কম্পিউটার

11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

"একটি ব্র্যান্ডের শক্তি তার নিজস্ব স্বাতন্ত্র্যসূচক মূল্যবোধ এবং লক্ষ্যকে প্রচার করার জন্য তার সংকল্পের উপর নির্মিত হয়।" - জিন-নোয়েল কাফেরার

সূচিপত্র
পার্ট 1- ভূমিকা
পার্ট 2- আপনার ব্র্যান্ড 2021-এর জন্য 11টি সেরা বিজনেস কার্ড সফ্টওয়্যার খুঁজুন
পার্ট 3- প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

পার্ট 1- ভূমিকা

একটি ব্যবসায়িক কার্ড হল সবচেয়ে প্রয়োজনীয় এবং প্রয়োজনীয় বিজ্ঞাপন সরঞ্জামগুলির মধ্যে একটি যা আপনি আপনার ব্যবসা সম্পর্কে শব্দ পেতে ব্যবহার করতে পারেন। এটি শুধুমাত্র আপনার সম্ভাব্য গ্রাহকদেরই জানায় না বরং আপনার ব্র্যান্ডকে পেশাদার এবং সুপ্রতিষ্ঠিত দেখায়। যদিও বেশ কয়েকটি প্রতিষ্ঠান এবং স্টার্টআপ তাদের ব্যবসায়িক কার্ড অর্ডার করতে বা পেশাদার ডিজাইনিং এবং মুদ্রণ পরিষেবাগুলি থেকে তৈরি করা বেছে নেয়।

কিন্তু আপনি চাইলে ডেডিকেটেড বিজনেস কার্ড মেকার ব্যবহার করতে পারেন এটি আপনাকে একটি দ্রুত এবং অনন্য কার্ড ডিজাইন করতে সাহায্য করতে পারে, যাতে আপনি এটিকে দ্রুত মুদ্রণ করতে পারেন। এই বিজনেস কার্ড সফ্টওয়্যারটি পূর্বনির্ধারিত আকার, পটভূমি টেমপ্লেট এবং চিত্র, ফন্ট, আকার এবং আরও অনেক কিছুর মতো সৃজনশীল সম্পদের বিস্তৃত নির্বাচন নিয়ে আসে। সামগ্রিকভাবে এই সফ্টওয়্যারগুলি আপনাকে আপনার ব্র্যান্ড সম্পর্কে পেশাদারভাবে বলার মাধ্যমে ব্যবসার সম্ভাবনা উন্নত করতে সহায়তা করে৷

তাই, আর কোনো ঝামেলা ছাড়াই, আসুন কিছু বিখ্যাত এবং দরকারী বিজনেস কার্ড মেকিং সফটওয়্যার দেখে নিই।

পার্ট 2- আপনার ব্র্যান্ড 2022-এর জন্য 11টি সেরা বিজনেস কার্ড সফ্টওয়্যার খুঁজুন

আমরা সবাই ইতিমধ্যেই Adobe Illustrator সম্পর্কে সচেতন , সেরা ব্যবসায়িক কার্ড ডিজাইন সফ্টওয়্যারগুলির মধ্যে একটি যা ব্যবহারকারীদের ভেক্টর ফাইলগুলি তৈরি করতে দেয় যা সহজেই আকার পরিবর্তনযোগ্য এবং পরিষ্কার এবং খাস্তা প্রিন্ট দেয়৷ কিন্তু আপনি যদি আরও কিছু দুর্দান্ত বিকল্প খুঁজছেন, তাহলে এখানে সম্পূর্ণ তালিকা রয়েছে!

৷ ৷
পণ্য মূল্য প্ল্যাটফর্ম
Adobe Spark প্রতি মাসে $9.79 থেকে শুরু হয় ক্লাউড-ভিত্তিক, Android এবং iOS
ব্যবহারে সহজ বিজনেস কার্ড মেকার বিনামূল্যেওয়েব
SmartsysSoft বিজনেস কার্ড মেকার $39.95 উইন্ডোজ
লগাস্টার $9.99/একবার/ব্যবহারকারী থেকে শুরু হয় ওয়েব, উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড এবং iOS
Visme প্রতি মাসে $25 ক্লাউড, সাস, ওয়েব
AMS বিজনেস কার্ড মেকার $27 (ব্যক্তিগত সংস্করণ) উইন্ডোজ, 10, 8, 7, XP
ফ্রি বিজনেস কার্ড মেকার কেনাকাটা করুন প্রতি মাসে $29 থেকে শুরু হয় ওয়েব
NHC সফটওয়্যার কার্ডওয়ার্কস বিনামূল্যেওয়েব, উইন্ডোজ এবং macOS
বিজনেস কার্ড স্টুডিও প্রো $50.43 উইন্ডোজ
বিজনেস কার্ড ডিজাইনার প্লাস $29.95 উইন্ডোজ
ডিজাইনম্যান্টিক বিজনেস কার্ড মেকার $37 ওয়েব

1. অ্যাডোব স্পার্ক

Adobe Spark হল একটি চমৎকার ক্লাউড-ভিত্তিক ডিজাইন প্ল্যাটফর্ম যা ব্যবহারকারীদের তাদের স্মার্টফোন এবং পিসিতে অত্যাশ্চর্য গ্রাফিক্স, ওয়েব পেজ, ভিডিও এবং আরও অনেক কিছু তৈরি করতে দেয়। বিজনেস কার্ড মেকারে বিস্তৃত টেমপ্লেট রয়েছে যা আপনি আপনার ব্র্যান্ডের একটি আদর্শ চিত্র প্রতিফলিত করতে পছন্দসই লোগো, রঙ, ফন্ট এবং চিত্রগুলির সাথে কাস্টমাইজ করতে পারেন৷

এটি ক্রস-ডিভাইস সিঙ্কিং অফার করে, যাতে আপনি যেকোনো সময়, যে কোনো জায়গায় আপনার সংরক্ষিত কাজ পুনরায় শুরু করতে পারেন। অ্যাডোব স্পার্ক প্রচুর পেশাদার থিম, ব্র্যান্ডেড টেমপ্লেট, একাধিক ফন্ট এবং প্রচুর কাস্টমাইজেশন বিকল্পে পরিপূর্ণ, যা এটিকে বাজারের সেরা বিজনেস কার্ড সফ্টওয়্যারগুলির মধ্যে একটি করে তুলেছে৷

সুবিধা:

অনেক ডিজাইনিং টেমপ্লেট চেষ্টা করার মতো প্রিন্ট ম্যানেজমেন্ট ব্যবহারের সহজতা চমৎকার গ্রাহক সমর্থন কন্স:

কোন ইমেজ এডিটর নেই কোন স্টেপ বাই স্টেপ উইজার্ড

Adobe Spark দ্বারা কিছু ব্যবসায়িক ডিজাইন টেমপ্লেট:

11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

2. ব্যবহার করা সহজ বিজনেস কার্ড মেকার

এখানে একটি বিনামূল্যের কার্ড তৈরির সফ্টওয়্যার রয়েছে যা ব্যবসা-সম্পর্কিত ডিজাইনিং পরিষেবাগুলির আধিক্য প্রদান করে। FreeLogoServices-এর দ্বারা সহজ-ব্যবহার-ব্যবসায়িক কার্ড মেকার বিশ্বব্যাপী 25 মিলিয়ন ব্যবহারকারীদের দ্বারা বিশ্বস্ত এবং সবচেয়ে সাশ্রয়ী মূল্যের লোগো ডিজাইন এবং ব্র্যান্ডিং সমাধান প্রদানের জন্য পরিচিত। আপনি কয়েক মিনিটের মধ্যে আপনার ভিজিটিং কার্ড তৈরি করতে এই ব্যবসায়িক কার্ড তৈরির সরঞ্জামটি ব্যবহার করতে পারেন।

তাদের 1000+ বিজনেস কার্ড ডিজাইনের লাইব্রেরি থেকে উপাদান কাস্টমাইজ করা শুরু করুন; অনন্য এবং অসাধারণ কিছু তৈরি করতে রঙ, ফন্ট, পাঠ্য এবং বিন্যাসে পরিবর্তন করুন। কার্ড তৈরির সফ্টওয়্যারটি স্টার্টআপ, ছোট ব্যবসা এবং যারা একটি ইভেন্টের জন্য লোগো তৈরি করতে চাইছেন তাদের জন্য আদর্শ৷

সুবিধা:

হাজার হাজার সম্পাদনাযোগ্য বিজনেস কার্ড ডিজাইন শুরু থেকে শেষ পর্যন্ত দ্রুত এবং দ্রুত প্রক্রিয়া ব্যবহার করা অত্যন্ত সহজ এবং আপনার পছন্দের বিজনেস কার্ড খুঁজে পেতে এবং কাস্টমাইজ করতে কয়েক মিনিট সময় লাগে আপনার ক্ষেত্র অনুযায়ী নিখুঁত বিজনেস কার্ড ডিজাইন ব্রাউজ করুন:

পর্যাপ্ত গ্রাহক সহায়তা বিজনেস কার্ড বিনামূল্যে তৈরি করা যায় না কিন্তু রাখার জন্য অর্থ প্রদান করতে হবে

ব্যবহারে সহজ বিজনেস কার্ড মেকার দ্বারা কিছু বিজনেস ডিজাইন টেমপ্লেট:
11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

এছাড়াও পড়ুন:ডিজাইনারদের জন্য সেরা 5টি আশ্চর্যজনক অ্যান্ড্রয়েড অ্যাপস

3. SmartsysSoft বিজনেস কার্ড মেকার

SmartsysSoft-এর কার্ড তৈরির টুল হল একটি পেশাদার ভিজিটিং কার্ড তৈরির সমাধান। পেশাদারদের দ্বারা রক্ষণাবেক্ষণ করা বিশাল লাইব্রেরি থেকে আপনি লোগো, প্রতীক, পাঠ্য, বক্ররেখা এবং অন্যান্য উপাদান যোগ করতে পারেন। PDF, BMP, JPEG, PNG, TIFF এবং আরও অনেক কিছুর মতো ফাইল ফরম্যাটে সর্বোচ্চ মানের আপনার কার্ড প্রিন্ট করার জন্য প্রচুর বিকল্প সহ আপনি নিঃসন্দেহে সবচেয়ে আকর্ষণীয় ব্যবসায়িক কার্ড টেমপ্লেটগুলি খুঁজে পেতে পারেন৷

শক্তিশালী গ্রাফিক্স এডিটিং অপশন সহ এটি অন্যতম সেরা বিজনেস কার্ড মেকার সফটওয়্যার। এটি হাজার হাজার আকর্ষণীয় বিজনেস কার্ড টেমপ্লেট, পূর্ব-নির্ধারিত ব্যাকগ্রাউন্ড, আকার, টেক্সচার, ক্লিপআর্ট এবং অন্যান্য সম্পদ প্রদান করে। আপনার ব্র্যান্ড পছন্দ অনুযায়ী ব্যবসায়িক কার্ড কাস্টমাইজ করতে এটি কার্যকরভাবে ব্যবহার করা যেতে পারে।

সুবিধা:

স্বজ্ঞাত ইন্টারফেস পূর্বাবস্থায় ফেরানো এবং পুনরায় করা ক্রিয়াগুলি সহজেই যেকোনো স্থানীয় উইন্ডোজ সামঞ্জস্যপূর্ণ প্রিন্টারের সাথে প্রিন্টিং কার্ডগুলিকে সমর্থন করে জনপ্রিয় ফাইল ফর্ম্যাটের সাথে আপনার ব্যবসায়িক কার্ড ডিজাইনগুলিকে উচ্চ মানের সাথে সংরক্ষণ করুন৷ কনস:

সামান্য ব্যয়বহুল কার্ড তৈরির সফটওয়্যার

স্মার্টসিসফ্ট বিজনেস কার্ড মেকারের কিছু বিজনেস ডিজাইন টেমপ্লেট:
11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

4. লগাস্টার

বাজারের সেরা ব্যবসায়িক কার্ড নির্মাতা Logaster এর সাথে একটি স্থায়ী ছাপ তৈরি করুন। বৈশিষ্ট্য-সমৃদ্ধ সফ্টওয়্যার ব্যবহারকারীদের কয়েক মিনিটের মধ্যে একাধিক লোগো এবং নোসিনেস কার্ড ডিজাইন তৈরি করতে দেয়। শুধু সবচেয়ে আকর্ষণীয় ডিজাইনের টেমপ্লেটটি বেছে নিন এবং প্রয়োজনীয় পরিবর্তন করুন এবং এটিই। লগাস্টার কার্ডের সাধারণ ব্যবহারকারীরা, সফ্টওয়্যার তৈরি করছে স্টার্টআপ, এসএমই, এজেন্সি এবং এন্টারপ্রাইজ৷

Logaster ব্যবহার করে, বিজনেস কার্ড মেকার সহজবোধ্য। একবার আপনি তাদের ওয়েবসাইটে অবতরণ করলে, লোগো তৈরি করুন-এ ক্লিক করুন। আপনার স্ট্রীমে কোম্পানির নাম এবং সংশ্লিষ্ট কীওয়ার্ড লিখুন। আপনার সবচেয়ে পছন্দের প্রস্তাবিত আইকনটি চয়ন করুন, আপনার ব্র্যান্ডের পছন্দ অনুযায়ী এটি কাস্টমাইজ করুন এবং সংরক্ষণ করুন টিপুন। এটি আপনার লোগোর সাথে মেলে বিভিন্ন বিজনেস কার্ড টেমপ্লেট তৈরি করবে। আপনার কাছে সবচেয়ে বেশি আবেদন কি তা বেছে নিন!

