কম্পিউটার

গুগল ফটোতে স্মৃতি থেকে কিছু ছবি কীভাবে সরানো যায়

Google Photos এর সূচনা থেকে অনেক উন্নতি করেছে। এটি স্মৃতি সহ অনেকগুলি বিভিন্ন বৈশিষ্ট্য প্যাক করে, যা আপনাকে আপনার সাম্প্রতিক ফটোগুলির পাশাপাশি পুরানোগুলিকে একটি গল্পের মতো করে হাইলাইট দেখায়৷

কিন্তু আপনার কিছু পুরানো স্মৃতি থাকতে পারে যা আপনি পুনরুজ্জীবিত করতে চান না, বিশেষ করে বেদনাদায়ক। Google Photos তাদের লুকানোর একটি বিকল্প অফার করে। আপনি আপনার স্মৃতি থেকে নির্দিষ্ট তারিখে তোলা ফটো, নির্দিষ্ট লোকেদের ফটো, এমনকি পোষা প্রাণী লুকিয়ে রাখতে পারেন—ভালোর জন্য। আমরা আপনাকে দেখাব কিভাবে।

কিভাবে Google ফটোতে স্মৃতি কাস্টমাইজ করবেন

বেদনাদায়ক স্মৃতিগুলি কখনই আবার দেখার যোগ্য নয় এবং Google ফটোতে এমন একটি বিকল্প রয়েছে যা আপনাকে বেছে নিতে দেয় কোনটি দেখানো উচিত নয়৷ আমরা কীভাবে নির্দিষ্ট স্মৃতি লুকিয়ে রাখতে পারি সে সম্পর্কে ঝাঁপিয়ে পড়ার আগে, নিশ্চিত করুন যে আপনার কাছে Google ফটোর সর্বশেষ সংস্করণ রয়েছে।

এছাড়াও, এই সমস্ত ঝামেলার মধ্য দিয়ে যাওয়ার পরিবর্তে, আপনি স্থায়ীভাবে Google Photos-এ নির্দিষ্ট ফটোগুলি মুছে ফেলা বেছে নিতে পারেন। কিন্তু আপনি যদি এখনও ফটোগুলি লুকাতে চান এবং মুছতে না চান তবে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Google Photos অ্যাপের ভিতরে উপরের ডানদিকে আপনার Google অ্যাকাউন্টের ডিসপ্লে ফটোতে ট্যাপ করুন।
  2. ফটো সেটিংস নির্বাচন করুন পপ-আপ মেনু থেকে, তারপর স্মৃতি নির্বাচন করুন৷ .
  3. এরপর, লোক এবং পোষা প্রাণী লুকান এ আলতো চাপুন , তারপর সেগুলি লুকানোর জন্য প্রদর্শিত প্রোফাইলগুলির যেকোনো একটি নির্বাচন করুন৷ আপনি যদি লোক এবং পোষা প্রাণী লুকান এ প্রদর্শিত একটি মুখ লুকাতে চান৷ পৃষ্ঠা, Google Photos স্মৃতি বিভাগে তাদের সমস্ত ফটো প্রদর্শন করবে না।
  4. নির্দিষ্ট তারিখে তোলা ফটো লুকানোর জন্য, তারিখ লুকান নির্বাচন করুন , তারপর একটি শুরু এবং শেষ তারিখ চয়ন করুন৷
  5. একটি নির্দিষ্ট তারিখের আগে তোলা সমস্ত ফটো লুকানোর জন্য, এটি শেষ তারিখ হিসাবে ব্যবহার করুন এবং একটি খুব পুরানো শুরুর তারিখ সেট করুন, যেমন 01/01/00৷
গুগল ফটোতে স্মৃতি থেকে কিছু ছবি কীভাবে সরানো যায় গুগল ফটোতে স্মৃতি থেকে কিছু ছবি কীভাবে সরানো যায় গুগল ফটোতে স্মৃতি থেকে কিছু ছবি কীভাবে সরানো যায়

আপনার স্মৃতিগুলির উপর আরও বেশি নিয়ন্ত্রণের জন্য, আপনি যে ধরনের সৃষ্টিগুলি প্রদর্শিত হবে তা নির্বাচন করতে পারেন৷ ফটো সেটিংস> স্মৃতি> উন্নত-এ যান এবং আপনি যেগুলিকে লুকাতে চান সেগুলি অনির্বাচন করুন৷

এছাড়াও, আপনি বৈশিষ্ট্যযুক্ত স্মৃতি নির্বাচন করে আপনার ফটোগুলির উপরে দেখানো স্মৃতিগুলি পরিচালনা করতে আরও এগিয়ে যেতে পারেন। স্মৃতি এর অধীনে .

আপনি আগের বছরগুলি টগল অফ করে পুরানো স্মৃতি লুকিয়ে রাখতে পারেন৷ স্লাইডার সাম্প্রতিক ছবিগুলি লুকানোর জন্য, সাম্প্রতিক হাইলাইটগুলি অক্ষম করুন৷ , এবং আপনি থিমযুক্ত স্মৃতি বন্ধ করে কাস্টমাইজ করা ছবিগুলিও লুকাতে পারেন৷ .

আপনার Google ফটো স্মৃতি কাস্টমাইজ করুন

সেই অবিস্মরণীয় পুরানো মুহূর্তগুলিকে পুনরুজ্জীবিত করার জন্য Google ফটোর স্মৃতি বৈশিষ্ট্যটি কার্যকর। কিন্তু যেহেতু সবগুলোই আবার দেখার যোগ্য নয়, আপনি উপরে হাইলাইট করা পদ্ধতি অনুসরণ করে সেগুলো লুকিয়ে রাখতে পারেন।

স্মৃতিগুলি আপনার Google স্টোরেজ স্পেস দখল করে না, তবে আপনি যদি Google Photos বিকল্প চান যা আরও স্টোরেজ অফার করে, তাহলে বেছে নেওয়ার জন্য প্রচুর বিকল্প রয়েছে।


  1. Google ড্রাইভ থেকে Google ফটোতে ফটোগুলি কীভাবে সরানো যায়

  2. আপনার স্মার্টফোন থেকে ফটো ক্যাশে এবং জাঙ্ক ইমেজগুলি কীভাবে সরিয়ে ফেলবেন

  3. Google Photos থেকে মুছে ফেলা ফটোগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  4. ছবি থেকে ছায়া অপসারণ কিভাবে?