কম্পিউটার

কীভাবে একটি OnePlus ফোনে একটি স্ক্রিনশট নিতে হয়

কি জানতে হবে

  • পাওয়ার এবং ভলিউম ডাউন বোতাম দুটি টিপে এবং ধরে রেখে একটি স্ক্রিনশট নিন।
  • ফোনের সেটিংসে সক্রিয় থাকলে, একটি অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ তিনটি আঙুল দিয়ে স্ক্রিনে নিচের দিকে সোয়াইপ করে স্ক্রিনশট নিতে পারে।
  • স্ক্রোল বার দিয়ে কোনো অ্যাপ বা ওয়েবসাইটের স্ক্রিনশট নেওয়া হলে প্রসারিত স্ক্রিনশট পাওয়া যায়।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে একটি OnePlus স্মার্টফোনে একটি স্ক্রিনশট নিতে হয়৷

কিভাবে একটি OnePlus ডিভাইসে একটি স্ক্রিনশট নিতে হয়

যদিও OnePlus স্মার্টফোনগুলি অক্সিজেনওএস নামক অ্যান্ড্রয়েডের একটি কাস্টম সংস্করণে চলে, বেশিরভাগ মূল বৈশিষ্ট্যগুলি বহন করে। Android-এ স্ক্রিনশট নেওয়ার হার্ডওয়্যার-ভিত্তিক পদ্ধতি OnePlus ডিভাইসে একই। প্রক্রিয়াটি কয়েক সেকেন্ড সময় নেয় এবং দুটি একই সাথে বোতাম টিপতে হয়।

  1. আপনি স্ক্রিনশট করতে চান এমন অ্যাপ, ছবি বা ওয়েবসাইটে আপনার ডিভাইস নেভিগেট করুন।

  2. পাওয়ার টিপুন এবং ধরে রাখুন এবং ভলিউম ডাউন একটি স্ক্রিনশট নিতে একই সাথে বোতাম। ডিসপ্লে ফ্ল্যাশ হবে, এবং স্ক্রীনশটের একটি প্রিভিউ স্ক্রিনের নীচে ডানদিকে প্রদর্শিত হবে৷

  3. ছবির একটি বড় প্রিভিউ দেখতে স্ক্রিনশট প্রিভিউতে ট্যাপ করুন। সেখান থেকে, আপনি স্ক্রিনশট সম্পাদনা করতে, মুছতে বা শেয়ার করতে পারেন৷

কিভাবে একটি স্ক্রিনশট নিতে অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ সক্রিয় এবং ব্যবহার করবেন

একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি স্ক্রিনশট নেওয়ার আদর্শ উপায়ের পাশাপাশি, OnePlus ব্যবহারকারীরা একই জিনিস করতে নির্দিষ্ট অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ সক্ষম করতে পারেন। তিনটি আঙুলের একটি সাধারণ নিচের দিকে সোয়াইপ করে, আপনি মুহূর্তের নোটিশে একটি স্ক্রিনশট নিতে পারেন।

  1. স্ক্রিনশট দ্রুত অঙ্গভঙ্গি সক্ষম করতে, সেটিংস খুলুন৷ অ্যাপ।

  2. সেটিংস অ্যাপে একবার, নিচে স্ক্রোল করুন এবং বোতাম এবং অঙ্গভঙ্গি> দ্রুত অঙ্গভঙ্গি নির্বাচন করুন .

  3. এখান থেকে, তিন আঙুলের স্ক্রিনশট সক্ষম করা নিশ্চিত করুন৷ .

    কীভাবে একটি OnePlus ফোনে একটি স্ক্রিনশট নিতে হয়

সেই বিকল্পটি সক্ষম করে, আপনাকে যা করতে হবে তা হল একটি স্ক্রিনশট নেওয়ার জন্য আপনার তর্জনী, মধ্যমা এবং রিং আঙুল দিয়ে স্ক্রিনের যেকোনো জায়গায় নিচের দিকে সোয়াইপ করুন।

কিভাবে একটি OnePlus ডিভাইসে একটি প্রসারিত স্ক্রিনশট নিতে হয়

কখনও কখনও আপনি একটি নিবন্ধ বা চিত্রের একটি স্ক্রিনশট নিতে চাইতে পারেন যা আপনার প্রদর্শনের উপর প্রসারিত হয়। Oxygen OS 11 এবং তার বেশি ডিভাইসে, আপনি একটি প্রসারিত স্ক্রিনশট ক্যাপচার করতে পারেন যদি আপনি যে ছবিটি তুলছেন তার স্ক্রিনের ডানদিকে একটি স্ক্রল বার থাকে। নিম্নলিখিত পদক্ষেপগুলি একটি Android 12 ডিভাইসে একটি স্ক্রলিং স্ক্রিনশট নেওয়ার মতো৷

  1. আপনার OnePlus ডিভাইসের ডিসপ্লের সীমার বাইরে প্রসারিত একটি ছবি, অ্যাপ বা ওয়েবসাইট খুঁজুন।

  2. পাওয়ার টিপে এবং ধরে রেখে একটি স্ক্রিনশট নিন এবং ভলিউম ডাউন বোতাম বা তিন আঙুলের স্ক্রিনশট ব্যবহার করে দ্রুত অঙ্গভঙ্গি।

  3. ডিসপ্লের নীচে ডানদিকে, স্ক্রিনশট প্রিভিউতে একটি প্রসারিত স্ক্রিনশট অন্তর্ভুক্ত থাকবে বোতাম—প্রসারিত স্ক্রিনশট আলতো চাপুন সেই বিকল্পটি সক্রিয় করতে।

  4. পরবর্তী স্ক্রীনে, ছবিটি নিজে থেকেই নিচের দিকে স্ক্রোল করা শুরু করবে। স্ক্রোলিং বন্ধ করতে এবং প্রসারিত স্ক্রিনশট তৈরি করতে স্ক্রিনের যে কোনও জায়গায় আলতো চাপুন।

    কীভাবে একটি OnePlus ফোনে একটি স্ক্রিনশট নিতে হয়

যদি "প্রসারিত স্ক্রিনশট" বিকল্পটি ২য় ধাপে না দেখায়, তাহলে অ্যাপ, ছবি বা ওয়েবসাইটটি কার্যকারিতার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

OnePlus-এ আমার স্ক্রিনশটগুলি কোথায়?

আপনি যখনই একটি স্ক্রিনশট নেন, ছবিটি অপারেটিং সিস্টেমের একটি ডেডিকেটেড ফোল্ডারে সংরক্ষণ করে। আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে দ্রুত আপনার স্ক্রিনশটগুলি সনাক্ত করতে পারেন৷

  1. ফাইলগুলি খুলুন৷ অ্যাপ একবার সেখানে গেলে, ডিভাইসে পাওয়া ফাইল প্রকারের একটি নির্বাচন দেখতে পর্দার উপরের বাম দিকে তিনটি অনুভূমিক রেখা হিসাবে দেখানো হ্যামবার্গার মেনু বোতামে আলতো চাপুন৷

  2. মেনু খোলার সাথে, ছবি নির্বাচন করুন . স্ক্রিনশট -এ আলতো চাপুন নিম্নলিখিত স্ক্রীনে আপনি এখন পর্যন্ত নেওয়া প্রতিটি স্ক্রিনশট দেখতে ফোল্ডার।

    কীভাবে একটি OnePlus ফোনে একটি স্ক্রিনশট নিতে হয়
  3. যেকোন ছবিতে ট্যাপ করে আপনি আপনার OnePlus ডিভাইসে সংরক্ষিত স্ক্রিনশট সম্পাদনা করতে, মুছতে এবং শেয়ার করতে পারেন।

FAQ
  • কে OnePlus ফোন তৈরি করে?

    OnePlus ফোনগুলি ইলেকট্রনিক্স প্রস্তুতকারক Oppo দ্বারা তৈরি করা হয়, যেটি BKK ইলেকট্রনিক্সের একটি সহযোগী প্রতিষ্ঠান। কোম্পানি 2013 সাল থেকে স্মার্টফোন তৈরি করছে।

  • ওয়ানপ্লাস ফোন কোথায় তৈরি হয়?

    যে কোম্পানি OnePlus ফোন তৈরি করে সেটি চীনের শেনজেনে অবস্থিত। OnePlus ফোনগুলি চীন এবং ভারতে তৈরি হয়৷

  • আমি কিভাবে আমার OnePlus কুঁড়ি জোড়া করব?

    আপনার OnePlus বাডগুলি পেয়ারিং মোডে রাখতে, সেগুলিকে চার্জিং বাক্সে রাখুন, তারপর সেটআপ বোতাম টিপুন এবং ধরে রাখুন৷ আপনার OnePlus ফোনের সাথে হেডফোন জোড়া দিতে, সেটিংস-এ যান> ব্লুটুথ এবং ডিভাইস সংযোগ> ব্লুটুথ> নতুন ডিভাইস যুক্ত করুন এবং আপনার OnePlus কুঁড়ি নির্বাচন করুন৷

  • আমি কিভাবে আমার OnePlus ফোন বন্ধ করব?

    পাওয়ার চেপে ধরে রাখুন +ভলিউম বাড়ান , তারপরে পাওয়ার বন্ধ আলতো চাপুন অথবা পুনরায় চালু করুন . শুধুমাত্র পাওয়ার বোতাম দিয়ে এটি বন্ধ করতে, সেটিংস-এ যান৷> বোতাম এবং অঙ্গভঙ্গিপাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুনপাওয়ার মেনু . পাওয়ার বোতাম ছাড়াই এটি বন্ধ করতে, সেটিংস -এ যান৷ সিস্টেম > পাওয়ার বন্ধ .


  1. কিভাবে জুম মিটিং স্ক্রিনশট নিতে হয়

  2. অ্যান্ড্রয়েডে পুনরুদ্ধার মোডের স্ক্রিনশট কীভাবে নেবেন

  3. কিভাবে Netflix এ স্ক্রিনশট নেওয়া যায়

  4. কীভাবে একটি আংশিক স্ক্রিনশট নেওয়া যায়