কম্পিউটার

আপনার আইফোন, আইপ্যাড বা আইপড টাচে অ্যাপগুলি কীভাবে বন্ধ করবেন

এই সংক্ষিপ্ত টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে আপনার iPhone, iPad বা iPod Touch এ বর্তমানে চলমান যেকোন অ্যাপ বন্ধ (ছাড়তে) করা যায়।

একটি আইফোন বা আইপ্যাডে একটি খোলা অ্যাপ (বা গেম) বন্ধ করার জন্য ব্যবহৃত পদ্ধতিটি iOS-এ মাল্টিটাস্কিং আসার পর থেকে প্রায় একই রকম। আপনার কাছে থাকা ডিভাইসের উপর ভিত্তি করে এটি কিছুটা আলাদা - একটি হোম বোতাম সহ একটি iPhone/iPad/iPod Touch অথবা একটি হোম বোতাম ছাড়া একটি iPhone/iPad৷

আপনার ডিভাইসে হোম বোতাম না থাকলে হোম বোতামে ডবল-ট্যাপ করে বা স্ক্রিনের নিচ থেকে সোয়াইপ করে এবং আপনার ডিভাইসে হোম বোতাম না থাকলে মুহূর্তের জন্য আপনার আঙুল ধরে রেখে "অ্যাপ সুইচার" আনার কৌশলটি হল। . যদি এটি কিছুটা বিভ্রান্তিকর বলে মনে হয় তবে চিন্তা করবেন না - অ্যাপ সুইচার ব্যবহার করার জন্য আমাদের কাছে একটি নির্দেশিকা রয়েছে৷

আপনার যদি একটি আইফোন থাকে, আপনার খোলা অ্যাপগুলি একটি ক্যারোজেলে প্রদর্শিত হবে যার মাধ্যমে আপনি স্ক্রোল করতে পারেন (পার্শ্বে)৷ আপনি যেটিকে বন্ধ করতে চান সেটিকে খুঁজে পেলে সেটিতে আলতো চাপুন এবং আপনার আঙুল চেপে ধরে উপরে সোয়াইপ করুন।

আপনার আইফোন, আইপ্যাড বা আইপড টাচে অ্যাপগুলি কীভাবে বন্ধ করবেন

আপনার যদি আইপ্যাড থাকে তবে অ্যাপগুলি বন্ধ করার প্রক্রিয়াটি প্রায় আইফোনের মতো। একটি ক্যারোজেলের পরিবর্তে, আপনার খোলা অ্যাপগুলি একটি গ্রিড হিসাবে প্রদর্শিত হবে যার মাধ্যমে আপনি স্ক্রোল করতে পারেন (পার্শ্বে)৷ আপনি যেটিকে বন্ধ করতে চান সেটিকে খুঁজে পেলে সেটিতে আলতো চাপুন এবং আপনার আঙুল চেপে ধরে উপরে সোয়াইপ করুন।

আপনার আইফোন, আইপ্যাড বা আইপড টাচে অ্যাপগুলি কীভাবে বন্ধ করবেন


  1. আইফোন, আইপ্যাড বা আইপড টাচ থেকে কীভাবে অ্যাপস মুছবেন

  2. কিভাবে আপনার iPhone, iPad বা iPod Touch এ .FLAC এবং .OGG ফাইল চালাবেন

  3. আইফোন এবং আইপ্যাডে অ্যাপগুলি কীভাবে মুছবেন

  4. কিভাবে আইপ্যাডে অ্যাপগুলি বন্ধ এবং আনইনস্টল করবেন