কম্পিউটার

বাজেটে কীভাবে অ্যাপ স্টোর-যোগ্য iOS অ্যাপের প্রিভিউ তৈরি করবেন

2014 সালে, অ্যাপল অ্যাপ স্টোরে একটি অ্যাপ প্রিভিউ যোগ করা সম্ভব করেছিল। অ্যাপ প্রিভিউ হল সম্ভাব্য ব্যবহারকারীদের অ্যাপ ডাউনলোড করার আগে আপনার অ্যাপটি কী অফার করবে তা দেখানোর সর্বোত্তম উপায়। প্রকৃতপক্ষে, স্টোরমেভেনের মতে, ব্যবহারকারীদের অ্যাপ প্রিভিউ সহ একটি অ্যাপ ইনস্টল করার সম্ভাবনা 3 গুণ বেশি।

দুর্ভাগ্যবশত, অনেক একক নির্মাতার কাছে অ্যাপ প্রিভিউ করার জন্য একজন পেশাদার নিয়োগের বাজেট নেই। সম্প্রতি, আমি নিজেকে এই অবস্থানে পেয়েছি এবং কিছু খনন করার পরে, আমি একটি গুণমান অ্যাপের পূর্বরূপ তৈরি করার জন্য কয়েকটি বিনামূল্যের সরঞ্জাম পেয়েছি৷

এই পোস্টে, আমি নিম্নলিখিত বিষয়গুলি নিয়ে যেতে যাচ্ছি:

  1. কন্টেন্ট প্রস্তুত করা হচ্ছে
  2. ভিডিও রেকর্ড করা হচ্ছে
  3. ভিডিও সম্পাদনা করা হচ্ছে
  4. সাধারণ সমস্যা

আমি অনুমান করছি যে আপনি একটি ম্যাক ব্যবহার করছেন, যা বিনামূল্যে এক্সকোড, কুইকটাইম এবং iMovie এর সাথে আসে। আপনি যদি ম্যাক ব্যবহার না করেন তবে আপনাকে এই সরঞ্জামগুলি কেনার প্রয়োজন হতে পারে৷

কন্টেন্ট প্রস্তুত করা

প্রতিটি অ্যাপ ডেভেলপার তাদের অ্যাপের সবচেয়ে আকর্ষক এবং মজার অংশগুলো জানেন। আপনার অ্যাপ প্রিভিউতে সেগুলি হাইলাইট করা নিশ্চিত করুন। আপনাকে কোথায় টেক্সট ওভারলে যোগ করতে হবে তা খুঁজে বের করুন এবং নিশ্চিত করুন যে টেক্সটটি যে ব্যাকগ্রাউন্ডে প্রদর্শিত হচ্ছে তার সাথে বৈপরীত্য রয়েছে।

iOS 11 অনুযায়ী, আপনার অ্যাপটি দেখানোর জন্য আপনার কাছে তিনটি পর্যন্ত অ্যাপ প্রিভিউ থাকতে পারে। আপনাকে দেওয়া পুরো 90 সেকেন্ড ব্যবহার করা লোভনীয় হতে পারে, তবে আমি আপনার সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলি প্রথমটিতে লোড করার পরামর্শ দেব। ব্যবহারকারীরা প্রথম প্রিভিউ দেখে আপনার অ্যাপে আগ্রহী না হলে, অন্য দুটি দেখার জন্য তাদের সময় লাগবে না।

অবশেষে, আপনি ব্যবহারকারীদের দেখাতে চাইতে পারেন কিভাবে তারা আপনার অ্যাপের সাথে ইন্টারঅ্যাক্ট করবে। স্পর্শ এবং অঙ্গভঙ্গি প্রদর্শন করতে, GSTouchesShowingWindow ব্যবহার করুন। এটি ইনস্টল করা খুবই সহজ এবং ব্যবহারকারীরা কীভাবে আপনার অ্যাপের সাথে ইন্টারঅ্যাক্ট করবে তা দেখাবে।

ভিডিও রেকর্ড করা

একবার আপনি যে বিষয়বস্তুটি দেখাতে চান তার সিদ্ধান্ত নিলে, আপনি আপনার ভিডিও রেকর্ড করা শুরু করতে পারেন। এটি করার সবচেয়ে সহজ উপায় হল কুইকটাইম ব্যবহার করা একটি সংযুক্ত আইফোনের স্ক্রীন রেকর্ড করতে।

আপনার iPhone প্লাগইন করুন, তারপর কুইকটাইম খুলুন এবং File > New Movie Record টিপুন ing এটি একটি রেকর্ডিং উইন্ডো খুলবে। রেকর্ড বোতামের পাশের ড্রপডাউন থেকে, আপনি যে ডিভাইসটি সংযুক্ত করেছেন সেটি নির্বাচন করতে পারেন৷

একটি সংযুক্ত ডিভাইস ব্যবহার করার অর্থ হল আপনি শুধুমাত্র আপনার কাছে থাকা ডিভাইসগুলিতে সীমাবদ্ধ৷ ভাগ্যক্রমে, আপনি Xcode CLI ব্যবহার করতে পারেন আপনার সিমুলেটর অ্যাকশন রেকর্ড করতে।

Xcode CLI দিয়ে রেকর্ড করতে, Xcode-এ আপনার সিমুলেটর চালানো শুরু করুন। তারপর, আপনার টার্মিনাল খুলুন এবং নিম্নলিখিত কমান্ড লিখুন:

$ xcrun simctl io booted recordVideo example.mp4

সিমুলেটরে আপনি যে ক্রিয়াগুলি রেকর্ড করতে চান তা সম্পাদন করুন তারপর ctr-C৷ রেকর্ডিং সেশন শেষ করতে আপনার টার্মিনালে। উপরের কমান্ডটি ভিডিও example.mp4 যোগ করবে আপনার টার্মিনালের বর্তমান ডিরেক্টরিতে।

ভিডিও সম্পাদনা

আপনার পূর্বরূপ সম্পাদনা করার সময় আপনি আঘাত করার চেষ্টা করছেন এমন দুটি লক্ষ্য রয়েছে:

  1. সম্ভব সেরা আলোতে আপনার অ্যাপ দেখান
  2. প্রিভিউটি 15 থেকে 30 সেকেন্ডের মধ্যে সম্পাদনা করুন

একটি অ্যাপ প্রিভিউ সম্পাদনা করার জন্য সেরা টুল হল iMovie . iMovie খুলুন এবং File > New App Prev এ ক্লিক করুন iew আপনার ভিডিওটি আপনার প্রকল্পে যোগ করতে মিডিয়া এলাকায় ড্রপ করুন৷

আমি কীভাবে একটি iMovie অ্যাপ সম্পাদনা করতে হয় তার বিশদে যেতে যাচ্ছি না, তবে UI বেশ স্বজ্ঞাত। আপনি যে দৃশ্যগুলিকে আপনার ক্লিপে যুক্ত করতে চান সেগুলিকে নীচের অঞ্চলে টেনে আনুন এবং ড্রপ করুন৷ command+B আপনাকে আপনার ক্লিপকে বিভক্ত করার অনুমতি দেবে যাতে আপনি দুর্দান্ত ট্রানজিশন ফিট করতে পারেন এবং পেসিং আরও ভালভাবে ট্র্যাক করতে পারেন। আপনি বিভক্ত ক্লিপ, অডিও এবং শিরোনাম পর্দার মধ্যে পরিবর্তন যোগ করতে পারেন।

বাজেটে কীভাবে অ্যাপ স্টোর-যোগ্য iOS অ্যাপের প্রিভিউ তৈরি করবেন
এটি এক্সপোর্ট করার আগে আপনি iMovie-এ আপনার অ্যাপ প্রিভিউতে টেক্সট ওভারলে এবং অডিও যোগ করতে পারেন

একবার আপনি সম্পাদনা করা হয়ে গেলে, File > Share > App P এ ক্লিক করুন পর্যালোচনা করুন (যদি আপনিt see App P না করেন পর্যালোচনা আপনি clicও করতে পারেন k ফাইল)। তারপরে, আপনি যে গন্তব্যটি সংরক্ষণ করতে চান সেটি নির্বাচন করুন এবং এন্টার টিপুন। কয়েক সেকেন্ড পরে, আপনার ভিডিও উপলব্ধ হবে৷

সাধারণ সমস্যা

সুতরাং এই মুহুর্তে আপনার কাছে ইতিমধ্যেই সবকিছু প্রস্তুত থাকার একটি ভাল সুযোগ রয়েছে, কিন্তু আপনি যখন iTunes Connect এ আপনার পূর্বরূপ আপলোড করার চেষ্টা করেন, তখন আপনি একটি ত্রুটি পান৷ সম্ভবত আপনার সমস্যাগুলি এই দুটি অ্যাপের পূর্বরূপ প্রয়োজনীয়তার একটির কারণে হয়েছে:

  1. আপনার অ্যাপের প্রিভিউয়ের রেজোলিউশন অবশ্যই ডিভাইসের প্রকারের প্রয়োজনীয়তার সাথে মেলে
  2. আপনার অ্যাপের পূর্বরূপ অবশ্যই 30 fps গতিতে চলবে

আপনার অ্যাপের পূর্বরূপের রেজোলিউশন প্রয়োজনীয়তাগুলি পূরণ না করার সম্ভাবনা খুবই কম, কিন্তু আমি আসলে সমস্যায় পড়েছিলাম এমনকি যখন আমি সরাসরি আমার iPhone থেকে রেকর্ড করেছি যে কারণেই হোক, Quicktime এক পিক্সেল দ্বারা সবকিছু ক্যাপচার করেছে, তাই iTunes Connect আমাকে ভিডিও আপলোড করতে দিতে অস্বীকার করেছে।

কিছু অনুসন্ধান করার পরে, আমি একটি বিনামূল্যের টুল পেয়েছি যা আপনাকে আপনার .mov কাটতে দেয় (বা যেকোনো ভিডিওর ধরন) সঠিক রেজোলিউশনে। ezgif.com এ যান এবং Video to GIF এ ক্লিক করুন নেভি বারে। এটি প্রথমটির নীচে আরেকটি নেভি বার খোলে, যেখানে আপনি Crop video দেখতে পাবেন . সেটিতে ক্লিক করুন, তারপর আপনি আপনার কুইকটাইম .mov আপলোড করতে পারবেন ফাইল ভিডিওটি আপনার প্রয়োজনীয় আকারে ক্রপ করুন এবং নতুন ফাইল ডাউনলোড করুন।

আপনি যদি আপনার অ্যাপের পূর্বরূপ 30 fps গতিতে না চলার সাথে সম্পর্কিত সমস্যার সম্মুখীন হন, তাহলে এটি ffmpeg-এর মাধ্যমে (বিনামূল্যে) ঠিক করা সহজ। আপনার টার্মিনাল খুলুন, নিশ্চিত করুন যে আপনি হোমব্রু ইনস্টল করেছেন, এবং লিখুন:

$ brew install ffmpeg

এখন ffmpeg ইনস্টল করা আছে, cd আপনার ভিডিও ধারণ করা ডিরেক্টরিতে প্রবেশ করুন:

$ ffmpeg -i "original.mov" -r 30 "converted_30fps_video.mov" 

এটি আপনার ভিডিও 30 fps এ রূপান্তরিত হবে।

উপসংহার

আপনার এখন একটি অ্যাপ প্রিভিউ থাকা উচিত যা অ্যাপলের সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করে। একটি অ্যাপ প্রিভিউ থাকা গুরুত্বপূর্ণ যাতে আপনার অ্যাপটি অ্যাপ স্টোরের লক্ষ লক্ষ অ্যাপের থেকে আলাদা হয়। আমি দেখেছি যে এই নির্দেশিকায় ব্যবহৃত সরঞ্জামগুলি আমাকে একটি উচ্চ মানের অ্যাপ প্রিভিউ এনেছে যা আমি অনুভব করেছি যে আমার অ্যাপটি ভালভাবে বাজারজাত করা হয়েছে, এবং এতে একটি পয়সাও খরচ হয়নি!

আমি আশা করি এই গাইড আপনাকে কিছু সময় এবং অর্থ বাঁচিয়েছে। অ্যাপ স্টোরের জন্য শুভকামনা!

পড়ার জন্য অনেক ধন্যবাদ! আপনি যদি এই গল্পটি পছন্দ করেন তবে আমাকে টুইটারে অনুসরণ করুন যেখানে আমি পণ্য পরিচালনা, প্রকৌশল এবং ডিজাইন সম্পর্কে নিবন্ধ পোস্ট করি৷


  1. আইওএস 11 এ নোট অ্যাপ ব্যবহার করে ডকুমেন্টগুলি কীভাবে স্ক্যান করবেন

  2. iOS 11 এ পডকাস্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  3. iOS 11-এ ফটো অ্যাপে কীভাবে লোকেদের যুক্ত বা সরানো যায়

  4. iOS 12-এ বার্তাগুলিতে ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন?