কম্পিউটার

আপনি হয়তো ব্যবহার করছেন না এমন অনেক সাবস্ক্রিপশন পরিষেবা কীভাবে বাতিল করবেন

বিনোদনের সাথে সর্বোত্তম সময়ে একটি প্রয়োজনীয় ব্যয়, মহামারীর সময় একা ছেড়ে দিন, আপনি দেখতে পাবেন যে আপনি উদ্দেশ্যের চেয়ে বেশি সাবস্ক্রিপশন পরিষেবার জন্য সাইন আপ করেছেন। আপনি সেগুলি বাতিল করার আগেই বিনামূল্যের ট্রায়ালগুলি শেষ হয়ে গেছে, বা আপনি সেই একটি শো দেখতে পাওয়ার জন্য সদস্যতা নিয়েছেন এমন পরিষেবা, আপনার কষ্টার্জিত নগদ অর্থ খাচ্ছে এমন একটি মাসিক বিল দিয়ে শেষ করা খুব সহজ৷

আপনি কতগুলি সাবস্ক্রিপশন রাখার পরিকল্পনা করছেন তা নির্বিশেষে, আপনার সাবস্ক্রিপশন তালিকাটি পরিষ্কার করার সময় এসেছে। বেশিরভাগই KnowTechie স্টাফরা মহামারীর শুরুতে এটি করেছিল যখন আমরা বুঝতে পেরেছিলাম যে আমরা আসলে যে পরিষেবাগুলির জন্য অর্থ প্রদান করি তার বেশিরভাগই আমরা আর ব্যবহার করি না৷

ওটমিলের পিছনের মস্তিষ্ক ম্যাথিউ ইনম্যানের তুলনায় এটি কিছুই নয়। তিনি যখন বুঝতে পারলেন যে Netflix একটি দুর্ভাগ্য তেরো বছর ধরে ডিভিডি সাবস্ক্রিপশনের জন্য তাকে চার্জ করছে তখন তার একটি অভদ্র জাগরণ ছিল। আউচ।

এমনকি আপনি কোনো বাতিল করতে না চাইলেও, আপনি প্রতি মাসে ঠিক কতগুলি পরিষেবার জন্য অর্থপ্রদান করছেন তা খুঁজে বের করার জন্য আপনার ইনবক্সের মাধ্যমে রসিদের জন্য যাওয়া একটি ভাল ধারণা। এছাড়াও, যদি না আপনি একটি বড় চুক্তিতে দাদা না হন, আপনি বাতিল করলে আপনি খুব বেশি কিছু হারাবেন না, এবং আপনি যেকোনও সময় আবার সদস্যতা নিতে পারেন যদি আপনি দেখতে পান যে আপনি সেই একটি পরিষেবা মিস করছেন।

Netflix

আপনি যদি জানতে চান যে আপনি এখনও Netflix-এ ডিভিডি সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করছেন, আপনার অ্যাকাউন্ট পৃষ্ঠায় যান। আপনি কোন প্ল্যানে সদস্যতা নিয়েছেন তা আপনি দেখতে সক্ষম হবেন এবং আপনি চাইলে আপনার সদস্যতা সম্পূর্ণ বাতিল করুন। নিশ্চিত, আপনি এই বছর যোগ করা নতুন সিনেমার বিশাল সংখ্যা মিস করবেন, তবে অন্তত আপনার কাছে ব্যাঙ্কে আরও কিছুটা নগদ থাকবে।

HBO এবং HBO Max

আপনি যদি শুধুমাত্র গেম অফ থ্রোনস এর জন্য HBO-তে সদস্যতা নেন , কেন আপনি এটি শেষ হওয়ার পর প্রায় দুই বছর ধরে এর জন্য অর্থ প্রদান করছেন? বাতিল করুন, এবং প্রতি মাসে একটি পিজা কেনার জন্য নিজেকে যথেষ্ট সংরক্ষণ করুন। ওয়েস্টওয়ার্ল্ড-এর সিজন 4, এটি করুন এখনও কয়েক মাস দূরে, এবং আপনি সর্বদা পুনরায় সদস্যতা নিতে পারেন।

