কম্পিউটার

আপনার উইন্ডোজ পিসি রিমোট কন্ট্রোল করার জন্য ৩টি বিনামূল্যের অ্যাপ

আপনি যদি আপনার স্পটিফাই প্লেলিস্ট নিয়ন্ত্রণ করতে পারেন বা আপনার সোফা থেকে আপনার কম্পিউটার ব্রাউজ করতে পারেন তাহলে কী হবে? একটি গুরুত্বপূর্ণ প্রজেক্ট উপস্থাপন করার জন্য যদি আপনাকে আর আপনার কম্পিউটারের পাশে দাঁড়াতে না হয়?

এই স্মার্টফোন অ্যাপগুলির সাহায্যে, আপনাকে আর কখনই আপনার কম্পিউটারের সামনে নিজেকে পার্ক করতে হবে না!

স্মার্টফোন মাউস এবং রিমোট

এই অ্যাপ্লিকেশনটির জন্য আপনার পিসি এবং স্মার্টফোনকে একই Wi-Fi উত্সের সাথে সংযুক্ত করতে হবে৷ কানেক্টিভিটি নিয়ে আপনার কোনো সমস্যা থাকলে তা নিশ্চিত করুন।

ইউনিফাইড রিমোট

ফ্রিজ উপর মাউস কিন্তু আপনি 12 একটি উপস্থাপনা আছে? আপনার Netflix binge সময় সোফা ছেড়ে যেতে চান না? ইউনিফাইড রিমোট দিয়ে এই সমস্যাগুলি এবং আরও অনেক কিছু সমাধান করুন!

কি করে ইউনিফায়েড রিমোট প্রতিযোগিতার উপরে দাঁড়ানো হল এর নান্দনিক আবেদন এবং বৃহৎ বৈশিষ্ট্যযুক্ত গ্রন্থাগার। এটি আপনাকে একটি স্মার্টফোন অ্যাপ্লিকেশনের মাধ্যমে একাধিক ডেস্কটপ অ্যাপ্লিকেশন, যেমন স্পটিফাই, আইটিউনস, পাওয়ারপয়েন্ট এবং আরও অনেক কিছু নিয়ন্ত্রণ করতে দেয়৷

আপনার উইন্ডোজ পিসি রিমোট কন্ট্রোল করার জন্য ৩টি বিনামূল্যের অ্যাপ

এই অ্যাপ্লিকেশনটির কার্যকরী বিন্যাসটি চমৎকার, কারণ ইউনিফাইড রিমোট আপনাকে একই টুল বিকল্পে একাধিক বৈশিষ্ট্য যেমন কীবোর্ড এবং মাউস ফাংশন ব্যবহার করতে দেয়। বিনামূল্যের সংস্করণের সাথে, আপনি রিমোট কন্ট্রোল অ্যাপ্লিকেশান থেকে যা আশা করবেন এবং যা প্রয়োজন হবে সবই আপনাকে দেওয়া হয়েছে:মৌলিক ইনপুট, মিডিয়া, শক্তি এবং উপস্থাপনা নিয়ন্ত্রণ৷

এই সাধারণ নিয়ন্ত্রণ বৈশিষ্ট্যগুলির সাথে আপনার কল্পনা ব্যবহার করতে ভয় পাবেন না। উদাহরণস্বরূপ, আপনি কি আপনার প্রধান ডেস্কটপ বা ল্যাপটপ ছাড়া অন্য কোনো কম্পিউটার ব্যবহার করেন? হয়তো আপনার টিভির সাথে সংযুক্ত একটি মিডিয়া সার্ভার? আপনার বেডরুমের আরাম থেকে বন্ধ করতে আপনার সমস্ত কম্পিউটারে (অপারেটিং সিস্টেম যাই হোক না কেন) ইউনিফাইড রিমোটকে সংযুক্ত করুন৷

আপনার উইন্ডোজ পিসি রিমোট কন্ট্রোল করার জন্য ৩টি বিনামূল্যের অ্যাপ

ইউনিফাইড রিমোটের ফ্রি সংস্করণটি দুর্দান্ত। তবে পূর্ণ সংস্করণ, $3.99 মূল্যের, শুধুমাত্র এই সাধারণ বৈশিষ্ট্যগুলিতে থামবে না; আপনাকে রিমোট পিসি অ্যাক্সেস, ব্রাউজার রিমোট, কমান্ড প্রম্পট বৈশিষ্ট্য, ভলিউম নিয়ন্ত্রণ, উইন্ডোজ নেভিগেশন, নেটফ্লিক্স এবং প্লেক্স রিমোট অন্যান্য মিডিয়া সফ্টওয়্যার, কাস্টম কী বৈশিষ্ট্য, উইজেট এবং আরও অনেক কিছু দেওয়া হয়েছে।

আপনার উইন্ডোজ পিসি রিমোট কন্ট্রোল করার জন্য ৩টি বিনামূল্যের অ্যাপ

দূরবর্তী অ্যাক্সেস

আপনি যদি নিজেকে কম্পিউটারে আনতে না পারেন তবে কম্পিউটারটি আপনার কাছে নিয়ে আসুন। এই রিমোট অ্যাক্সেস অ্যাপ্লিকেশনগুলি আপনার পিসি এবং আপনার স্মার্টফোনের মধ্যে মসৃণ এবং নির্ভরযোগ্য স্ক্রিন ভাগ করার অনুমতি দেবে৷

মাইক্রোসফ্ট রিমোট ডেস্কটপ

মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে গত বছর একটি বিনামূল্যের রিমোট ডেস্কটপ ভিউয়ার প্রকাশ করেছে, যা সমস্ত প্রধান স্মার্টফোন লেবেলের জন্য উপলব্ধ। আপনার যদি কখনও রিমোট ডেস্কটপ ভিউয়ারের প্রয়োজন হয়, অফিসিয়ালMicrosoft Remote Desktop অ্যাপ্লিকেশনটি আপনার কম্পিউটারের সাথে একটি সহজ, কিন্তু নিরাপদ, সংযোগ প্রদান করে যাতে আপনাকে একসাথে একাধিক প্রযুক্তিগত গ্যাজেট পরিচালনা করতে হবে না৷

আপনার উইন্ডোজ পিসি রিমোট কন্ট্রোল করার জন্য ৩টি বিনামূল্যের অ্যাপ

কিছু নথি বা অন্যান্য সংবেদনশীল তথ্য অ্যাক্সেস করতে হবে কিন্তু একটি পিসির সামনে প্লপিং বিরক্ত করতে চান না? দূরবর্তী ডেস্কটপ এটি এবং আরও অনেক কিছু করে।

এই অ্যাপ্লিকেশনটির একটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল উইন্ডোজের রিমোট সংযোগ ফাংশনের স্বাভাবিক ব্যবহার। আপনাকে কোনো তৃতীয় পক্ষের সার্ভার ক্লায়েন্ট বা বহিরাগত সফ্টওয়্যার ডাউনলোড করতে হবে না; কেবলমাত্র স্টার্ট> রিমোট অ্যাক্সেস টাইপ করুন> আপনার কম্পিউটারে দূরবর্তী অ্যাক্সেসের অনুমতি দিন> দূরবর্তী ডেস্কটপ> এই কম্পিউটারে দূরবর্তী অ্যাক্সেসের অনুমতি দিন এর অধীনে দূরবর্তী সংযোগ সক্রিয় করুন এবং শুরু করুন!

আপনার উইন্ডোজ পিসি রিমোট কন্ট্রোল করার জন্য ৩টি বিনামূল্যের অ্যাপ

আপনার পিসির ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড সহ আপনাকে অ্যাপ্লিকেশনটিতে কিছু তথ্য যোগ করতে হবে, তবে প্রক্রিয়াটি আশ্চর্যজনকভাবে সহজ এবং সহজবোধ্য। মনে রাখবেন, আপনার দূরবর্তী ডেস্কটপ সংযোগ আপনাকে আপনার পিসি থেকে লগ অফ করবে।

