কম্পিউটার

কিভাবে অ্যাপল ওয়াচের নাইট স্ট্যান্ড মোড ব্যবহার করবেন

আপনি কি জানেন যে আপনার অ্যাপল ওয়াচ চার্জ করার সময় বেডসাইড ঘড়ি হিসাবে কাজ করতে পারে? একে নাইটস্ট্যান্ড মোড বলা হয়। তবুও, অ্যাপল ওয়াচের পক্ষে আপনার স্ট্যান্ডার্ড অ্যালার্ম ঘড়ি নিষ্পত্তি করার আগে আপনার কিছু জিনিস জানা উচিত।

তবে আমরা আরও এগিয়ে যাওয়ার আগে, নাইটস্ট্যান্ড মোড কীভাবে কাজ করে তা জেনে নেওয়া যাক।

নাইটস্ট্যান্ড মোড কি?

কিভাবে অ্যাপল ওয়াচের নাইট স্ট্যান্ড মোড ব্যবহার করবেন

আপনার অ্যাপল ওয়াচকে এর চার্জারে সোজা রেখে স্বয়ংক্রিয়ভাবে নাইটস্ট্যান্ড মোড সক্ষম করে৷ এটি আপনার সাধারণ ঘড়ির মুখ থেকে স্ক্রীনটিকে একটি উন্নত ডিজিটাল ঘড়িতে পরিবর্তন করে যা পুরো স্ক্রিনটি নেয়। ঠিক যেকোন প্রচলিত বেডসাইড ঘড়ির মতো!

এই মুহুর্তে, আপনি যখন চার্জার থেকে আপনার ঘড়িটি খুলে ফেলবেন, তখন এটি স্বাভাবিকভাবেই নাইটস্ট্যান্ড মোড থেকে বেরিয়ে আসবে এবং আপনার সাধারণ ঘড়ির মুখোমুখি দেখাতে ব্যাকপেডাল হয়ে যাবে।

এছাড়াও পড়ুন: কিভাবে আপনার Apple Watch ব্যবহার করে একটি ডিজিটাল টাচ মেসেজ পাঠাবেন

কিভাবে নাইটস্ট্যান্ড মোড সক্ষম এবং নিষ্ক্রিয় করবেন

নাইট স্ট্যান্ড মোড এখন ডিফল্টরূপে সক্রিয় থাকে যখন আপনি প্রাথমিকভাবে আপনার অ্যাপল ওয়াচ সেট আপ করেন, তবুও যদি আপনার কখনও এই বৈশিষ্ট্যটি অক্ষম করার প্রয়োজন হয় (অথবা এটি বন্ধ করার সুযোগে টগল করুন এটি সুযোগ দ্বারা নিষ্ক্রিয় ছিল), আপনি এটি আপনার iPhone এ Apple Watch অ্যাপ্লিকেশনের মাধ্যমে করতে পারেন৷

অ্যাপ্লিকেশন চালু করতে, আরও নিচে স্ক্রোল করুন এবং "সাধারণ"-এ আলতো চাপুন৷

কিভাবে অ্যাপল ওয়াচের নাইট স্ট্যান্ড মোড ব্যবহার করবেন

পরবর্তী স্ক্রিনে নিচে স্ক্রোল করুন এবং "নাইটস্ট্যান্ড মোড" সনাক্ত করুন৷ সক্রিয় বা নিষ্ক্রিয় করতে এই সুইচটি চালু/বন্ধ টগল করুন।

কিভাবে অ্যাপল ওয়াচের নাইট স্ট্যান্ড মোড ব্যবহার করবেন

এছাড়াও পড়ুন: 9 Apple Watch Tricks আপনার জানা উচিত!

নাইটস্ট্যান্ড মোড কি করে না?

নাইট স্ট্যান্ড মোড সত্যিকারের সুবিধাজনক বলে মনে হচ্ছে, তবে এমন কিছু জিনিস রয়েছে যা এটি প্রত্যাশা করতে পারে না৷ প্রথমত, যখন আপনার অ্যাপল ওয়াচ নাইটস্ট্যান্ড মোডে থাকে, তখন স্ক্রিনটি চালু থাকে না। বরং, কয়েক মুহূর্ত পরে এটি বন্ধ হয়ে যায়। স্ক্রিনটি আবার চালু করতে, আপনাকে কেবল ঘড়িটিকে একটি হালকা টোকা দিতে হবে এবং এটি কয়েক সেকেন্ডের জন্য আলোকিত হবে৷

দুর্ভাগ্যবশত, আপনি স্ক্রীনের উজ্জ্বলতা সামঞ্জস্য করতে পারবেন না যে কোন স্থানে এটি কিক করুন৷ আদর্শভাবে আশা করা হচ্ছে যে এই বৈশিষ্ট্যগুলি ভবিষ্যতের আপডেটগুলিতে যত্ন নেওয়া হবে। যাইহোক, এই ছোট ত্রুটি অ্যাপল ওয়াচকে অ্যালার্ম ঘড়ির প্রকৃত প্রতিস্থাপনে পরিণত হতে বাধা দিতে পারে।

তবুও এটি চেষ্টা করার মতো, তাই না? আপনার অ্যাপল ওয়াচ-এ নাইট স্ট্যান্ড মোড ব্যবহার করে দেখুন এবং মন্তব্যে আপনার মতামত শেয়ার করুন।


  1. অ্যাপল ওয়াচে WhatsApp কীভাবে ব্যবহার করবেন?

  2. অ্যাপল ওয়াচে ওয়াকি-টকি কীভাবে ব্যবহার করবেন

  3. কীভাবে অ্যাপল ওয়াচের রেড ডট বিজ্ঞপ্তি থেকে মুক্তি পাবেন?

  4. অ্যাপল ওয়াচে লো পাওয়ার মোড কীভাবে ব্যবহার করবেন