কম্পিউটার

শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার

মোবাইল ব্রাউজিংয়ের জন্য ওয়েব আমাদের নখদর্পণে সর্বত্র, কিন্তু মোবাইলে ইন্টারনেট সার্ফিং এখনও অকার্যকর। দুটি প্রধান কারণ এটির কারণ:ব্রাউজার ডিজাইনের অসঙ্গতি, এবং ব্রাউজিং অভ্যাস।

অনেক ব্যবহারকারী মোবাইল ব্রাউজার ব্যবহার করার সবচেয়ে কার্যকর উপায় জানেন না। তারা মেনু এবং ছোট বোতামের দিকে বেশি মনোযোগ দিয়ে সময় নষ্ট করে। কিন্তু একটি ব্রাউজার ট্রিক আছে যা অনেক ব্যবহারকারী এড়িয়ে যান:ইঙ্গিত .

অঙ্গভঙ্গিগুলি ব্রাউজিংকে মজাদার এবং উত্পাদনশীল করে তোলে এবং গুরুত্বপূর্ণ জ্ঞানীয় সুবিধা প্রদান করে। আমরা আপনাকে পাঁচটি মোবাইল ব্রাউজার দেখাব যা অঙ্গভঙ্গি সমর্থন করে এবং আপনি কীভাবে উত্পাদনশীলতা বাড়াতে সেগুলি ব্যবহার করতে পারেন৷

1. Google Chrome:অঙ্গভঙ্গির জন্য সমর্থন সহ একটি ভাল-ভারসাম্যপূর্ণ ব্রাউজার

শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার

Google Chrome হল Android এর ডিফল্ট মোবাইল ওয়েব ব্রাউজার। এটির হুডের নীচে প্রচুর কৌশল রয়েছে, যার মধ্যে অঙ্গভঙ্গির সমর্থন রয়েছে৷

Chrome এর ট্যাব ওভারভিউ সমস্ত খোলা ট্যাবের একটি ওভারভিউ অফার করে। আপনি সম্ভবত স্কোয়ার ট্যাব ট্যাপ করতে অভ্যস্ত এটি খুলতে ঠিকানা বারের পাশে বোতাম। কিন্তু আরেকটি উপায় আছে:এড্রেস বারে আলতো চাপুন এবং টানুন আপনার ট্যাব অ্যাক্সেস করতে।

আপনার যদি এক টন ট্যাব খোলা থাকে, তাহলে ট্যাব ওভারভিউ থেকে প্রতিটির বিষয়বস্তু দেখা কঠিন। ওভারভিউ নিয়ে বিরক্ত করবেন না; ট্যাব স্যুইচ করতে আপনার আঙুলটি অ্যাড্রেস বার জুড়ে অনুভূমিকভাবে স্লাইড করুন . আপনার সমস্ত খোলা ট্যাবের মাধ্যমে সাইকেল করতে সোয়াইপ করতে থাকুন।

ক্রোমের থ্রি-ডট মেনু বেশ কিছু ক্রোমের বৈশিষ্ট্যের জন্য হোম। আপনি একটি নতুন ট্যাব খুলতে পারেন, একটি ছদ্মবেশী সেশন শুরু করতে পারেন, পৃষ্ঠাটি ভাগ করতে পারেন, সেটিংস পরিবর্তন করতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন৷ কিন্তু সেই ক্ষুদ্র মেনু বোতামে আপনার আঙুল লক্ষ্য করা সবসময় সুবিধাজনক নয়। এই মেনুটি ব্রাউজ করার জন্য একটি অঙ্গভঙ্গি কৌশল রয়েছে:স্ক্রীনের উপরের-ডান কোণ থেকে নিচের দিকে সোয়াইপ করুন এবং আপনি যে মেনু বিকল্পটি নির্বাচন করতে চান তাতে আপনার আঙুলটি স্লাইড করুন . বিকল্পটি বেছে নিতে আপনার আঙুল ছেড়ে দিন।

অন্য একটি অঙ্গভঙ্গি আরও সাধারণ:পৃষ্ঠাটি পুনরায় লোড করা। তিন-বিন্দু মেনু থেকে পুনরায় লোড বোতামে আলতো চাপার পরিবর্তে, আপনার আঙুল দিয়ে পৃষ্ঠাটি নীচে টেনে আনুন এবং আপনি যখন বৃত্তাকার পুনরায় লোড প্রতীকটি দেখতে পাবেন তখন এটি ছেড়ে দিন .

