কম্পিউটার

CactusVPN পর্যালোচনা:একটি বিনামূল্যের VPN বিকল্প কি এটিকে কম কণ্টকময় করতে পারে?

গোপনীয়তায় আগ্রহী বা যারা Netflix স্ট্রিম করেন তাদের ভিপিএন প্রয়োজন। আপনি শুধুমাত্র আপনার ব্রাউজারের জন্য এটি প্রয়োজন হতে পারে. অথবা আপনার সমস্ত ইন্টারনেট ট্র্যাফিক রক্ষা করার জন্য আপনার একটি সম্পূর্ণ-ভিপিএন পরিষেবার প্রয়োজন হতে পারে। কিন্তু আপনার গোপনীয়তা উদ্বেগের জন্য সঠিক সমাধান কি? CactusVPN ব্যবহারকারীদের যা প্রয়োজন তার বেশিরভাগই অফার করে।

ক্যাকটাসভিপিএন কি আপনার জন্য সঠিক?

একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) এর সদস্যতা মানে আপনি আপনার গোপনীয়তা রক্ষা করতে পারেন, বিশেষ করে যখন সর্বজনীন Wi-Fi ব্যবহার করেন। এটি ইলেকট্রনিক নজরদারি ব্লক করতে পারে এবং সম্ভাব্য বিজ্ঞাপনকে হতাশ করতে পারে। একটি VPN এছাড়াও ISP থ্রটলিং এবং জিও-অবস্থান ব্লকিং থেকে রক্ষা করতে পারে, যদি আপনার কখনও অন্য দেশ থেকে Netflix প্রয়োজন হয় (বা আপনি যদি আমেরিকান নেটফ্লিক্স চান)। কিন্তু সব যে নজরদারি থেকে নিরাপত্তা হিসাবে একই জিনিস নয়.

কোন VPN আপনাকে শারীরিক নজরদারি থেকে রক্ষা করবে না . আপনি VPN ব্যবহার করুন না কেন আপনার পরিবারের সদস্যরা ইন্টারনেট কার্যকলাপ নিরীক্ষণ করতে পারে। একটি ভিপিএন অন্য কারো চেয়ে গার্হস্থ্য ব্যবহারকারীদের জন্য বেশি ডিজাইন করা হয়েছে। রাজনৈতিক সাংবাদিক, ভিন্নমতাবলম্বী, মুক্তিযোদ্ধা, এবং যে কেউ বিশ্বের অন্য কোথাও সর্বজনীনভাবে উপলব্ধ সীমাবদ্ধ তথ্য শিখতে ইচ্ছুক তাদের শুধুমাত্র এনক্রিপ্ট করা মেসেজিং (যেমন সিগন্যাল) বা Tor এর মাধ্যমে ইন্টারনেট অ্যাক্সেস করার জন্য একটি VPN এর উপর নির্ভর করা উচিত।

যাইহোক, যদি আপনি সমস্ত VPN প্রযুক্তির অন্তর্নিহিত সীমাবদ্ধতাগুলির সাথে স্বাচ্ছন্দ্যবোধ করেন, CactusVPN সম্পূর্ণ প্যাকেজের জন্য $3.20 থেকে কম দামে বা Netflix-এ স্ট্রিমিং জিও-নিষেধাজ্ঞাগুলিকে বাইপাস করার জন্য একটি কম ব্যক্তিগত উপায়ে $2.27 পর্যন্ত দামের তুলনামূলকভাবে সস্তা পরিকল্পনা অফার করে৷

CactusVPN এর সাথে আপনার সদস্যতা কি নিরাপদ?

