কম্পিউটার

কীভাবে আইফোন থেকে উইন্ডোজ বা ম্যাক ল্যাপটপে এয়ারড্রপ করবেন?

যখন আইফোন থেকে ল্যাপটপে ডেটা স্থানান্তরের কথা আসে, তখন এয়ারড্রপ একটি ভাল পছন্দ বলে মনে হয়। এটি ব্যবহারকারীদের সহজেই ফটো, ভিডিও, পরিচিতি ইত্যাদি কম্পিউটারে ওয়্যারলেসভাবে সরাতে সাহায্য করে। যাইহোক, AirDrop শুধুমাত্র Mac এবং iDevice ব্যবহারকারীদের জন্য এবং এটি Windows এবং Android ফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷

ভাগ্যক্রমে, উইন্ডোজ ল্যাপটপের জন্য এয়ারড্রপের বিকল্প রয়েছে। এগুলি AirDrop-এর মতো, যা আপনাকে আপনার iPhone থেকে Dell, HP, এবং Lenovo সহ যেকোনো Windows ল্যাপটপে ওয়্যারলেসভাবে ফাইল স্থানান্তর করতে সাহায্য করতে পারে৷

  • পার্ট 1. কিভাবে আইফোন থেকে উইন্ডোজ ল্যাপটপে এয়ারড্রপ করবেন

  • পার্ট 2। কিভাবে আইফোন থেকে ম্যাক ল্যাপটপে এয়ারড্রপ করবেন

পার্ট 1। কিভাবে আইফোন থেকে উইন্ডোজ ল্যাপটপে এয়ারড্রপ করবেন

অনেক AirDrop বিকল্প আছে এবং এখানে আমরা তিনটি সবচেয়ে প্রস্তাবিত এক পরিচয় করিয়ে দিই। আইফোন থেকে ডেল, এইচপি, বা লেনোভো ল্যাপটপে কীভাবে এয়ারড্রপ করবেন তা দেখতে পড়ুন।

Xender এর মাধ্যমে iPhone থেকে PC এ AirDrop

Xender হল Windows, iOS এবং Android এর জন্য একটি বিনামূল্যের অ্যাপ। এটি আপনাকে আপনার আইফোনকে আপনার ল্যাপটপের সাথে সংযোগ করতে সহায়তা করার দুটি উপায় সরবরাহ করে। এটি আপনার আইফোনের জন্য একটি মোবাইল অ্যাপ প্রদান করে এবং আপনি এটি অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারেন।

আইফোন থেকে পিসিতে এয়ারড্রপ করতে, আপনাকে Xender ওয়েবে যাওয়ার জন্য একটি ব্রাউজার খুলতে হবে> তারপরে আপনি Xender যে লিঙ্কটি প্রদান করে সেটি সক্রিয় করতে বা ওয়েব অ্যাপে OR কোডটি স্ক্যান করতে পারেন আপনার PC এর সাথে আপনার iPhone সংযোগ করতে> এখন আপনি করতে পারেন আইফোন থেকে আপনার ল্যাপটপে ফাইল স্থানান্তর করুন৷

Xender আপনাকে ফটো, ফটো, মিউজিক, ভিডিও এবং অ্যাপ এবং আরও অনেক কিছু স্থানান্তর করতে সাহায্য করতে পারে। এটি ক্রস-প্ল্যাটফর্ম ফাইল স্থানান্তর এবং অ্যান্ড্রয়েড এবং আইওএস এবং পিসি/ম্যাকের মধ্যে শেয়ারিং সমর্থন করে।

SHAREit এর মাধ্যমে iPhone থেকে PC এ AirDrop

SHAREit একটি জনপ্রিয় ফাইল-শেয়ারিং অ্যাপ্লিকেশন যা প্রায় সমস্ত প্রধান প্ল্যাটফর্ম জুড়ে কাজ করে। এটি আপনাকে একটি Wi-Fi সংযোগের মাধ্যমে ফটো, ভিডিও, অ্যাপস এবং নথি স্থানান্তর করতে সহায়তা করে৷

