কম্পিউটার

আপনার ওয়ার্কফ্লোকে ত্বরান্বিত করতে 3টি স্মার্ট ক্রোম এক্সটেনশন৷

Chrome-এর ন্যূনতম এবং ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেসই এর জনপ্রিয়তার একটি বড় কারণ। এর সাথে যোগ করার জন্য, অনেক ডেভেলপার কাজ করছে যাতে এটি ইতিমধ্যেই রয়েছে তার থেকে আরও বন্ধুত্বপূর্ণ। ওয়েব স্টোরে উপলভ্য চমৎকার এক্সটেনশনের নিছক সংখ্যা দেখুন। তাদের একটি স্পিন দিন এবং আপনি কিছু অপরিহার্য খুঁজে পেতে নিশ্চিত. এখানে তিনটি রয়েছে যা আপনার জন্য ব্রাউজিংকে সহজ করে তুলবে।

অটো টেক্সট এক্সপান্ডার

পাঠ্য সম্প্রসারণকারী শুধুমাত্র অলস মানুষের জন্য নয়। এগুলি অপ্রয়োজনীয় টাইপিং কমাতে এবং RSI থেকে আপনার হাত রক্ষা করার একটি দুর্দান্ত উপায়। অটো টেক্সট এক্সপেন্ডার আপনাকে আপনার সবচেয়ে বেশি ব্যবহৃত টেক্সট স্নিপেটের জন্য কীওয়ার্ড শর্টকাট সেট আপ করতে দেয়। অবশ্যই, এটি এই ধরণের প্রথম সফ্টওয়্যার নয় এবং আপনার কাছে পাঠ্য সম্প্রসারণের জন্য একটি ডেস্কটপ অ্যাপ থাকলে, এটি অপ্রয়োজনীয়। কিন্তু এটি একটি ক্রোম এক্সটেনশন হিসাবে উপলব্ধ কয়েকটি শালীন বিকল্পের মধ্যে রয়েছে (এবং তাই Chromebook ব্যবহারকারীদের জন্য উপযুক্ত)। যদি ব্রাউজারটি আপনার প্রাথমিক কর্মক্ষেত্র হয়, তাহলে অটো টেক্সট এক্সপেন্ডার একটি সহজ টুল। এটি ব্যবহার করাও সহজ এবং বিজ্ঞাপন-মুক্ত।

আপনার ওয়ার্কফ্লোকে ত্বরান্বিত করতে 3টি স্মার্ট ক্রোম এক্সটেনশন৷

আপনার সব শর্টকাট সেট আপ করবেন? ভাল. এখন আমদানি/রপ্তানি-এ নেভিগেট করুন এক্সটেনশনের বিভাগ এবং একটি প্লেইন টেক্সট স্নিপেট হিসাবে তালিকাভুক্ত শর্টকাট বিবরণ সন্ধান করুন। সেই স্নিপেটটি অনুলিপি করুন, এটিকে একটি পাঠ্য ফাইলে আটকান এবং ফাইলটি আপনার প্রিয় ক্লাউড স্টোরেজে আপলোড করুন। এইভাবে যদি কিছু ভুল হয়ে যায় - প্রযুক্তির সাথে এটি সর্বদা করতে পারে - আপনাকে শর্টকাটগুলির একটি দীর্ঘ তালিকা পুনরায় তৈরি করার ঝামেলার মধ্য দিয়ে যেতে হবে না৷ আপনি সহজভাবে ফাইলের শর্টকাট বিবরণ অটো টেক্সট এক্সপেন্ডারে কপি-পেস্ট করতে পারেন।

পাসওয়ার্ডবক্স শুধু পাসওয়ার্ড ম্যানেজার নয়। এটি আরও বেশি ডেটা ভল্ট, এবং এটি এর ব্যবহারকারী-বান্ধব কর্মপ্রবাহের জন্য প্রশংসা অর্জন করছে৷

KeepassX বেশ কিছুদিন ধরে আমার পাসওয়ার্ড ম্যানেজার হয়েছে। দীর্ঘ প্রক্রিয়া জড়িত থাকার কারণে আমি কখনই এটিকে ক্রোমের সাথে একীভূত করতে পারিনি, এবং যখনই আমি কিছু নতুন অ্যাকাউন্টে লগ ইন করতে চাই তখন আমি এটি থেকে ডেটা কপি-পেস্ট করতে ক্লান্ত হয়ে পড়েছিলাম। আমি একটি ঝামেলা-মুক্ত বিকল্পে যেতে চেয়েছিলাম। আমি খুশি যে আমি পাসওয়ার্ডবক্স নামক এই নতুন প্রবেশকারীর পক্ষে LastPass, Roboform এবং 1Password এর মতো জনপ্রিয় মূলধারার বিকল্পগুলি এড়িয়ে গিয়েছি।

আপনার ওয়ার্কফ্লোকে ত্বরান্বিত করতে 3টি স্মার্ট ক্রোম এক্সটেনশন৷

পাসওয়ার্ডবক্সের সাথে, আপনি ব্রাউজ করার সাথে সাথে পাসওয়ার্ডগুলি স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত হয়। আপনার যদি একটি একক পরিষেবার সাথে যুক্ত একাধিক অ্যাকাউন্ট থাকে, আপনি লগ ইন করার সময় সেগুলির মধ্যে একটি বেছে নিতে পারেন৷ এছাড়াও আপনি নিরাপদ নোট তৈরি করতে পারেন এবং ঠিকানা, ক্রেডিট কার্ডের বিবরণ ইত্যাদির মতো তথ্য সংরক্ষণ করতে পারেন৷ নিরাপদ পাসওয়ার্ড ভাগ করে নেওয়ার মতো আরও অনেক আকর্ষণীয় বিকল্প রয়েছে, 1-ক্লিক লগইন, এবং একটি উত্তরাধিকার লকার বৈশিষ্ট্য। বিস্তৃত ফিচার সেট থাকা সত্ত্বেও, পাসওয়ার্ডবক্স অপ্রতিরোধ্য হিসেবে আসে না। এটা কিন্তু কিছু. এটি উইন্ডোজ এবং ম্যাকের জন্য একটি ডেস্কটপ অ্যাপ এবং মোবাইল অ্যাপ হিসেবেও উপলব্ধ৷

