্যান্স সদ্য তৈরি করা সিকিউরিটি গ্রুপ মাই ওয়েব সার্ভারে নিয়ে যাব। কিভাবে AWS EC2 ইন্সট্যান্স অন্য সিকিউরিটি গ্রুপে সরানো যায়?
  4. নির্বাচন করুন৷ উদাহরণ এবং তারপর বিবরণ-এ ক্লিক করুন উইন্ডোর ডানদিকে, আপনি দেখতে পাচ্ছেন যে EC2 নতুন তৈরি নিরাপত্তা গ্রুপ My WebServer ব্যবহার করছে। কিভাবে AWS EC2 ইন্সট্যান্স অন্য সিকিউরিটি গ্রুপে সরানো যায়?

  1. কিভাবে Amazon EC2 ইন্সট্যান্স থেকে একটি টেমপ্লেট তৈরি করবেন

  2. কিভাবে Windows 10 অ্যাপগুলিকে অন্য ড্রাইভে সরানো যায়

  3. কিভাবে উইন্ডোজকে অন্য ড্রাইভে সরানো যায়।

  4. কিভাবে ইনস্টল করা প্রোগ্রামগুলিকে Windows 10-এ অন্য ড্রাইভে সরানো যায়