সুবিধা:

প্রচুর ডিজাইনিং টেমপ্লেট ইমেজ এডিটর প্রিন্ট ম্যানেজমেন্ট বিজনেস কার্ড, লেটারহেড, খাম এবং ফেভিকন কনস-এর জন্য রেডি-টু-ব্যবহারের টেমপ্লেট অফার করে:

কোন বিনামূল্যে ট্রায়াল সংস্করণ উপলব্ধ

লগাস্টার দ্বারা কিছু ব্যবসায়িক ডিজাইন টেমপ্লেট:
11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

5. Visme

সবচেয়ে কাস্টমাইজযোগ্য ব্যবসায়িক কার্ড সফ্টওয়্যারগুলির মধ্যে একটি, Visme, ব্যবহারকারীদের বিনামূল্যে ব্যবসায়িক কার্ড টেমপ্লেটগুলির একটি বিশাল সংগ্রহ ব্রাউজ করতে দেয়৷ কার্ড তৈরির টুল ব্যবহার করা খুবই সহজ, শুধু একটি নতুন প্রজেক্ট তৈরি করুন এবং প্রদত্ত টেমপ্লেট থেকে বেছে নিন। প্রদত্ত ক্ষেত্রগুলিতে আপনার কোম্পানির লোগো, শিরোনাম, নাম, ফোন নম্বর, ইমেল ঠিকানা যোগ করুন।

আপনার ব্র্যান্ডের সাথে মেলে বিভিন্ন ফন্ট, আকার, রঙের উপর ভিত্তি করে উপাদানগুলি কাস্টমাইজ করুন। একবার আপনি আপনার ডিজাইনের সাথে সন্তুষ্ট হলে, মুদ্রণের উদ্দেশ্যে আপনার ফাইল PDF ফরম্যাটে সংরক্ষণ করুন। আন্ডারস্টেটেড, আর্টিসি, মিনিমাল, জ্যামিতিক, পরিশীলিত, গ্রাম্য এবং আরও কিছু বিভাগ থেকে আপনি প্রতিটি থেকে বিভিন্ন ধরনের টেমপ্লেট বেছে নিতে পারেন।

সুবিধা:

সেরা ব্যবসায়িক কার্ড প্রস্তুতকারক যা ব্যবহারকারীদের শুধুমাত্র ভিজিটিং কার্ডই তৈরি করতে দেয় না বরং নিউজলেটার, উপস্থাপনা, ইনফোগ্রাফিক্স, জীবনবৃত্তান্ত, প্রতিবেদন এবং আরও অনেক কিছু তৈরি করতে দেয় ন্যূনতম প্রচেষ্টার সাথে উচ্চ মানের আউটপুট প্রিন্ট ম্যানেজমেন্ট বৈশিষ্ট্যগুলি একটি হাউ-টু ভিডিও যা ব্যবহারকারীদের কার্ড তৈরির সফ্টওয়্যারের মাধ্যমে গাইড করে:

কাজ করার সময় মজবুত সংযোগের প্রয়োজনআপনাকে যদি বিভিন্ন গ্রাফিক্সে একটি নির্দিষ্ট ছবি ব্যবহার করতে হয়, তাহলে আপনাকে এটি আবার ও আবার নকল করতে হবে; এটি 'মাই লাইব্রেরিতে' প্রচুর জায়গা নেয়।

Visme দ্বারা কিছু ব্যবসায়িক ডিজাইন টেমপ্লেট:
11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

