কম্পিউটার

8 দরকারী Google Hangouts টিপস এবং কৌশলগুলি আপনার জানা উচিত

যখন তাৎক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপগুলির কথা আসে, সেখানে প্রচুর বিকল্প উপলব্ধ রয়েছে। Google Hangouts হল একটি বিখ্যাত পরিষেবা যা সমস্ত মেসেজিং অ্যাপের মধ্যে এখনও রয়ে গেছে। এবং Google Hangouts-এর এই সমস্ত সময়ে এই কংক্রিট হওয়ার মূল কারণ হল এটি আমাদের Google অ্যাকাউন্টের সাথে যুক্ত যা আমরা ছাড়া বাঁচতে পারি না। বেশিরভাগ ব্যবহারকারী অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং Google-এর পরিষেবাগুলি ব্যবহার করেন এবং এই কারণেই Hangouts সবসময় আমাদের কাছাকাছি থাকে৷ ঠিক আছে, শুধু অ্যান্ড্রয়েড নয়, iOS ব্যবহারকারীরাও এই অ্যাপটি ব্যবহার করতে পারেন যা সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ ব্যবহারকারীদের মধ্যে এর গভীর জনপ্রিয়তার আরেকটি কারণ।

8 দরকারী Google Hangouts টিপস এবং কৌশলগুলি আপনার জানা উচিত

সময়ের সাথে সাথে এবং প্রতিটি নতুন আপডেটের সাথে সাথে ভিডিও কলিং, গ্রুপ চ্যাট ইত্যাদির মতো বিভিন্ন বৈশিষ্ট্য যুক্ত করার মাধ্যমে Google এই অ্যাপটিকে আরও বেশি করে উপযোগী করে তুলছে।

আর কোনো মিনিট নষ্ট করার আগে, আসুন কিছু Google Hangouts টিপস এবং কৌশলগুলি অন্বেষণ করি যা এই পরিষেবাটি ব্যবহার করার আপনার অভিজ্ঞতাকে অনেকাংশে বাড়িয়ে তুলতে পারে৷

কে আপনার সাথে যোগাযোগ করতে পারে তা কাস্টমাইজ করুন

8 দরকারী Google Hangouts টিপস এবং কৌশলগুলি আপনার জানা উচিত

যেহেতু Google হল একটি humungous প্ল্যাটফর্ম, তাই আমাদের বৃত্তে অনেকগুলি পরিচিতি এমবেড করা আছে৷ কিন্তু আপনি কি জানেন যে Google Hangouts আপনাকে কাস্টমাইজ করার অনুমতি দেয় যে সমস্ত পরিচিতি আপনাকে সরাসরি বার্তা পাঠাতে পারে বা না? সেটিংসে যান, আপনার ইমেল ঠিকানায় আলতো চাপুন এবং কে আপনার সাথে যোগাযোগ করতে পারে তা নির্বাচন করতে "আমন্ত্রণগুলি কাস্টমাইজ করুন" বিকল্পটি নির্বাচন করুন৷

স্নুজ বিজ্ঞপ্তিগুলি

8 দরকারী Google Hangouts টিপস এবং কৌশলগুলি আপনার জানা উচিত

যেহেতু আমরা বেশিরভাগই আপনার জিমেইল অ্যাকাউন্টে লগ ইন করি, কোনো না কোনো সময়ে যে কেউ আপনাকে সক্রিয় দেখে আপনার সাথে যোগাযোগ করতে পারে। এবং আপনি যখন অন্য কোন কাজে ব্যস্ত থাকেন তখন এটি সত্যিই বিব্রতকর হয়ে ওঠে। সুতরাং, পরের বার যখনই আপনি একটি নির্দিষ্ট সময়ের জন্য বিজ্ঞপ্তিগুলিকে স্নুজ করতে চান তখন আপনাকে যা করতে হবে তা এখানে। প্রধান মেনুতে আলতো চাপুন, স্নুজ নোটিফিকেশন বিকল্প খুঁজুন এবং তারপর একটি সময়কাল নির্বাচন করুন যখন আপনি আপনার কোনো পরিচিতি থেকে বিরক্ত করতে চান না।

হোম স্ক্রীন উইজেট

Google Hangouts অ্যাপ উইজেট একটি অনন্য ভূমিকা পালন করে যেখানে আপনি অ্যাপ না খুলেই আপনার সমস্ত বার্তা দেখতে পারেন। সুতরাং, নিশ্চিত করুন যে আপনি Google Hangouts-এর জন্য হোম স্ক্রিনে একটি উইজেট তৈরি করেছেন এবং এটি আপনার স্মার্টফোনের স্ক্রিনের ফাঁকা জায়গায় যে কোনো জায়গায় রাখুন৷

অন-স্ক্রীন বিজ্ঞপ্তি

লক স্ক্রীন থেকে কেউ আপনার কথোপকথন পড়ার সময় আপনি যদি বিব্রত হওয়া থেকে নিজেকে বাঁচাতে চান, তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে। সেটিংস> শব্দ এবং বিজ্ঞপ্তিতে যান এবং অ্যাপ বিজ্ঞপ্তিগুলিতে আলতো চাপুন। ভবিষ্যতে যেকোনো ধরনের বিব্রতকর পরিস্থিতি থেকে নিজেকে বাঁচাতে এই সুইচটি নিষ্ক্রিয় করুন৷

চ্যাট কমান্ড

চ্যান্ট কমান্ডগুলি Google Hangouts অ্যাপে সত্যিই দরকারী বলে প্রমাণিত হতে পারে বিশেষ করে যখন আপনি গোষ্ঠী কথোপকথন করছেন। একটি গ্রুপ চ্যাটে থাকাকালীন কোনো নির্দিষ্ট ব্যক্তিকে সম্বোধন করতে আপনি "/to" এর পরে যোগাযোগের নাম ব্যবহার করে তাদের ব্যক্তিগতভাবে সম্বোধন করতে পারেন।

বার্তা মুছে দিন

8 দরকারী Google Hangouts টিপস এবং কৌশলগুলি আপনার জানা উচিত

If you want your entire chat history messages to be deleted for a particular contact here’s what you need to do. Tap the three vertical dots and select Turn history off option if you want all the texts to erase after a specific period of time.

Have Fun Doodling

8 দরকারী Google Hangouts টিপস এবং কৌশলগুলি আপনার জানা উচিত

To make your conversations more fun and entertaining with your friends you can even draw while chatting. To draw on Google Hangouts, open any chat box and tap the pencil icon to draw something of your own.

Send Messages to Circles

8 দরকারী Google Hangouts টিপস এবং কৌশলগুলি আপনার জানা উচিত

Whenever you need to broadcast an important message via Google Hangouts it’s pretty simple. To send a message to all your contacts at once, tap the new message window and look for circles like Friends, Family, acquaintances and so on. Once you select any circle, the particular message will be sent to all the group members at once.

There were a few Google Hangouts tips and tricks to make the most of this chat service. Hope these tips will make your experience better on this app!

শুভকামনা!


  1. 5টি আশ্চর্যজনক Google মানচিত্র টিপস এবং কৌশল

  2. 7 YouTube TV টিপস এবং কৌশল প্রতিটি ব্যবহারকারীর জানা উচিত!

  3. টিপস এবং ট্রিকস আপনাকে Google ফটোতে দক্ষ করে তুলতে

  4. Windows 11 টিপস এবং লুকানো রত্ন আপনার জানা উচিত