কম্পিউটার

Google+ ফটোগুলির সাথে কীভাবে পিকাসা সেটআপ করবেন

আমি মূলত এই নিবন্ধটি 2007 সালে লিখেছিলাম, কিন্তু আমি এটি 2014 এর জন্য আপডেট করছি কারণ সাত বছরে অনেক কিছু পরিবর্তন হয়েছে। প্রথমত, Picasa ওয়েব অ্যালবাম আর বিদ্যমান নেই৷ Google+ প্রকাশের পর থেকে, সমস্ত ফটো স্টোরেজ Google+ ফটোতে স্থান পায়৷ যাইহোক, Google+ ফটোতে আপনার ছবি আপলোড করতে আপনি এখনও একটি Mac এবং PC উভয়েই Picasa ব্যবহার করতে পারেন৷

আমি Picasa এর একটি বিশাল অনুরাগী কারণ এটির ব্যবহার সহজ হয় এবং এটি আমার সমস্ত ছবি সংগঠিত করে৷ আসল বিষয়টি হল যে আমি আমার ছবিগুলিকে স্থানীয়ভাবে সংরক্ষণ করতে পারি যদিও আমি পছন্দ করি, সেগুলিকে অ্যালবাম ব্যবহার করে Picasa-এ আলাদাভাবে সংগঠিত করতে পারি এবং তারপরে সরাসরি Google+ ফটোতে আপলোড করতে পারি৷ আমি ফ্লিকার পছন্দ করি না কারণ ছবি আপলোড করা খুবই কষ্টের এবং আমার হাজার হাজার ছবি সংগঠিত করার জন্য তাদের কাছে কোনো ডেস্কটপ প্রোগ্রাম নেই। তাই আপনি যদি আপনার ফটোগুলি পরিচালনা করার জন্য সেরা প্রোগ্রামের সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করেন, আমি Picasa-এর সাথে যাব!

ঠিক আছে, তাই এখানে আপনি কীভাবে Picasa-এর সাথে Google+ ফটো সেট আপ করবেন (এবং এর মধ্যে Picasa নিজেই সেট আপ করবেন)…STEPWISE!

ধাপ 1) পিকাসা প্রোগ্রাম ডাউনলোড করুন। https://picasa.google.com/ এ যান এবং পিকাসা ডাউনলোড লিঙ্কে ক্লিক করুন। একটি ডায়ালগ বক্স পপ আপ করা উচিত ফাইলটি সংরক্ষণ করতে বা চালাতে বলে৷ আপনি কেবল রান ক্লিক করতে পারেন, যাতে এটি ডাউনলোড হওয়ার পরে, এটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টলেশন শুরু করবে। আগেই উল্লেখ করা হয়েছে, এটি Mac এবং Windows উভয়ের জন্যই উপলব্ধ, যা সত্যিই চমৎকার৷

ধাপ 2) এর পরে, আপনি Picasa শুরু করার আগে, আপনি আপনার সমস্ত ছবি আমার ডকুমেন্টের অধীনে আমার ছবি ফোল্ডারে সরাতে পারেন। এখানেই Picasa আপনার ছবিগুলির জন্য প্রথমে দেখায়৷ এখন যদি আপনার কাছে এক টন ছবি থাকে এবং সেগুলি সরাতে খুব বেশি সময় লাগে বা আপনি চান না, তাহলে শুধু এগিয়ে যান এবং Picasa খুলুন এবং আপনি এটিকে আপনার ছবির জন্য অন্যান্য ফোল্ডারে দেখতে বলতে পারেন৷

ধাপ 3) এগিয়ে যান এবং Picasa চালু করুন। একবার এটি লোড হয়ে গেলে, একটি ডায়ালগ আসে যা হয় আপনার সম্পূর্ণ কম্পিউটার অথবা শুধু আমার ছবি, আমার ডক্স এবং ডেস্কটপ স্ক্যান করতে বলছে। আমি সাধারণত পরবর্তী বিকল্পটি বেছে নিই (আমার ছবি, আমার দস্তাবেজ, ডেস্কটপ) কারণ অন্যথায় যখন সম্পূর্ণ কম্পিউটার স্ক্যান করা হয়, তখন এটি অনেক জাঙ্ক ছবি তুলে নেবে যা আপনি সম্ভবত চান না (অফিস আইকন, ইত্যাদি)। সুতরাং আপনার ছবিগুলি সেই ফোল্ডারগুলিতে না থাকলেও, যেভাবেই হোক এটি বেছে নিন এবং আমি আপনাকে দেখাব কিভাবে ফোল্ডারগুলি যোগ করতে হয়৷

ধাপ 4) সমস্ত ছবি খুঁজে পেতে কিছু সময় দিন এবং আপনি বাম দিকে ফোল্ডারগুলি লোড দেখতে পাবেন। আপনি যখন ফোল্ডারগুলির একটিতে ক্লিক করেন, তখন সমস্ত ছবি থাম্বনেইল হিসাবে ডানদিকে লোড হয়। ডিফল্টরূপে, বছর, মাস ইত্যাদি অনুসারে সমস্ত ছবি সাজানোর জন্য এটি যথেষ্ট স্মার্ট।

দ্রুত পরামর্শ:Picasa দ্বারা সেট করা তারিখটি ভুল হলে, শুধুমাত্র একটি ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং বর্ণনা সম্পাদনা করুন চয়ন করুন . এখানে আপনি তারিখ পরিবর্তন করতে পারেন এবং আপনি চাইলে একটি অবস্থান যোগ করতে পারেন।

