কম্পিউটার

গুগল ড্রাইভে আপলোড করার আগে কীভাবে HEIC কে JPG তে রূপান্তর করবেন?

Google ড্রাইভের জন্য HEIC থেকে JPG রূপান্তরকারী

হাই বন্ধুরা! আমি আমার iPhone এ অনেক HEIC ছবি পেয়েছি। এগুলি গুগল ড্রাইভে ভাল দেখায় তবে আমি সেগুলিকে অন্য অ্যান্ড্রয়েডে ডাউনলোড করার পরে, সেগুলি দেখা যায়নি। আমি মনে করি আমার HEIC চিত্রগুলিকে JPG চিত্রগুলিতে রূপান্তর করতে হবে যাতে আমি পরে Google ড্রাইভ থেকে দর্শনযোগ্য ফটোগুলি ডাউনলোড করতে পারি৷ আপনি একটি শালীন HEIC রূপান্তরকারী সুপারিশ করতে পারেন?

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

গুগল ড্রাইভ এবং গুগল ফটো আইফোন ব্যবহারকারীদের মধ্যে ফটো সংরক্ষণের জন্য জনপ্রিয়। আইক্লাউডের বিপরীতে, আপনি Google ড্রাইভে ফটো আপলোড করার পরে ডিভাইসে ফটোগুলি মুছে ফেলতে পারেন (যদি আপনি আপনার ডিভাইসে ফটোগুলি মুছে ফেলেন তবে একই ছবিগুলি iCloud থেকেও সরানো হবে।) আরও কী, Google ড্রাইভ iCloud থাকাকালীন প্রতিটি ব্যবহারকারীকে 15GB বিনামূল্যের সঞ্চয়স্থান দেয় শুধুমাত্র 5GB বিনামূল্যের সঞ্চয়স্থান। মনে হচ্ছে আইক্লাউডের চেয়ে Google ড্রাইভের আরও সুবিধা রয়েছে৷

আপনি যদি আইফোন ফটোগুলির ব্যাকআপ নিতে Google ড্রাইভ বা Google ফটো ব্যবহার করেন, তাহলে আপনি Google ড্রাইভে সংরক্ষিত আইফোন ফটোগুলির পূর্বরূপ দেখতেও ভাল পাবেন কিন্তু আপনি যদি ফটোগুলি অন্য একটিতে পাঠান, বিশেষ করে যখন কম্পিউটারে এই ছবিগুলি খুলতে হবে, ছবি বিপর্যয় হতে পারে।

iOS 11-এর পরে, iPhone ক্যামেরা দ্বারা তোলা ছবিগুলি HEIC ফাইল হিসাবে সংরক্ষণ করা হবে কারণ এটি JPG ফাইলগুলির তুলনায় প্রায় অর্ধেক স্থান সংরক্ষণ করে। HEIC একটি অপেক্ষাকৃত নতুন ফর্ম্যাট এবং এটি পেশাদার ফটো-এডিটিং সফ্টওয়্যার ফটোশপ সহ বেশিরভাগ সফ্টওয়্যার দ্বারা সমর্থিত নয়৷ ছবি দেখতে বা সম্পাদনা করতে আপনাকে উইন্ডোজে HEIC কে JPG তে রূপান্তর করতে হবে।

টিপস:কিভাবে iPhone ফটোর বিন্যাস পরিবর্তন করবেন?
আইফোনের ফটোগুলিকে HEIC ফাইল হিসাবে সংরক্ষণ করা প্রতিরোধ করতে আপনাকে যা করতে হবে:আপনার iPhone এ, সেটিংস খুলুন> ক্যামেরা নির্বাচন করুন> সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ নির্বাচন করুন .

আপনি যদি আপনার HEIC ফটোগুলি Google ড্রাইভে বা অন্যান্য প্ল্যাটফর্মে ব্যবহার করতে চান, তাহলে পরবর্তী বিভাগগুলি পড়ুন৷

বিভাগ 1. গুগল ড্রাইভে কিভাবে HEIC ফটো আপলোড করবেন?

গুগল ড্রাইভ সত্যিই প্রবণতা ধরা. উইন্ডোজ এখনও HEIC ছবি সরাসরি দেখতে সমর্থন করে না, কিন্তু Google ড্রাইভ এখন HEIC ফাইলগুলি সংরক্ষণ এবং পড়তে সক্ষম হয়েছে৷

আইফোনে Google ড্রাইভে HEIC ফটো আপলোড করার ধাপ:

1. ডাউনলোড এবং ইনস্টল করুন Google ড্রাইভ৷ আপনার আইফোনে অ্যাপ স্টোর থেকে .

2. আপনার Google অ্যাকাউন্ট সাইন ইন করুন৷ .

