কম্পিউটার

আপনার ব্রাউজিং অভিজ্ঞতার গতি বাড়ানোর জন্য 4টি হালকা এবং দ্রুত অ্যান্ড্রয়েড ব্রাউজার

আপনার ব্রাউজিং অভিজ্ঞতার গতি বাড়ানোর জন্য 4টি হালকা এবং দ্রুত অ্যান্ড্রয়েড ব্রাউজার

ফায়ারফক্স এবং ক্রোমের মতো জনপ্রিয় অ্যান্ড্রয়েড ব্রাউজারগুলি বহিরাগত বৈশিষ্ট্যগুলির সাথে ফুলে যায়। এটি কার্যকারিতাকে গুরুতরভাবে আপস করতে পারে, কারণ এই ব্রাউজারগুলিতে আরও RAM এবং প্রক্রিয়াকরণ শক্তির প্রয়োজন হয়৷ উপরন্তু, এই ফোলা অ্যাপগুলি আপনার ডিভাইসে বেশ কিছুটা স্টোরেজ স্পেস নেয়। সৌভাগ্যবশত, পাতলা বিকল্প আছে যেগুলোর পদচিহ্ন অনেক ছোট। উপরন্তু, এই কম পরিচিত ব্রাউজারগুলি একটি জিনিসের উপর ফোকাস করে:গতি।

1. অপেরা মিনি

যদিও ক্রোম এবং ফায়ারফক্স স্পটলাইট হগ করতে পারে, অপেরা দুই দশকেরও বেশি সময় ধরে নিঃশব্দে তার কাজ করছে। অপেরা মিনি অপেরা ব্রাউজারের একটি শাখা যা ডেটা সংরক্ষণের উপর ফোকাস করে। অপেরা মিনি-এর লক্ষ্য ডেটা কম্প্রেশনের মাধ্যমে আপনার গিগ ডেটা সংরক্ষণ করা। এটি স্পষ্টতই এমন লোকদের জন্য ডিজাইন করা হয়েছে যারা মিটারড ডেটা প্ল্যানে রয়েছে। যদিও আপনার কাছে বার্ন করার জন্য সীমাহীন গিগাবাইট থাকলেও, Opera Mini এখনও আপনার ব্রাউজিং অভিজ্ঞতাকে উল্লেখযোগ্যভাবে গতিশীল করতে পারে।

আপনার ব্রাউজিং অভিজ্ঞতার গতি বাড়ানোর জন্য 4টি হালকা এবং দ্রুত অ্যান্ড্রয়েড ব্রাউজার

অপেরা মিনিতে দুটি প্রিসেট ডেটা-সেভিং মোড রয়েছে:হাই এবং এক্সট্রিম। এই দুটি মোডই ওয়েবের ভারী উপাদান যেমন ছবি এবং ভিডিওকে লক্ষ্য করে। এই মোডগুলি সক্রিয় করার মাধ্যমে, অপেরা মিনি ছবি এবং ভিডিওগুলির গুণমান কমিয়ে দেবে বা এমনকি সেগুলিকে সম্পূর্ণরূপে বাদ দেবে, ওয়েবপৃষ্ঠাগুলিকে দ্রুত লোড করার অনুমতি দেবে৷ সচেতন থাকুন যে কিছু সাইট ডেটা কম্প্রেশনের সাথে ভাল খেলবে না, ফলে পৃষ্ঠাগুলি ভেঙে যায়।

2. ব্রাউজারের মাধ্যমে

আপনি কি ব্রাউজারগুলি আপনার উপর সংবাদ নিবন্ধ জোর করার চেষ্টা করে অসুস্থ? আপনার ব্রাউজার অন্য অ্যাপ এবং ডিভাইসের সাথে একীভূত করার চেষ্টা করে অসুস্থ? আপনি কি এমন একটি ব্রাউজারের জন্য আকুল আকাঙ্খা করছেন যা "রান্নাঘরের সিঙ্ক ছাড়া সবকিছু" পদ্ধতি গ্রহণ করে না? আর তাকাবেন না কারণ ভায়া ব্রাউজার হল এমন একটি অ্যাপ যা কম-বেশি মতবাদের প্রশংসা করতে পারে৷

আপনার ব্রাউজিং অভিজ্ঞতার গতি বাড়ানোর জন্য 4টি হালকা এবং দ্রুত অ্যান্ড্রয়েড ব্রাউজার

