কম্পিউটার

কীভাবে দুটি অ্যাকাউন্ট জুড়ে আপনার Apple One iCloud স্টোরেজ বিভক্ত করবেন

একটি Apple One সাবস্ক্রিপশন আপনাকে Apple পরিষেবাগুলির একটি পরিসর এবং অতিরিক্ত iCloud স্টোরেজ অ্যাক্সেস করতে দেয়৷ আপনি যদি আইক্লাউডের জন্য অন্য সব কিছুর জন্য ব্যবহার করার চেয়ে আলাদা অ্যাপল আইডি অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে আপনি উভয় অ্যাকাউন্টে আপনার Apple One সাবস্ক্রিপশনকে ভাগ করে নিতে পারেন।

আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার Apple One iCloud স্টোরেজ একটি ভিন্ন Apple ID অ্যাকাউন্টে বরাদ্দ করতে হয়, যাতে আপনি একটি অ্যাকাউন্ট iCloud এর জন্য এবং অন্যটি iTunes বা App Store-এর জন্য ব্যবহার করা চালিয়ে যেতে পারেন।

দুটি অ্যাপল আইডি অ্যাকাউন্ট ব্যবহার করা

সাধারণভাবে বলতে গেলে, আমরা আপনাকে প্রতিটি Apple পরিষেবার জন্য একই Apple ID অ্যাকাউন্ট দেওয়ার পরামর্শ দিই:iCloud, iTunes, App Store, Apple Music ইত্যাদি৷ এইভাবে, আপনার সমস্ত ডেটা এবং কেনাকাটাগুলি একটি অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা হয় এবং আপনার মনে রাখার জন্য শুধুমাত্র একটি পাসওয়ার্ড থাকে৷

কিন্তু আপনি যদি ইতিমধ্যে একাধিক Apple ID অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে একই Apple One সাবস্ক্রিপশনের সাথে উভয়টি ব্যবহার করার জন্য আপনাকে কিছু পরিবর্তন করতে হবে না।

আপনি যদি একটি নতুন ডিভাইস দিয়ে একটি Apple ID তৈরি করেন, যদি আপনি অন্য কারো সাথে আপনার অ্যাকাউন্টের অংশগুলি শেয়ার করেন, অথবা আপনি iCloud-এর জন্য সাইন আপ করার সময় একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করেন তাহলে দুটি Apple ID অ্যাকাউন্টের সাথে বন্ধ হয়ে যাওয়া সাধারণ৷

একটি iPhone এ, আপনি সেটিংস> [আপনার নাম] এ গিয়ে আপনার iCloud অ্যাকাউন্ট চেক করতে পারেন . এটি আপনার iCloud স্টোরেজ, ব্যাকআপ এবং অন্যান্য অ্যাপল ডিভাইস জুড়ে সিঙ্ক করা প্রতিটি অ্যাপের সাথে লিঙ্ক করা অ্যাকাউন্ট।

কীভাবে দুটি অ্যাকাউন্ট জুড়ে আপনার Apple One iCloud স্টোরেজ বিভক্ত করবেন

আপনার iTunes এবং অ্যাপ স্টোর অ্যাকাউন্ট চেক করতে, অ্যাপ স্টোর খুলুন এবং Today-এর উপরের-ডান কোণায় প্রোফাইল আইকনে আলতো চাপুন৷ পৃষ্ঠা এই অ্যাকাউন্টটি আপনি আপনার iPhone এ মিডিয়া এবং অন্যান্য কেনাকাটার জন্য ব্যবহার করেন৷

কিভাবে একটি ভিন্ন অ্যাকাউন্টে Apple One iCloud স্টোরেজ বরাদ্দ করা যায়

আপনি Apple One-এর জন্য সাইন আপ করার সময় একটি ভিন্ন Apple ID অ্যাকাউন্টে আপনার iCloud স্টোরেজ বরাদ্দ করার বিকল্প দেখতে পারেন৷

এই বার্তাটি উপস্থিত হলে, সেটিংসে পরিবর্তন করুন আলতো চাপুন৷ , আপনি iCloud এর সাথে যে Apple ID অ্যাকাউন্টটি ব্যবহার করতে চান সেটি বেছে নিন এবং এই অ্যাকাউন্টটি ব্যবহার করুন এ আলতো চাপুন . সেই অ্যাকাউন্টের জন্য পাসওয়ার্ড লিখুন এবং নিশ্চিত করুন আলতো চাপুন৷ .

