কম্পিউটার

কিভাবে আমার ওয়াইফাই নেটওয়ার্কের সিগন্যাল লুকাব যাতে ইন্টারনেট চুরি না হয়? (উদাহরণ)

কিভাবে আমার ওয়াইফাই নেটওয়ার্কের সিগন্যাল লুকাব যাতে ইন্টারনেট চুরি না হয়? (উদাহরণ)

আপনি জানতে পারেন যে অনেক লোক ইন্টারনেট সংযোগ কমে যাচ্ছে , আপনার প্রতিবেশীরা জানেন যে আপনি এখনও সংযোগ উপভোগ করছেন এবং আপনার সংযোগ ধীর হতে শুরু করেছে৷ সেই পরিস্থিতিতে, আপনার ইন্টারনেট চুরি হওয়া থেকে বাঁচাতে আপনার Wi-Fi নেটওয়ার্কের সিগন্যাল কীভাবে লুকিয়ে রাখতে হয় তা আপনাকে জানতে হবে৷

চিন্তা করবেন না, আমরা আপনাকে সহজ ধাপে বলব যে কীভাবে এটি লুকাতে হয় এবং অতিরিক্ত বোনাস হিসাবে; আপনি একটি পাসওয়ার্ড দিয়ে এটি রক্ষা করতে পারেন কিভাবে জানবেন. আমরা প্রথমে কিছু শর্তাদি নিয়ে যাব যা আপনার জানা উচিত।

সূচক()

আপনার যা জানা উচিত

রাউটার বা রাউটার। এটি এমন একটি কম্পিউটার যার টেলিফোন লাইনের সাথে সরাসরি সংযোগ নেই, তাই এটি ইন্টারনেট সংকেত পাঠোদ্ধার করে না, এটি সংকেত প্রসারিত করার জন্য, নেটওয়ার্কে সংযুক্ত ডিভাইসগুলিতে ডেটা নির্দেশ করার জন্য, একই নেটওয়ার্ক ভাগ করে নেওয়ার জন্য দায়ী। এমনকি সেল ফোন ইন্টারনেট শেয়ার করার জন্য একটি Wi-Fi রাউটার হিসাবে ব্যবহার করা যেতে পারে। ওয়্যারলেস। ওয়্যারলেস এটি এমন যোগাযোগগুলিকে বোঝায় যেগুলির কোনও শারীরিক মাধ্যমের প্রয়োজন হয় না, যেমন তারগুলি৷

কিভাবে আপনার ওয়াইফাই নেটওয়ার্কের সিগন্যাল লুকাবেন

প্রথমে আমরা প্যারামিটার বা ডেটা কপি করব রাউটারে পাওয়া যায়। বিশেষ করে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড সহ একটি ইন্টারনেট ঠিকানা। এই তথ্যটি সাধারণত একটি লেবেলে থাকা সরঞ্জামের পিছনে (নীচে) পাওয়া যায়। আরও সহজে আপনি এটির একটি ছবি তুলতে পারেন৷

  • আপনি আপনার পছন্দের ব্রাউজার খুলবেন।
  • অ্যাড্রেস বারে আপনি রাউটার আইপি অ্যাক্সেস করতে ডেটা লিখবেন , এটি নম্বর বা ঠিকানা https:// হতে পারে। উদাহরণস্বরূপ, যদি সরঞ্জামটি টিপি-লিঙ্ক থেকে হয় তবে লেবেলটি https://tplinklogin.net দেখাবে, এন্টার কী টিপলে একটি উইন্ডো প্রদর্শিত হবে যা ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড চাইবে।
  • এই ক্ষেত্রগুলিতে আপনি রাউটার লেবেল দ্বারা প্রদত্ত ডেটা লিখবেন। উদাহরণস্বরূপ Tp লিঙ্কে এটি সাধারণত:ব্যবহারকারীর নাম:অ্যাডমিন এবং পাসওয়ার্ড:অ্যাডমিন।
  • যদি আপনি প্রবেশ করতে না পারেন কারণ এটি একটি ভুল ব্যবহারকারীর নাম বা পাসওয়ার্ড প্রতিফলিত করে, এর কারণ হল আপনি আগে আপনার নিজের পাসওয়ার্ড এবং ব্যবহারকারীর নাম বরাদ্দ করেছিলেন৷ যদি এটি অনেক আগে ছিল এবং আপনি এটি মনে না করেন, চিন্তা করবেন না একটি সমাধান আছে ..! রাউটারের পিছনে একটি বিচক্ষণ বোতাম রয়েছে যা রিসেট বলে, এটি চালু থাকা অবস্থায় আপনি এটি 5 সেকেন্ডের জন্য চাপবেন। এখন আপনি যদি ডিফল্ট ডেটা রাখতে পারেন।
  • টিপি-লিঙ্ক ইন্টারফেসে প্রবেশ করার পরে, ওয়্যারলেস নির্বাচন করুন এবং তারপরে ওয়্যারলেস সেটিংস নির্বাচন করুন (আমরা ওয়্যারলেস সিগন্যালের কনফিগারেশন পরিবর্তন করব)।
  • বক্সটি আনচেক করুন যা বলে এসএসআইডি সম্প্রচার সক্ষম করা হয়েছে (এখানে আপনি সিগন্যালের দৃশ্যমানতা বন্ধ করে দিচ্ছেন, এটিকে অদৃশ্য করে দিচ্ছেন।)
  • পরিবর্তনগুলি যাচাই করতে, সংরক্ষণ করুন বা সংরক্ষণ করুন টিপুন। এটি লাল অক্ষরগুলিকে প্রতিফলিত করবে যা ব্যাখ্যা করে যে পরিবর্তনগুলি সক্রিয় করতে কম্পিউটার পুনরায় চালু করা প্রয়োজন এবং শেষে এটি আপনাকে নির্দেশিত লিঙ্কটি স্পর্শ করতে বলে৷ এবং তারপর আপনি রিবুট ক্লিক করুন. কয়েক সেকেন্ড অপেক্ষা করুন … এবং ভয়েলা ..!