আপনার ভিপিএনকে বিশ্বাস করতে সক্ষম হওয়া অত্যাবশ্যক৷ বিশ্বাস না থাকলে, পরিষেবা ব্যবহার করার কোনও মানে নেই। একটি VPN আপনার অর্থ নিয়ে যেতে পারে এবং চালাতে পারে, একটি নিম্নমানের পরিষেবা প্রদান করতে পারে, এর গ্যারান্টি এবং বৈশিষ্ট্যগুলি বাতিল করতে পারে এবং এমনকি তৃতীয় পক্ষের সাথে আপনার লগগুলি ভাগ করে নিতে পারে, এই ধারণাটি আপনাকে অন্য কোথাও দেখাতে যথেষ্ট হবে৷

তাদের সম্পর্কে পৃষ্ঠা অনুসারে, ক্যাকটাসভিপিএন 2011 সালে তিন বন্ধু দ্বারা গঠিত হয়েছিল এবং 15টি দেশে 27টি উচ্চ-গতির ভিপিএন সার্ভার পরিচালনা করে। এর সদর দপ্তর মোল্দোভায় (পূর্ব ইউরোপে)।

CactusVPN পর্যালোচনা:একটি বিনামূল্যের VPN বিকল্প কি এটিকে কম কণ্টকময় করতে পারে?

মোল্দোভা ইউরোপীয় ইউনিয়নের সদস্য নয় তাই এটি কোনো বিদ্যমান বা ভবিষ্যতের ডেটা শেয়ারিং বাধ্যবাধকতার অধীনে নয়। একইভাবে, এটি একটি ফাইভ আইস গ্রুপ (FVEY) সদস্য নয়, তাই অ্যাংলো-স্ফিয়ার নিরাপত্তা পরিষেবাগুলির সাথে ডেটা ভাগ করার জন্য CactusVPN-এর কোনও আইনি প্রয়োজন নেই৷

ক্যাকটাসভিপিএন দর্শন সহজ:

আমরা বিশ্বাস করি প্রত্যেকেরই গোপনীয়তা এবং স্বাধীনতা প্রাপ্য, আমরা বিশ্বাস করি ইন্টারনেট সবার জন্য নিরাপদ হওয়া উচিত; আমরা বিশ্বাস করি মানুষের ইন্টারনেট ব্যবহারে ভয় পাওয়া উচিত নয়।

ক্যাকটাসভিপিএন ফ্রি বনাম প্রো বৈশিষ্ট্যগুলি

আপনাকে সম্পূর্ণ CactusVPN অভিজ্ঞতা দিতে, অ্যাপটির বিনামূল্যে এবং প্রো (বা প্রদত্ত) সংস্করণ উভয়ই একই বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করে . যদিও VPN পরিষেবা এটি প্রদান করা বুদ্ধিমানের কাজ, 24 ঘন্টা সম্ভবত কোনও পরিষেবার সম্পূর্ণ প্রশংসা করার জন্য যথেষ্ট দীর্ঘ নয়৷

নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলি CactusVPN বিনামূল্যে এবং প্রো উভয় মোডে উপলব্ধ৷

ইন্টারনেট কিল সুইচ

সমস্ত ভাল ভিপিএন ক্লায়েন্টের মধ্যে একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য পাওয়া যায়, একটি ইন্টারনেট কিল সুইচ যদি ভিপিএন সংযোগ ড্রপ হয়ে যায় তবে অ্যাক্সেস কাটে। অনেকগুলি বিভিন্ন কারণ হঠাৎ করে একটি VPN কেটে ফেলতে পারে। এবং বেশিরভাগ কম্পিউটার VPN ড্রপ হওয়ার সাথে সাথে একটি ইন্টারনেট সংযোগ পুনঃস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে। একটি কিল সুইচ ছাড়া, এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার অবস্থানকে বিভিন্ন উত্সের কাছে প্রকাশ করে৷

তত্ত্বের মধ্যে একটি কিল সুইচ একটি VPN ড্রপ করার পরে সমস্ত সংযোগ ব্লক করে। এর মানে হল যতক্ষণ না আপনি ম্যানুয়ালি VPN এর সাথে পুনরায় সংযোগ করেন বা ক্লায়েন্ট বন্ধ না করেন ততক্ষণ পর্যন্ত সমস্ত ইন্টারনেট অবরুদ্ধ থাকে৷

CactusVPN-এর অ্যাপস কিলার

ক্যাকটাসভিপিএন, একটি ডেডিকেটেড কিল সুইচ অফার করার পাশাপাশি, "অ্যাপস কিলার" নামে একটি বৈশিষ্ট্য অফার করে। অ্যাপস কিলার শুধুমাত্র নির্দিষ্ট কিছু অ্যাপকে আটকায়, যেগুলো আপনি বেছে নেন, ইন্টারনেটে সংযোগ করা থেকে। একটি দৃশ্যকল্প একটি অনলাইন গেমে একটি DDoS আক্রমণের সময় ইন্টারনেটে অ্যাক্সেস ব্লক করছে। এদিকে, আপনি যদি ক্যাকটাসভিপিএন দিয়ে টরেন্টিং করেন, ভিপিএন সংযোগ বন্ধ হয়ে গেলে অ্যাপস কিলার আপনার টরেন্ট ক্লায়েন্টকে বন্ধ করে দেবে। এটি আপনার ISP থেকে টরেন্টিং কার্যকলাপ গোপন করবে, এমনকি VPN বিভ্রাটের ক্ষেত্রেও। তাত্ত্বিকভাবে, অন্তত।

বাস্তবে, একটি কিল সুইচ হল পরিচয় সুরক্ষার আরেকটি স্তর।

গতি অনুসারে সার্ভার সাজান

দ্রুততম সার্ভার খুঁজে বের করতে হবে? অনেক VPN ক্লায়েন্টের মতো, CactusVPN-এর সার্ভারের লাইব্রেরি থেকে বেছে নেওয়ার জন্য একটি ড্রপ-ডাউন মেনু রয়েছে। যদিও এটি ডিফল্টভাবে অবস্থান অনুসারে বাছাই করা হয়, তালিকাটিকে গতি অনুসারে সাজানতে পুনর্গঠিত করা যেতে পারে . এটি একটি দরকারী বৈশিষ্ট্য যা আমরা আশা করি অন্যান্য VPNগুলি প্রবর্তন করবে৷

CactusVPN পর্যালোচনা:একটি বিনামূল্যের VPN বিকল্প কি এটিকে কম কণ্টকময় করতে পারে?

মনে রাখবেন যে আপনি যে সার্ভার চয়ন করেন তা আপনার ইন্টারনেট সংযোগের প্রাথমিক গতি দ্বারা প্রভাবিত হবে৷ গতি পরীক্ষার ফলাফলের জন্য নীচে দেখুন৷

সহজ সার্ভার পরিবর্তন

যেমন বলা হয়েছে, সার্ভারটি সহজেই অন্য যেকোনো স্থানে স্যুইচ করা যায়। এটি আবার ড্রপ-ডাউন মেনুর মাধ্যমে, যেখানে নতুন সার্ভার (যে কোনো শহর বা দেশে) নির্বাচন করা যেতে পারে। VPN পুনরায় সংযোগ করার সময় একটি সংক্ষিপ্ত অপেক্ষার প্রয়োজন৷

সহজ VPN প্রোটোকল স্যুইচিং

ভিপিএন প্রোটোকল স্যুইচিংও একটি বৈশিষ্ট্য, যদিও এটি শুধুমাত্র সংযোগগুলির মধ্যেই করা যেতে পারে। SSTP, OpenVPN, L2TP, PPTP, এবং IKEv2 প্রোটোকল সবই সেটিংস স্ক্রিনের মাধ্যমে উপলব্ধ। আমরা VPN প্রোটোকলের বিভিন্ন সুবিধার কথা লিখেছি, যেমন OpenVPN বনাম IPSec এবং SSTP।

CactusVPN পর্যালোচনা:একটি বিনামূল্যের VPN বিকল্প কি এটিকে কম কণ্টকময় করতে পারে?

DNS লিক সুরক্ষা

এছাড়াও সেটিংস স্ক্রিনে ডিএনএস লিক সুরক্ষা সক্ষম করার বিকল্প রয়েছে। এখানে তিনটি সার্ভার ব্যবহার করা যেতে পারে:CactusVPN DNS, Google DNS এবং OpenDNS।

বছরের পর বছর ধরে VPN পরিষেবাগুলির জন্য DNS ফুটো একটি বড় সমস্যা হয়েছে। লিক সুরক্ষা থাকা সবসময় একটি সুবিধা, তবে এটি ডিফল্টরূপে অক্ষম করা দেখতে আগ্রহী। এটা হতে পারে যে VPN নির্ভরযোগ্যতা উন্নত করার জন্য পরিষেবা প্রদানকারী লিক সুরক্ষা অক্ষম করেছে৷ সর্বোপরি, ওয়েবআরটিসি লিক প্রতিরোধ করার জন্য অনেক ব্রাউজার ম্যানুয়ালি সেট করা যেতে পারে---ওয়েবসাইট সামঞ্জস্যের মূল্যে।

স্মার্ট DNS

CactusVPN পর্যালোচনা:একটি বিনামূল্যের VPN বিকল্প কি এটিকে কম কণ্টকময় করতে পারে?