এছাড়াও পড়ুন: গ্রাফিক ডিজাইনারদের জন্য সেরা ল্যাপটপ 2020

6. এএমএস বিজনেস কার্ড মেকার

বিভিন্ন পেশার জন্য 550+ বিজনেস কার্ড ডিজাইন অফার করে, এএমএস বিজনেস কার্ড মেকার ব্যবহার করা বেশ সহজ; তাই শুরু করার জন্য আপনাকে প্রচুর ম্যানুয়াল দিয়ে যেতে হবে না। এর স্মার্ট উইজার্ড ব্যবহারকারীদের যেকোনো ধরনের ভিজিটিং কার্ড, ডিসকাউন্ট কার্ড, উপহার কার্ড, ব্যাজ এবং আরও অনেক কিছু প্রস্তুত করতে সাহায্য করে। উপরন্তু, আপনি শত শত ক্লিপআর্ট, আইকন, ছবি এবং আরও অনেক কিছু দিয়ে এই ব্যবসায়িক কার্ডগুলি কাস্টমাইজ করতে পারেন৷

এটি একটি সীমিত ট্রায়াল সময়ের সাথে উপলব্ধ সেরা কার্ড মেকার সফ্টওয়্যারগুলির মধ্যে একটি যাতে আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে কার্ড তৈরির সফ্টওয়্যারটি চেষ্টা করার যোগ্য কিনা। এএমএস কোম্পানি পাসপোর্ট ফটো মেকার, ফটো ক্যালেন্ডার ক্রিয়েটর, ফটো কোলাজ মেকার, ইন্টেরিয়র ডিজাইন 3D এবং আরও অনেক কিছু ডিজাইনিং এবং ব্র্যান্ড বিল্ডিং সমাধান অফার করে।

সুবিধা:

ধাপে ধাপে উইজার্ড অফার করে প্রিন্ট ম্যানেজমেন্ট বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করে রিচ কার্ড ডিজাইন টেমপ্লেট গ্যালারি নতুনদের এবং ছোট ব্যবসার জন্য সেরা ব্যবসায়িক কার্ড সফ্টওয়্যার কনস:

সীমিত কাস্টমাইজেশন বিকল্প কোন ইমেজ সম্পাদক

এএমএস বিজনেস কার্ড মেকারের কিছু বিজনেস ডিজাইন টেমপ্লেট
11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

7. Shopify ফ্রি বিজনেস কার্ড মেকার

এটি নতুনদের, ছোট এবং মাঝারি ব্যবসার জন্য সেরা ব্যবসা কার্ড সফ্টওয়্যারগুলির মধ্যে একটি। Shopify কয়েক সেকেন্ডের মধ্যে ক্লাসিক এবং স্টাইলিশ ভিজিটিং কার্ড ডিজাইন তৈরি করার জন্য একটি চমৎকার ফিচার সেট নিয়ে আসে। এই চমত্কার কার্ড তৈরির টুলের সাথে শুরু করতে, তাদের ওয়েবসাইটে অবতরণ করুন, প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন, আপনার ব্যবসার লোগো যোগ করুন এবং ব্যক্তিগতকৃত ব্যবসায়িক কার্ড মুদ্রণের জন্য কিছু ভাল প্রস্তুত ডাউনলোড করার জন্য প্রস্তুত হন।

এই সেরা ব্যবসায়িক কার্ড মেকার টুল ব্যবহার করার জন্য, আপনার কোন নির্দিষ্ট ডিজাইনিং দক্ষতা থাকতে হবে না। সমস্ত থিম খুব ভাল প্রতিক্রিয়াশীল এবং অত্যন্ত কাস্টমাইজযোগ্য. আপনি আপনার ব্যবসা কার্ড টেমপ্লেটের চেহারা এবং অনুভূতির উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ করতে পারেন৷

সুবিধা:

অনলাইনে সবচেয়ে স্বজ্ঞাত ইকমার্স কার্ড নির্মাতাদের একজন উচ্চ মূল্যে উন্নত বৈশিষ্ট্য

শপিফাই ফ্রি বিজনেস কার্ড মেকারের কিছু বিজনেস ডিজাইন টেমপ্লেট:
11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

8. এনএইচসি সফটওয়্যার কার্ডওয়ার্কস

কার্ডওয়ার্কস বিজনেস কার্ড সফ্টওয়্যার একটি চমৎকার ইউটিলিটি যা সমস্ত স্ট্যান্ডার্ড কার্ড এবং কাগজের আকার সমর্থন করে। আপনি টেমপ্লেট রঙের স্কিম পরিবর্তন করতে পারেন এবং আপনার ব্র্যান্ড পরিচয়ে একটি ব্যক্তিগত স্পর্শ যোগ করতে আরও কাস্টমাইজেশন করতে পারেন। NHC সফ্টওয়্যার দ্বারা অফার করা আকর্ষণীয় ডিজাইনের টেমপ্লেটগুলি ব্যবহার করে সহজেই একক বা দ্বিমুখী ব্যবসায়িক কার্ড তৈরি করুন৷

বিজনেস কার্ড মেকার অনলাইন JPEG, GIF, BMP এবং PNG সহ সকল জনপ্রিয় ফাইল ফরম্যাট সমর্থন করে। সুতরাং, আপনি কোম্পানির লোগো, কর্মচারীর ছবি, বা এই ফরম্যাটে উপলব্ধ অন্য কোনো ছবি দিয়ে আপনার বিজনেস কার্ডের ডিজাইন যোগ ও কাস্টমাইজ করতে পারেন। মুদ্রণের উদ্দেশ্যে শুধুমাত্র একটি উচ্চ-রেজোলিউশন PDF এ চূড়ান্ত নকশা রপ্তানি করুন৷

৷ সুবিধা:

অ-বাণিজ্যিক ব্যবহারের জন্য বিনামূল্যের ব্যবসায়িক কার্ড সফ্টওয়্যার রিচ বিজনেস কার্ড টেমপ্লেট আপনার ব্যক্তিগত বা কর্পোরেট ব্র্যান্ড ইমেজ টেমপ্লেটগুলি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে রঙগুলি প্রান্ত থেকে দূরে না যায় তা নিশ্চিত করে এবং উইন্ডোজ এবং ম্যাকোসকনের জন্য সেরা ব্যবসায়িক কার্ড সফ্টওয়্যার:

বিজনেস কার্ড মেকার সীমিত গ্রাহক সহায়তার সাথে কোন বহুভাষিক সমর্থন আসে না

NHC সফটওয়্যার কার্ডওয়ার্কস দ্বারা কিছু ব্যবসায়িক ডিজাইন টেমপ্লেট:
11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

9. বিজনেস কার্ড স্টুডিও প্রো

অফিসিয়াল এবং ব্যক্তিগত ভিজিটিং কার্ড ডিজাইন এবং প্রিন্ট করার জন্য এটি একটি সহজ বিকল্প। বিজনেস কার্ড স্টুডিও প্রো উচ্চ মানের বিজনেস কার্ড তৈরি করতে কয়েক ক্লিকে লাগে। হাজার হাজার রেডি টু ইউজ টেমপ্লেট থেকে শুধু আপনার কার্ডের স্টাইল বেছে নিন (আপনি স্ক্র্যাচ থেকে অনন্য কিছু তৈরি করতে পারেন)। ব্যক্তিগত তথ্য, ফটো এবং প্রতীক সহ নির্বাচিত টেমপ্লেট কাস্টমাইজ করুন।

একবার আপনি ডিজাইনের সাথে সন্তুষ্ট হয়ে গেলে, আপনি কার্ডের নকশাটিকে উচ্চ মানের সংরক্ষণ করতে পারেন এবং কোনো ঝামেলা ছাড়াই এটি মুদ্রণ করতে পারেন। এটি সর্বোত্তম কার্ড সফ্টওয়্যার যা ব্যবহারকারীদের উল্লম্ব, অনুভূমিক, দ্বিমুখী, বিভিন্ন কাস্টমাইজড আকার এবং আকারে ডিজাইন করতে দেয়৷

সুবিধা:

শুধুমাত্র বিজনেস কার্ড তৈরি করার জন্যই নয় বরং মিলিত লেটারহেড, খাম এবং অন্যান্য স্টেশনারিও কিছু চিত্তাকর্ষক ফলাফলের জন্য 3D টেক্সট ইফেক্ট অফার করে এতে 1000+ ফন্ট এবং 5000+ গ্রাফিক উপাদান রয়েছে যা এটিকে অনলাইনে সেরা ব্যবসায়িক কার্ড নির্মাতাদের মধ্যে একটি করে তোলে। JPEG, PNG, BMP, EMF, WMF, TIFF, GIF, এবং আরও ফাইল ফরম্যাট কনস:

এখানে উল্লিখিত সমস্ত বিকল্প থেকে সবচেয়ে ব্যয়বহুল বিজনেস কার্ড মেকার সফটওয়্যার

বিজনেস কার্ড স্টুডিও প্রো দ্বারা কিছু বিজনেস ডিজাইন টেমপ্লেট:
11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