Amazon Prime

আপনি যদি দেখেন যে আপনি অ্যামাজন প্রাইম ব্যবহার করছেন না কারণ আপনি স্থানীয় ব্যবসাগুলিকে সমর্থন করতে পছন্দ করেন, বা আপনি যদি অ্যামাজন মিউজিক বা প্রাইম ভিডিও ব্যবহার না করেন, বা টুইচ গেমিং সুবিধাগুলি পছন্দ করেন তবে আপনি সহজেই আপনার সদস্যতা বাতিল করতে পারেন। শুধু সচেতন থাকুন যে আপনি হয়ত কোনো টাকা ফেরত পাবেন না, কারণ সম্পূর্ণ ফেরতের জন্য Amazon-এর শর্তাবলী শুধুমাত্র তখনই কাজ করে যদি আপনি কোনো পরিষেবা ব্যবহার না করে থাকেন।

অ্যাপল পরিষেবাগুলি

আপনি বুঝতে পেরেছেন যে আপনি Apple Music-এর থেকে Spotify পছন্দ করেন, Apple Arcade-এ গেম খেলতে চান না বা Apple TV Plus চালিয়ে যেতে চান না একবার আপনার বিনামূল্যের ট্রায়াল শেষ হয়ে গেলে, একটি Apple ডিভাইসে আপনার সদস্যতা বাতিল করা সহজ৷

আপনার Apple সদস্যতা বাতিল করতে:

  1. ম্যাকে

    অ্যাপ স্টোর খুলুন , আপনার নামের উপর ক্লিক করুন, তারপর তথ্য দেখুন এ ক্লিক করুন
    সাবস্ক্রিপশন> পরিচালনা এ যান
    সম্পাদনা করুন এ ক্লিক করুন৷ আপনি যে সাবস্ক্রিপশনটি বাতিল করতে চান তাতে, তারপর সাবস্ক্রিপশন বাতিল করুন-এ

  2. iOS-এ

    সেটিংস, খুলুন৷ আপনার নামের উপর আলতো চাপুন, তারপর সাবস্ক্রিপশন
    আপনি যে সদস্যতা বাতিল করতে চান তাতে আলতো চাপুন, তারপরে সাবস্ক্রিপশন বাতিল করুন-এ আলতো চাপুন

নিন্টেন্ডো সুইচ অনলাইন

আপনার যদি একেবারেই খরচ কমাতে হয়, নিন্টেন্ডো সুইচ অনলাইনের প্রতি বছরে $20 সাবস্ক্রিপশন সম্ভবত শেষের একটি। আমি বলতে চাচ্ছি, আপনি আপনার গেমগুলির জন্য ক্লাউড সেভ হারাবেন, আপনার বন্ধুদের সাথে মাল্টিপ্লেয়ার এবং সেই সমস্ত মিষ্টি রেট্রো গেম যা নিন্টেন্ডো প্রতি মাসে যোগ করে। এটি বাতিল করার জন্য শুধুমাত্র কয়েকটি ধাপ রয়েছে এবং এটি আপনার কনসোল বা নিন্টেন্ডো ওয়েবসাইটের মাধ্যমে করা যেতে পারে।

হুলু

Hulu প্রায়শই অন্যান্য পরিষেবাগুলির সাথে বান্ডিল করা হয়, বা Amazon, Roku বা এমনকি আপনার সেল ফোন প্রদানকারীর মতো তৃতীয় পক্ষের মাধ্যমে অফার করা হয়। আপনি কার কাছ থেকে সাইন আপ করেছেন তার উপর নির্ভর করে, প্রক্রিয়াটি কিছুটা আলাদা তাই হুলু-এর নির্দেশাবলীর পৃষ্ঠাটি পড়া মূল্যবান৷

ইউটিউব টিভি

ইউটিউব টিভি প্রতি কয়েক মাসে তাদের দাম বাড়ায় বলে মনে হচ্ছে, গ্রাহক থাকার জন্য কোনো প্রকৃত সুবিধা ছাড়াই। হেক, আপনি দামের জন্য বেশিরভাগ এনএফএলও পাবেন না। আপনি একই পৃষ্ঠা থেকে আপনার সাবস্ক্রিপশন বাতিল বা বিরতি দিতে পারেন, শুধু নিশ্চিত করুন যে আপনি একই Google অ্যাকাউন্টে সাইন ইন করেছেন যেটির মাধ্যমে আপনার YouTube TV সাবস্ক্রিপশন হয়েছে।

Disney Plus

হয়তো আপনি শুধুমাত্র The Mandalorian-এর জন্য সদস্যতা নিয়েছেন , এবং অন্য সিজনে ফিরে না আসা পর্যন্ত ডিজনির বাকি বিষয়বস্তু সত্যিই চাই না। যদি তাই হয়, আপনার ডিজনি প্লাস সদস্যতা তাদের ওয়েবসাইটের মাধ্যমে কয়েকটি ছোট ধাপে বাতিল করা যেতে পারে। আপনি যদি অ্যাপের মাধ্যমে সাবস্ক্রাইব করে থাকেন, তাহলে আপনাকে আইটিউনস বা গুগল প্লে স্টোরের মাধ্যমে বাতিল করতে হবে, অথবা আপনি যে সাবস্ক্রিপশনটি বান্ডিল করেছেন তার মাধ্যমে।

ESPN প্লাস

ইএসপিএন প্লাস সেই পরিষেবাগুলির মধ্যে একটি যা প্রায়শই অন্যান্য স্ট্রিমিং পরিষেবাগুলির সাথে একত্রিত হয়, তাই আপনি তাদের নিজস্ব ওয়েবসাইট থেকে এটি বাতিল করতে পারবেন না। রোকু, অ্যামাজন, অ্যাপল পে বা আইটিউনসের মতো তৃতীয় পক্ষের উত্সগুলির মাধ্যমে সদস্যতা নেওয়াও সহজ। আপনার যদি একটি সক্রিয় সাবস্ক্রিপশন থাকে এবং এটি বাতিল করতে চান, তাহলে ESPN-এর সহায়তা পৃষ্ঠাগুলিতে এই পৃষ্ঠায় যান, যেটি আপনাকে কীভাবে সাবস্ক্রাইব করা শুরুতে তার উপর নির্ভর করে কীভাবে বাতিল করতে হবে তা বলে দেবে৷

আপনি যদি আপনার কোনো পরিষেবা বাতিল করেন, তাহলে প্রতি মাসে আপনার অ্যাকাউন্টে অতিরিক্ত নগদ উপভোগ করুন। এমনকি আপনি যদি দেখেন যে আপনি আপনার সমস্ত সদস্যতা ছাড়া বাঁচতে পারবেন না, তবুও আপনি প্রতি মাসে কী অর্থ প্রদান করছেন তা জেনে রাখা ভাল।

এই বিষয়ে কোন চিন্তা আছে? কোন সদস্যতা বাতিল করার পরিকল্পনা? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • Android ডিভাইসে জিনিসগুলিকে আরও ভাল করে তুলতে Netflix তার Android অ্যাপ আপডেট করেছে
  • NBC-এর পিকক স্ট্রিমিং পরিষেবা এখন উপলব্ধ – আপনার অভিজ্ঞতাকে কীভাবে অপ্টিমাইজ করবেন তা এখানে রয়েছে
  • আনন্দ করুন, HBO Max অবশেষে Roku এ আসছে
  • আমার কর্মসংস্থানের মতো, এই স্ট্রিমিং পরিষেবাগুলি "অর্থনৈতিকভাবে কার্যকর নয়" হতে পারে

শুধু একটি সতর্কতা, আপনি যদি আমাদের লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনে থাকেন তবে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আমরা এখানে লাইট জ্বালিয়ে রাখার একটি উপায়। আরো জন্য এখানে ক্লিক করুন.


  1. কীভাবে ঠিক করবেন 'আপনার দেওয়া উইন্ডোজ লাইভ আইডি বা পাসওয়ার্ড বৈধ নয়'

  2. কিভাবে Windows 10 ফাইল শেয়ারিং কাজ করছে না সমস্যা ঠিক করবেন?

  3. ইমেজ রিসাইজার ব্যবহার করে ইমেজ ফরম্যাট কিভাবে পরিবর্তন করবেন

  4. কিভাবে টুইচ প্রাইম সাবস্ক্রিপশন বাতিল করবেন