কম্পিউটার

আইওএস 15 এ একটি ফেসটাইম কল চলাকালীন কীভাবে ব্যাকগ্রাউন্ড নয়েজ অপসারণ করবেন

বেশিরভাগ ফেসটাইম কল আমরা একটি আইফোন ব্যবহার করে করি যা বাড়ি, অফিস বা বিভিন্ন ধরণের ব্যাকগ্রাউন্ড শব্দ সহ বাইরের পরিবেশ থেকে হয়। আপনি একটি পাখা, এয়ার কন্ডিশনার, গাড়ি, বাচ্চাদের, যন্ত্রপাতি, পোষা প্রাণী, এবং তাই এর শব্দ দ্বারা বেষ্টিত হতে পারে. iOS 15 এই পরিবেষ্টিত শব্দ ফিল্টার করতে বা কমাতে ভয়েস আইসোলেশন প্রবর্তন করে, এইভাবে আপনার ভয়েসকে জোর দেয়।

এটি ওয়াইড স্পেকট্রামও অফার করে, যা বিপরীত করে এবং ব্যাকগ্রাউন্ড সাউন্ড বাড়ায়।

আপনি যদি ভাবছেন যে কীভাবে ফেসটাইম কলগুলিতে ভয়েস আইসোলেশন ব্যবহার করবেন অপ্রয়োজনীয় শব্দগুলি ফিল্টার করা সহ ক্লিনার অডিও পেতে এখানে তা করার পদক্ষেপগুলি রয়েছে৷ আমরা আপনাকে দেখাব কিভাবে ওয়াইড স্পেকট্রাম সক্ষম করতে হয় যদি আপনি চান যে লোকেরা ব্যাকগ্রাউন্ডের শব্দ শুনতে পারে।

আইফোন যেগুলি ভয়েস আইসোলেশন এবং ওয়াইড স্পেকট্রাম সমর্থন করে

শুধুমাত্র একটি A12 বায়োনিক প্রসেসর সহ iPhones এবং পরবর্তীতে, iOS 15 বা তার পরে চলমান, ভয়েস আইসোলেশন এবং ওয়াইড স্পেকট্রাম মোড সমর্থন করে। এর মধ্যে রয়েছে:

  • iPhone XR
  • iPhone XS এবং XS Max
  • iPhone 11, 11 Pro, এবং 11 Pro Max
  • iPhone SE (2020)
  • iPhone 12, 12 mini, 12 Pro, এবং 12 Pro Max
  • iPhone 13, 13 mini, 13 Pro, এবং 13 Pro Max

কিভাবে FaceTime এ ভয়েস আইসোলেশন বা ওয়াইড স্পেকট্রাম সক্ষম করবেন

ফেসটাইম সাউন্ড ফিল্টার ব্যবহার করতে, আপনাকে কন্ট্রোল সেন্টার খুলতে হবে। এটি করার জন্য, ফেস আইডি সহ আইফোনে, স্ক্রিনের উপরের-ডান থেকে নীচে সোয়াইপ করুন। এবং একটি হোম বোতাম সহ একটি আইফোনে, স্ক্রিনের নীচে থেকে উপরে সোয়াইপ করুন৷

ফেসটাইম কলের সময় পরিবেষ্টিত শব্দ কাটা, বা এটি উন্নত করা, দ্রুত এবং সহজ, যেমন এই ধাপগুলিতে দেখানো হয়েছে:

  1. ফেসটাইম ভিডিও কল চলাকালীন, কন্ট্রোল সেন্টার খুলুন।
  2. মাইক মোড আলতো চাপুন .
  3. ভয়েস আইসোলেশন বেছে নিন পরিবেষ্টিত শব্দ কমাতে বা ব্লক করতে। FaceTime স্ক্রিনে ফিরে যেতে একটি খালি এলাকায় যে কোনো জায়গায় আলতো চাপুন।
  4. প্রশস্ত স্পেকট্রাম আলতো চাপুন পরিবেষ্টিত শব্দ রাখতে বা উন্নত করতে।
  5. মানক আলতো চাপুন কোন ধরনের শব্দ পরিস্রাবণ আছে.
আইওএস 15 এ একটি ফেসটাইম কল চলাকালীন কীভাবে ব্যাকগ্রাউন্ড নয়েজ অপসারণ করবেন আইওএস 15 এ একটি ফেসটাইম কল চলাকালীন কীভাবে ব্যাকগ্রাউন্ড নয়েজ অপসারণ করবেন

দয়া করে মনে রাখবেন যে ভয়েস আইসোলেশন এবং ওয়াইড স্পেকট্রাম মোড শুধুমাত্র তখনই কাজ করে যখন আপনি একটি FaceTime ভিডিও কলে থাকেন এবং FaceTime অডিও কলে নয়৷ যাইহোক, ফেসটাইম ভিডিও কল চলাকালীন উভয় পক্ষই তাদের ক্যামেরা বন্ধ করলে, সাউন্ড মোডগুলি কাজ করতে থাকে।

​​পারফেক্ট সাউন্ড সহ ফেসটাইম

এখন আপনি জানেন কিভাবে আইফোন ফেসটাইম ভিডিও কলের সময় শব্দগুলি ফিল্টার করতে হয়। ভয়েস আইসোলেশন চমৎকার হতে পারে যখন আপনি একটি পেশাদার কলে থাকেন এবং ব্যাকগ্রাউন্ডের শব্দ বন্ধ রাখতে চান। একইভাবে, ওয়াইড স্পেকট্রাম সহায়ক হতে পারে যখন আপনি জঙ্গল থেকে ফেসটাইম কলে থাকেন বা সকালে হাঁটার সময় এবং অন্য পাশের ব্যক্তিটি আপনার চারপাশের পাখি, গাছ এবং অন্যান্য মনোরম শব্দ শুনতে চান।


  1. ম্যাকওএস-এ অডিও থেকে পটভূমির শব্দ কীভাবে সরানো যায়

  2. কিভাবে iOS ডাউনগ্রেড করবেন

  3. কিভাবে iOS 12 ইনস্টল করবেন

  4. আইফোনে কীভাবে ফেসটাইম গ্রুপ কল রেকর্ড করবেন?