অতিরিক্ত বোনাস- আপনার Wi-Fi নেটওয়ার্ক রক্ষা করুন৷

কিভাবে আমার ওয়াইফাই নেটওয়ার্কের সিগন্যাল লুকাব যাতে ইন্টারনেট চুরি না হয়? (উদাহরণ)

এই মুহুর্তে, আপনার নেটওয়ার্ক প্রতিবেশী এবং সবার কাছে অদৃশ্য৷ আপনি পরীক্ষা করতে পারেন এবং যেকোনো ডিভাইস ব্যবহার করতে পারেন এবং আপনার Wifi, খোঁজার চেষ্টা করতে পারেন আপনি যদি আপনার নেটওয়ার্কের নাম জানেন তবে আপনি অবাক হবেন যে এটি সম্ভাব্য সংকেতগুলির তালিকায় আর প্রদর্শিত হবে না … এবং যদি এটি প্রদর্শিত হয় তবে এটি পরিসীমার বাইরে নির্দেশ করবে৷

ধরুন আপনার প্রতিবেশী আর আপনার সংকেত দেখতে পাচ্ছে না, কিন্তু আপনার নেটওয়ার্কের নাম এবং পাসওয়ার্ড জানে৷ কোন সমস্যা নেই … রাউটারের আইপি আবার প্রবেশ করার জন্য ধাপগুলি পুনরাবৃত্তি করুন।

  • ভিতরে ওয়্যারলেস সিকিউরিটি এ যান
  • WPA / WPA2 বক্স চেক করুন
  • পাসওয়ার্ডে আপনার পাসওয়ার্ড লিখুন। (ইঙ্গিত অনুসারে 8 থেকে 63 অক্ষরের মধ্যে বোঝানো কঠিন এবং আপনি ভুলে যেতে পারবেন না এমন কীটি রাখতে মনে রাখবেন।)
  • বোতাম টিপুন সংরক্ষণ করুন অথবা সংরক্ষণ করুন এবং তারপরে তারা পুনরায় চালু করার বোতামটি নির্দেশ করবে, পরিবর্তনগুলি যাচাই করে, কয়েক সেকেন্ড অপেক্ষা করুন এবং এটিই!

আপনি ইতিমধ্যেই আপনার ওয়াইফাই নেটওয়ার্ককে অনুপ্রবেশকারী এবং অদৃশ্য থেকে রক্ষা করেছেন৷ ব্যাখ্যার জন্য আমরা টিপি-লিঙ্ক ইন্টারফেসটিকে একটি রেফারেন্স হিসাবে নিই, এটি কনফিগার করার এবং আপনার বেতার নেটওয়ার্ক বাড়াতে এটির অনেক সুবিধা রয়েছে, অন্যান্য সরঞ্জামগুলিতে পরামিতিগুলি কিছুটা পরিবর্তিত হতে পারে … আমরা আপনাকে পরামর্শ দিচ্ছি, যদি এটি আপনার ক্ষেত্রে হয় তবে নির্দেশিত হন ওয়্যারলেস, হ্যাঁ খালি চোখে দেখা যায় না, ট্যাবের মধ্যে পাওয়া যাবে উন্নত . আমরা আশা করি এটি খুব কার্যকর হয়েছে এবং আপনি শান্তিতে ঘুমাতে পারেন। আপনি আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান, আমাদের লিখুন ..!


  1. চুরি হওয়া এড়াতে আমার ওয়াইফাই সিগন্যাল কীভাবে লুকাবেন

  2. কিভাবে লিংকসিস রাউটারে SSID অক্ষম বা লুকাবেন – ধাপে ধাপে (উদাহরণ)

  3. কিভাবে কনফিগার করবেন, সংযোগ করবেন এবং একই সময়ে দুটি WiFi নেটওয়ার্ক ব্যবহার করবেন? (উদাহরণ)

  4. উইন্ডোজ 11 এ কীভাবে ওয়াইফাই নেটওয়ার্কের নাম লুকাবেন