Google+ ফটোগুলির সাথে কীভাবে পিকাসা সেটআপ করবেন

ধাপ 5) O সবকিছু লোড হওয়ার পরে, আপনি বাম ফলকে যে কোনও ফোল্ডারে ক্লিক করতে পারেন এবং এটি সেই ফোল্ডারটিকে হাইলাইট করবে এবং সেই ফোল্ডারের জন্য ছবিগুলি আনবে। তারপর কেবল ফোল্ডারে ডান ক্লিক করুন এবং Google+ ফটোতে আপলোড করুন নামে একটি বিকল্প রয়েছে৷ . আপনি যখন এটিতে ক্লিক করেন, এটি আপনাকে আপনার লগইন তথ্যের জন্য জিজ্ঞাসা করবে, তাই আপনার যদি ইতিমধ্যে একটি না থাকে তবে আপনাকে একটি Google অ্যাকাউন্ট তৈরি করতে হবে। সাইন আপ করার একটি বিকল্প আছে, তাই আপনার যদি Google অ্যাকাউন্ট না থাকে তাহলে সেটিতে ক্লিক করুন।

Google+ ফটোগুলির সাথে কীভাবে পিকাসা সেটআপ করবেন

ধাপ 6) একবার আপনি এটি করলে, এটি অ্যালবামের শিরোনাম এবং কিছু অন্যান্য তথ্যের জন্য জিজ্ঞাসা করে আরেকটি ডায়ালগ বক্স নিয়ে আসবে। এর বেশিরভাগই স্ব-ব্যাখ্যামূলক, কিন্তু আপলোড সেটিং-এর সেটিংটি শেয়ার করার জন্য সেরা-এর ডিফল্টে ছেড়ে দিন . আপনি মূল চয়ন করতে পারেন৷ আপনি যদি সর্বোচ্চ রেজোলিউশনে আপনার সমস্ত ছবির ব্যাকআপ তৈরি করতে চান।

এখন যেহেতু Google+ ফটোগুলি হল নতুন Picasa ওয়েব অ্যালবাম, আপনার কাছে আপনার Google+ চেনাশোনাগুলির সাথে ভাগ করার বিকল্প রয়েছে৷ আপনি যদি কাউকে যোগ না করেন তবে এটি একটি ব্যক্তিগত অ্যালবাম হবে৷ এখন আপলোড-এ ক্লিক করুন এবং আপনি Picasa থেকে Google+ ফটোতে আপনার প্রথম অ্যালবাম সফলভাবে আপলোড করেছেন৷

Google+ ফটোগুলির সাথে কীভাবে পিকাসা সেটআপ করবেন

পদক্ষেপ 7) Google+ এ আপনার ফটোগুলি দেখতে, নিম্নলিখিত লিঙ্কে যান: https://plus.google.com/photos।

2014 সাল পর্যন্ত, স্টোরেজ পরিকল্পনা পরিবর্তিত হয়েছে। এখন আপনি Google ড্রাইভ, Gmail এবং Google+ ফটোগুলির জন্য 15GB বিনামূল্যের সঞ্চয়স্থান পান৷ Google+ ফটোতেও একটি দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে যার মাধ্যমে আপনার আপলোড করা ছবিগুলি রেজোলিউশনে 2048×2048 এর কম হলে স্টোরেজের জন্য আপনাকে চার্জ করা হবে না। তাই আপনি যদি শেয়ার করার জন্য সেরা বিকল্পটি বেছে নেন, তাহলে আপনি তাত্ত্বিকভাবে বিনামূল্যে সীমাহীন ছবি আপলোড করতে পারেন।

আপনি অতিরিক্ত স্টোরেজ কিনতে পারেন যা ড্রাইভ, Gmail এবং ফটো জুড়ে শেয়ার করা হয় 100GB এর জন্য মাসে $2 থেকে শুরু করে, 1 TB এর জন্য মাসে $10, এবং আরও অনেক কিছু। এখানে নতুন Google স্টোরেজ প্ল্যানের একটি লিঙ্ক রয়েছে:

https://support.google.com/drive/answer/2375123?hl=en

এই নিবন্ধটির জন্য, আমি শুধু প্রোগ্রাম এবং Google+ ফটোর অন্যান্য দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি উল্লেখ না করে আপনার ফটোগুলিকে সংগঠিত এবং Google+ ফটোতে আপলোড করার জন্য Picasa ব্যবহার করার উপর ফোকাস করেছি৷ আমি অন্য পোস্টের জন্য এটি সংরক্ষণ করব, তবে আপনি যদি আপলোড করার আগে আপনার ফটোগুলি সম্পাদনা করতে চান তবে পিকাসা একটি দুর্দান্ত ফটো সম্পাদনা সরঞ্জাম৷

Google+ ফটোগুলির সাথে কীভাবে পিকাসা সেটআপ করবেন

সামগ্রিকভাবে, এটি সফ্টওয়্যারের একটি চিত্তাকর্ষক অংশ এবং যার কাছে ইতিমধ্যেই একটি Google অ্যাকাউন্ট রয়েছে এবং ফ্লিকারের মতো অন্য পরিষেবাতে খুব বেশি বিনিয়োগ করা হয়নি তাদের জন্য এটি সেরা বিকল্প৷ আপনার যদি কোন প্রশ্ন থাকে, মন্তব্যে তাদের পোস্ট করতে দ্বিধা বোধ করুন. উপভোগ করুন!


  1. কিভাবে আপনার সমস্ত Facebook ফটো ডাউনলোড করবেন

  2. উইন্ডোজ 10 ব্যবহার করে ফটোগুলিকে কীভাবে বাল্ক রিসাইজ করবেন

  3. কিভাবে ম্যাক থেকে গুগল ফটোতে ছবি আপলোড করবেন

  4. একটি SD কার্ডে লুকানো ছবিগুলি কীভাবে সন্ধান করবেন