কম্পিউটার

ফেসবুকের ফটো লিক:আপনি প্রভাবিত হয়েছেন কিনা তা এখানে কিভাবে পরীক্ষা করা যায়

আজ, Facebook ঘোষণা করেছে যে তার API-এ একটি বাগ 6.8 মিলিয়ন ব্যবহারকারীদের জন্য ব্যক্তিগত ছবি প্রকাশ করেছে যারা প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত 1,500 অ্যাপগুলির মধ্যে একটি ব্যবহার করছেন৷

এই ফটো লিক বাগটি ডেভেলপারদের ফেসবুক স্টোরিজ, মার্কেটপ্লেস ফটো এবং (স্কিভিলি) ফটোগুলি ফেসবুকে আপলোড করা কিন্তু কখনও শেয়ার করা ফটোগুলি দেখতে দেয়৷ যদিও বাগটি মাত্র দুই সপ্তাহের কম সময়ের জন্য কার্যকর ছিল, এটির ব্যাপক প্রভাব রয়েছে৷

Facebook-এর ডিসক্লোজার প্রক্রিয়ার অংশ হিসেবে, সোশ্যাল জায়ান্ট একটি পেজ হাউজিং একটি টুল তৈরি করেছে যা ব্যবহারকারীদের তারা প্রভাবিত গোষ্ঠীতে ছিল কিনা এবং কোন অ্যাপে তাদের পদক্ষেপ নিতে হবে তা বলতে পারে।

ফেসবুক ফটো ফাঁস দ্বারা আপনি প্রভাবিত হয়েছেন কিনা তা কীভাবে দেখবেন

আপনার অ্যাকাউন্ট চেক করা মূল্যবান, এমনকি যদি Facebook আপনাকে একটি বিজ্ঞপ্তি না পাঠায় যে আপনি প্রভাবিত হয়েছেন। চেক করতে:

আপনি বোল্ড ফন্ট সহ একটি বাক্স দেখতে পাবেন "কোন অ্যাপের আমার অন্যান্য ফটোগুলিতে অ্যাক্সেস থাকতে পারে?" সেখানেই, আপনি প্রভাবিত হলে, সুরক্ষিত থাকার বিষয়টি নিশ্চিত করার জন্য পরবর্তী পদক্ষেপগুলিও পাবেন।

স্ক্রিনশট:জো রাইস-জোনস / নোটেকি

আপনি লক্ষ্য করবেন যে আমার অ্যাকাউন্ট প্রভাবিত গোষ্ঠীর অংশ ছিল না, সম্ভবত আমি আজকাল খুব কমই Facebook ব্যবহার করি। তবুও, দুঃখিত হওয়ার চেয়ে নিরাপদ।

আপনি কি ফটো ফাঁস সমস্যা দ্বারা প্রভাবিত? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • আপনি পরবর্তী কোথায় যাবেন তা অনুমান করতে Facebook থেকে নতুন পেটেন্ট ব্যবহার করা যেতে পারে
  • একটি Facebook ত্রুটির কারণে লোকেরা কয়েক বছর আগের মেসেঞ্জার কনভোসকে রিলাইভ করছে
  • গুগল একটি ব্যাপক ডেটা লঙ্ঘনকে আড়াল করে রেখেছিল এবং এখন এটি সব প্রকাশ্যে আসছে

  1. ফেসবুক ও ইনস্টাগ্রামে সময় কাটানো কীভাবে চেক করবেন

  2. কিভাবে একটি ফেসবুক কভার ফটো তৈরি করবেন?

  3. এখানে কীভাবে Facebook আপনাকে কাছাকাছি ওয়াইফাই স্পট ট্র্যাক করতে সাহায্য করে

  4. এখানে আপনি কীভাবে অ্যান্ড্রয়েডে জাঙ্ক ফাইলগুলির উপর একটি চেক রাখতে পারেন