কম্পিউটার

কীভাবে আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে সঙ্গীত স্থানান্তর করবেন?

যে ব্যবহারকারীদের কাছে একটি আইফোন এবং একটি আইপ্যাড উভয়ই রয়েছে, তাদের জন্য দুটি ডিভাইসের মধ্যে ডেটা স্থানান্তর করা খুবই সাধারণ। এবং এখন আপনি আইফোন থেকে আইপ্যাডে সঙ্গীত স্থানান্তর করতে চান। ঠিক আছে, বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে যা আপনাকে লক্ষ্য অর্জনে সহায়তা করতে পারে এবং এই নির্দেশিকা প্রতিটি পদ্ধতিকে বিস্তারিতভাবে ব্যাখ্যা করবে। এই পদ্ধতিগুলি সদ্য প্রকাশিত iPad Air, 10.2-ইঞ্চি iPad সহ সমস্ত iPhone/iPad মডেলের ক্ষেত্রে প্রযোজ্য৷

  • পার্ট 1. কম্পিউটারে আইফোন থেকে আইপ্যাডে সঙ্গীত স্থানান্তর করুন

  • পার্ট 2. কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইপ্যাডে সঙ্গীত স্থানান্তর করুন

পার্ট 1. কম্পিউটারে iPhone থেকে iPad এ সঙ্গীত স্থানান্তর করুন

এখানে দুটি পদ্ধতি রয়েছে যা আপনাকে কম্পিউটারে আইফোন থেকে আইপ্যাডে গান স্থানান্তর করতে সহায়তা করতে পারে। উপায় 1 আপনাকে আইফোন থেকে আইপ্যাডে ক্রয় করা এবং কেনা নয় এমন গান স্থানান্তর করতে সহায়তা করতে পারে; উপায় 2 আপনাকে ক্রয় করা গান স্থানান্তর করতে সাহায্য করতে পারে।

উপায় 1. আইটিউনস ছাড়াই আইফোন থেকে আইপ্যাডে সঙ্গীত স্থানান্তর করুন

আইফোন থেকে আইপ্যাডে ক্রয় করা এবং কেনা না হওয়া উভয় গানই স্থানান্তর করতে, আপনি iOS ডেটা ট্রান্সফার টুলের উপর নির্ভর করতে পারেন এবং এখানে AOMEI MBackupper সুপারিশ করা হয়৷

★ এই টুলটি আপনাকে প্রথমে প্রাকদর্শন করতে দেয় এবং তারপরে আপনি যে গানগুলিকে আইপ্যাডে স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে দেয়৷ AOMEI MBackupper আপনার ডেটা সুরক্ষার বিষয়ে যত্নশীল এবং এটি আইপ্যাডে বিদ্যমান কোনো গান বা অন্য কোনো ডেটা মুছে ফেলবে না৷

এখন কম্পিউটারে এই টুলটি বিনামূল্যে ডাউনলোড করুন এবং দুটি ধাপে আইফোন থেকে আইপ্যাডে গান স্থানান্তর করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:আইফোন থেকে কম্পিউটারে গান স্থানান্তর করুন> আইপ্যাডে সঙ্গীত যোগ করুন৷

ফ্রিওয়্যার ডাউনলোড করুন

জিতুন 10/8.1/8/7

নিরাপদ ডাউনলোড

1. AOMEI MBackupper চালু করুন> কম্পিউটারে আপনার iPhone প্লাগ করুন৷ (আপনাকে আইফোনে পাসকোড লিখতে হতে পারে যাতে সফ্টওয়্যারটি আপনার ডিভাইস অ্যাক্সেস করতে পারে।)

2. হোম স্ক্রিনে, কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷ বিকল্প।

কীভাবে আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে সঙ্গীত স্থানান্তর করবেন?

3. "+" আইকনে ক্লিক করুন> আপনার প্রয়োজনীয় গানগুলি চয়ন করুন> ঠিক আছে ক্লিক করুন৷ চালিয়ে যেতে।

কীভাবে আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে সঙ্গীত স্থানান্তর করবেন?

4. একটি গন্তব্য চয়ন করুন> স্থানান্তর ক্লিক করুন৷ কম্পিউটারে আইফোন সঙ্গীত স্থানান্তর করতে।

কীভাবে আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে সঙ্গীত স্থানান্তর করবেন?

