কম্পিউটার

টুইটার সহায়তা:রিটুইট কি? আমি কিভাবে রিটুইট করব?

আপনি যখন টুইটারে আবার পোস্ট করেন তখন রিটুইট করা হয়।

আপনি যদি Facebook এর সাথে পরিচিত হন তবে আপনি সম্ভবত একজন বন্ধুকে এমন একটি পোস্ট শেয়ার করতে দেখেছেন যা মূলত অন্য কেউ তৈরি বা শেয়ার করেছেন। টুইটারে, এই ধারণাটিকে বলা হয় "রিটুইট করা।"

হ্যাশট্যাগের মতো, রিটুইট হল একটি সম্প্রদায়-চালিত ঘটনা যা লোকেদের টুইটার জুড়ে দ্রুত আলোচনা ছড়িয়ে দেওয়ার অনুমতি দিয়ে পরিষেবাটিকে আরও ভাল করতে সাহায্য করে৷

কিভাবে রিটুইট করবেন

আপনার নিজের পোস্ট বা অন্য কারোর রিটুইট করতে:

  1. ডবল-তীর নির্বাচন করুন পোস্টের নিচে।

    টুইটার সহায়তা:রিটুইট কি? আমি কিভাবে রিটুইট করব?
  2. রিটুইট নির্বাচন করুন৷ (বা উদ্ধৃতি টুইট আপনি যদি রিটুইটটিতে একটি মন্তব্য যোগ করতে চান।

    টুইটার সহায়তা:রিটুইট কি? আমি কিভাবে রিটুইট করব?

পোস্টটি স্বয়ংক্রিয়ভাবে আপনার টুইটার ফিডে এম্বেড হয়, এবং মূল পোস্টারটি একটি বিজ্ঞপ্তি পায় যে আপনি তাদের পোস্টটি পুনরায় টুইট করেছেন।

আপনি যদি ভুলবশত রিটুইট আলতো চাপুন আইকন, পূর্বাবস্থায় ফেরাতে আবার আলতো চাপুন৷

রিটুইট করার সুবিধা কি?

কারো পোস্ট শেয়ার করা হল এমন লোকদের থেকে নিজেকে আলাদা করার একটি উপায় যারা শুধুমাত্র অনুসরণ করে এবং মন্তব্য করে। একটি পুনঃটুইটের ফলে একজন প্রভাবশালীর কাছ থেকে অনুগ্রহের জন্য প্রত্যাবর্তন হতে পারে যার ফলে একটি ভারী ফলোয়ার রয়েছে, যার ফলে টুইটারে আপনার এক্সপোজার বাড়বে৷

এটি আপনার অনুসারীদের কাছে মূল্যবান তথ্য এবং একটি নতুন ভয়েসও উপস্থাপন করে। রিটুইট করা হল আপনার সোশ্যাল মিডিয়ার ব্যস্ততা গড়ে তোলার সময় শেয়ার করার যোগ্য যেকোন বিষয়ে কথা বলার সবচেয়ে কার্যকর উপায়গুলির মধ্যে একটি৷

আপনার কি রিটুইট করা উচিত?

আপনি যদি মনে করেন যে আপনার অনুগামীরা তথ্য থেকে উপকৃত হবেন, তা রিটুইট করুন৷

উদাহরণস্বরূপ, আপনি যদি কেউ এমন কিছু টুইট করেন যা আপনার টুইটার শ্রোতাদের আনন্দ দেবে, তাহলে তা তাদের কাছে পৌঁছে দিন। অথবা, আপনি যে কথোপকথন করছেন তাতে সবাইকে প্রবেশ করতে দিতে চাইলে, এটিকে রিটুইট করুন।

যদি বিষয়বস্তুটি কোনোভাবে আপনার কাছে অর্থপূর্ণ হয়, তাহলে তা আপনার অনুসরণকারীদের সাথে ভাগ করুন, তবে আপনার পোস্টগুলিকে স্প্যাম হিসাবে দেখতে এতটা রিটুইট করা এড়িয়ে চলুন- এটি টুইটারে অনুসরণ না করা এবং নিঃশব্দ হওয়ার দ্রুততম পথগুলির মধ্যে একটি।

যদি আপনার টুইটগুলি অনুমোদন না হয়, তাহলে আপনার বায়োতে ​​একটি যোগ করুন, "রিটুইটগুলি অনুমোদন নয়," দাবিত্যাগ করুন৷

মনে রাখবেন যে পুনঃটুইট করা হল মজা করা, সামাজিক হওয়া এবং শেয়ার করার মতো জিনিস শেয়ার করা। এটি চেষ্টা করুন এবং দেখুন এটি আপনার জন্য কিভাবে কাজ করে!

FAQ
  • রিটুইট নম্বর কী?

    রিটুইট তীরগুলির পাশে একটি রিটুইট নম্বর প্রদর্শিত হবে। এই সংখ্যাটি নির্দেশ করে যে লোকেরা কতবার টুইটটি রিটুইট করেছে৷

  • আমি কিভাবে একটি রিটুইট মুছে ফেলব?

    আপনার করা রিটুইট সম্পর্কে আপনি যদি আপনার মন পরিবর্তন করেন, তাহলে টুইটটিতে ফিরে যান এবং রিটুইট তীরগুলির উপর আপনার মাউস ঘোরান৷ তারপর, তীরগুলি আলতো চাপুন৷ পূর্বাবস্থার পূর্বাবস্থার নীচে৷

  • আমি কিভাবে একটি থ্রেড রিটুইট করব?

    আপনি যদি একটি থ্রেড রিটুইট করতে চান, যা একটি টুইট এবং সমস্ত উত্তর, নির্বাচন করুন এই থ্রেডটি দেখান টুইটের নীচে। তারপর রিটুইট তীর নির্বাচন করুন সম্পূর্ণ থ্রেড রিটুইট করতে।


  1. কিভাবে টুইটারে একটি ভিডিও পোস্ট করবেন

  2. কিভাবে টুইটারে একটি থ্রেড তৈরি করবেন

  3. টুইটারে কীভাবে উত্তর দেবেন

  4. আপনার ফেসবুক টাইমলাইনে কী দেখায় তা কীভাবে নিয়ন্ত্রণ করবেন