একই Wi-Fi নেটওয়ার্কের মাধ্যমে আপনার আইফোনকে আপনার ল্যাপটপের সাথে সংযুক্ত করতে আপনি একটি QR কোড স্ক্যান করতে পারেন এবং তারপরে আপনি স্থানান্তর শুরু করতে পারেন। আপনি যদি বড় ফাইলগুলি স্থানান্তর করতে চান তবে আপনি অবশ্যই এটি পছন্দ করবেন কারণ বড় ফাইল স্থানান্তর করার সময় এটির গতি ভাল।

কীভাবে আইফোন থেকে উইন্ডোজ বা ম্যাক ল্যাপটপে এয়ারড্রপ করবেন?

এছাড়াও, ফাইল স্থানান্তর ছাড়াও, এটি অন্যান্য অনেক দরকারী বৈশিষ্ট্যও অফার করে, উদাহরণস্বরূপ, আপনি আপনার আইফোন থেকে আপনার পিসিতে পাওয়ারপয়েন্ট উপস্থাপনা নিয়ন্ত্রণ করতে পারেন, আপনার ডিভাইসে ল্যাপটপে রিমোট ভিউ ফাইলগুলি।

ফাইলড্রপের মাধ্যমে iPhone থেকে PC এ AirDrop

ফাইলড্রপ একটি খুব সহজ ট্রান্সফার টুল যা আপনাকে Windows, macOS, Android, iOS জুড়ে ফাইল স্থানান্তর করতে সাহায্য করে। আপনার উইন্ডোজ পিসি এবং আইফোন ফোনে শুধু অ্যাপ ডাউনলোড করুন, এটি খুলুন এবং আপনি যে ফাইলগুলি পিসিতে স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন এবং এটি হয়ে গেছে।

কীভাবে আইফোন থেকে উইন্ডোজ বা ম্যাক ল্যাপটপে এয়ারড্রপ করবেন?

যাইহোক, যদিও আপনি যেকোনো আকারের ফাইল শেয়ার করতে পারেন, Filedrop ব্যবহার করে স্থানান্তরের গতি তুলনামূলকভাবে ধীর। আপনি যদি ছোট ফাইল স্থানান্তর করতে চান তবে ঠিক আছে। আপনি যদি বড় ফাইল স্থানান্তর করতে চান, আপনি Xender বা SHAREit ব্যবহার করে দেখতে পারেন।

AOMEI MBackupper এর মাধ্যমে iPhone থেকে Windows PC এ সহজে স্থানান্তর করুন

আপনি কেন আইফোন থেকে ল্যাপটপে এয়ারড্রপ করতে চান? ওয়্যারলেস ট্রান্সমিশন সুবিধাজনক মনে করেন? ওয়েল, বেতার ট্রান্সমিশন খুব সুবিধাজনক শোনাচ্ছে. যাইহোক, আপনার PC এর সাথে আপনার iPhone কানেক্ট করার জন্য আপনাকে কয়েকটি ধাপের প্রয়োজন হবে এবং ট্রান্সমিশন স্পিড নিশ্চিত করা যাবে না।

প্রকৃতপক্ষে, আপনি যদি একটি উপযুক্ত স্থানান্তর সরঞ্জাম চয়ন করেন তবে আইফোন থেকে ল্যাপটপে ডেটা স্থানান্তর করা খুব সহজ। আপনাকে USB কেবলের মাধ্যমে আপনার আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করতে হবে, আপনি যে ফাইলগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন এবং স্থানান্তর করুন ক্লিক করুন৷ কাজটি সম্পূর্ণ করতে।

কীভাবে আইফোন থেকে উইন্ডোজ বা ম্যাক ল্যাপটপে এয়ারড্রপ করবেন?

