কম্পিউটার

5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে

স্পিড রিডিং হল একটি দুর্দান্ত উপায় যা পড়া এবং আরও শিখতে গড় ব্যক্তির তুলনায় দুই বা এমনকি তিনগুণ দ্রুত পড়ে। বলা হচ্ছে, এটা শেখা সহজ কোনো দক্ষতা নয়, এবং এতে আরও ভালো করার জন্য আপনাকে কয়েক ঘণ্টার প্রশিক্ষণের প্রয়োজন হবে।

সৌভাগ্যবশত, আমাদের পাশে প্রযুক্তি রয়েছে। অনেকগুলি বিভিন্ন অ্যাপ আপনাকে আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আপনার পড়ার সময় উন্নত করতে সাহায্য করতে পারে। এখানে আইফোন এবং অ্যান্ড্রয়েডে দ্রুত পড়ার জন্য সেরা অ্যাপ্লিকেশানগুলি রয়েছে, সাধারণ গেম থেকে জটিল অ্যাপ্লিকেশানগুলিতে৷

কেন আপনার পড়ার গতি দরকার?

স্পিড রিডিং আজকের দিনে এবং যুগে একটি আবশ্যক দক্ষতা, যদিও আমাদের মধ্যে কিছুর জন্য এটি অনুশীলন করা কঠিন। আপনি যত বেশি বই পড়বেন, তত বেশি শিখতে বা অধ্যয়ন করতে পারবেন।

গড়ে, একজন ব্যক্তি প্রতি মিনিটে 200 থেকে 250 শব্দ পড়তে পারে। যারা দ্রুত পড়তে পারে তারা সাধারণত প্রতি মিনিটে 400 থেকে 700 শব্দ পড়ে। দ্রুত পড়ার অভ্যাস করে, আপনি বই এবং কাগজপত্র পড়ার সময় অর্ধেক কমিয়ে দেবেন।

আপনি যদি অধ্যয়ন করেন, বা আপনি আপনার কাজের জন্য প্রচুর পড়া করেন, তাহলে এটি আপনাকে আরও উত্পাদনশীল করে তুলবে এবং আপনার দিনে আরও বেশি সময় দেবে।

1. আউটরিড:শুরু করার জন্য একটি দুর্দান্ত জায়গা

5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে 5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে

আপনি যদি কোথা থেকে শুরু করবেন তাও জানেন না, আউটরিড আপনার জন্য একটি দুর্দান্ত বিকল্প। Outread ব্যবহার করার জন্য একটি চমত্কার সহজবোধ্য অ্যাপ্লিকেশন, কিন্তু এটি আপনাকে বোকা বানাতে দেবেন না। এই অ্যাপটিতে অনেক আশ্চর্যজনক টুল এবং বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে দ্রুত পড়তে সাহায্য করবে।

আউটরিড সম্পর্কে যা দুর্দান্ত তা হ'ল এটি বিশেষভাবে প্রতিটি ধরণের মানুষকে সাহায্য করার জন্য তৈরি করা হয়েছিল, এমনকি ডিসলেক্সিয়া, অ্যাটেনশন ডেফিসিট ডিসঅর্ডার (ADD), বা অ্যাটেনশন ডেফিসিট হাইপারঅ্যাকটিভিটি ডিসঅর্ডার (ADHD)।

আউটরিডের দুটি ভিন্ন পঠন মোড রয়েছে:আপনি হাইলাইট করা শব্দগুলি অনুসরণ করতে পারেন বা আপনি এটি তৈরি করতে পারেন যাতে আপনার স্ক্রিনের কেন্দ্রে একবারে একটি শব্দ উপস্থিত হয়। আপনি আউটরিড লাইব্রেরি, আপনার ব্যক্তিগত নথি, বা অ্যাপের ভিতরের ওয়েবসাইট থেকেও বই পড়তে পারেন।

2. স্পিড রিডিং:অনেকগুলি বিকল্প থেকে বেছে নেওয়ার জন্য

5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে 5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে

স্পিড রিডিং অ্যাপটি বিভিন্ন মোড দিয়ে ভরা যা আপনি বিরক্ত না হয়ে দ্রুত পড়তে ব্যবহার করতে পারেন। এই অ্যাপটিতে কোর্স, প্রশিক্ষণ, অনুপ্রেরণাকারী এবং এমনকী একটি বই রয়েছে যা আপনাকে দ্রুত পড়ার প্রাথমিক বিষয়গুলি শেখাবে৷ এবং হ্যাঁ, আপনি সেই বইটিও দ্রুত পড়তে পারেন।

আপনি যদি একই কাজগুলি বারবার করে সহজেই বিরক্ত হয়ে যান তবে স্পিড রিডিং আপনার জন্য দুর্দান্ত হবে। আপনি আপনার পেরিফেরাল দৃষ্টি উন্নত করতে একটি কোর্স নিতে পারেন বা সরাসরি আপনার প্রিয় বই পড়তে যেতে পারেন। অথবা অ্যাপটিতে থাকা কিছু ডিফল্ট বই আপনি চেষ্টা করে দেখতে পারেন।

কি চমৎকার যে এটি বিভিন্ন পড়ার মোড অফার করে। আপনি সাধারণত পড়ার জন্য সাধারণ পড়ার মোড বেছে নিতে পারেন বা আপনার পড়ার দক্ষতা পরীক্ষা করতে স্পিড রিডিং বা স্লাইটিং মোডে যেতে পারেন।

3. অসম্ভব গতির পড়ার খেলা:মজা করার সময় দ্রুত পড়া

5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে 5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে

এই গেমটি সম্পর্কে আপনার যা জানা দরকার তা ইতিমধ্যেই এর নামে রয়েছে। আপনি যদি একজন প্রতিযোগী ব্যক্তি হয়ে থাকেন, এবং আপনি একই সময়ে আপনার পড়া এবং খেলার অনুশীলন করতে চান, এটি একটি ভাল বিকল্প।

এটা ঠিক যে, এই গেমটি তালিকার অন্যান্য অ্যাপের থেকে আলাদা নয়, তবে তা সত্ত্বেও খেলাটা মজার। আপনি কিছু বাক্য পড়ার গতি বাড়ান এবং তারপর গেমটি আপনাকে যা জিজ্ঞাসা করে তার উত্তর দিতে হবে। আপনি যদি এটি সঠিকভাবে না করেন তবে আপনাকে এটি আবার পড়তে হবে বা আপনি একটি ইঙ্গিত চাইতে পারেন এবং গেমটি আপনাকে সাহায্য করবে৷

এই স্পিড রিডিং গেমটি এর মূলে বেশ সহজ। ইউজার ইন্টারফেস আপনার থেকে সেরা হবে না। কিন্তু, ন্যায্যভাবে বলতে গেলে, এটি কাজটি সম্পন্ন করে।

খেলার জন্য এক টন স্তর রয়েছে, প্রতিটিতে ক্রমবর্ধমান অসুবিধা রয়েছে এবং সবচেয়ে ভালো দিক হল আপনি একটি পয়সা খরচ না করেই সেগুলিকে আনলক করতে পারেন, যা আজকাল অ্যাপগুলিতে বিরল৷

4. স্প্রিডার:আপনার ব্যক্তিগত গতি পড়ার প্রশিক্ষক

5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে 5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে

স্প্রিডার এমন একটি অ্যাপ যা বেশ কিছুদিন ধরেই রয়েছে—এবং সঙ্গত কারণে। এটি একটি সম্পূর্ণ টুল যা আপনাকে শিখতে সাহায্য করবে যে কীভাবে দ্রুত পড়া যায় তা শিখতে হয়। আমাদের সকলের কিছু খারাপ গতি-পড়ার অভ্যাস দূর করার সাথে সাথে এটি আপনাকে তিনগুণ দ্রুত পড়তে সাহায্য করবে।

এই অ্যাপের ইউজার ইন্টারফেসটি কিছুটা নিস্তেজ, তবে এটি আপনাকে বোকা বানাতে দেবেন না। স্প্রিডারের পাউরুটি এবং মাখন কতটা ভাল তা আপনাকে শেখায় কিভাবে দ্রুত পড়তে হয়।

স্প্রিডার আপনার পড়া উন্নত করার জন্য নির্দেশিত প্রশিক্ষণ প্রদান করে এবং আপনি আপনার আইফোন-অথবা অন্যান্য অ্যাপল ডিভাইসে আপনার অগ্রগতি দেখতে পারেন iCloud-কে ধন্যবাদ- এবং সময়ের সাথে সাথে আপনি কতটা উন্নতি করেছেন তা ট্র্যাক করতে পারেন।

5. ReadMe!:আর পড়ার সংগ্রাম নেই

5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে 5টি দুর্দান্ত স্পিড রিডিং স্মার্টফোন অ্যাপ যা আপনাকে চেষ্টা করতে হবে

রিডমি! আপনি যা কিছু পড়েন তা দ্রুত এবং ভালভাবে বুঝতে আপনাকে সাহায্য করার জন্য কয়েকটি পুরস্কার বিজয়ী প্রযুক্তি অফার করে৷

বিলাইন রিডার বৈশিষ্ট্যটি শব্দগুলিতে বিভিন্ন রঙের গ্রেডিয়েন্ট যুক্ত করে আপনার পড়া এবং ফোকাস উন্নত করতে সহায়তা করে। অথবা আপনি মনোযোগ দিয়ে পড়ার জন্য যেতে পছন্দ করতে পারেন, যা আপনাকে পাঠ্যের বিশাল দেয়ালের দিকে না তাকিয়ে ছোট বাক্যাংশ এবং বাক্য দেবে।

রিডমি! আপনি শব্দের সাথে লড়াই করুন বা আপনি পড়তে ভালোবাসেন কিনা তা শিখতে আপনার যা দরকার তা আছে।

এটা শুধু পড়ার বিষয়ে নয়

যদিও দ্রুত পঠন আপনাকে ধীরগতির পাঠকদের বিরুদ্ধে একটি প্রান্ত দেবে, আপনাকে মনে রাখতে হবে যে আপনি কতটা পড়েছেন তা শুধু নয়, আপনি যা কিছু পড়েছেন তার থেকে আপনি কতটা শিখতে এবং মনে রাখতে পারবেন। যদিও, দ্রুত পড়া আপনার দৈনন্দিন জীবনে আপনাকে সাহায্য করবে, আপনি পড়াশোনা করছেন বা আপনি একজন পেশাদার।

সামগ্রিকভাবে, স্পিড রিডিং শেখার একটি আশ্চর্যজনক দক্ষতা, এবং দ্রুত শেখার এবং আরও উত্পাদনশীল হওয়ার একটি সহজ উপায়। তাই এখন এটা আপনার উপর নির্ভর করে! সেখানে যান এবং যতটা সম্ভব বই পড়ুন। অবশ্যই, আপনি সম্ভবত আগে থেকেই পড়ার অভ্যাস গড়ে তুলতে চাইবেন।


  1. 7টি সেরা ক্রোম এক্সটেনশন যা আপনাকে চেষ্টা করতে হবে

  2. 14টি দুর্দান্ত অটোহটকি স্ক্রিপ্ট আপনাকে চেষ্টা করতে হবে

  3. Windows 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস:আপনার যা জানা দরকার

  4. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে