কম্পিউটার

গুগল ফটো থেকে আইফোনে কীভাবে গণ ছবি ডাউনলোড করবেন?

আমি কি Google Photos থেকে iPhone এ ব্যাপক ছবি ডাউনলোড করতে পারি?

“কয়েকদিন আগে, আমি আমার iPhone রিসেট করার সিদ্ধান্ত নিয়েছি, তাই আমি আগে থেকেই আমার সমস্ত ফটো Google Photos-এ আপলোড করেছি। এখন, আমি রিসেট করার আগে আমার আইফোনে সমস্ত ফটো ফিরে পেতে চাই। যাইহোক, গুগল ফটোতে কয়েক হাজার ফটো রয়েছে তাই আমি সেগুলি একের পর এক ডাউনলোড করতে পারছি না। তাই, আমি ভাবছি যে আমি একবারে ভর গুগল ফটো ডাউনলোড করতে পারি? কোন সাহায্য ব্যাপকভাবে প্রশংসা করা হবে!”

Google Photos নিঃসন্দেহে একটি আশ্চর্যজনক পরিষেবা যা ব্যবহারকারীদের ক্লাউড স্টোরেজে ফটো ব্যাকআপ করতে এবং সেগুলিকে সমস্ত ডিভাইসে সিঙ্ক করতে দেয়৷ যাইহোক, এটি পরিষেবা থেকে ব্যবহারকারীদের ফটো, বিশেষ করে ভর/সমস্ত ফটো ডাউনলোড করার প্রয়োজনকে উপেক্ষা করে। যদিও Google Photos অ্যাপে আমাদের জন্য Google Photos থেকে iPhone-এ ছবি সরানোর জন্য "ডিভাইসে সংরক্ষণ করুন" বিকল্প রয়েছে, একবারে একটি মাত্র ছবি।

যারা ক্লাউড থেকে একাধিক ফটো ডাউনলোড করতে চান এবং অফলাইন দেখার জন্য বা অন্যান্য কাজের জন্য তাদের ফোনে স্থানীয়ভাবে সংরক্ষণ করতে চান তাদের জন্য এটি কষ্টকর হতে পারে। অতএব, আপনি যদি গুগল ফটো থেকে আইফোনে ভর বা সমস্ত ফটো ডাউনলোড করতে চান তবে আপনি কী করতে পারেন? চিন্তা করবেন না, আপনি নীচের পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন।

পদ্ধতি 1:Google ড্রাইভ দিয়ে Google Photos থেকে ভর/সমস্ত ছবি ডাউনলোড করুন

1. নিশ্চিত করুন যে আপনার আইফোনে Google ড্রাইভ অ্যাপের সর্বশেষ সংস্করণ ইনস্টল করা আছে৷

2. Google ড্রাইভ খুলুন৷ উপরের বাম কোণে মেনুতে আলতো চাপুন এবং Google ফটো নির্বাচন করুন৷

3. আপনি Google Photos থেকে যে ছবিগুলি পেতে চান তা নির্বাচন করুন৷ Google Photos-এ সমস্ত ছবি নির্বাচন করতে, তিনটি বিন্দুর আইকনে আলতো চাপুন সমস্ত নির্বাচন করুন৷ .

4. ডাউনলোড করুন আলতো চাপুন৷ আপনার ডিভাইসে ছবি ডাউনলোড করতে আইকন।

গুগল ফটো থেকে আইফোনে কীভাবে গণ ছবি ডাউনলোড করবেন?

পদ্ধতি 2:Google Photos থেকে Google Takeout দিয়ে সমস্ত ছবি ডাউনলোড করুন

1. Google Chrome-এ Google Takeout খুলুন৷

2. Google Photos থেকে সমস্ত ফটো ডাউনলোড করতে, Google Photos বেছে নিন। পরবর্তী ক্লিক করুন .

3. আপনি টাইপ ফাইলটি চয়ন করতে পারেন৷ , আকার Google ফটোগুলি সংরক্ষণ করতে এবং আপনি কীভাবে ফটোগুলি পেতে চান৷

গুগল ফটো থেকে আইফোনে কীভাবে গণ ছবি ডাউনলোড করবেন?

4. আপনার Google Photos থেকে ফটোগুলির একটি সংরক্ষণাগার তৈরি করা হবে৷ ডাউনলোড করুন ক্লিক করুন৷ Google Photos থেকে আপনার কম্পিউটারে সমস্ত ফটো সংরক্ষণ করতে।

গুগল ফটো থেকে আইফোনে কীভাবে গণ ছবি ডাউনলোড করবেন?