এছাড়াও পড়ুন:পেশাদার স্থপতিদের জন্য প্রয়োজনীয় সফ্টওয়্যার

10. বিজনেস কার্ড ডিজাইনার প্লাস

আমাদের টপ পেইড এবং ফ্রি কার্ড মেকিং সফটওয়্যারের তালিকায় উল্লেখ করার মতো আরেকটি বিজনেস কার্ড মেকার হল বিজনেস কার্ড ডিজাইনার প্লাস। ইউটিলিটি ব্যবহার করা সবচেয়ে সহজ এবং আপনার ব্যবসা কার্ডের জন্য কিছু মার্জিত এবং অনন্য ডিজাইন তৈরি করতে সাহায্য করে। এটি বেশ কয়েকটি প্রিসেটের সাথে পরিপূর্ণ যা আপনাকে একতরফা, দ্বিমুখী এবং সহজে ভাঁজযোগ্য ব্যবসায়িক কার্ড তৈরি করতে দেয়৷

ডিজাইনের একটি বিশাল বিভাগ থেকে আপনার পছন্দের পছন্দসই লেআউটটি বেছে নিন। আপনি যদি তাড়াহুড়ো করেন তবে আপনি দ্রুত ধাপে ধাপে উইজার্ড অনুসরণ করতে পারেন যা প্রক্রিয়াটিকে দ্রুততর করে। এছাড়াও আপনি প্রয়োজনীয় ব্যবসার বিবরণ যেমন নাম, লোগো, যোগাযোগ নম্বর এবং আরও অনেক কিছু সংরক্ষণ করতে পারেন যা তাদের ডাটাবেসে যুক্ত হয় এবং আপনার সমস্ত ভবিষ্যতের প্রকল্পগুলিতে তাৎক্ষণিকভাবে যোগ করে।

সুবিধা:

আপনি বিজনেস কার্ড মেকার ইন-বিল্ট ইমেজ এডিটরের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে পারেন ডিজাইন টেমপ্লেট ব্যবহারের জন্য প্রস্তুত, ব্যাকগ্রাউন্ডের একটি বিস্তৃত পরিসরও উপলব্ধ। এই ভাল কার্ড তৈরির ইউটিলিটির সাথে 30 দিনের একটি বিনামূল্যের ট্রায়াল সংস্করণ উপলব্ধ। অসুবিধা:

বিজনেস কার্ড মেকার সফ্টওয়্যারের চেহারা ও অনুভূতি কিন্তু পুরানো

বিজনেস কার্ড ডিজাইনার প্লাস দ্বারা কিছু বিজনেস ডিজাইন টেমপ্লেট:
11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

11. ডিজাইনম্যান্টিক বিজনেস কার্ড মেকার

সবশেষে কিন্তু বিবেচনায় নয়, DesignMantic হল একটি পেশাদার বিজনেস কার্ড মেকার সফটওয়্যার যা ব্যক্তিগত ও পেশাদার ব্যবহারের জন্য অনন্য ভিজিটিং কার্ড তৈরি করতে বেশ দ্রুত কাজ করে। আপনি প্রায় সব ধরণের পেশার জন্য বিভিন্ন ধরণের বিজনেস কার্ড টেমপ্লেট খুঁজে পেতে পারেন। আপনি যদি একটি স্টার্টআপ ব্যবসা হন, তাহলে লোগো এবং অন্যান্য ব্যবসায়িক সামগ্রী তৈরির জন্য আপনি সম্পূর্ণরূপে ডিজাইনম্যান্টিক ইউটিলিটিগুলির উপর নির্ভর করতে পারেন৷

কাস্টমাইজড কার্ড তৈরি করতে ডিজাইনম্যান্টিক ব্যবহার করার জন্য কয়েকটি পদক্ষেপের প্রয়োজন। শুধু গ্যালারি থেকে পছন্দসই ছবি নির্বাচন করুন, আপনার বিবরণ সন্নিবেশ করুন এবং ডাউনলোড করুন। এখানেই শেষ! এটি লোগো + বিজনেস কার্ড এবং লোগো + বিজনেস কার্ড + অন্যান্য ব্র্যান্ডিং উপকরণের জন্য লোগো তৈরির জন্য বিভিন্ন মূল্যের মডেল অফার করে।

সুবিধা:

বহুভাষিক ব্যবসায়িক কার্ড সফ্টওয়্যার। অত্যন্ত কাস্টমাইজযোগ্য কার্ড তৈরির ইউটিলিটি থেকে বেছে নেওয়ার জন্য আধুনিক টেমপ্লেটের একটি সংগ্রহ অফার করে চমৎকার গ্রাহক সমর্থন কন্স:

ডিজাইন করার জন্য বিনামূল্যে, আপনি যখন ডাউনলোড করতে চান তখন অর্থ প্রদান করুন

DesignMantic দ্বারা কিছু ব্যবসায়িক ডিজাইন টেমপ্লেট:
11 বিজনেস কার্ড মেকার সফটওয়্যার (ফ্রি এবং পেইড সলিউশন) 2022

পার্ট 3- প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন:সেরা বিজনেস কার্ড মেকার সফটওয়্যার

এখানে ব্যবসায়িক কার্ড তৈরির সাথে সম্পর্কিত ব্যবহারকারীদের দ্বারা প্রায়শই জিজ্ঞাসিত কিছু প্রশ্ন রয়েছে:

Microsoft-এর কি একটি বিজনেস কার্ড মেকার আছে?

আপনি অবশ্যই শব্দ ব্যবহার করতে পারেন টেমপ্লেট ব্যবহার করে বা স্ক্র্যাচ থেকে একটি ব্যবসায়িক কার্ড ডিজাইন করার টুল। Word ব্যবহার করে আপনার ভিজিটিং কার্ড তৈরি করতে, আপনাকে যা করতে হবে তা হল:

  • খোলা ৷ Microsoft Word এবং ফাইল-এ নেভিগেট করুন ট্যাব
  • একটি বিকল্প বেছে নিন 'নতুন' বাম ফলক থেকে
  • অনুসন্ধান বাক্স থেকে, বিজনেস কার্ড খুঁজুন
  • বিজনেস কার্ডের বিস্তৃত নির্বাচন টেমপ্লেট আপনার স্ক্রিনের সামনে উপস্থিত হবে
  • সবচেয়ে আকর্ষণীয় একটি বেছে নিন এবংকাস্টমাইজ করা শুরু করুন এটা

বিজনেস কার্ড তৈরির জন্য সবচেয়ে পেশাদার সফ্টওয়্যার কোনটি?

অ্যাডোব স্পার্ক হল কোন ঝামেলা ছাড়াই ডিজাইন বিজনেস কার্ড তৈরি করার জন্য সবচেয়ে পেশাদার টুলগুলির মধ্যে একটি। এটি একটি বৈশিষ্ট্য-সমৃদ্ধ টুল যা অনন্য এবং পেশাদার ভিজিটিং কার্ড ডিজাইন করার জন্য প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম সরবরাহ করে।

বিজনেস কার্ড তৈরির জন্য সেরা অনলাইন প্ল্যাটফর্ম কোনটি?

নিঃসন্দেহে, Logaster অনলাইনে সেরা ব্যবসায়িক কার্ড নির্মাতাদের মধ্যে একটি। এটি আকর্ষণীয় এবং পেশাদার ডিজাইনের টেমপ্লেট অফার করে যা সমস্ত পেশাদার এবং ব্যক্তিগত উদ্দেশ্যে আদর্শ উপযুক্ত!

নীচের মন্তব্য বিভাগে এই নিবন্ধটি সম্পর্কে আপনার মতামত শেয়ার করুন এবং প্রযুক্তি সম্পর্কিত অবিশ্বাস্য এবং নতুন নিবন্ধগুলির জন্য আমাদের Facebook পোস্ট এবং YouTube চ্যানেলটিতে সদস্যতা নিন।

পরবর্তী পড়া:

  • প্রত্যেক শিল্পীর এই ড্রয়িং অ্যাপস থাকতে হবে
  • উইন্ডোজ 10, 7 এবং 8 এর জন্য সেরা ফটো এডিটিং সফ্টওয়্যার
  • পেশাদারদের জন্য সেরা ওয়েব ডিজাইনিং টুলস
  • 21 সেরা Adobe Photoshop Plugins
  • সেরা অঙ্কন এবং চিত্রণ সফ্টওয়্যার


  1. সেরা অনলাইন রান্নার ক্লাস 2022 (ফ্রি ও পেইড)

  2. 2022 সালে Windows 10 PC এর জন্য 7 সেরা ফ্রি ব্লুটুথ সফ্টওয়্যার

  3. 2022

  4. Windows 10 2022 এর জন্য 7 সেরা ভিডিও এডিটিং সফ্টওয়্যার (ফ্রি এবং পেইড)