কীভাবে দুটি অ্যাকাউন্ট জুড়ে আপনার Apple One iCloud স্টোরেজ বিভক্ত করবেন

আপনি যদি সেটআপের সময় কোনো বার্তা দেখতে না পান, তাহলেও আপনি সেটিংসে গিয়ে আপনার iCloud স্টোরেজ একটি ভিন্ন Apple ID অ্যাকাউন্টে বরাদ্দ করতে পারেন।

আপনার iPhone বা iPad এ, সেটিংস> [আপনার নাম]> সদস্যতা এ যান এবং Apple One এ আলতো চাপুন . iCloud স্টোরেজ অ্যাকাউন্টগুলি পরিচালনা করুন চয়ন করুন৷ এবং আপনি যে অ্যাপল আইডি অ্যাকাউন্টে আপনার iCloud স্টোরেজ বরাদ্দ করতে চান সেটি নির্বাচন করুন। এই অ্যাকাউন্টটি ব্যবহার করুন আলতো চাপুন৷ , তারপর আপনার Apple ID পাসওয়ার্ড লিখুন এবং নিশ্চিত করুন .

আপনি যদি ইতিমধ্যে আপনার ডিভাইসে উভয় অ্যাকাউন্টে সাইন ইন করে থাকেন তবে আপনি শুধুমাত্র আপনার iCloud স্টোরেজকে একটি ভিন্ন অ্যাকাউন্টে বরাদ্দ করার বিকল্পটি দেখতে পাবেন৷

ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করে আপনার স্টোরেজ শেয়ার করুন

আপনি যদি অ্যাপল ওয়ান ফ্যামিলি বা অ্যাপল ওয়ান প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যানের জন্য সাইন আপ করেন তবে আপনি ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করে আপনার আইক্লাউড স্টোরেজ শেয়ার করতে পারেন।

এটি করার জন্য, সেটিংস> [আপনার নাম]> ফ্যামিলি শেয়ারিং> সদস্য যোগ করুন এ গিয়ে একই ফ্যামিলি শেয়ারিং নেটওয়ার্কে আপনার উভয় অ্যাকাউন্ট যোগ করুন। .

তারপরে iCloud স্টোরেজ এ আলতো চাপুন৷ এবং আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপের সাথে আপনার স্টোরেজ শেয়ার করতে বেছে নিন।

কীভাবে দুটি অ্যাকাউন্ট জুড়ে আপনার Apple One iCloud স্টোরেজ বিভক্ত করবেন

আপনি যদি এইভাবে আপনার iCloud স্টোরেজ শেয়ার করতে চান, তাহলে আপনি আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপে অন্য লোকেদের আমন্ত্রণ জানাতে পারেন। সেখানে যে কেউ আপনার স্টোরেজ ব্যবহার করতেও সক্ষম৷

অ্যাপল ওয়ান আপনার বিদ্যমান iCloud সদস্যতা প্রতিস্থাপন করে

আপনি যখন Apple One-এর জন্য সাইন আপ করেন, তখন এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার অর্থপ্রদানের বিদ্যমান আইক্লাউড স্টোরেজ প্ল্যানগুলিকে প্রতিস্থাপন করে। অ্যাপল আপনার প্ল্যানে যেকোন অবৈতনিক সপ্তাহ বা মাসের জন্য আপনাকে ফেরত দেবে যদি এটি ঘটে।

একমাত্র ব্যতিক্রম হল যদি আপনি ইতিমধ্যেই আপনার Apple One প্ল্যানে যা পান তার চেয়ে বেশি স্টোরেজের জন্য অর্থ প্রদান করেন। যদি তাই হয়, আপনি পরিবর্তে আপনার বিদ্যমান প্ল্যানে আপনার Apple One iCloud স্টোরেজ যোগ করতে পারেন।


  1. কীভাবে একটি অ্যান্ড্রয়েড ফোনে দুটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট চালাবেন?

  2. কিভাবে আপনার অ্যাপল আইডি থার্ড-পার্টি ইমেল থেকে iCloud এ পরিবর্তন করবেন?

  3. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  4. কীভাবে একটি আইফোনে দুটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট থাকবে (2022 আপডেট করা গাইড)