কম্পিউটার

আপনি কি মনে করেন ক্লাসরুমে মোবাইল ফোনের অনুমতি দেওয়া উচিত?

আপনি কি মনে করেন ক্লাসরুমে মোবাইল ফোনের অনুমতি দেওয়া উচিত?

মনে হচ্ছে এখন সবার কাছে মোবাইল ফোন আছে, এবং এটি স্কুলের ছেলেমেয়েদের কাছেও চলে। যদিও এটি অনেক কারণে দুর্দান্ত হতে পারে, এটি একটি শ্রেণীকক্ষের পরিস্থিতিতে কঠিন হতে পারে। আপনি কি মনে করেন ক্লাসরুমে মোবাইল ফোনের অনুমতি দেওয়া উচিত?

প্রযুক্তি অনেক সময় খুব দ্রুত চলে যেতে পারে। গত বিশ বছরে, আমরা মোবাইল ফোন একটি নতুনত্ব থেকে প্রয়োজনীয় কিছুতে চলে এসেছি। অনেক শিক্ষার্থী, শিশু এবং কিশোর উভয়েরই নিজস্ব মোবাইল ফোন রয়েছে। এই ঘটনাটি এত দ্রুত ছড়িয়ে পড়ে যে স্কুলগুলির জন্য ফোনের জন্য নিয়ম প্রতিষ্ঠা করা কঠিন ছিল। যদিও অনেকবার স্কুলগুলি শুরু করেছিল যে তাদের শ্রেণীকক্ষে অনুমতি দেওয়া হবে না, প্রযুক্তির সেই ধাক্কা বন্ধ করা কঠিন ছিল এবং মোবাইল ফোনগুলি এখন প্রায়শই শ্রেণিকক্ষে উপেক্ষা করা হয়। শিক্ষার্থীরা যুক্তি দিতে পারে যে তারা তাদের ফোনগুলি ক্লাসরুমে গবেষণার উদ্দেশ্যে, বানান সহায়তা, ভূগোল মানচিত্র ইত্যাদির জন্য ব্যবহার করতে পারে, কিন্তু তারা যখন এটি করতে পারে, তখন তারা Facebook এ পোস্ট করতে, সেলফি তোলা এবং স্ন্যাপচ্যাটিং করতে পারে। পিতামাতার জন্য, এটি একটি ভাল জিনিসও হতে পারে, কারণ তাদের বাচ্চারা তাদের জানাতে পারে যে তারা স্কুলের পরে দেরিতে থাকবে বা তারা ভাল বোধ করছে না এবং তাড়াতাড়ি বাড়ি ফিরতে চায়। এটি সমস্যারও কারণ হতে পারে কারণ বাচ্চাদের তাদের ফোনের উপর কড়া নজর রাখতে হয়, কারণ সেগুলি সহজেই চুরি বা অন্য ছাত্রের দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারে।

আপনি এটা সম্পর্কে কি মনে করেন কিভাবে? পরিস্থিতি কি কোনো পরিবর্তন আনতে অনেক দূরে চলে গেছে? পরিস্থিতির ইতিবাচক কি নেতিবাচককে অগ্রাহ্য করে? নাকি খারাপ হওয়ার আগেই এই ধরনের জিনিস বন্ধ করা দরকার?

আপনি কি মনে করেন ক্লাসরুমে মোবাইল ফোনের অনুমতি দেওয়া উচিত?


  1. আপনি আপনার পুরানো মোবাইল ফোন দিয়ে কি করবেন?

  2. ফ্লটার কী এবং কেন আপনার এটি 2020 সালে শিখতে হবে

  3. ফ্লটার কী এবং কেন আপনার এটি 2020 সালে শিখতে হবে

  4. আইফোন ওয়াই-ফাই অ্যাসিস্ট কী এবং কেন আপনার এটি নিষ্ক্রিয় করা উচিত