5. কম্পিউটারে আপনার iPhone সংযোগ করুন> iTunes চালান> ফটো এ ক্লিক করুন ট্যাব> ফটো সিঙ্ক করুন চেক করুন> আপনি iPhone-এ সিঙ্ক করতে চান এমন ফটো নির্বাচন করুন> প্রয়োগ করুন ক্লিক করুন আইফোনে ফটো সিঙ্ক করতে।

আইফোনে মূল্যবান ফটো, ভিডিও ব্যাকআপ করা গুরুত্বপূর্ণ। যাইহোক, Google ফটোগুলি খুব বিভ্রান্তিকর হতে পারে কারণ এটি Google ব্যাকআপ থেকে ফটোগুলি পুনরুদ্ধার করার একটি সোজা-আগামী উপায় প্রদান করে না৷ এবং কখনও কখনও, এটি অজানা কারণে আপলোড, সিঙ্ক, ব্যাকআপ ফটোগুলিও করতে পারে না৷ কি খারাপ, সফ্টওয়্যার বাগগুলির কারণে সময়ে সময়ে Google ফটো থেকে ফটোগুলি অদৃশ্য হয়ে যায়। এই ক্ষেত্রে, আপনি আইফোনে আপনার ফটো ব্যাকআপ করার একটি সহজ উপায় বেছে নেবেন যেমন একটি পেশাদার আইফোন ব্যাকআপ টুল-AOMEI MBackupper ব্যবহার করা।

AOMEI MBackupper-এর মাধ্যমে আপনার ফটোগুলিকে আরও সহজে ব্যাকআপ করুন

AOMEI MBackupper হল Windows PC-এর জন্য একটি বিনামূল্যের iPhone ব্যাকআপ বিশেষজ্ঞ, এবং এটি সর্বশেষ iPhone 13 সহ iPhone-এর বেশিরভাগ মডেলের জন্য উপযুক্ত৷ এটির সাহায্যে, আপনি শুধুমাত্র ফটোগুলিই নয়, ভিডিও, সঙ্গীত, বার্তা এবং আইফোন থেকে পরিচিতিগুলিও ব্যাকআপ করতে পারবেন৷ কম্পিউটার সহজে এবং দ্রুত। এবং শুধুমাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে, আপনি কম্পিউটার থেকে সরাসরি আইফোনে ব্যাক আপ করা ফাইলগুলির সম্পূর্ণ বা অংশ পুনরুদ্ধার করতে পারেন৷

উপরন্তু, এটির স্পষ্ট ইন্টারফেস এবং ব্যবহারকারী-বান্ধব ডিজাইন রয়েছে, তাই আপনি প্রথমবারের মতোও এটি দ্রুত বের করতে পারেন। এখন, এই সফ্টওয়্যারটি ডাউনলোড করুন এবং প্রয়োজনে আপনার আইফোনে ফটো ব্যাকআপ করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. ডাউনলোড করুন এবং AOMEI MBackupper চালু করুন। USB কেবল দিয়ে iPhone-কে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং বিশ্বাস করুন আলতো চাপতে ভুলবেন না৷ আইফোনে এই কম্পিউটার।

2. AOMEI MBackupper খুলুন এবং ফটো -এ ক্লিক করুন ব্যাকআপ .

গুগল ফটো থেকে আইফোনে কীভাবে গণ ছবি ডাউনলোড করবেন?

3. আপনি ফোল্ডারে ফাইল নির্বাচন করতে হলে, নির্বাচন প্রবেশ করতে আইকনে ক্লিক করুন . প্রয়োজনীয় ফাইলগুলি নির্বাচন করার পরে এবং ঠিক আছে এ ক্লিক করুন৷ . আপনি যদি আপনার সমস্ত ফটো ব্যাকআপ করতে চান, আপনি ব্যাকআপ শুরু করুন ক্লিক করতে পারেন৷ সরাসরি।

গুগল ফটো থেকে আইফোনে কীভাবে গণ ছবি ডাউনলোড করবেন?

যখন আপনার আইফোনে ইমেজ ফাইল পুনরুদ্ধার করতে হবে, তখন শুধু আপনার ল্যাপটপের সাথে আইফোন কানেক্ট করুন, ব্যাকআপ ম্যানেজমেন্ট এ ইমেজ ফাইল নির্বাচন করুন , এবং পুনরুদ্ধার করতে তীর আইকনে ক্লিক করুন। আপনি একটি আইকনে ক্লিক করেও পছন্দের ফাইলগুলি নির্বাচন করতে পারেন৷

গুগল ফটো থেকে আইফোনে কীভাবে গণ ছবি ডাউনলোড করবেন?

রায়

আমরা দেখতে পাচ্ছি, Google Photos থেকে ভর/সমস্ত ছবি ডাউনলোড করা একটু জটিল। অতএব, আপনি যদি আপনার ফটোগুলি ব্যাক আপ করতে চান তবে আপনাকে AOMEI MBackupper ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে, যা পুনরুদ্ধারের জন্য আরও সুবিধাজনক৷ এবং এই সফ্টওয়্যারটি আপনাকে ব্যাকআপ বা পুনরুদ্ধার করার সময় ফাইলগুলি নির্বাচন করতে দেয় যা অন্য কোনও ব্যাকআপ সরঞ্জাম দ্বারা সমর্থিত নয়। এটি ব্যবহার করতে দ্বিধা করবেন না।


  1. কিভাবে আইপ্যাড বা আইফোন থেকে ছবি ইমেল করবেন

  2. Google Photos থেকে সমস্ত ছবি এবং ভিডিও ডাউনলোড করুন

  3. কিভাবে ম্যাক থেকে গুগল ফটোতে ছবি আপলোড করবেন

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন