কম্পিউটার

নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য কীভাবে ভিপিএন ব্যবহার করবেন

বেশিরভাগ সময়, অনলাইন ব্যাঙ্কিং নিরাপদ। একটি ব্রাউজার উইন্ডো বা একটি মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে ডিজিটাল ব্যাঙ্কিং ব্যবহার করে আপনার অ্যাকাউন্ট চেক করা আপনার অর্থ পরিচালনা করার একটি নিরাপদ উপায়। আপনি যদি আপনার ইন্টারনেট অ্যাকাউন্ট সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন না করেন তবে আপনি বিপদের সম্মুখীন হন। আপনাকে অবশ্যই শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করতে হবে। একটি ক্রিয়া একটি VPN ব্যবহার করছে৷

নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য কখন একটি VPN ব্যবহার করবেন

নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য কীভাবে ভিপিএন ব্যবহার করবেন

একটি VPN দিয়ে কি অনলাইন নিরাপত্তা ব্যাঙ্কিং করা হয়? অবশ্যই! এখানে কয়েকটি জায়গা রয়েছে যেখানে একটি VPN আপনার নিরাপত্তা বাড়াবে এবং নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ে সাহায্য করবে৷

আপনি বিনামূল্যে Wi-Fi ব্যবহার করেন

আপনার আশেপাশের ক্যাফেতে ভ্রমণ করার সময় বা চায়ে চুমুক দেওয়ার সময়, পাবলিক ওয়াই-ফাই-এর সাথে সংযোগ করুন বিপজ্জনক, বিশেষ করে যদি নেটওয়ার্কের কোনো পাসওয়ার্ড না থাকে। যে নেটওয়ার্কগুলি খোলা আছে, ক্ষতিকারক অভিনেতাদের জন্য আপনার ডিভাইস ব্যবহার করা সহজ করে তোলে৷ আপনি যদি অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য ঘন ঘন বিনামূল্যের পাবলিক ওয়াই-ফাই ব্যবহার করেন তবে একটি VPN ব্যবহার করা নিশ্চিত করুন৷ আপনার অনলাইন ব্রাউজিং এনক্রিপ্ট করা হবে, এবং নেটওয়ার্ক-সংযুক্ত হ্যাকারদের আপনার স্মার্টফোন বা ল্যাপটপে জবরদস্তি করা থেকে বাধা দেবে।

আপনি ব্যাঙ্কিং মোবাইল অ্যাপ ব্যবহার করেন

নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য কীভাবে ভিপিএন ব্যবহার করবেন

এমনকি মোবাইল ডিভাইসগুলি ডেস্কটপ কম্পিউটারের তুলনায় শোষণ করা আরও কঠিন, তবুও সেগুলি আক্রমণ করা যেতে পারে। আপনি যদি মোবাইল ব্যাংকিং অ্যাপস ব্যবহার করেন অথবা ভ্রমণের সময় টাকা পাঠান, আপনার স্মার্টফোনে একটি VPN ইনস্টল করুন।

কিভাবে VPN আপনাকে রক্ষা করে এবং নিরাপদ অনলাইন ব্যাঙ্কিং নিশ্চিত করে?

নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য কীভাবে ভিপিএন ব্যবহার করবেন

ক্ষতিকারক আক্রমণ থেকে নিজেকে রক্ষা করার সবচেয়ে সহজ উপায় হল একটি VPN অ্যাপ্লিকেশন ব্যবহার করা। VPNগুলি আপনার এবং VPN সার্ভারের মধ্যে একটি এনক্রিপ্ট করা টানেল তৈরি করে যা তারা আপনার সংযোগকে রুট করতে ব্যবহার করে। একটি VPN কানেকশন আপনি অনলাইনে যে সমস্ত ডেটা পাঠান এবং গ্রহন করেন তা ভ্রমর চোখ থেকে রক্ষা করে৷

একটি VPN এর মাধ্যমে, আপনার IP ঠিকানা লুকানো থাকে এবং আপনার ট্রাফিক অন্যান্য ব্যবহারকারীদের সাথে মিশে যায়, যা বাইরের পক্ষগুলির জন্য আপনাকে সনাক্ত করা আরও চ্যালেঞ্জিং করে তোলে। শুধুমাত্র ভিপিএন সার্ভার ডেটা ডিকোড করতে পারে; তাই, এমনকি যদি কোনো হ্যাকার আপনার ট্রাফিককে আটকাতে পারে, তবুও তারা এনক্রিপ্ট করা VPN টানেলের মাধ্যমে স্থানান্তরিত ডেটা পড়তে বা ব্যবহার করতে পারবে না। .

অনলাইন ব্যাঙ্কিং লেনদেন সুরক্ষিত করার জন্য অতিরিক্ত পদ্ধতি

নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য কীভাবে ভিপিএন ব্যবহার করবেন

আপনি এই অনলাইন ব্যাঙ্কিং সুরক্ষা পরামর্শগুলির মধ্যে কয়েকটিকে অনুশীলনে রেখে এবং একটি VPN ব্যবহার করে আপনার সুরক্ষা বাড়াতে পারেন৷

আপনার ডিভাইসটিকে দুর্বল লগইন তথ্য থেকে মুক্ত রাখুন: এটি সমস্ত পাসওয়ার্ডের জন্য ধারণ করে, তবে ইন্টারনেট ব্যাঙ্কিং পাসওয়ার্ডগুলির জন্য অতিরিক্ত যত্নের প্রয়োজন৷ আপনার নোট এবং বার্তাগুলি সম্ভবত লগইন তথ্যের জন্য অনুসন্ধান করা হবে যদি কেউ আপনার ডিভাইস চুরি করে বা অ্যাক্সেস করে।

আপনি যখন আপনার ব্যাঙ্ক থেকে ইমেল বা SMS বার্তা পান তখন সতর্ক থাকুন: হ্যাকারদের দ্বারা ভুক্তভোগীদের পাঠানো ইমেলগুলি প্রায়শই ব্যাঙ্কের রূপ নেয়। সতর্ক থাকুন যদি আপনার ব্যাঙ্ক আপনার কাছে আসে এবং আপনাকে একটি লিঙ্কে ক্লিক করতে বলে।

আপনার অ্যাকাউন্ট ছড়িয়ে দিন: নিরাপত্তা বাড়াতে বিভিন্ন লেনদেনের জন্য বেশ কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করুন। ইন্টারনেট ব্যবহারের জন্য একটি পৃথক ব্যাঙ্ক অ্যাকাউন্ট বজায় রাখা যা শুধুমাত্র আংশিকভাবে অর্থায়ন করা হয় একটি মূল্যবান নিরাপত্তা সতর্কতা। এটি বোঝায় যে এমন একটি ওয়েবসাইট যেখানে আপনার অর্থপ্রদানের তথ্য হ্যাক হিসাবে সংরক্ষণ করা হলেও, আপনি যে পরিমাণ হারাতে পারেন তা সেই নির্দিষ্ট অ্যাকাউন্টের মধ্যে সীমাবদ্ধ।

বোনাস বৈশিষ্ট্য:নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য Systweak VPN ব্যবহার করুন

নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য কীভাবে ভিপিএন ব্যবহার করবেন

নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য কীভাবে ভিপিএন ব্যবহার করবেন

সিস্টওয়েক ভিপিএন এর ব্যবহারকারীরা 200টি শহর এবং 53টি দেশে অবস্থিত 4500টিরও বেশি সার্ভারে অ্যাক্সেস পান। 53টি বিভিন্ন দেশে 200টি অবস্থানে, আপনি আপনার আইপি ঠিকানা এবং অবস্থান লুকাতে পারেন৷ নিচে দেওয়া সুবিধাগুলি বিবেচনা করার সময় এটি স্পষ্ট যে কেন সিস্টওয়েক ভিপিএন সেরা পছন্দ৷

  • এখন, ভ্রমণের সময়, আপনি সমস্ত তথ্য অ্যাক্সেস করতে পারেন যা ভৌগলিকভাবে একটি স্থানে সীমাবদ্ধ৷
  • আপনার গোপনীয়তা সুরক্ষিত করতে, Systweak VPN মিলিটারি-গ্রেড AES 256-বিট এনক্রিপশন প্রদান করে।
  • যদি VPN সার্ভার কোনো সমস্যার সম্মুখীন হয়, তাহলে আপনার ইন্টারনেট সংযোগ দ্রুত বন্ধ হয়ে যাবে, যাতে আপনার কোনো ডেটা কখনোই প্রকাশ না হয় তা নিশ্চিত করে।

নিরাপদ অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য কীভাবে VPN ব্যবহার করবেন সে সম্পর্কে আপনার চিন্তাভাবনা কী?

এমনকি একটি VPN ছাড়া, ইন্টারনেট ব্যাংকিং নিরাপদ? এটি পরিবর্তিত হয়. একটি অফিসিয়াল ব্যাঙ্কিং ওয়েবসাইট ব্যবহার করার সময়, আপনি যদি নিরাপদ অনলাইন অনুশীলনগুলি অনুসরণ করেন তবে আপনার প্রায়শই নিরাপত্তার একটি ভাল স্তর থাকা উচিত। যাইহোক, ব্যাঙ্কিং বা অন্যান্য অনলাইন লেনদেনের জন্য একটি VPN ব্যবহার করা আপনার ডেটা ট্র্যাফিককে আরও এনক্রিপ্ট করে, যা আপনার লেনদেনকে ছিনতাইকারীদের বিরুদ্ধে আরও নিরাপদ করে তোলে।

সামাজিক মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – ফেসবুক , ইন্সটাগ্রাম , এবং YouTube . কোন প্রশ্ন বা ধারনা সঙ্গে আমাদের সাথে যোগাযোগ করুন. আমরা আপনাকে একটি রেজোলিউশন প্রদান করতে পেরে আনন্দিত হব। আমরা প্রায়শই সাধারণ প্রযুক্তিগত সমস্যার জন্য পরামর্শ, সমাধান এবং নির্দেশিকা প্রকাশ করি।


  1. Windows 11 PC এর জন্য মনিটর হিসাবে টিভি কিভাবে ব্যবহার করবেন

  2. কীভাবে Chrome এর জন্য সেরা VPN চয়ন করবেন

  3. VPN এর উপর পেঁয়াজ কি, এবং কিভাবে এটি ব্যবহার করবেন?

  4. ব্যাঙ্কিংয়ের জন্য VPN কতটা নিরাপদ?