কম্পিউটার

আইপ্যাড অ্যাপগুলির জন্য সমাধান যা খুলবে না

আপনি যদি একটি আইপ্যাডের মালিক হন তবে আপনি জানেন যে কখনও কখনও অ্যাপগুলি বগি হতে পারে, জমে যেতে পারে বা পুরোপুরি কাজ করা বন্ধ করে দিতে পারে। আপনার স্থানীয় অ্যাপল স্টোরে যাওয়ার পরিবর্তে, আপনি পরিবর্তে কিছু দ্রুত সমাধান করতে পারেন। এখানে কিছু জিনিস আছে যা আপনি চেষ্টা করতে পারেন:

অ্যাপ সুইচার মেনুতে যান

আপনি হোম বোতামে ডবল ক্লিক করে খোলা অ্যাপগুলির একটি সম্পূর্ণ মেনু অ্যাক্সেস করতে পারেন। আপনার আইপ্যাডের সংস্করণের উপর নির্ভর করে, এটি অন্যরকম দেখতে পারে।

পুরানো সংস্করণগুলিতে খোলা অ্যাপগুলির সাথে অনুভূমিকভাবে একটি মাল্টিটাস্কিং বার রয়েছে৷ সেই নির্দিষ্ট অ্যাপ থেকে বেরিয়ে যাওয়ার জন্য প্রতিটি অ্যাপের উপরের বাম কোণে লাল X রাখা আছে।

আইপ্যাডের নতুন সংস্করণে একটি অ্যাপ সুইচার রয়েছে। আপনি হোম বোতামে ডাবল ক্লিক করতে পারেন এবং সমস্ত খোলা অ্যাপের মাধ্যমে স্ক্রোল করতে পারেন। একটি অ্যাপ থেকে প্রস্থান করতে, স্ক্রীনটি উপরের দিকে সোয়াইপ করুন। অ্যাপটি অ্যাপ সুইচার থেকে অদৃশ্য হওয়া উচিত এবং এইভাবে এটি থেকে বেরিয়ে যাওয়া উচিত।

এটি করার ফলে অ্যাপটি পুনরায় চালু হতে পারে এবং আশা করি অ্যাপটি আবার সঠিকভাবে কাজ করতে শুরু করবে।

আইপ্যাড আবার চালু এবং বন্ধ করা

এটি একটি সুস্পষ্ট এক বলে মনে হচ্ছে-কিন্তু প্রায়শই অ্যাপল পণ্যগুলির সাথে এটি সমস্যার সমাধান করতে পারে। আইপ্যাড সম্পূর্ণরূপে বন্ধ করতে, পর্দা সম্পূর্ণ কালো না হওয়া পর্যন্ত উপরের সিলভার বোতামটি ধরে রাখুন।

আপনি জানতে পারবেন আইপ্যাড পুরোপুরি বন্ধ হয়ে গেছে কারণ হোম বোতাম টিপলে স্ক্রিনটি আবার চালু হবে না।

এটিকে আবার চালু করার উপায় হল উপরের সিলভার বোতামটি ধরে রাখা যতক্ষণ না অ্যাপল আইকনটি স্ক্রিনে উপস্থিত হয়।

একটি পুনঃসূচনা সম্পাদন করুন

আইপ্যাড রিস্টার্ট করলে মাঝে মাঝে সমস্যাটি দ্রুত সমাধান করা যায়। একটি পুনঃসূচনা করা সহজ; যতক্ষণ স্ক্রীন চালু থাকে ততক্ষণ হোম বোতাম এবং উপরের সিলভার বোতামটি ধরে রেখে শুরু করুন। স্ক্রীন বন্ধ না হওয়া পর্যন্ত এবং কালো হয়ে যাওয়া পর্যন্ত বোতামটি ছেড়ে দেবেন না। অ্যাপল লোগোটি নিজেই স্ক্রীনে ঝলকানি দ্বারা নির্দেশিত স্ক্রিনটি চালু হবে।