একটি পেশাদার আইফোন স্থানান্তর টুল - AOMEI MBackupper এমন একটি দুর্দান্ত সরঞ্জাম। এটি আপনাকে আইফোন থেকে কম্পিউটারে ফটো, ভিডিও, সঙ্গীত, পরিচিতি এবং বার্তা স্থানান্তর করতে এবং এর বিপরীতে সাহায্য করতে পারে। এছাড়াও, আইফোন থেকে আইফোন স্থানান্তরও সমর্থিত। এটি বিনামূল্যে পেতে আপনি ডাউনলোড বোতামে ক্লিক করতে পারেন৷

ফ্রিওয়্যার ডাউনলোড করুন

জিতুন 10/8.1/8/7

নিরাপদ ডাউনলোড

অংশ 2। কিভাবে আইফোন থেকে ম্যাক ল্যাপটপে এয়ারড্রপ করবেন

আইফোন থেকে ম্যাক ল্যাপটপে কীভাবে এয়ারড্রপ করবেন সে সম্পর্কে নীচে পদক্ষেপগুলি রয়েছে৷ আমরা একটি উদাহরণ হিসাবে AirDrop ফটো গ্রহণ করি৷

ধাপ 1. Mac এবং iPhone এ AirDrop খুলুন

- আপনার Mac ল্যাপটপে: -এ যান অনুসন্ধানকারী অ্যাপ> পছন্দসই থেকে AirDrop নির্বাচন করুন বিভাগ> সবাইকে নির্বাচন করা হচ্ছে অথবা আপনার পরিস্থিতি অনুযায়ী অন্যান্য আবিষ্কারের বিকল্প।

আপনার আইফোনে: আপনার স্ক্রিনের নিচ থেকে উপরে সোয়াইপ করুন বা স্ক্রিনের উপরের ডানদিকের কোণ থেকে নিচে সোয়াইপ করুন (iPhone X এবং পরবর্তী)> নেটওয়ার্ক সেটিংস কার্ডটি স্পর্শ করুন এবং ধরে রাখুন> AirDrop এ আলতো চাপুন এবং শুধুমাত্র পরিচিতি বেছে নিন অথবা সবাই .

ধাপ 2. আপনি যে ফটোগুলিকে এয়ারড্রপ করতে চান তা চয়ন করুন

- ফটো -এ যান উৎস আইফোনে অ্যাপ এবং আপনি শেয়ার করতে চান ফটো নির্বাচন করুন.

- শেয়ার করুন আলতো চাপুন৷ নীচের-বাম কোণে আইকন৷

- আপনি যে AirDrop ব্যবহারকারীর সাথে শেয়ার করতে চান তাকে আলতো চাপুন৷

ধাপ 3. আপনার ম্যাকে ফটোগুলি গ্রহণ করুন

আপনার ম্যাকে একটি উইন্ডো প্রদর্শিত হবে আপনাকে স্বীকার করুন ক্লিক করতে হবে৷ ছবি গ্রহণ করতে. তারপর আপনি ডাউনলোড এ যেতে পারেন ফোল্ডার আপনার ফটো চেক করতে.

উপসংহার

আইফোন থেকে ল্যাপটপে কীভাবে এয়ারড্রপ করা যায় তার জন্যই এটি। যদিও এয়ারড্রপ উইন্ডোজ কম্পিউটারের জন্য উপলব্ধ নয়, কিছু বিকল্প আছে, যেমন Xender, যা ব্যবহারকারীদের ওয়্যারলেসভাবে আইফোন থেকে কম্পিউটারে স্থানান্তর করতে সহায়তা করতে পারে। আপনি কোনটি সুপারিশ করবেন? আপনি কমেন্ট সেকশনে আমাদের সাথে শেয়ার করতে পারেন।


  1. কীভাবে আইফোন থেকে উইন্ডোজ 10 এ ফটো স্থানান্তর করবেন

  2. কীভাবে ম্যাক থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন

  3. আইফোন থেকে ম্যাকে কীভাবে এয়ারড্রপ করবেন

  4. কীভাবে ম্যাক থেকে আইফোনে এয়ারড্রপ করবেন [সমস্যা সমাধান]