কম্পিউটার

এটি আপনার বছরের সবচেয়ে বেশি প্লে হওয়া ট্র্যাকগুলি পুনরায় দেখার সময়

আপনার পছন্দের ট্র্যাকগুলি বারবার শোনার মতো আর কিছুই হতে পারে না। কিন্তু প্রতিদিনের-নতুন-প্রকাশিত-গানগুলি শেষ বাজানো গানগুলির ট্র্যাক রাখা কঠিন করে তোলে কারণ আমরা নতুনগুলি শুনতে থাকি এবং শেষ যেগুলি আমরা উপভোগ করেছি তা ভুলে যাই। দীর্ঘদিন ধরে, আমি একটি প্লেলিস্ট তৈরি করতে চেয়েছিলাম যা আমি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে সবচেয়ে বেশি শুনেছি, কিন্তু আমি খারাপভাবে ব্যর্থ হয়েছি। অবশেষে, আমি একটি সমাধান খুঁজে পেয়েছি যা আমি খুঁজছিলাম।

অ্যাপল মিউজিক লাইব্রেরি

অ্যাপল মিউজিক লাইব্রেরি প্রত্যেক সঙ্গীত প্রেমিকের প্রার্থনার উত্তরের মতো। এখানে, ব্যবহারকারী রিপ্লে বৈশিষ্ট্য ব্যবহার করে তার পছন্দের এবং সবচেয়ে বেশি বাজানো প্রতিটি গানের মধ্য দিয়ে যেতে পারেন।

এটি আপনার বছরের সবচেয়ে বেশি প্লে হওয়া ট্র্যাকগুলি পুনরায় দেখার সময়

এবং, এই বৈশিষ্ট্যটির সাথে দুটি সবচেয়ে আশ্চর্যজনক জিনিস রয়েছে যা আমি সবচেয়ে আকর্ষণীয়ও পেয়েছি। প্রথমত, আমি সময়কাল ফিল্টার করতে পারি এবং সেই সময়ে আমি সবচেয়ে বেশি যে গানগুলো গেয়েছি তার তালিকা পেতে পারি। দ্বিতীয়টি হ'ল এটি একটি সাপ্তাহিক ভিত্তিতে তালিকাটি আপডেট করে রাখে (সুনির্দিষ্টভাবে - প্রতি রবিবারে)। সুতরাং, আমাকে ভবিষ্যতের উদ্দেশ্যে আলাদাভাবে অন্য তালিকা/অ্যালবাম তৈরি করতে হবে না। ইয়াইয়ি!!!

র্যাপড 2018 এবং Apple মিউজিক রিপ্লে

ঠিক আছে, আমি Spotify's Wrapped 2018 ব্যবহার করেছি, যেটি সেই সময়ে ধাক্কা খেয়েছিল কারণ এটি আমাকে অন্তত কিছু করার জন্য দিয়েছে। যাইহোক, কয়েকটি সীমাবদ্ধতার দেয়াল ছিল যা এখানে Apple Music Replay এর মাধ্যমে দৃঢ়ভাবে ভেঙে গেছে। প্রথমটির মধ্যে একটি ছিল নাম অনুসারে, 2018 সালে মোড়ানো,  এটি শুধুমাত্র 2018 সালে আমি যে ট্র্যাকগুলি খেলেছি তা আমাকে দেখাবে এবং তাও জানুয়ারী 2018 থেকে অক্টোবর 2018 পর্যন্ত। আরেকটি এবং প্রধানটি হল এই মোড়ানো তালিকাটি আপডেট করা যাবে না নতুন গানের সাথে, আমি অদূর ভবিষ্যতে শুনব।

এমন নয় যে আমি Wrapped 2018 পছন্দ করি না, কিন্তু এখন Apple Music Replay-এর সাহায্যে আমি আমার পছন্দ অনুযায়ী গান রাখতে পারি এবং তালিকাটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয়ে যাবে। সুতরাং, আমি মনে করি এটি আমার জন্য একটি জয়-জয় পরিস্থিতি।

এটি কিভাবে কাজ করে?

অ্যাপল মিউজিক রিপ্লে উপভোগ করতে, যান এবং "আপনার রিপ্লে মিক্স পান" এ আলতো চাপুন। আপনি যদি ইতিমধ্যেই লগ ইন করে থাকেন, তাহলে ভালো থাকুন নাহলে শুধু লগইন প্রক্রিয়ার মধ্য দিয়ে যান।

এটি আপনার বছরের সবচেয়ে বেশি প্লে হওয়া ট্র্যাকগুলি পুনরায় দেখার সময়

একবার আপনি লগ ইন করলে, এটি আপনাকে 2019 সালে সর্বাধিক বাজানো গানগুলির একটি প্লেলিস্ট দেবে৷ এটি প্রতি বছর আপনি Apple Music-এ সদস্যতা নিয়েছেন তার জন্য একটি অতিরিক্ত প্লেলিস্ট তৈরি করবে৷ এইভাবে, আপনি অন্যান্য বছরের থেকেও আপনার পছন্দের ট্র্যাকগুলি পুনরায় দেখার জন্য ফিরে যেতে পারেন। শুধু একটি FYI - আপনি আপনার মিউজিক লাইব্রেরির অন্য প্লেলিস্টের মতো আপনার Apple মিউজিক রিপ্লে প্লেলিস্টও রপ্তানি করতে পারেন। গ্রাহকরা ওয়েবে এই বৈশিষ্ট্যটি অ্যাক্সেস করতে পারেন এবং Mac বা iOS ডিভাইসে প্লেলিস্ট যোগ করতে পারেন৷

বৈশিষ্ট্যটি আমার জন্য সবচেয়ে বেশি শুনেছে এমন গায়কদের ভিত্তিতে একটি তালিকাও ফিল্টার করে, যা আমি বিশ্বাস করি এটিও একটি প্লাস পয়েন্ট। তাই দিনের শেষে, আমার শোনার মতো অনেক গান আছে, এবং সবচেয়ে ভালো দিক হল, এগুলিই আমি সবচেয়ে বেশি পছন্দ করি।

যেহেতু, উদ্যোগটি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে, এবং এখনও প্রতিটি প্ল্যাটফর্মে উপলব্ধ নয়, শীঘ্রই, এটি iOS, iPadOS এবং Mac-এ উপলব্ধ হবে৷ আপনি সর্বদা পরিদর্শন করতে পারেন এবং আপনার অতীত স্মৃতি ফিরে পেতে শুরু করতে পারেন।

অ্যাপলের এই উদ্যোগ সম্পর্কে আপনি কী মনে করেন? আপনিও কি এই বিষয়ে আমার সাথে একমত বা Wrapped 2018 এর সাথে খুশি। আপনি যদি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে দেখেন তবে নীচের মন্তব্যে আপনার Apple Music রিপ্লে স্ক্রিনশটগুলি ড্রপ করুন!


  1. প্রথমবারের জন্য Apple TV 4K কিভাবে সেটআপ করবেন

  2. 6টি অ্যাপল পেন্সিল টিপস এর থেকে সর্বাধিক পেতে

  3. 5 YouTube মিউজিক ফিচারের সর্বোচ্চ সুবিধা পেতে!

  4. অ্যাপল ম্যাপ থেকে সর্বাধিক তৈরি করার ৭টি সহজ টিপস