অ্যাপলের যেকোনো আপডেটের জন্য আপনার আইপ্যাড চেক করুন

আরেকটি সমস্যা হতে পারে যে আইপ্যাড সফ্টওয়্যার. আইপ্যাডের সমস্ত প্রোগ্রামিং আপ-টু-ডেট আছে তা নিশ্চিত করা আপনার ট্যাবলেটের সমস্ত ফাংশনের গতি এবং উত্পাদনশীলতাকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করতে পারে।

সেটিংসে যান৷

সাধারণ-এ যান- প্রায়শই একটি লাল আইকন থাকে যা মেনুতে দেখায়। এটি নির্দেশ করে যে একটি সফ্টওয়্যার আপডেট আছে৷

সফটওয়্যারটি নতুন আপডেট সহ হাজির হবে।

"এখনই ইনস্টল করুন" এ ক্লিক করুন৷

অ্যাপটি আপ টু ডেট আছে তা নিশ্চিত করতে আপনার অ্যাপ স্টোর চেক করুন

আইপ্যাড আপ টু ডেট নিশ্চিত করা মাত্র অর্ধেক কাজ। সম্ভবত আপনার ইনস্টল করা প্রকৃত প্রোগ্রাম পরীক্ষা করা হচ্ছে৷

অ্যাপ স্টোর আপনাকে আপনার আইপ্যাডের প্রয়োজন হতে পারে এমন যেকোনো আপডেট দেখাবে। আপনি অ্যাপ স্টোরে যেতে পারেন এবং যেকোন অ্যাপস আপডেট করতে পারেন যা আপনি দেখতে পারেন তার প্রয়োজন হতে পারে।

এটি সেই সমস্যার সমাধান করতে পারে যার কারণে এটি হিমায়িত বা ধীরগতিতে কাজ করে৷

অ্যাপ স্টোরে পর্যালোচনাগুলি দেখুন

আপনার মালিকানাধীন অ্যাপটির নির্মাতা যদি এটি সঠিকভাবে তৈরি না করে থাকেন, তাহলে অনেক বাগ এবং জিনিস থাকতে পারে যা ঠিক করা দরকার।

অ্যাপ স্টোরে যান এবং "রিভিউ" ট্যাবে দেখুন। যদি অন্যরা আপনার মতো একই সমস্যা রিপোর্ট করে, তাহলে এটি এমন একটি সমস্যা যা অ্যাপের মালিককে দেখতে হবে।

সেই মুহুর্তে, সবচেয়ে ভাল জিনিসটি হল একটি আপডেটের জন্য অপেক্ষা করা। বেশিরভাগ (যদি সব না) অ্যাপ ডেভেলপাররা এমন একটি অ্যাপ তৈরি করার চেষ্টা করে যা দ্রুত এবং মসৃণভাবে কাজ করে।

আপনি যদি মনে করেন যে আরও গুরুতর কিছু ঘটতে পারে, বা সমস্যাগুলি এই সহজ সমাধানগুলির পরেও অব্যাহত থাকে, তাহলে সহায়তার সাথে যোগাযোগ করা হবে পরবর্তী পদক্ষেপ। এই সমাধানগুলির সাহায্যে, বেশিরভাগ অ্যাপ সমস্যাগুলি দ্রুত এবং সহজভাবে নিজেরাই ঠিক করবে৷


  1. শীর্ষ 5টি অ্যাপ যা আপনাকে হাঁটার জন্য অর্থ প্রদান করে

  2. আইফোনের জন্য সেরা 10 ডায়লার অ্যাপ

  3. 2022 এর জন্য সেরা আইপ্যাড এবং আইফোন টেলিপ্রম্পটার অ্যাপ

  4. Windows 11 অ্যাপ খুলবে না – এখানে সেরা সমাধানগুলি রয়েছে