2. অপেরা টাচ:দ্রুত অ্যাকশন বোতাম সহ এক হাতে ব্রাউজিং

শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার

অপেরা টাচ একটি অপেক্ষাকৃত নতুন মোবাইল ওয়েব ব্রাউজার। আমরা খুঁজে পেয়েছি যে অপেরা গুগল ক্রোমের চেয়ে দ্রুত। আপনি যখন প্রথমবারের জন্য এটি খুলবেন, অ্যাপটি আপনাকে সমস্ত প্রয়োজনীয় বৈশিষ্ট্যের বিবরণ দিয়ে মিনি-টিউটোরিয়ালের একটি সিরিজের মাধ্যমে গাইড করবে। এটি পটভূমিকে অস্পষ্ট করে, আপনাকে তাত্ক্ষণিক অনুসন্ধান এর মাধ্যমে অবিলম্বে ওয়েবে অনুসন্ধান করতে দেয়৷ বার হোম স্ক্রীনে চারটি প্রধান উপাদান রয়েছে:

  1. দ্রুত অ্যাকশন বোতামটি ব্রাউজারের কেন্দ্রে থাকে। এটিতে ওয়েব ব্রাউজ এবং নেভিগেট করার জন্য প্রয়োজনীয় সমস্ত বোতাম অন্তর্ভুক্ত রয়েছে।
  2. মেনু বার আপনাকে ব্রাউজারের বিভিন্ন স্ক্রিনের মধ্যে নেভিগেট করতে দেয়:হোম তাত্ক্ষণিক অনুসন্ধান নিয়ে গঠিত বার এবং শীর্ষ সাইট . ইতিহাস আপনার পরিদর্শন করা সমস্ত সাইট অন্তর্ভুক্ত। আমার প্রবাহ প্রধান অপেরা ব্রাউজারের সাথে অপেরা টাচ সংযোগ করার একটি শর্টকাট।
  3. তাত্ক্ষণিক অনুসন্ধান বার আপনাকে ওয়েবে যেকোনো কিছু অনুসন্ধান করতে দেয়।
  4. শীর্ষ সাইট আপনি ঘন ঘন ভিজিট করা সমস্ত সাইট অন্তর্ভুক্ত করে।

অপেরা টাচ এক হাতে ওয়েব ব্রাউজ করার জন্য ডিজাইন করা হয়েছে, তাই ডিফল্টরূপে, এতে সম্পূর্ণ অঙ্গভঙ্গি সমর্থন রয়েছে৷

অপেরা স্পর্শে অঙ্গভঙ্গি ব্যবহার করা

ফাস্ট অ্যাকশন বোতাম ব্রাউজারের হৃদয়। যখন আপনি বোতামটি দীর্ঘক্ষণ চাপ দেন এবং উপরের দিকে স্লাইড করেন, তখন বোতামটির বিষয়বস্তু প্রসারিত হয়। আপনি অ্যাপে কোথায় আছেন তার উপর নির্ভর করে এটি বিভিন্ন মেনু দেখায়।

আপনি যদি হোম স্ক্রিনে থাকেন, আপনি বাম থেকে ডানে তিনটি বোতাম দেখতে পাবেন---QR কোড , অনুসন্ধান করুন , এবং ভয়েস সার্চ . এবং যদি আপনি একটি পৃষ্ঠা দৃশ্যে থাকেন, তাহলে আপনি দুটি সেট মেনু দেখতে পাবেন---ট্যাব মেনু এবং বোতাম মেনু।

ট্যাব মেনু তিনটি সম্প্রতি খোলা ট্যাব এবং ট্যাব দর্শনের একটি শর্টকাট নিয়ে গঠিত। বোতাম মেনু পাঁচটি বোতাম রয়েছে:পুনঃলোড করুন , বন্ধ করুন , অনুসন্ধান করুন , নতুন ট্যাব , এবং আমার প্রবাহে পাঠান . শেষ বিকল্পটি সরাসরি ডেস্কটপে ট্যাবটি খোলে।

