কম্পিউটার

এক্সটার্নাল হার্ড ড্রাইভ থেকে আইপ্যাড বা আইফোনে ভিডিও স্থানান্তর করুন

কিভাবে বাহ্যিক হার্ড ড্রাইভ থেকে আইপ্যাডে চলচ্চিত্র স্থানান্তর করবেন?

আমি কীভাবে আমার বাহ্যিক হার্ড ড্রাইভ থেকে আমার আইপ্যাড প্রোতে চলচ্চিত্র স্থানান্তর করব? আমি ভ্রমণের সময় তাদের দেখতে চাই।

- একজন আইফোন ব্যবহারকারীর কাছ থেকে প্রশ্ন

ভিডিও দেখা ভ্রমণের সময় সময় নষ্ট করার একটি ভাল উপায়। আপনি হয়তো বাহ্যিক হার্ড ড্রাইভে প্রচুর ভিডিও সঞ্চয় করেছেন এবং এখন আপনি বহিরাগত হার্ড ড্রাইভ থেকে আইপ্যাড/আইফোনে ভিডিও স্থানান্তর করতে চান, তাই না? আপনি সঠিক পৃষ্ঠায় এসেছেন। এই নির্দেশিকা আপনাকে লক্ষ্য অর্জনে সহায়তা করার জন্য দুটি উপায় প্রবর্তন করবে। আরও জানতে পড়তে থাকুন।

  • পার্ট 1. কম্পিউটারে বাহ্যিক হার্ড ড্রাইভ থেকে iPhone আইপ্যাডে ভিডিও স্থানান্তর করুন

  • পার্ট 2. কম্পিউটার ছাড়াই এক্সটার্নাল হার্ড ড্রাইভ থেকে আইফোন আইপ্যাডে ভিডিও স্থানান্তর করুন

পার্ট 1. কম্পিউটারে এক্সটার্নাল হার্ড ড্রাইভ থেকে iPhone iPad-এ ভিডিওগুলি কীভাবে স্থানান্তর করা যায়

আপনি আইটিউনস ব্যবহার করে আইফোন/আইপ্যাডে ভিডিও সিঙ্ক করতে পারলেও, আপনাকে ডিভাইসে বিদ্যমান মিডিয়া ডেটা হারানোর ঝুঁকি নিতে হবে। এটি সহজ করার জন্য, AOMEI MBackupper নামে একটি পেশাদার iOS ডেটা স্থানান্তর টুল একটি ভাল পছন্দ৷

এই টুলটি আপনাকে ভিডিওর গুণমানে আপস না করেই বাহ্যিক হার্ড ড্রাইভ থেকে iPhone/iPad-এ যেকোনো আকারের ভিডিও স্থানান্তর করতে সাহায্য করতে পারে। এবং এটি ডিভাইসের কোনো ডেটা মুছে ফেলবে না। স্থানান্তর সম্পূর্ণ করতে মাউসের কয়েকটি ক্লিক করা মাত্র একটি বিষয়। এখন আপনার কম্পিউটারে এই টুলটি বিনামূল্যে ডাউনলোড করুন এবং আপনার iPhone/iPad-এ ভিডিও রাখতে নিচের ধাপগুলি অনুসরণ করুন৷

সেরা স্থানান্তর সফ্টওয়্যার | AOMEI MBbackupper

যেকোনো আকারের সব ধরনের ভিডিও স্থানান্তর করার একটি কার্যকর উপায়। সর্বশেষ iPhone 12/11, iPad 8/Air 4 এর সাথে সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ণ এবং এছাড়াও iOS 14 সমর্থন করে।

ডাউনলোড ফ্রিওয়্যার উইন 10/8.1/8/7 50,000,000 মানুষ এটি ডাউনলোড করেছে

আইফোন আইপ্যাডে এক্সটার্নাল হার্ড ড্রাইভ থেকে ভিডিও স্থানান্তর করার ধাপগুলি

1. AOMEI MBackupper চালান> আপনার iPhone/iPad এবং ফ্ল্যাশ ড্রাইভে প্লাগ ইন করুন৷ (আপনাকে iPhone/iPad-এ পাসকোড লিখতে হতে পারে যাতে সফ্টওয়্যারটি আপনার ডিভাইস অ্যাক্সেস করতে পারে।)

2. iPhone/iPad-এ স্থানান্তর করুন ক্লিক করুন৷ হোম স্ক্রিনে বিকল্প।

3. “+ ক্লিক করুন ” আইকন> আপনি যে ভিডিওগুলিকে iPhone/iPad-এ যোগ করতে চান নির্বাচন করুন> খুলুন -এ ক্লিক করুন চালিয়ে যেতে।

4. আপনার ডিভাইসে পাঠানো ভিডিওগুলি নিশ্চিত করুন> সবকিছু ঠিক থাকলে, ট্রান্সফার এ ক্লিক করুন শুরু করতে।

5. স্থানান্তর সম্পূর্ণ হলে, ঠিক আছে ক্লিক করুন৷ .

দ্রষ্টব্য: বিপরীত স্থানান্তর এছাড়াও সমর্থিত. আপনি কম্পিউটারে স্থানান্তর ক্লিক করে iPhone/iPad থেকে বাহ্যিক হার্ড ড্রাইভে ভিডিও স্থানান্তর করতে পারেন বিকল্প।

অংশ 2. কম্পিউটার ছাড়াই বাহ্যিক হার্ড ড্রাইভ থেকে আইফোন আইপ্যাডে ভিডিও স্থানান্তর করুন

আসলে, iPadOS এবং iOS 13+ ডিভাইসে, Apple অফিসিয়াল এক্সটারনাল ড্রাইভ সমর্থন যোগ করেছে। এটি আপনাকে একটি বহিরাগত হার্ড ড্রাইভ থেকে সরাসরি iPhone/iPad-এ ফাইল স্থানান্তর করতে দেয় এবং আপনি ফাইলগুলিকে iPhone/iPad-এ সংরক্ষণ না করেই দেখতে পারেন৷

● সমর্থিত এক্সটার্নাল হার্ড ড্রাইভ ফরম্যাট:FAT32, exFAT, APFS, macOS এক্সটেন্ডেড জার্নাল্ড।
● iPadOS এবং iOS সমর্থন করে MP4 ভিডিও (এক্সটেনশনগুলি ব্যবহার করে। m4v, .MP4 এবং .mov), কিন্তু MKV এবং পুরানো ফরম্যাট সমর্থন করে না।

আপনার iPhone বা iPad এর সাথে এক্সটার্নাল হার্ড ড্রাইভ কিভাবে কানেক্ট করবেন?

সাধারণত, বাহ্যিক হার্ড ড্রাইভ স্ব-চালিত হতে হবে। অন্যথায়, আপনার একটি চালিত হাব বা Apple's Lightning to USB3 ক্যামেরা অ্যাডাপ্টার ব্যবহার করা উচিত, যা অ্যাডাপ্টারের অনবোর্ড লাইটনিং সংযোগকারী ব্যবহার করে এটিকে পাওয়ার প্রদান করতে পারে৷

আইপ্যাড বা আইফোনের সাথে একটি বাহ্যিক হার্ড ড্রাইভ সংযোগ করতে, চার্জিং পোর্টে একটি লাইটনিং থেকে USB ক্যামেরা অ্যাডাপ্টার বা লাইটনিং থেকে USB 3 ক্যামেরা অ্যাডাপ্টার ঢোকান৷ অথবা হয় সরাসরি এর লাইটনিং বা USB-C পোর্টে (কিছু নতুন আইপ্যাডের জন্য)।

বহিরাগত হার্ড ড্রাইভ থেকে iPad/iPhone এ ভিডিও স্থানান্তর করুন

1. আপনার আইপ্যাড বা আইফোনের সাথে বাহ্যিক হার্ড ড্রাইভ সংযোগ করুন:

2. ফাইল -এ যান৷ অ্যাপ> অবস্থানের তালিকার নিচে দেখুন (ব্রাউয়ার আলতো চাপুন৷ প্রথম আইফোনে)।

3. বাহ্যিক হার্ড ড্রাইভের নাম আলতো চাপুন> নির্বাচন করুন আলতো চাপুন৷ আপনি iPhone/iPad-এ যোগ করতে চান এমন ভিডিও নির্বাচন করতে।

4. সরান আলতো চাপুন৷> অবস্থান নির্বাচন করুন এবং এখানে আপনাকে On My iPhone/iPad বেছে নিতে হবে> অথবা একটি ফোল্ডার চয়ন করুন যেখানে আপনি আপনার ভিডিওগুলি সংরক্ষণ করতে চান৷

5. অবশেষে, অনুলিপি আলতো চাপুন .

আইপ্যাড/আইফোন দিয়ে এক্সটার্নাল হার্ড ড্রাইভ থেকে মুভি দেখুন

বেশিরভাগ ক্ষেত্রে, আইফোন এবং আইপ্যাডে এই সমস্ত ভিডিও সংরক্ষণ করার জন্য পর্যাপ্ত স্টোরেজ স্পেস নেই। ভাল খবর হল যে iPadOS এবং iOS 13+ এর সাথে, একটি বহিরাগত হার্ড ড্রাইভ থেকে সরাসরি সিনেমা বা অন্যান্য সামগ্রী দেখা সম্ভব!

1. বাহ্যিক হার্ড ড্রাইভটিকে iPad/iPhone-এ সংযুক্ত করুন৷ নিশ্চিত করুন যে আপনার বাহ্যিক ড্রাইভটি তার নিজস্ব পাওয়ার উত্সের সাথে সংযুক্ত রয়েছে৷

2. ফাইলগুলি খুলুন৷ অ্যাপ> অবস্থানের তালিকার নিচে দেখুন (ব্রাউয়ার আলতো চাপুন৷ প্রথমে আইফোনে)> বাহ্যিক হার্ড ড্রাইভের নাম খুঁজুন এবং এটি খুলুন।

3. আপনি যে ভিডিওটি চালাতে চান সেটি খুঁজুন এবং আলতো চাপুন> পূর্ণ স্ক্রিনে ভিডিওটি লোড হওয়ার জন্য অপেক্ষা করুন (ভিডিওর দৈর্ঘ্যের উপর নির্ভর করে এটি কয়েক সেকেন্ড থেকে কয়েক মিনিট সময় নিতে পারে।)

উপসংহার

বাহ্যিক হার্ড ড্রাইভ থেকে আইফোন বা আইপ্যাডে ভিডিওগুলি কীভাবে স্থানান্তর করা যায় তার জন্যই এটি। ডিভাইসে ভিডিও রাখতে বা ফাইল অ্যাপের মাধ্যমে সরাসরি আইপ্যাডে ভিডিও স্থানান্তর করতে আপনি AOMEI MBackupper-এর উপর নির্ভর করতে পারেন।

এই নির্দেশিকা সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, দয়া করে আমাদের জানাতে একটি বার্তা দিন এবং আমরা শীঘ্রই আপনার কাছে ফিরে আসব।


  1. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে বার্তা স্থানান্তর করবেন

  2. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে সংগীত স্থানান্তর করবেন

  3. আইফোন থেকে আইপ্যাডে ফটো স্থানান্তর করার 5 টি উপায়

  4. আইফোন থেকে আইপ্যাডে ভিডিও স্থানান্তর করার 3টি সহজ পদ্ধতি