কম্পিউটার

অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউ কী এবং আপনার কি এটি আনইনস্টল করা উচিত?

অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউ কী এবং আপনার কি এটি আনইনস্টল করা উচিত?

আপনি নিঃসন্দেহে আপনার অ্যাপের আপডেট তালিকায় "Android সিস্টেম ওয়েবভিউ" অ্যাপটি দেখেছেন, কিন্তু আপনি সম্ভবত খুব বেশি নিশ্চিত নন যে এটি কী বা আপনার এটি আনইনস্টল করা উচিত কি না। এটি একটি বড় চুক্তি বলে মনে হতে পারে না, তবে Android সিস্টেম ওয়েবভিউ এমন কিছু যা আপনি আপনার ডিভাইসে রাখতে চান৷

Android এর কিছু সংস্করণ, বিশেষত Nougat-এর পরের কিছু সংস্করণ, আসলে অ্যাপটিকে আলাদাভাবে তালিকাভুক্ত করে না। যাইহোক, এটি এখনও অন্তর্নির্মিত, এমনকি এই সংস্করণগুলিতেও৷

অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউ কি?

অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউ হল Chrome এর একটি ছোট সংস্করণ যা আপনাকে আপনার ব্যবহার করা অ্যাপের মধ্যে লিঙ্কগুলি খুলতে দেয় যাতে আপনাকে অ্যাপটি ছেড়ে যেতে হবে না।

অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউ কী এবং আপনার কি এটি আনইনস্টল করা উচিত?

এর মানে হল যে আপনি যখন একটি অ্যাপে একটি লিঙ্কে ক্লিক করেন, তখন এটি ওয়েবভিউ খুলবে যেন এটি অ্যাপটিতে অন্তর্নির্মিত ব্রাউজার।

একটি জিনিস মনে রাখবেন যে প্রতিটি অ্যাপ এটি সমর্থন নাও করতে পারে; এই কারণেই কিছু অ্যাপের লিঙ্কগুলি ক্রোমে (বা অন্য ব্রাউজারে) খোলে এবং অ্যাপের মধ্যে থেকে নয়।

আমি কি Android সিস্টেম WebView আনইনস্টল করতে পারি?

আপনি সম্পূর্ণরূপে অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউ থেকে পরিত্রাণ পেতে পারেন না। আপনি শুধুমাত্র আপডেটগুলি আনইনস্টল করতে পারেন এবং অ্যাপটি নিজেই নয়। এটি একটি সিস্টেম অ্যাপ, যার অর্থ এটি সরানো যাবে না। এটি ব্লোটওয়্যার নয়, যা আপনি প্রায়শই আপনার ডিভাইস রুট না করেই মুছে ফেলতে পারেন। আপনি যা করতে সক্ষম হবেন তা হল এটি নিষ্ক্রিয়। আপনি যদি আপনার অ্যাপ তালিকায় অ্যাপটি দেখতে না পান, তাহলে আপনি হয়ত Android এর একটি সংস্করণ চালাচ্ছেন যেখানে পরিবর্তে Chrome-এ WebView বিল্ট-ইন করা আছে।

আপনার যদি এখনও এটি থাকে এবং এটি আনইনস্টল করতে চান তবে "সেটিংস -> অ্যাপ্লিকেশন ম্যানেজার -> অ্যাপ তথ্য -> অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউ" এ যান৷ অ্যাপটি উপরের দিকে থাকা উচিত। এটিতে আলতো চাপুন এবং আনইনস্টল বোতামটি নির্বাচন করুন৷

অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউ কী এবং আপনার কি এটি আনইনস্টল করা উচিত?

আপনি যদি Android Nougat বা তার উপরে ব্যবহার করেন, তাহলে এটি অক্ষম করা নিরাপদ, কিন্তু আপনি যদি পুরানো সংস্করণগুলি ব্যবহার করেন, তাহলে এটিকে আগের মতো রেখে দেওয়াই উত্তম, কারণ এটির উপর নির্ভর করে অ্যাপগুলি সঠিকভাবে কাজ না করতে পারে৷ আপনি যদি Chrome অক্ষম করে থাকেন এবং অন্য একটি ব্রাউজার ব্যবহার করেন, তাহলে Android সিস্টেম WebView অ্যাপটি রাখা উপকারী কারণ আপনার কাছে Chrome-এর WebView কার্যকারিতা থাকবে না।

আপনি যদি সত্যিই উদ্বিগ্ন হন তবে এটি অক্ষম করুন। আপনি যে অ্যাপগুলি ব্যবহার করেন তাতে যদি আপনি কোনো সমস্যা লক্ষ্য না করেন, তাহলে আপনি ঠিক আছেন। মনে রাখবেন যে মাঝে মাঝে, Android সিস্টেম আপডেটগুলি WebView এর মতো সিস্টেম অ্যাপগুলিকে পুনরায় সক্ষম এবং আপডেট করতে পারে৷ যদি এটি ঘটে তবে আপনি সহজেই এটি আবার নিষ্ক্রিয় করতে পারেন৷

র্যাপিং আপ

আপনি যদি না জানেন যে একটি অ্যাপ কী করে, তাহলে তদন্ত করা সবচেয়ে ভালো কারণ আপনি এমন একটি অ্যাপ সরিয়ে ফেলতে পারেন যা আপনার ফোনের সঠিকভাবে কাজ করার জন্য প্রয়োজনীয়।

অন্যদিকে, আপনার অনুমতি ছাড়া সন্দেহজনক কিছু যোগ করা হয়নি তা নিশ্চিত করতে সময়ে সময়ে আপনার ইনস্টল করা অ্যাপের তালিকাটি দেখে নেওয়াও একটি ভাল ধারণা। এই ক্ষেত্রে, WebView নিয়ে চিন্তা করার কিছু নেই।

ইতিমধ্যে, আপনি Android-এর জন্য Chrome-এ Google Assistant কীভাবে ব্যবহার করতে পারেন তা দেখতে চাইতে পারেন৷


  1. অ্যান্ড্রয়েড ফোন এবং আপডেট:আপনার যা জানা দরকার

  2. আপনার পিসি ভবিষ্যত-প্রুফিং কি, এবং আপনার এটি করা উচিত?

  3. কি:wininit.exe এবং আমার কি এটি সরানো উচিত?

  4. Android সিস্টেম ওয়েবভিউ কি?