আপনার ওয়ার্কফ্লোকে ত্বরান্বিত করতে 3টি স্মার্ট ক্রোম এক্সটেনশন৷

বিনামূল্যের সংস্করণে ২৫টি পাসওয়ার্ডের সীমা রয়েছে। ট্র্যাক রাখার জন্য আপনার যদি অনেকগুলি অনলাইন অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড থাকে, তাহলে আপনার প্রিমিয়াম সংস্করণের প্রয়োজন হবে, যা সীমাহীন স্টোরেজ প্রদান করে। PasswordBox-এ মুষ্টিমেয় লোককে আমন্ত্রণ জানানোর মাধ্যমে, আপনি বিনামূল্যে সীমাহীন সঞ্চয়স্থান পাবেন—অবশ্যই, শুধুমাত্র সেই ব্যক্তিরা সাইন আপ করলেই। তবে এটি যদি একটি দুর্দান্ত অ্যাপ হয় যা আপনি এটি ব্যবহার করার পরে আন্তরিকভাবে সুপারিশ করেন তবে কেন তারা তা করবে না?

আপনার ওয়ার্কফ্লোকে ত্বরান্বিত করতে 3টি স্মার্ট ক্রোম এক্সটেনশন৷

অস্থায়ীভাবে একটি নতুন ডিভাইসে কাজ করছেন? আপনি আপনার সমস্ত পাসওয়ার্ডে তাৎক্ষণিক অ্যাক্সেস পেতে passwordbox.com-এ আপনার মাস্টার পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে পারেন।

একটি অনুপস্থিত বৈশিষ্ট্য, এটির অনুপস্থিতি দ্বারা সুস্পষ্ট, দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ। ভাল খবর হল এর সংযোজন কার্ডে রয়েছে৷

SimpleExtManager

ক্রোম অত্যধিক র‍্যাম হগ করার জন্য কুখ্যাত, এবং আপনার যোগ করা প্রতিটি এক্সটেনশন জিনিসগুলিকে আরও ধীর করে দেয়৷

শুধুমাত্র আপনার প্রায়শই ব্যবহৃত এক্সটেনশনগুলিকে সব সময় সক্ষম করে রাখা এবং আপনার প্রয়োজন না হওয়া পর্যন্ত বাকিগুলি নিষ্ক্রিয় করার বিষয়ে কীভাবে? দুর্ভাগ্যবশত, এক্সটেনশনগুলিকে সক্ষম/অক্ষম করা কষ্টকর যদি আপনি এটি স্বাভাবিক উপায়ে করেন যেমন Chrome-এর ডিফল্ট এক্সটেনশন ম্যানেজারে নেভিগেট করা এবং পৃথক চেক-বক্সগুলিতে ক্লিক করা৷ সেখানেই SimpleExtManager জিনিসগুলিকে অতি সহজ করে তোলে। এটি আপনাকে ব্যতীত সক্ষম বা অক্ষম করতে আপনার সমস্ত এক্সটেনশনের (এবং অ্যাপ এবং থিম!) তালিকায় এক-ক্লিক অ্যাক্সেস দেয়। আপনি যে পৃষ্ঠায় আছেন তা ছেড়ে যাচ্ছেন। আপনি এক্সটেনশনগুলি মুছতে, তাদের সেটিংস পরিবর্তন করতে এবং একাধিক এক্সটেনশন সক্রিয়/অক্ষম করতে গোষ্ঠী তৈরি করতে পারেন৷

আপনার ওয়ার্কফ্লোকে ত্বরান্বিত করতে 3টি স্মার্ট ক্রোম এক্সটেনশন৷

তাদের একটি সুযোগ দিন...

ডিজিটাল বিশৃঙ্খলতা দূর করুন, সঠিক এক্সটেনশন ইনস্টল করুন এবং একটি দ্রুত কর্মপ্রবাহের পথ প্রশস্ত করতে ব্রাউজিং কৌশল শিখুন, যা ফলস্বরূপ একটি মসৃণ এবং নির্বিঘ্ন ব্রাউজিং অভিজ্ঞতা তৈরি করে। ক্রোমের মতো একটি স্মার্ট ব্রাউজার দিয়ে আপনি ইতিমধ্যেই অর্ধেক হয়ে গেছেন!

কোন ক্রোম এক্সটেনশনগুলিকে আপনি অপরিহার্য মনে করেন কারণ তারা আপনার জন্য ব্রাউজিং সহজ করে তোলে?


  1. Google এর 4টি এক্সটেনশন আপনার ক্রোম ওয়ার্কফ্লোকে ত্বরান্বিত করবে৷

  2. 3টি ক্রোম এক্সটেনশন আপনার ক্রোম এক্সটেনশন পরিচালনা করতে

  3. এই এক্সটেনশনগুলির সাথে Chrome এর গতি বাড়ান

  4. আপনার ক্রোম ব্রাউজারের গতি বাড়ানোর ১০টি উপায়