5. আপনার iPhone আনপ্লাগ করুন এবং আপনার iPad প্লাগ ইন করুন> iPad-এ স্থানান্তর করুন -এ ক্লিক করুন বিকল্প।

6. “+” আইকনে ক্লিক করুন> আপনি যে গানগুলিকে iPad-এ যোগ করতে চান তা বেছে নিন> খুলুন -এ ক্লিক করুন চালিয়ে যেতে।

কীভাবে আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে সঙ্গীত স্থানান্তর করবেন?

7. অবশেষে, ট্রান্সফার এ ক্লিক করুন আইপ্যাডে সঙ্গীত স্থানান্তর করতে> ঠিক আছে ক্লিক করুন যখন স্থানান্তর সম্পন্ন হয়।

কীভাবে আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে সঙ্গীত স্থানান্তর করবেন?

ওয়ে 2. আইফোন থেকে আইপ্যাডে আইটিউনসের মাধ্যমে কেনা মিউজিক ট্রান্সফার করুন

আপনি যদি শুধু কেনা মিউজিক আইপ্যাডে ট্রান্সফার করতে চান, তাহলে আইটিউনস আপনাকে সাহায্য করতে দিতে পারেন। আপনার প্রথমে আইফোন থেকে আইটিউনস লাইব্রেরিতে গান সিঙ্ক করা উচিত এবং তারপর আইটিউনস থেকে আইপ্যাডে গান সিঙ্ক করা উচিত৷

1. কম্পিউটারে iTunes এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করুন৷

2. আপনার iPhone প্লাগ ইন করুন এবং iTunes চালান৷

3. ফাইল ক্লিক করুন৷> ডিভাইস বেছে নিন> “XXX” থেকে কেনাকাটা স্থানান্তর করুন নির্বাচন করুন .

কীভাবে আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে সঙ্গীত স্থানান্তর করবেন?

4. আপনার আইফোন আনপ্লাগ করুন এবং আপনার আইপ্যাড প্লাগ ইন করুন৷

5. গান ক্লিক করুন৷> গান ক্লিক করুন> আপনি যে গানটি iPad এ স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন> গানটিতে ডান ক্লিক করুন এবং ডিভাইসে যোগ করুন চয়ন করুন .

6. আপনার আইপ্যাড নাম নির্বাচন করুন এবং এটি আপনার ডিভাইসে গান স্থানান্তর করবে৷

অংশ 2. আইফোন থেকে আইপ্যাডে ওয়্যারলেসভাবে সঙ্গীত স্থানান্তর করুন

যদি আপনার হাতে একটি কম্পিউটার না থাকে, তাহলে নিচের কিছু পদ্ধতি রয়েছে যা আপনাকে আইফোন থেকে আইপ্যাডে ওয়্যারলেসভাবে সঙ্গীত স্থানান্তর করতে সাহায্য করবে৷

ওয়ে 1. Apple Music এর মাধ্যমে iPhone থেকে iPad এ সঙ্গীত সিঙ্ক করুন

আপনি যদি Apple Music-এ সদস্যতা নিয়ে থাকেন, তাহলে আপনি Sync Library চালু করতে পারেন৷ আপনার মিউজিক লাইব্রেরি এবং আপনার সমস্ত ডিভাইসে অ্যাপল মিউজিক থেকে ডাউনলোড করা মিউজিক অ্যাক্সেস করতে। যাইহোক, এটি একটি অর্থপ্রদানের বিকল্প।

সাধারণত, সিঙ্ক লাইব্রেরি ডিফল্টরূপে চালু থাকে। আপনি যদি সিঙ্ক লাইব্রেরি বন্ধ করে থাকেন, আপনি এটি আবার চালু করতে পারেন:সেটিংস এ যান সঙ্গীত > সিঙ্ক লাইব্রেরি চালু করুন . (আপনি যদি অ্যাপল মিউজিকের সদস্যতা না করেন তবে সিঙ্ক লাইব্রেরি চালু করার বিকল্প দেখতে পাবেন না।)

কীভাবে আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে সঙ্গীত স্থানান্তর করবেন?