একটি বিকল্প মোড ক্যাকটাসভিপিএন:স্মার্ট ডিএনএসের সাথে একত্রিত। এটি একটি VPN এর বিকল্প, VPN এনক্রিপশন এবং অন্যান্য VPN বৈশিষ্ট্যের লোড ছাড়াই অঞ্চল-অবরুদ্ধ স্ট্রিমিং সক্ষম করার উদ্দেশ্যে . ভিডিও স্ট্রিম করার উদ্দেশ্যে, এটি ক্যাকটাসভিপিএন-এ Netflix দেখার জন্য আদর্শ।

সমস্ত ওএসের জন্য ভিপিএন অ্যাপস

CactusVPN Windows, macOS, iOS, Android এবং Android TV, Fire TV, এবং Chrome এবং Firefox ব্রাউজারগুলির জন্য এক্সটেনশনগুলির জন্য অ্যাপ অফার করে। যেমন, আপনি আপনার সমস্ত ডিভাইসে পরিষেবাটি ব্যবহার করতে সক্ষম হওয়া উচিত। OpenVPN এর মাধ্যমে অন্যান্য হার্ডওয়্যারের জন্যও সমর্থন রয়েছে।

ফায়ার স্টিকের জন্য, CactusVPN একটি (24 ঘন্টা বিনামূল্যে) VPN অ্যাপ অফার করে।

মানি ফেরত গ্যারান্টি

সর্বোপরি, CactusVPN হতাশ গ্রাহকদের তাদের অর্থ ফেরত অফার করে।

আপনি যদি ক্যাকটাসভিপিএন ভিপিএন বা স্মার্ট ডিএনএস সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম হন তবে এর অর্থ ফেরতের গ্যারান্টি কার্যকর হয়। এটি একটি 30-দিনের ফেরত নীতি প্যারাসুটের মতো কাজ করে যদি আপনি CactusVPN বিনামূল্যে সংস্করণ চেষ্টা করার পরে সদস্যতা নেন৷

CactusVPN নিরাপত্তা এবং গোপনীয়তা

একটি অনিরাপদ VPN কোন কাজে আসে না। একটি সদস্যতা কেনার আগে নিরাপত্তা এবং গোপনীয়তার শক্তি জানা একটি বিশাল সুবিধা। সৌভাগ্যবশত, CactusVPN-এর বিনামূল্যের বিকল্প এখানে সুবিধাজনক প্রমাণিত হতে পারে।

ভাগ করা IP ঠিকানা

এটি একটি দরকারী নিরাপত্তা বৈশিষ্ট্য যা আপনার ডিভাইসে অ্যাক্টিভিটি ট্রেস করা প্রতিরোধ করে৷ পরিবর্তে, একটি ভাগ করা আইপি ঠিকানা ব্যবহার করা হয়, ক্যাকটাসভিপিএন ব্যবহারকারীদের একসাথে গ্রুপ করে।

এনক্রিপশন

CactusVPN 128- এবং 256-বিট AES এনক্রিপশন উভয়ই ব্যবহার করে এনক্রিপশনের জন্য একটি আকর্ষণীয় পদ্ধতি ব্যবহার করে। যদিও এটি প্রাচীন বলে মনে হতে পারে, তাদের যুক্তি বাধ্যতামূলক:

AES-128 খুব শক্তিশালী এবং এটি কীটিতে পূর্ণ-স্কেল অনুসন্ধানের মাধ্যমে ক্র্যাক করা যায় না। যদিও আপনি মনে করার অধিকারী হতে পারেন যে দীর্ঘ কীগুলি আরও সুরক্ষা সুবিধা দেয়, সত্য হল যে একটি অ্যালগরিদম 'ভাঙা নয়' এর চেয়ে 'কম ভাঙা' হতে পারে না। তাই কী সাইজ 256 বিট পর্যন্ত ক্র্যাঙ্ক করা থেকে নিরাপত্তার জন্য কোনো অতিরিক্ত সুবিধা নেই।

উপরন্তু, CactusVPN হাইলাইট করে যে একটি 256-বিট AES সংযোগ 40% বেশি CPU ব্যবহার করবে। যেমন, তাদের যুক্তি হল নিরাপত্তা এবং কম্পিউটেশনাল ওভারহেডের মধ্যে কম্পিউটার রিসোর্স ট্রেড-অফ রয়েছে৷

ইতিমধ্যে, ক্যাকটাসভিপিএন-এর সাথে বেশ কিছু ভিপিএন প্রোটোকল রয়েছে:SSTP, L2TP/IPSec, OpenVPN, IKEv2/IPSec, SoftEther এবং PPTP। কোন বিকল্পটি সেরা তা আপনার কার্যকলাপের উপর নির্ভর করে। সামগ্রিকভাবে, OpenVPN সম্ভবত সবচেয়ে আকাঙ্খিত, কিন্তু সেট আপ করার জন্য সর্বদা ব্যবহারিক নয়। CactusVPN অবশ্য টরেন্টিংয়ের জন্য OpenVPN এবং SoftEther এবং নিরাপত্তার জন্য OpenVPN সুপারিশ করে।

লগিং নীতি

ভিপিএন ব্যবহার করে গোপনীয়তা প্রবক্তাদের জন্য একটি প্রধান উদ্বেগ হল লগিং নীতি (ওয়ারেন্ট ক্যানারির মতো, আমরা লগিং নীতির বাস্তবতা সম্পর্কে অজ্ঞেয়বাদী)। গ্রাহক কার্যকলাপের ডেটা কি তৃতীয় পক্ষের কাছে উপলব্ধ?

CactusVPN-এর একটি "গ্যারান্টিড নো-লগ নীতি" রয়েছে যা তারা আশা করে বিশ্বাস তৈরি করবে। তাদের নীতিতে বলা হয়েছে:

…আমাদের কোনো গোপনীয়তা সমাধান ব্যবহার করার সময় আমরা আপনার কার্যকলাপের সাথে সম্পর্কিত কোনো তথ্য সংরক্ষণ করব না এবং আপনার কোনো তথ্য রেকর্ড, নিরীক্ষণ, লগ বা সংরক্ষণ করব না। CactusVPN এছাড়াও গ্যারান্টি দেয় যে আপনার কোনো তথ্য তৃতীয় পক্ষের কাছে পাঠানো হবে না।

উপরন্তু, তারা "...কোনও আইপি ঠিকানা, ট্রাফিক লগ, সংযোগ টাইমস্ট্যাম্প, ব্যবহৃত ব্যান্ডউইথ বা সেশনের সময়কালের তথ্য সংরক্ষণ করে না যা একজন একক ব্যক্তির কাছে সনাক্ত করা যেতে পারে।"

প্রকৃতপক্ষে, হোস্ট কোম্পানি যে আইনী এখতিয়ারে থাকে তার বাইরে লগিং নীতিগুলি খুব বেশি প্রয়োগযোগ্য নয়। এগুলি সাধারণত হোস্ট কোম্পানিকে উল্লিখিত নীতির লঙ্ঘনের বিরুদ্ধে ভোক্তাকে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে, গ্রাহককে নয়৷

CactusVPN গতি পরীক্ষা

একটি VPN আপনার ইন্টারনেট সংযোগের গতি কমিয়ে দেয়---কখনও কখনও অনেক বেশি। সুতরাং, গতি কতটা নষ্ট হবে তা আগে থেকেই জেনে রাখা মূল্যবান।

আমরা প্রিমিয়াম স্পিড-টেস্টিং পরিষেবা Speedtest.net দিয়ে CactusVPN পরীক্ষা করেছি। মনে রাখবেন যে এই পরীক্ষাটি একটি ব্রডব্যান্ড ফাইবার FTTC (ফাইবার টু দ্য ক্যাবিনেট) স্থানীয় লুপে সম্পাদিত হয়েছিল৷

প্রথমত, ক্যাকটাসভিপিএন সংযুক্ত ছাড়াই গতি পরীক্ষা:

CactusVPN পর্যালোচনা:একটি বিনামূল্যের VPN বিকল্প কি এটিকে কম কণ্টকময় করতে পারে?

আপনি দেখতে পাচ্ছেন, গতি 41.47Mbps কম, 10.05Mbps উপরে, প্রতি সেকেন্ডে 14 মিটার পিং সহ।

লন্ডনে একটি ভিপিএন সার্ভারের মাধ্যমে:

CactusVPN পর্যালোচনা:একটি বিনামূল্যের VPN বিকল্প কি এটিকে কম কণ্টকময় করতে পারে?

39.63Mbps কম, 9.57Mbps উপরে, 17 m/s।

অবশেষে, সুইজারল্যান্ডের জুরিখে একটি ক্যাকটাসভিপিএন সার্ভার:

CactusVPN পর্যালোচনা:একটি বিনামূল্যের VPN বিকল্প কি এটিকে কম কণ্টকময় করতে পারে?

পিং রেট এর পার্থক্য লক্ষ্য করুন:39.33Mbps কম, 9.29Mbps আপ, 43 মিলিসেকেন্ডের একটি পিং৷

তাই, স্থানীয় সার্ভারগুলির সাথে, ক্যাকটাসভিপিএন গতি ভাল, যদিও দূরত্বের সাথে পিং রেট (বোধগম্যভাবে) হ্রাস পায়৷

স্মার্ট DNS গতি পরীক্ষা

ক্যাকটাসভিপিএন-এর গতি পরীক্ষা করার পাশাপাশি, আমরা স্মার্ট ডিএনএস বৈশিষ্ট্য ব্যবহার করে গতিও দেখেছি। সর্বোপরি, ভিডিও স্ট্রিমিংয়ের জন্য VPN-এর দ্রুত বিকল্পের বিজ্ঞাপন দেওয়ার কোনো মানে নেই যদি এটি যথেষ্ট দ্রুত না হয়।

স্মার্ট DNS মোড সক্ষম করে, ফলাফলগুলি হল:

CactusVPN পর্যালোচনা:একটি বিনামূল্যের VPN বিকল্প কি এটিকে কম কণ্টকময় করতে পারে?

আপনি দেখতে পাচ্ছেন, ফলাফল হল একটি 39.23Mbps ডাউনলোড, এবং 10.09Mbps আপলোড স্কোর৷ Ping প্রায় 40 মাইল (64.37 কিমি) দূরে একটি DNS সার্ভারে 14 মিলিসেকেন্ড।

CactusVPN গ্রাহক পরিষেবা বিকল্প

ক্যাকটাসভিপিএন থেকে বেশ কিছু সমর্থন বিকল্প পাওয়া যায়। এর মধ্যে সর্বাগ্রে হল টিকিট জমা দিন৷ ক্লায়েন্ট অ্যাপে বিকল্প। একটি লগ সংরক্ষণ করুন বরাবর উপলব্ধ৷ বোতাম, উভয়ই হেল্প স্ক্রিনে (উপরে-বাম কোণায় একটি ডাক্তারের ব্যাগ) পাওয়া যায়, সাথে ToS, ব্লগ, রিফান্ড পলিসি এবং আরও অনেক কিছুর লিঙ্ক রয়েছে।

সাবমিট টিকিটে ক্লিক করলে CactusVPN ওয়েবসাইটে প্রাসঙ্গিক পৃষ্ঠা খুলে যায়, লিঙ্কটি খুঁজতে আপনার সময় বাঁচে। নোট করুন যে ক্যাকটাসভিপিএন-এর সাথে সমস্ত যোগাযোগ সমর্থন টিকিটের পর্দার মাধ্যমে। যখন তারা সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলি পরিচালনা করে (যেমন টুইটারে @CactusVPN) তখন প্রতিক্রিয়া সর্বদা একটি সমর্থন টিকিট বাড়াতে হবে।

আপনি ব্যবসায়িক সময়ের মধ্যে একটি লাইভ চ্যাট শুরু করতে পারেন। আপনি সাইট ব্রাউজ করার সময় এটি সাধারণত অপ্রমাণিত প্রদর্শিত হবে৷

ওয়েবসাইটের সমর্থন ট্যাবে, ইতিমধ্যে, টিউটোরিয়াল, একটি FAQ, এবং অন্যান্য নির্দেশিত বিভাগগুলির একটি সংগ্রহ রয়েছে৷

আপনার কি ক্যাকটাসভিপিএন-এ সদস্যতা নেওয়া উচিত?

এই সমস্ত বিবেচনা করে, আপনার সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রস্তুত হওয়া উচিত:ক্যাকটাসভিপিএন, নাকি অন্য পরিষেবা?

সামগ্রিকভাবে, আমরা এটিকে একটি উপযুক্ত VPN পরিষেবা পেয়েছি . প্রোটোকল স্যুইচ করার সময় উইন্ডোজ ক্লায়েন্ট এক অনুষ্ঠানে ক্র্যাশ হলেও, এটি অন্যথায় স্থিতিশীল ছিল। এটি বেশিরভাগ ক্রিয়াকলাপের জন্য আদর্শ:CactusVPN কোনো সমস্যা ছাড়াই সারা বিশ্বের Netflix লাইব্রেরির সাথে সংযোগ স্থাপন করে; টরেন্টিংয়ের জন্য আপনি ক্যাকটাস ভিপিএন সার্ভার ব্যবহার করতে পারেন। CactusVPN অনলাইন কেনাকাটা করার জন্য এবং সর্বজনীন Wi-Fi-এ আপনার ডিভাইস সুরক্ষিত করার জন্যও নিরাপদ৷

ব্রাউজিং এর জন্য সাধারণ ব্যবহার ভালো ফলাফল দিয়েছে। যাইহোক, একটি ঘটনা উদ্বেগ সৃষ্টি করেছে:মার্কিন যুক্তরাষ্ট্রের কানসাসে ক্যাকটাসভিপিএন সার্ভারের মাধ্যমে এই সাইটটিতে একটি পরিদর্শন। ফলস্বরূপ ওয়েব পৃষ্ঠাটি ছিল একটি "520 ওয়েব সার্ভার একটি অজানা ত্রুটি ফিরিয়ে দিচ্ছে", যা সাধারণত ভিপিএন প্রুফ ব্রাউজ করার সময় ঘটেনি। এটি বিনামূল্যের ভিপিএনগুলির সাথে একটি সাধারণ সমস্যা বলে মনে হচ্ছে, সেগুলি এড়ানোর একটি ভাল কারণ৷ অবশ্যই, CactusVPN একটি বিনামূল্যের VPN নয়, তবে 520টি ত্রুটি এড়াতে পদক্ষেপ নিতে হতে পারে৷

গোপনীয়তার উদ্বেগের জন্য, এটি একটি পরিপক্ক, বিবেচিত নো-লগিং নীতি অফার করে যা নিশ্চিত করবে যে CactusVPN একটি VPN বিকল্প হিসাবে আপনার বিবেচনা অর্জন করে।

অন্যদিকে, সমস্ত বৈশিষ্ট্য আকর্ষণীয় ছিল না। স্মার্ট ডিএনএস মোডটি উপযোগী হলেও, এটি সম্ভবত আপনার পিসিতে বিকল্প মোডের চেয়ে গেম কনসোলের মাধ্যমে ভিডিও স্ট্রিম করার জন্য বেশি উপযোগী৷

এখনও নিশ্চিত না? আপনার মন তৈরি করতে সাহায্য করার জন্য CactusVPN ফ্রি ট্রায়াল ব্যবহার করুন।


  1. ZenMate VPN পর্যালোচনা:আপনার গোপনীয়তার উপর ধ্যান করা

  2. Firefox এর জন্য সেরা ফ্রি VPN

  3. ফ্রি ভিপিএন কি বিশ্বস্ত হতে পারে?

  4. 2022 সালে ফায়ারস্টিকের জন্য 10 সেরা ফ্রি ভিপিএন