3. নীল-প্লাস বোতামে ক্লিক করুন ছবি নির্বাচন এবং আপলোড করতে Google ড্রাইভে৷

Windows 10-এ Google ড্রাইভে HEIC ফটো আপলোড করার ধাপ:

1. USB কেবল দিয়ে আপনার আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন৷

2. ফটো খুলুন৷ অনুসন্ধান বাক্সে এটি অনুসন্ধান করে অ্যাপ।

3. একটি USB ডিভাইস থেকে আমদানি নির্বাচন করুন৷ . আপনি যদি এখানে আপনার আইফোন দেখতে না পান, তাহলে এই পৃষ্ঠাটি দেখুন আইফোন থেকে Windows 10-এ ফটো ট্রান্সফার করুন সমস্যাটি সমাধান করতে।

4. আপনি যে ফটোগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন এবং তারপরে নির্বাচিত আমদানি করুন ক্লিক করুন৷ আইফোন থেকে পিসিতে ফটো এক্সপোর্ট করতে। সাধারণত, আপনার ছবিগুলি C:\Users\[user name]\Pictures-এ HEIC ফাইল হিসাবে সংরক্ষণ করা হবে .

5. আপনার ব্রাউজার খুলুন এবং https://drive.google.com/ এ যান৷ . আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করুন। নতুন বোতামে ক্লিক করুন কম্পিউটার থেকে HEIC ফটো আপলোড করতে।

আপনি দেখতে পাচ্ছেন যে আপনি এইমাত্র Google ড্রাইভে যে ফটোগুলি পাঠান সেগুলি HEIC ফর্ম্যাটের, কিন্তু JPG ছবি না থাকলেও আপনি স্বাভাবিকের মতো দেখতে পারেন৷

বিভাগ 2. গুগল ড্রাইভের জন্য কীভাবে HEIC-কে JPG-তে রূপান্তর করবেন?

আপনি যদি iOS প্ল্যাটফর্মে ব্যবহার করতে চান তবে Google ড্রাইভে HEIC ফাইল হিসাবে iPhone ছবিগুলি সংরক্ষণ করা ভাল হবে৷ যাইহোক, আপনি যদি এই ফটোগুলি অন্য প্ল্যাটফর্মগুলিতে ভাগ করতে চান তবে বিরল বিন্যাসটি সমস্যা নিয়ে আসতে পারে। অতএব, আপনাকে তাদের বিন্যাস পরিবর্তন করতে হবে।

JPG, যাকে JPEGও বলা হয় এই বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত ইমেজ ফরম্যাট। আপনি যদি HEIC ছবিগুলিকে JPG ছবিতে রূপান্তর করেন এবং তারপর Google ড্রাইভে সংরক্ষণ করেন তবে আপনার ফটোগুলি কারও সাথে শেয়ার করা সুবিধাজনক হবে৷

AOMEI MBackupper হল সেরা ফ্রি HEIC কনভার্টার। আপনি চাইলে HEIC কে JPG, JPEG, বা PNG তে রূপান্তর করতে এটি ব্যবহার করতে পারেন। একটি চমৎকার রূপান্তরকারী হিসাবে, আপনি একটি সময়ে অনেকগুলি HEIC চিত্রকে দ্রুত রূপান্তর করতে পারেন এবং এই অপারেশনটি এই চিত্রগুলির গুণমান পরিবর্তন করবে না৷

HEIC ফটোগুলিকে রূপান্তর করার পদক্ষেপগুলি এবং সেগুলিকে Google ড্রাইভে আপলোড করুন:

ধাপ 1. আপনার কম্পিউটারে সর্বশেষ AOMEI MBackupper ডাউনলোড এবং ইনস্টল করুন৷

ধাপ 2. AOMEI MBackupper খুলুন এবং HEIC কনভার্টার বৈশিষ্ট্যটি নির্বাচন করুন নীচে।

ধাপ 3. ফটো যোগ করুন ক্লিক করুন আপনার সমস্ত HEIC ফটো কনভার্টারে রাখতে।

ধাপ 4. লক্ষ্য বিন্যাসটিকে JPG হিসাবে সেট করুন এবং তারপরে রূপান্তর শুরু করুন ক্লিক করুন৷

ধাপ 5. আপনার ব্রাউজার খুলুন, https://drive.google.com/ এ যান এবং Google ড্রাইভে JPG ছবি আপলোড করুন।

উপসংহার

গুগল ড্রাইভ বিশ্বের একটি জনপ্রিয় ক্লাউড স্টোরেজ। গুগল ড্রাইভে HEIC ফটো আপলোড করা সহজ কিন্তু আপনি যখন আপনার ফটো অন্যদের সাথে শেয়ার করতে চান তখন এটি এতটা সুবিধাজনক হবে না। তাই, Google ড্রাইভে আপলোড করার আগে আপনাকে HEIC-কে JPG-তে রূপান্তর করতে হবে।

এই নির্দেশিকা অনুসারে, আপনি সহজেই ছবির বিন্যাস পরিবর্তন করতে চমৎকার HEIC কনভার্টার AOMEI MBackupper ব্যবহার করতে পারেন।

এই নির্দেশিকাটি শেয়ার করুন এবং এটি আরও লোকেদের সাহায্য করবে৷


  1. কিভাবে আইফোনে Heic কে Jpg এ রূপান্তর করবেন?

  2. কিভাবে ম্যাকে সহজেই HEIC কে JPG তে রূপান্তর করা যায়

  3. 2022 সালে Google ড্রাইভে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে সন্ধান করবেন

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে HEIC কে JPG তে রূপান্তর করবেন