কম্পিউটার

2016 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

আরেকটি বছর শেষ হলে, ফিরে তাকাতে সবসময় মজা হয়। সুতরাং, আসুন পর্যালোচনা করা যাক 2016 সালে Google Chrome-এর দেশে কী ঘটেছিল। নতুন বৈশিষ্ট্যগুলি, উল্লেখযোগ্য MakeUseOf নিবন্ধগুলি এবং স্বতন্ত্র এক্সটেনশনগুলি কী ছিল? আমরা এটি সব এখানে আপনার জন্য গুটিয়ে আছে.

2016 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

নতুন Chrome বৈশিষ্ট্যগুলি

2016 সালে Chrome ব্যবহারকারীরা নতুন বৈশিষ্ট্যের আধিক্য দেখতে পাননি। তবে, কিছু উল্লেখযোগ্য আইটেম ছিল। ক্রোম ব্লগ থেকে প্রকাশ বা ঘোষণার মাস সহ কয়েকটি এখানে দেওয়া হল:

  • একটি বন্ধুত্বপূর্ণ ব্যাটারি (সেপ্টেম্বর) সহ Chrome গতি বৃদ্ধি করা হয়েছিল৷
  • ক্রোমে ফ্ল্যাশের নির্মূল (আগস্ট)।
  • 50টি Google Chrome প্রকাশ উদযাপন করা হচ্ছে (এপ্রিল)।
  • ভার্চুয়াল রিয়েলিটি শিল্পের সংযোজন (এপ্রিল)।
  • 2016 সালে (জানুয়ারি) ক্রোমের জন্য কী পরিকল্পনা করা হয়েছিল।

3টি Chrome পোস্ট অবশ্যই পড়তে হবে

1. 2016 সালে ক্রোম বনাম ফায়ারফক্স:কোন ব্রাউজার আপনার জন্য সঠিক? -- এপ্রিলে, জোয়েল লি আমাদের এই ভয়ঙ্কর এবং সহায়ক অংশটি দিয়েছেন। ক্রোম এবং ফায়ারফক্সের মধ্যে বেড়াতে থাকাদের জন্য, জোয়েল জোর দেন যে পছন্দটি শেষ পর্যন্ত আপনার। তবে সে সিদ্ধান্তে আপনাকে সহায়তা করার জন্য উভয় ব্রাউজারের জন্য প্রিয় বৈশিষ্ট্যগুলিও সরবরাহ করে৷

নিবন্ধটি দেখায় কেন ব্যবহারকারীরা ফায়ারফক্সকে ভালবাসেন এবং কেন তারা প্রতিটির জন্য দুর্দান্ত হাইলাইট সহ ক্রোমকে ভালবাসেন৷ উদাহরণস্বরূপ, ফায়ারফক্স ভক্তরা কাস্টমাইজেশন বৈশিষ্ট্য, বন্ধুত্বপূর্ণ ইন্টারফেস এবং গোপনীয়তা বৈশিষ্ট্যগুলি উপভোগ করে। যেখানে যারা ক্রোম ব্যবহার করেন তারা এক্সটেনশন নির্বাচন, পালিশ ইন্টারফেস এবং নিরাপত্তা বৈশিষ্ট্য পছন্দ করেন।

2016 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

২. 10টি বিরক্তিকর ক্রোম সমস্যা এবং কীভাবে সেগুলি ঠিক করবেন৷ -- ফায়ারফক্স এবং ক্রোমের মধ্যে কীভাবে নির্বাচন করবেন তা অনুসরণ করে, ড্যান প্রাইস তাদের জন্য এই দরকারী নিবন্ধটি তৈরি করেছেন যারা ক্রোম পছন্দ করেন তবে মাঝে মাঝে সমস্যায় পড়েন। নিবন্ধে উল্লেখ করা হয়েছে, একটি পোস্টে সমস্ত সম্ভাব্য বিষয় কভার করা অসম্ভব। তাই তিনি সবচেয়ে হতাশাজনক 10টি কভার করেছেন।

আপনি যদি হিমায়িত ট্যাব বা উইন্ডোজ অনুভব করেন, ড্যান সহজ সমাধান ব্যাখ্যা করে। এছাড়াও, আপনি কীভাবে Chrome ক্লিন-আপ টুল ব্যবহার করবেন, ফ্ল্যাগ এডিট করবেন এবং ব্যবহারকারীর প্রোফাইল, ওয়েব ডেটা ফাইল বা এক্সটেনশনের মতো আইটেমগুলি মুছবেন তা পরীক্ষা করে দেখতে পারেন৷

তারপরে আপনি সেই পাঠকদের থেকে নিবন্ধে মন্তব্যগুলি দেখতে পারেন যারা এই একই সমস্যাগুলি অনুভব করেছেন এবং বিভিন্ন Chrome সমস্যার সমাধানের বিষয়ে তাদের পরামর্শগুলি ভাগ করেছেন৷

2016 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

3. এই 8টি পতাকা পরিবর্তন করে Chrome এর গতি বাড়ান -- ড্যান প্রাইসের আরেকটি মূল্যবান পোস্ট উপরে উল্লিখিত সেই ক্রোম পতাকাগুলির সাথে সাহায্য করে৷ আপনি এই পরীক্ষামূলক সরঞ্জামগুলি দ্রুত পড়তে পারেন। তারপর, আপনি যে আটটি করতে পারেন এবং পরিবর্তন করা উচিত সেই আটটিতে সরাসরি ডুব দিন৷

নিবন্ধটি আপনাকে পতাকা মেনু অ্যাক্সেস করে শুরু করেছে। তারপরে, আপনি ট্যাব পুনরায় লোড হওয়া, পৃষ্ঠা পুনরায় লোড করার সময় উন্নত করতে, ট্যাবগুলি দ্রুত বন্ধ করতে এবং কম-অগ্রাধিকার iFrames পরিচালনার জন্য পতাকাগুলি সামঞ্জস্য করতে পারেন৷

পোস্টে বলা হয়েছে, সামঞ্জস্য করার জন্য প্রচুর অতিরিক্ত পতাকা রয়েছে। এবং, আপনি নিবন্ধের মন্তব্য বিভাগে সরাসরি Chrome-এর গতিতে সাহায্য করার জন্য নিজেকে খুঁজে পেয়েছেন এমন যেকোনো কিছু যোগ করতে পারেন।

2016 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

স্ট্যান্ডআউট এক্সটেনশনগুলি

একজন ক্রোম ব্যবহারকারী হিসাবে, আপনি ইতিমধ্যেই জানেন যে এক্সটেনশনের নির্বাচন কখনও শেষ হয় না। কোনটি মহান, দরকারী, এবং আপনার সময় মূল্যবান? এটি এমন কিছু যা MakeUseOf আপনাকে দুর্দান্ত বিকল্পগুলি অফার করার জন্য পর্যালোচনা এবং পরীক্ষা করে আপনাকে সহায়তা করার চেষ্টা করে৷

1. Google এর 13টি সেরা ক্রোম এক্সটেনশন যা আপনি সম্ভবত ব্যবহার করছেন না৷ -- এই পোস্টে, সৈকত বসু আপনাকে ক্রোম এক্সটেনশনের একটি অ্যারে দিয়ে শুরু করেছেন যা আপনি সম্ভবত উপলব্ধি করেন না। এখানে সেই পাঁচটি দরকারী টুল রয়েছে:

  1. একটি ক্লিকে ছবি তোলার জন্য Google ড্রাইভে সংরক্ষণ করুন।
  2. সহজে ওয়েবপেজ নেভিগেট করার জন্য ক্যারেট ব্রাউজিং।
  3. আপনি পড়ার সময় বিদেশী শব্দ বোঝার জন্য Google অনুবাদ।
  4. আপনি ব্রাউজ করার সাথে সাথে সহজ শব্দের সংজ্ঞার জন্য Google অভিধান।
  5. শিক্ষামূলক নিবন্ধগুলিতে দ্রুত অ্যাক্সেসের জন্য Google স্কলার বোতাম।
2016 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

২. 25টি অনন্য Chrome অ্যাপ যা অস্বাভাবিকভাবে দরকারী -- এই নিবন্ধে, আমি এক্সটেনশনগুলির একটি বৃহৎ নির্বাচনের তালিকা করি যা সত্যিই সাধারণের বাইরে৷ কিন্তু এটি সক্রিয় আউট, তারা বেশ দরকারী হতে পারে. তাদের কয়েকটি দেখুন:

  • 30s নেক স্ট্রেচ ঘাড়ের স্বাস্থ্যের জন্য নিবেদিত এবং আপনাকে শিথিল করতে সহায়তা করে।
  • লিঙ্ক-শেয়ারিংয়ের জন্য শোভ [আর উপলভ্য নেই] আপনাকে আপনার বর্তমান পৃষ্ঠায় থাকতে দেয় কিন্তু সহজেই শেয়ার করতে দেয়।
  • আপনার স্পট সম্পর্কিত স্পেস স্টেশন অবস্থানের জন্য স্পেস স্টেশন ফাইন্ডার।
  • "আবহাওয়া সবসময় খারাপ হতে পারে" এর ভিত্তি দিয়ে আপনার আবহাওয়ার জন্য অন্ধকার।
  • ছন্দ এমন শব্দ খুঁজে বের করার জন্য যা আপনি অনুমান করেছেন, পৃষ্ঠায় আপনার বেছে নেওয়া অন্যদের সাথে ছড়া।
2016 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

3. 13টি সেরা ক্রোম এক্সটেনশন এবং অফলাইনে কাজ করার জন্য অ্যাপস -- অক্ষতা শানভাগের এই নিফটি তালিকাটি সেই উত্তেজনাপূর্ণ সময়ের জন্য দুর্দান্ত সরঞ্জাম সরবরাহ করে যখন আপনি ইন্টারনেট ছাড়া থাকেন৷ তিনি উল্লেখ করেছেন এই পাঁচটি এক্সটেনশন দেখুন:

  • কাজ এবং করণীয় পরিচালনার জন্য ডেবোর্ড।
  • পিডিএফ ফাইল দেখার, বিভক্ত করা, মার্জ করা এবং টীকা করার জন্য কামি।
  • মার্কডাউন এবং প্লেইন টেক্সটে নোট, জার্নালিং এবং সাধারণ লেখার লেখক।
  • মিনিটে একটি নির্দিষ্ট সময় গণনার জন্য টাইমার।
  • পোলার ফটো এডিটর ফিল্টার, ইতিহাস এবং এক্সপোর্ট অপশন সহ ফটো এডিট করার জন্য।
2016 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

4. সেরা Chrome এক্সটেনশনগুলি৷ -- ড্যান প্রাইস থেকে ক্রোম সরঞ্জামগুলির এই বিশাল তালিকাটি আপনাকে সেরা থেকে সেরা দেয়৷ গোপনীয়তা থেকে প্রোডাক্টিভিটি থেকে প্রোডাক্ট ক্রয় পর্যন্ত, এখানে সেই এক্সটেনশনগুলির মধ্যে কয়েকটি রয়েছে:

  • URL, ব্রাউজিং ইতিহাস, কুকিজ, এবং আপনার ক্যাশে মুছে ফেলার জন্য ক্লিক করুন এবং পরিষ্কার করুন৷
  • ভিডিও দেখার সময় ব্যাকগ্রাউন্ড ফেইড করার জন্য লাইট অফ করুন।
  • আপনার জিমেইল অ্যাকাউন্টের সাথে ইমেলের সময় নির্ধারণের জন্য জিমেইলের জন্য বুমেরাং।
  • কেনাকাটা করার সময় অনলাইন কুপন কোড খোঁজার জন্য মধু।
  • সম্পদ খালি করতে অব্যবহৃত ট্যাব স্থগিত করার জন্য মহান সাসপেন্ডার।
2016 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

Chrome এর জন্য 2016 সালের সেরা

পর্যালোচনায় আমাদের ক্রোম বছর আছে। আপনার ব্রাউজারের গতি উন্নত করার পদক্ষেপগুলি, কীভাবে সাধারণ সমস্যাগুলি সমাধান করা যায় এবং আপনাকে কাজ করতে সহায়তা করার জন্য প্রচুর এক্সটেনশন সহ, এটি বেশ এক বছর হয়ে গেছে। 2017 সালে আপনি কি ধরনের বৈশিষ্ট্য বা টুলস Chrome এর জন্য খুঁজছেন?

এটি এবং MakeUseOf পোস্টগুলির বিষয়ে আপনার চিন্তাভাবনা শেয়ার করুন যা আপনাকে এই বছরে Chrome এর সাথে সবচেয়ে বেশি সাহায্য করেছে!


  1. ছদ্মবেশী মোডে গুগল ক্রোম এবং ফায়ারফক্স এক্সটেনশনগুলি কীভাবে সক্ষম করবেন?

  2. কিভাবে Google Chrome-এ RAM-ইটিং এক্সটেনশনগুলি সনাক্ত এবং নিষ্ক্রিয় করবেন

  3. লেখকদের জন্য সেরা ৭টি Google Chrome এক্সটেনশন

  4. 7 Google ডক্স ক্রোম এক্সটেনশন যা আপনি সহজভাবে মিস করতে পারবেন না