আপনি ট্যাব মেনুতে ট্যাবটির পূর্বরূপ দেখতে পারেন নিজেই দ্রুত অ্যাকশন বোতামটি খুলুন স্লাইড করুন এবং প্রিভিউ তৈরি করতে একটি ট্যাবের উপর আপনার আঙুল ধরে রাখুন। সমস্ত ট্যাবের ওভারভিউ পেতে, দ্রুত অ্যাকশন বোতামে আলতো চাপুন এবং ট্যাব ভিউতে উপরের দিকে স্লাইড করুন . এখান থেকে, ট্যাবটি বন্ধ করতে বাম দিকে সোয়াইপ করুন এবং ডেস্কটপে ট্যাবটি খুলতে ডানদিকে সোয়াইপ করুন।

যখন আপনি ডেস্কটপে একটি ট্যাব পাঠান, সেই ট্যাবটি অ্যাপে থাকবে এবং একটি ডুপ্লিকেট কপি হিসাবে পরিবেশন করবে। আরো> সেটিংস আলতো চাপুন মেনু, এবং আপনি ক্রিপ্টোজ্যাকিং প্রচেষ্টা ব্লক করার জন্য একটি ফাংশন সহ আরও দরকারী বিকল্প দেখতে পাবেন৷

3. স্মুজ ব্রাউজার:অঙ্গভঙ্গির জন্য আশ্চর্যজনক সমর্থন সহ মসৃণ ব্রাউজিং

শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার

Smooz হল একটি বৈশিষ্ট্য-সমৃদ্ধ মোবাইল ব্রাউজার যা আপনাকে স্বজ্ঞাত অঙ্গভঙ্গি-ভিত্তিক নেভিগেশন এবং ট্যাব পরিচালনা নিয়ন্ত্রণের মাধ্যমে দ্রুত ঘুরে আসতে সাহায্য করে। হোম পর্দার তিনটি প্রধান উপাদান আছে:

  1. একটি ক্যোয়ারী অনুসন্ধান করার জন্য একটি অনুসন্ধান বার।
  2. ঘন ঘন ব্যবহৃত সাইট অনুসন্ধান করার জন্য দ্রুত অ্যাক্সেস বার। আপনি ম্যানুয়ালি এখানে আরো সাইট যোগ করতে পারেন.
  3. অনুসন্ধান-এর জন্য বোতাম সহ একটি নীচের বার , বুকমার্ক , এবং আরো অতিরিক্ত বিকল্পের জন্য মেনু।

প্রচুর ট্যাব খোলা থাকলে, আপনি যে ট্যাবটি সবসময় ব্রাউজ করেন সেটিকে পিন করতে চাইতে পারেন। এটি করতে, প্রথমে ট্যাব ম্যানেজার খুলতে পৃষ্ঠাটি আলতো চাপুন এবং ধরে রাখুন . খোলা ট্যাব এর অধীনে , সাইটটিকে পিন করতে আলতো চাপুন এবং ধরে রাখুন৷ এই বৈশিষ্ট্যটি অন্য কোনো মোবাইল ওয়েব ব্রাউজারে বিদ্যমান নেই। আপনি ভুলবশত একটি ট্যাব বন্ধ করে দিলে, বন্ধ ট্যাব-এ যান এবং পুনরুদ্ধার করুন আলতো চাপুন .

সেটিংস৷ মেনুতে আরও দুটি দরকারী বিকল্প রয়েছে। ডেটা সেভার সক্ষম করুন সেলুলার সংযোগে ব্রাউজ করার সময় ডেটা কমাতে। এবং টগল করুন ছবি ব্লক করুন আরও ডেটা সংরক্ষণ করতে।

Smooz ব্রাউজারে অঙ্গভঙ্গি ব্যবহার করা

অনুসন্ধান বারে আপনার ক্যোয়ারী টাইপ করুন, এবং আপনি একটি নতুন ট্যাবে খুলতে একটি লিঙ্ক পাবেন আপনার অনুসন্ধান ফলাফলের ঠিক পাশে। তারপর, আপনাকে যা করতে হবে তা হল পৃষ্ঠাগুলি ব্রাউজ করতে বাম বা ডানদিকে সোয়াইপ করুন৷ . ট্যাবটি বন্ধ করতে, আপনাকে একটি ছোট X খুঁজতে হবে না৷ বোতাম শুধু অনুসন্ধান আইকন থেকে উপরে সোয়াইপ করুন এবং ট্যাব বন্ধ হবে। একটি নতুন ট্যাব খুলতে এটিকে আবার আলতো চাপুন৷

