কম্পিউটার

অ্যান্ড্রয়েডে ইনস্টল করা অ্যাপগুলি ভাগ করতে কাছাকাছি শেয়ার কীভাবে ব্যবহার করবেন

এক অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে অন্য ডিভাইসে অ্যাপ শেয়ার করার অনেক উপায় আছে। যাইহোক, Nearby Share হল Android দ্বারা প্রদত্ত একটি অন্তর্নির্মিত পদ্ধতি যা পুরো প্রক্রিয়াটিকে সহজ করে তোলে৷

এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে আপনার ইনস্টল করা অ্যাপগুলিকে Android-এ নেটিভ Nearby Share বৈশিষ্ট্য ব্যবহার করে শেয়ার করবেন।

কাছাকাছি শেয়ার ব্যবহার করে Android-এ অ্যাপগুলি কীভাবে শেয়ার করবেন

Android এর Nearby Share বৈশিষ্ট্যের সাথে ইনস্টল করা অ্যাপ শেয়ার করা সহজ। এবং তারা শুধুমাত্র জিনিস আপনি শেয়ার করতে পারেন না. এছাড়াও আপনি Android ডিভাইসের মধ্যে ফাইল পাঠাতে Nearby Share সেট-আপ এবং ব্যবহার করতে পারেন। কাছাকাছি শেয়ার ব্যবহার করতে, আপনাকে একই Wi-Fi নেটওয়ার্কে থাকতে হবে না। পদ্ধতিটি ব্লুটুথ সহ অ্যাপ এবং ফাইল উভয় স্থানান্তর করতে কয়েকটি প্রোটোকলের সুবিধা নেয়।

Nearby Share ব্যবহার করে ইনস্টল করা Android অ্যাপ শেয়ার করতে এই ধাপগুলি অনুসরণ করুন৷

প্রথমে, পাঠানো ডিভাইসে Google Play Store অ্যাপটি খুলুন। উপরের ডানদিকে আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন এবং অ্যাপ এবং ডিভাইস পরিচালনা করুন নির্বাচন করুন৷ মেনু থেকে।

ওভারভিউ এর অধীনে প্যানেল, পাঠান আলতো চাপুন অ্যাপ্লিকেশানগুলি ভাগ করুন-এর সংলগ্ন বোতাম৷ , তারপর চালিয়ে যান আলতো চাপুন৷ পরবর্তী পৃষ্ঠায় এর পরে, ঠিক আছে আলতো চাপুন৷ ডিভাইসের অবস্থান সক্ষম করতে এবং আপনার অবস্থানের ডেটা অ্যাক্সেস করার জন্য প্লে স্টোরকে অনুমতি দিতে৷

অ্যান্ড্রয়েডে ইনস্টল করা অ্যাপগুলি ভাগ করতে কাছাকাছি শেয়ার কীভাবে ব্যবহার করবেন অ্যান্ড্রয়েডে ইনস্টল করা অ্যাপগুলি ভাগ করতে কাছাকাছি শেয়ার কীভাবে ব্যবহার করবেন অ্যান্ড্রয়েডে ইনস্টল করা অ্যাপগুলি ভাগ করতে কাছাকাছি শেয়ার কীভাবে ব্যবহার করবেন

প্রাপক ডিভাইসে, একই পদক্ষেপগুলি অনুসরণ করুন, তবে গ্রহণ করুন নির্বাচন করুন৷ অ্যাপগুলি শেয়ার করুন এর অধীনে বোতাম৷ যখন আপনি ওভারভিউ এ থাকেন প্যানেল তারপরে চালিয়ে যান আলতো চাপুন৷ এবং ঠিক আছে নির্বাচন করুন পপ-আপ থেকে অবস্থান সক্ষম করতে এবং প্লে স্টোরকে অবস্থান অ্যাক্সেসের অনুমতি প্রদান করুন।

একবার আপনি পাঠানোর ডিভাইসে অনুমতি প্রদান করলে, আপনাকে একটি অ্যাপ নির্বাচন পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে।

আপনি যে অ্যাপটি শেয়ার করতে চান সেটি নির্বাচন করুন এবং পাঠান এ আলতো চাপুন৷ উপরের ডানদিকে বোতাম। এরপরে, একটি রিসিভার নির্বাচন করুন থেকে প্রাপকের ডিভাইসের নাম নির্বাচন করুন৷ পপ-আপ।

অ্যান্ড্রয়েডে ইনস্টল করা অ্যাপগুলি ভাগ করতে কাছাকাছি শেয়ার কীভাবে ব্যবহার করবেন অ্যান্ড্রয়েডে ইনস্টল করা অ্যাপগুলি ভাগ করতে কাছাকাছি শেয়ার কীভাবে ব্যবহার করবেন অ্যান্ড্রয়েডে ইনস্টল করা অ্যাপগুলি ভাগ করতে কাছাকাছি শেয়ার কীভাবে ব্যবহার করবেন

কাছাকাছি শেয়ার তারপর দুটি ডিভাইস সংযোগ করার জন্য একটি জোড়া কোড তৈরি করবে। প্রেরনকারী ডিভাইসের কোডটি প্রাপকের সাথে মেলে কিনা তা নিশ্চিত করুন। যদি তারা মিলে যায়, তাহলে গ্রহণ করুন আলতো চাপুন প্রাপক ডিভাইসে।

কাছাকাছি শেয়ার অবিলম্বে নির্বাচিত অ্যাপ পাঠাতে শুরু করবে।

আপনি যদি আরও অ্যাপ শেয়ার করতে চান, তাহলে আরো অ্যাপ পাঠান এ আলতো চাপুন নীচে এবং অতিরিক্ত অ্যাপ্লিকেশন নির্বাচন করুন৷

একবার স্থানান্তর শেষ হয়ে গেলে, আপনি সরাসরি প্রাপকের ডিভাইসে ভাগ করা অ্যাপগুলি ইনস্টল করতে পারেন। আপনি সব ইন্সটল করুন এ আলতো চাপ দিয়ে একবারে শেয়ার করা সমস্ত অ্যাপ ইনস্টল করতে পারেন৷ . বিকল্পভাবে, আপনি সংলগ্ন ইনস্টল-এ আলতো চাপ দিয়ে একের পর এক অ্যাপ ইনস্টল করতে বেছে নিতে পারেন অ্যাপের নাম এবং আইকনের সংলগ্ন বোতামটি শেষ না হওয়া পর্যন্ত।

কাছাকাছি শেয়ারের সীমাবদ্ধতা

অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে অ্যাপ শেয়ার করার একটি সহজ উপায় প্রদান করা সত্ত্বেও কাছাকাছি শেয়ারের খারাপ দিক রয়েছে। আপনি যেকোন ইনস্টল করা অ্যাপ শেয়ার করতে পারবেন যতক্ষণ না সেগুলি Google Play Store এ পাওয়া যায়।

আপনার ডিভাইসে যদি এমন কোনো Android অ্যাপ ইনস্টল করা থাকে যা প্লে স্টোরের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উপলব্ধ না হয়, তাহলে অ্যাপ নির্বাচন পৃষ্ঠায় অ্যাপের তালিকায় সেটি দেখাবে না।

আরেকটি নেতিবাচক দিক হল Nearby Share শুধুমাত্র Android 6.0 বা উচ্চতর ভার্সনে চলমান Android ফোনে উপলব্ধ। আপনার Android সংস্করণ পরীক্ষা করতে, সেটিংস অ্যাপ খুলুন এবং সিস্টেম> ফোন সম্পর্কে যান অথবা ডিভাইস সম্পর্কে .

কিন্তু এই বাধাগুলি আপনাকে আটকে রাখতে দেবেন না। বিভিন্ন ধরনের Android অ্যাপ রয়েছে যা আপনাকে বড় ফাইল সহ যেকোনো কিছু স্থানান্তর করতে সাহায্য করতে পারে।

স্থানীয়ভাবে ইনস্টল করা Android অ্যাপ শেয়ার করুন

আপনার যদি অন্য ডিভাইসে আগে থেকেই একই অ্যাপস চালানো থাকে তাহলে দ্বিতীয় অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যাপ ডাউনলোড করার দরকার নেই, ধন্যবাদ Nearby Share-এর জন্য। ডাউনলোড করার পরিবর্তে, যার জন্য সময় লাগতে পারে এবং একটি Wi-Fi বা সেলুলার সংযোগ প্রয়োজন, অ্যাপগুলি স্থানান্তর করতে কাছাকাছি শেয়ার ব্যবহার করুন৷

বৈশিষ্ট্যটির সীমাবদ্ধতা রয়েছে, তবে তৃতীয় পক্ষের পদ্ধতিগুলির বিপরীতে আপনার অতিরিক্ত ডাউনলোডের প্রয়োজন নেই বলে আপনি এটির সাথে ভুল করতে পারবেন না। ডিভাইসগুলি পরিবর্তন করার সময় এটি আপনাকে অ্যাপ ডাউনলোড করার ঝামেলা থেকেও বাঁচাতে পারে৷


  1. অ্যান্ড্রয়েডে স্প্লিট-স্ক্রিন মোড কীভাবে ব্যবহার করবেন

  2. অ্যান্ড্রয়েড ওরিওতে অ্যাপগুলি সাইডলোড করার উপায়

  3. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  4. অ্যান্ড্রয়েডে ফোকাস মোড কীভাবে ব্যবহার করবেন