অন্যান্য ব্রাউজারে অন্তর্ভুক্ত অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি ছাড়াই Via-এর একটি খুব সহজ এবং ব্যবহারযোগ্য লেআউট রয়েছে। এটি Viaকে অবিশ্বাস্যভাবে ছোট হতে সক্ষম করে, মাত্র 700 KBs-এ আসছে। অন্যান্য "ভারী" ব্রাউজারগুলির তুলনায় এই জাতীয় ছোট ব্রাউজারটির সুবিধা হল গতি। APK এর ছোট আকারের কারণে, Via লঞ্চ করা যেতে পারে এবং অল্প সময়ের মধ্যে যেতে প্রস্তুত। উপরন্তু, যেহেতু Via খুব কম RAM বা CPU পাওয়ার ব্যবহার করে অপারেটিং করার জন্য ডিজাইন করা হয়েছে, তাই এটাকে লোয়ার-এন্ড ডিভাইসে মসৃণভাবে চালানো যেতে পারে।

3. পাফিন ওয়েব ব্রাউজার

পাফিন ওয়েব ব্রাউজারের পিছনের বিকাশকারীরা কিছু গুরুতরভাবে উচ্চ দাবি করে। তাদের মতে, পাফিন ব্যবহার করার পরে, অন্য সমস্ত ব্রাউজার "নির্যাতনের মতো বোধ করবে।" এখন এটি কিছুটা হাইপারবোল হতে পারে, তবে পাফিন অবিশ্বাস্যভাবে দ্রুত অনুভব করে। এটি ক্লাউডের মাধ্যমে সমস্ত ট্র্যাফিক রুট করার পাশাপাশি একটি মালিকানাধীন ডেটা কম্প্রেশন অ্যালগরিদম ব্যবহার করে এই গতি অর্জন করে। তারা দাবি করে যে পাফিন ব্রাউজ করার সময় সাধারণত ব্যবহৃত 90% ডেটা সংরক্ষণ করতে পারে। একটি অতিরিক্ত বোনাস হিসাবে, পাফিন সম্পূর্ণরূপে ফ্ল্যাশ সমর্থন করে৷

আপনার ব্রাউজিং অভিজ্ঞতার গতি বাড়ানোর জন্য 4টি হালকা এবং দ্রুত অ্যান্ড্রয়েড ব্রাউজার

পাফিনের প্রধান খারাপ দিক হল বিনামূল্যে সংস্করণটি বিজ্ঞাপন-সমর্থিত। বিজ্ঞাপনগুলি অনুপ্রবেশকারী হতে পারে এবং ব্যবহারকারীর ইন্টারফেসে ভিড় করতে পারে, ফলে তরল অভিজ্ঞতার চেয়ে কম। অবশ্যই অ্যাপটির একটি প্রদত্ত সংস্করণ রয়েছে যা সমস্ত বিজ্ঞাপন সরিয়ে দেয়৷

4. UC ব্রাউজার মিনি

UC ব্রাউজার 500 মিলিয়ন ব্যবহারকারীর সাথে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ব্রাউজারগুলির মধ্যে একটি। যাইহোক, চীনের বাইরের বেশিরভাগ লোকেরা এটি শুনেননি। ইউসি ব্রাউজার ক্লাউড অ্যাক্সিলারেশন এবং ডেটা কম্প্রেশন প্রযুক্তি ব্যবহার করে যাতে ওয়েবপেজগুলি দ্রুত লোড হয়। এটি UC সার্ভারের মাধ্যমে ট্রাফিক পাঠানোর মাধ্যমে এটি সম্পন্ন করে যা একটি প্রক্সি হিসাবে কাজ করে। এটি ব্যবহারকারীর কাছে ফেরত পাঠানোর আগে ওয়েবপৃষ্ঠা ডেটা সংকুচিত করে এবং রেন্ডার করে৷

আপনার ব্রাউজিং অভিজ্ঞতার গতি বাড়ানোর জন্য 4টি হালকা এবং দ্রুত অ্যান্ড্রয়েড ব্রাউজার

ইউসি ব্রাউজার মিনি একই প্রযুক্তিতে কাজ করে; যাইহোক, শুধুমাত্র মূল বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করার জন্য এটি ফিরিয়ে আনা হয়েছে৷ এর ফলে একটি অনেক হালকা বিকল্প হয়, যার ওজন 3 MB-এর কম।

উপরে উল্লিখিত অ্যাপ্লিকেশনগুলি অ্যান্ড্রয়েডের জন্য উপলব্ধ একমাত্র "মিনি" ব্রাউজার নয়। আমরা কি আপনার পছন্দের তালিকা ছেড়ে দিয়েছি? কোন ব্রাউজারটি আপনার প্রিয় এবং কেন নিচের মন্তব্যে আমাদের জানান!


  1. 9 Microsoft Edge টিপস এবং কৌশল আপনার ব্রাউজিং অভিজ্ঞতা উন্নত করার জন্য

  2. বেতর ব্রাউজিং অভিজ্ঞতার জন্য 5 অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল

  3. নিরাপদ অভিজ্ঞতার জন্য আপনার ফায়ারফক্স ব্রাউজারকে সুরক্ষিত করার 10+ উপায়

  4. কিভাবে ইন্টারনেট ব্রাউজিং স্পীড বাড়ানো যায়