ওয়ে 2. iTunes স্টোরের মাধ্যমে আইফোন থেকে আইপ্যাডে সঙ্গীত সিঙ্ক করুন

আইপ্যাডে কেনা গান ডাউনলোড করতে, আপনি এটি তৈরি করতে iTunes স্টোরে যেতে পারেন। অনুগ্রহ করে সচেতন থাকুন যে আপনাকে দুটি ডিভাইসে একই Apple ID দিয়ে সাইন ইন করতে হবে।

আপনার iPad এ: iTunes স্টোরে যান> আরো আলতো চাপুন> কেনা হয়েছে আলতো চাপুন> সঙ্গীত নির্বাচন করুন> এই iPad এর ট্যাবে নয় আলতো চাপুন> সমস্ত গান আলতো চাপুন> ডিভাইসে গান সংরক্ষণ করতে ডাউনলোড আইকনে আলতো চাপুন।

ওয়ে 3. Bluetooth এর মাধ্যমে iPhone থেকে iPad এ সঙ্গীত স্থানান্তর করুন

আপনি আইফোন থেকে আইপ্যাডে ওয়্যারলেসভাবে গান স্থানান্তর করতে ব্লুটুথের উপর নির্ভর করতে পারেন। আসলে, একবার আপনার iPhone এবং iPad সফলভাবে জোড়া হয়ে গেলে, আপনি দুটি ডিভাইসের মধ্যে যেকোনো ধরনের ডেটা স্থানান্তর করতে পারবেন।

আপনার iPhone এ: সেটিংস এ যান৷> সাধারণ > নেটওয়ার্ক সেলুলার ব্যক্তিগত হটস্পট চালু করতে> সাধারণ -এ ফিরে যান এবং ব্লুটুথ আলতো চাপুন .

কীভাবে আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে সঙ্গীত স্থানান্তর করবেন?

আপনার iPad এ: সেটিংস এ যান৷ ব্লুটুথ চালু করতে> আপনার আইফোন স্ক্যান করার জন্য আইপ্যাডকে অনুমতি দিন।

যখন আইপ্যাড আপনার আইফোন খুঁজে পেয়েছে তখন 6-সংখ্যার কোডটি লিখুন। তারপর আপনি মিউজিক এ যেতে পারেন অ্যাপ> একটি গান চয়ন করুন এবং ব্লুটুথ নির্বাচন করুন৷ আইফোন থেকে আইপ্যাডে সঙ্গীত সিঙ্ক করতে।

ওয়ে 4. আইফোন থেকে আইপ্যাডে এয়ারড্রপ মিউজিক

AirDrop একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা আমাদের দুটি ডিভাইসের মধ্যে ডেটা ভাগ করে নিতে সহায়তা করে। তাই আপনি AirDrop ব্যবহার করে আইফোন থেকে আইপ্যাডে সঙ্গীত স্থানান্তর করতে চাইতে পারেন। যাইহোক, আসল বিষয়টি হল যে AirDrop শুধুমাত্র আপনাকে গানের লিঙ্ক শেয়ার করতে সাহায্য করতে পারে কিন্তু গানটি নিজে নয়।

1. iPhone এবং iPad এ AirDrop চালু করুন৷

2. আপনার আইফোনে: সঙ্গীত খুলুন অ্যাপ> আপনি যে গানটি শেয়ার করতে চান সেটি খুঁজুন> শেয়ার খুলতে তিন-বিন্দু আইকনে ক্লিক করুন বিকল্প> গান শেয়ার করুন ক্লিক করুন> গন্তব্য ডিভাইস হিসাবে আপনার iPad আলতো চাপুন.

3. আপনার আইপ্যাডে: দেখুন ক্লিক করুন৷ লিঙ্ক চেক করতে আইপ্যাডে।

উপসংহার

আইফোন থেকে আইপ্যাডে সঙ্গীত কীভাবে স্থানান্তর করা যায় তার জন্যই এটি। আপনার যদি একটি কম্পিউটার থাকে, তাহলে AOMEI MBackupper হল ক্রয় করা এবং কেনা না হওয়া গানগুলি স্থানান্তর করার সেরা পছন্দ৷ আপনি যদি আইফোন থেকে আইপ্যাডে ওয়্যারলেসভাবে মিউজিক ট্রান্সফার করতে চান, তাহলে আপনি এটি অ্যাপল মিউজিক, ইমেল বা এয়ারড্রপের মাধ্যমে করতে পারেন।


  1. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে বার্তা স্থানান্তর করবেন

  2. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে সংগীত স্থানান্তর করবেন

  3. আইফোন থেকে আইপ্যাডে আইবুকগুলি কীভাবে স্থানান্তর করবেন

  4. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে নোট স্থানান্তর করবেন