Smooz আপনাকে অতিরিক্ত অঙ্গভঙ্গি ফাংশন সেট আপ করতে দেয়। আরো> সেটিংস আলতো চাপুন এটি খুলতে। ইঙ্গিতের অধীনে বিকল্প, ইঙ্গিত নেভিগেশন ব্যবহার করুন সক্ষম করুন৷ . এটির চারটি নেভিগেশন নিয়ন্ত্রণ রয়েছে:ডাউন ডানে , নিচে বাম , উপরে ডানে , এবং উপরে বাম . এই প্রতিটি নিয়ন্ত্রণের জন্য, আপনি একটি নির্দিষ্ট সেটিং বরাদ্দ করতে পারেন। উদাহরণস্বরূপ, পৃষ্ঠাটি পুনরায় লোড করার জন্য আপনি ডাউন রাইট অঙ্গভঙ্গি নির্ধারণ করতে পারেন।

4. ডলফিন ব্রাউজার:অক্ষর-আকৃতির অঙ্গভঙ্গি

শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার

ডলফিন ব্রাউজার ওয়েব ব্রাউজ করার জন্য একটি পরিষ্কার এবং ন্যূনতম ইন্টারফেস বৈশিষ্ট্যযুক্ত। এটি পিছনে/আগামী, রিফ্রেশিং এবং অনুরূপ জন্য মৌলিক প্যাটার্ন সহ চমত্কার অঙ্গভঙ্গি সমর্থন আছে। এইভাবে আপনি ওয়েবসাইট খুলতে পারেন এবং আঙুলের সোয়াইপ দিয়ে ব্রাউজার ফাংশন নেভিগেট করতে পারেন।

একটি নতুন অঙ্গভঙ্গি তৈরি করতে, স্ক্রিনের নীচে ধূসর ডলফিন আইকনে আলতো চাপুন৷ সেটিংস নির্বাচন করুন আইকন এবং ইঙ্গিত এবং সোনার-এ যান৷ . এই পৃষ্ঠায়, আপনি সাধারণ ওয়েবসাইটের জন্য কিছু অঙ্গভঙ্গি দেখতে পারেন। কিন্তু আপনি আপনার প্রিয় সাইটের জন্য একটি অঙ্গভঙ্গি বরাদ্দ করতে পারেন।

URL টাইপ করুন, তারপর Add+ টিপুন বোতাম এখন অঙ্গভঙ্গি আঁকুন এবং সম্পন্ন টিপুন এটা সংরক্ষণ করতে নিশ্চিত করুন যে আপনি একটি সদৃশ অঙ্গভঙ্গি তৈরি করবেন না, কারণ এটি একটি দ্বন্দ্ব তৈরি করবে। আরো অ্যাকশনে বিভাগে, আপনি সাধারণভাবে ব্যবহৃত ব্রাউজার অ্যাকশনের অঙ্গভঙ্গি দেখতে এবং কনফিগার করতে পারেন।

এই অঙ্গভঙ্গি ব্যবহার করা সহজ. নীচে ধূসর ডলফিন আইকনটি দীর্ঘক্ষণ টিপুন এবং বাম দিকে উপরের দিকে স্লাইড করুন৷ নতুন উইন্ডোতে অঙ্গভঙ্গি আঁকুন---যদি আপনি এটি ঠিক করেন তবে সাইটটি একটি নতুন ট্যাবে খুলবে৷

5. কেক ব্রাউজার:দ্রুত পৃষ্ঠা লোড করার সাথে আরও ভাল অনুসন্ধানের অভিজ্ঞতা

শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার শক্তিশালী অঙ্গভঙ্গি সমর্থন সহ 5টি সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার

কেক ব্রাউজার মোবাইল ব্রাউজিংয়ে একটি নতুন সুবিধা প্রদান করে, কারণ এটি একটি অনন্য উপায়ে অঙ্গভঙ্গির সাথে অনুসন্ধানকে একত্রিত করে। আপনি যখন একটি অনুসন্ধান ক্যোয়ারী প্রবেশ করেন, সাধারণ অনুসন্ধান ফলাফল দেওয়ার পরিবর্তে, এটি স্বয়ংক্রিয়ভাবে প্রথম তিনটি জৈব ফলাফল খোলে। তারপরে আপনি ডানদিকে সোয়াইপ করার সাথে সাথে এটি পরবর্তী পৃষ্ঠাগুলি খুলবে৷

পর্দার আড়ালে, ব্রাউজার স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান ফলাফল বিশ্লেষণ করে এবং ফলাফলগুলি মেমরিতে প্রি-লোড করে। হোম স্ক্রিনে দুটি প্রধান উপাদান রয়েছে:

  1. একটি অনুসন্ধান বার একটি অনুসন্ধানের জন্য অনুসন্ধান করুন. এটিতে অনুসন্ধানগুলিও অন্তর্ভুক্ত রয়েছে যা এই মুহূর্তে প্রবণতা রয়েছে৷
  2. অনুসন্ধান-এর জন্য প্রয়োজনীয় বোতাম সহ নীচের বার , শেয়ার করা৷ , এবং একটি ট্যাব ম্যানেজার .

আপনার অনুসন্ধান শব্দটি লিখুন এবং অনুসন্ধান করুন আলতো চাপুন৷ আইকন ব্রাউজার তারপর স্বয়ংক্রিয়ভাবে একাধিক সাইট থেকে অনুসন্ধান ফলাফল লোড. ছবি, ভিডিও বা সংবাদ সাইট সহ ফলাফল দেখানোর জন্য আপনি একটি ভিন্ন মিডিয়া টাইপ বেছে নিতে পারেন। এটি করতে, অনুসন্ধান এ আলতো চাপুন৷ আইকন এবং চিত্র নির্বাচন করুন , ভিডিও , অথবা সংবাদ আইকন৷

এছাড়াও আপনি আপনার পছন্দের ভিডিও সার্চ ইঞ্জিনগুলি বেছে নিতে এবং পুনর্বিন্যাস করতে পারেন৷ সেটিংস-এ যান৷ , ভিডিও অনুসন্ধানে আলতো চাপুন এবং আপনার পছন্দ মতো ভিডিও সাইটগুলি সাজান৷ এই বিকল্পগুলি হল YouTube৷ , Vimeo , দৈনিক গতি , এবং বিগ ভিডিও৷ . এছাড়াও আপনি একটি নির্দিষ্ট ভিডিও সাইট নিষ্ক্রিয় করতে পারেন৷

অন্যান্য উপায়ে Android জুড়ে অঙ্গভঙ্গি ব্যবহার করুন

অদক্ষ ব্রাউজিং অভ্যাস আপনার মূল্যবান সময় নষ্ট করতে পারে। কিন্তু অঙ্গভঙ্গি আপনাকে এটি এড়াতে সাহায্য করতে পারে। এগুলি বিভিন্ন পরিস্থিতিতে উপযোগী, যেমন আপনি যখন যাতায়াত করেন এবং উভয় হাত ব্যবহার করতে না পারেন, যদি আপনার এক হাতে ব্যথা থাকে বা আপনি আরও বেশি উত্পাদনশীল হতে চান।

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনে এই অঙ্গভঙ্গিগুলি অন্য কোথাও প্রয়োগ করতে পারেন তবে এটি দুর্দান্ত হবে না? অ্যান্ড্রয়েডের জন্য সেরা কাস্টম অঙ্গভঙ্গি অ্যাপগুলির জন্য আমাদের গাইড আপনাকে এটি করতে সহায়তা করবে৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা UC ব্রাউজার বিকল্প

  2. গোপনীয়তার উপর ফোকাস সহ সেরা ওয়েব ব্রাউজারগুলির মধ্যে 4টি৷

  3. অনলাইন নিরাপত্তার জন্য সেরা ব্রাউজার

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 11টি সেরা ব্যক্তিগত ব্রাউজার