ঠিক তেমনি, আপনি ডেস্কটপ সার্ভার ক্লায়েন্টের প্রয়োজন ছাড়াই আপনার স্মার্টফোন দিয়ে আপনার ডেস্কটপকে সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন। দুর্ভাগ্যবশত, Microsoft Remote Desktop শুধুমাত্র Windows Pro-এর জন্য উপলব্ধ হোম সংস্করণে ডেস্কটপ শেয়ার বৈশিষ্ট্য উপলব্ধ না হওয়ার কারণে সংস্করণগুলি। আরেকটি বিনামূল্যের, মাল্টি-প্ল্যাটফর্ম রিমোট ডেস্কটপ ভিউয়ারের জন্য, Chrome রিমোট ডেস্কটপ দেখুন।

Chrome রিমোট ডেস্কটপ

গুগল ক্রোম ইতিমধ্যেই একটি চিত্তাকর্ষক ব্রাউজার, এটি তাদের ব্যবহারকারীদের উপভোগ করার জন্য সুবিধাজনক বৈশিষ্ট্য এবং এক্সটেনশনগুলির একটি বিস্তৃত তালিকা তৈরি করে৷ এরকম একটি বৈশিষ্ট্য হল বিনামূল্যের Chrome রিমোট ডেস্কটপ অ্যাপ্লিকেশন, যা ব্যবহারকারীকে তাদের ডেস্কটপ এবং ল্যাপটপ যেখানেই থাকুক না কেন আপনার Chrome ব্রাউজারের মাধ্যমে অ্যাক্সেস করতে দেয়।

আপনার উইন্ডোজ পিসি রিমোট কন্ট্রোল করার জন্য ৩টি বিনামূল্যের অ্যাপ

ক্রোম রিমোট ডেস্কটপ হল আরেকটি দূরবর্তী ডেস্কটপ অ্যাপ্লিকেশন যার জন্য তৃতীয় পক্ষের রিমোট সার্ভারের প্রয়োজন নেই; পরিবর্তে, অ্যাপ্লিকেশনটি সার্ভারটিকে অন্য কোনো ক্রোম অ্যাপ্লিকেশনের মতো ডাউনলোড করে (chrome://apps-এর অধীনে অ্যাক্সেসযোগ্য )।

একটি বিশেষ বৈশিষ্ট্য (সর্বজনীন অ্যাক্সেসযোগ্যতা ছাড়া) যা এই অ্যাপ্লিকেশনটিকে আশ্চর্যজনক করে তোলে তা হল আপনার প্রধান কম্পিউটার থেকে লগ অফ করার প্রয়োজন ছাড়াই আপনার পিসি নিয়ন্ত্রণ করার ক্ষমতা। আপনি কম্পিউটারের সামনে না বসেই আপনার কম্পিউটারের স্পীকার দিয়ে সঙ্গীত বাজাতে এবং সঙ্গীত দেখতে পারেন। এছাড়াও, এটি ব্যবহার করার জন্য আপনার পিসিতে Chrome ব্রাউজার খোলা থাকারও প্রয়োজন নেই!

AFK সঠিক পথ

আপনি আপনার কীবোর্ড থেকে দূরে থাকার অর্থ এই নয় যে আপনাকে আপনার কম্পিউটার থেকে দূরে থাকতে হবে৷ এই স্মার্টফোন অ্যাপগুলির সাহায্যে আপনি কীবোর্ড এবং মাউস ছাড়াই আপনার পিসি নিয়ন্ত্রণ করতে পারেন৷

আপনি কি আপনার পিসি নিয়ন্ত্রণ করতে আপনার স্মার্টফোন ব্যবহার করতে চান? কেন এবং কি জন্য? নিচের মন্তব্যে আমাদের জানান!


  1. আপনার উইন্ডোজ 10 পিসিতে দূরবর্তী ডেস্কটপ সংযোগগুলি কীভাবে সক্ষম করবেন

  2. Windows 10 PC-এ আপনার অ্যাপস কীভাবে পরিচালনা করবেন?

  3. 2022 সালে উইন্ডোজের জন্য সেরা ফ্রি পিসি রিমোট কন্ট্রোল সফ্টওয়্যার

  4. আপনার ডেস্কটপকে সুশোভিত করার জন্য 15 সেরা বিনামূল্যের উইন্ডোজ 7 থিম