কম্পিউটার

উইন্ডোজ 7 পাসওয়ার্ডগুলি কীভাবে বন্ধ করবেন সে সম্পর্কে টিউটোরিয়ালগুলি অবশ্যই জানতে হবে

"অ্যাক্সেস অস্বীকৃত" হল শেষ জিনিস যা আপনি দেখতে চান যখন আপনি আপনার উইন্ডো 7 কম্পিউটার ব্যবহার করছেন৷ যাইহোক, তারা অগত্যা একটি মৃত শেষ হয় না.

চলুন আপনার জন্য Windows 7 পাসওয়ার্ড বন্ধ করার কয়েকটি উপায় দেখে নেওয়া যাক যখন আপনি একটি কম্পিউটারে লগ ইন করার চেষ্টা করছেন, নেটওয়ার্ক শেয়ারিং বা পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার কারণে অস্বীকৃত।

Windows 7 Login Password বন্ধ করুন যখন আপনি লগইন করতে পারবেন বা না পারবেন

আপনার ফাইল, ইমেলগুলিকে ক্ষতিকারক কারো দ্বারা অ্যাক্সেস করা থেকে রক্ষা করার জন্য উইন্ডোজ পাসওয়ার্ড গুরুত্বপূর্ণ। আপনি যদি আপনার উইন্ডোজ 7 পাসওয়ার্ড ভুলে যান? আপনি উইন্ডোজ 7 এর পাসওয়ার্ডটি না জেনেও মুছে ফেলতে পারেন। Windows Password Key হল সবচেয়ে নির্ভরযোগ্য টুল যা আপনি ব্যবহার করতে পারেন। এটি ভুলে যাওয়া, হারিয়ে যাওয়া বা মেয়াদোত্তীর্ণ Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর এবং স্ট্যান্ডার্ড ব্যবহারকারীর পাসওয়ার্ড বেশ কয়েকটি ক্লিকের মধ্যে বন্ধ করতে পারে।

প্রথমত, ডাউনলোড করুন Windows 7 পাসওয়ার্ড বন্ধ সফ্টওয়্যার.

উইন্ডোজ 7 পাসওয়ার্ডগুলি কীভাবে বন্ধ করবেন সে সম্পর্কে টিউটোরিয়ালগুলি অবশ্যই জানতে হবে

আপনি যদি আপনার সিস্টেমে অ্যাক্সেস করতে পারেন কিন্তু নিরাপত্তা আপনার জন্য একটি বড় সমস্যা না হয়, তাহলে আপনি লগইন পাসওয়ার্ড সুরক্ষা বন্ধ করতে পারেন এবং পাসওয়ার্ড না দিয়ে স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজে লগইন করতে পারেন৷

  • ধাপ 1. আপনার সিস্টেমে লগইন করুন। Start-এ ক্লিক করুন এবং তারপর "netplwiz" লিখুন এবং "Enter" টিপুন।
  • ধাপ 2. ব্যবহারকারী ট্যাবে, "এই কম্পিউটার ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের অবশ্যই একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে" এর পাশের বাক্সটি আনচেক করুন। "প্রয়োগ" বোতামে ক্লিক করুন
  • ধাপ 3. যখন স্বয়ংক্রিয়ভাবে লগ অন ডায়ালগ বক্স প্রদর্শিত হবে, তখন আপনি যে ব্যবহারকারীর নাম দিয়ে Windows 7 এ স্বয়ংক্রিয়ভাবে লগইন করতে চান সেটি লিখুন। তারপর আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড লিখুন যেখানে এটি জিজ্ঞাসা করা হয়েছে দুটি ক্ষেত্রে। "ঠিক আছে" বোতামে ক্লিক করুন৷
  • পদক্ষেপ 4. প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে ব্যবহারকারীর অ্যাকাউন্ট উইন্ডোতে "ঠিক আছে" এ ক্লিক করুন।

ঘুমের পর Windows 7-এ পাসওয়ার্ড লগইন বন্ধ করুন

যখন আপনার কম্পিউটার একটি সময়ের জন্য নিষ্ক্রিয় থাকে, এটি প্রায়শই ব্যাটারির জীবন বাঁচাতে "স্লিপ" মোডে ফিরে আসে। কিন্তু স্লিপ মোড থেকে জেগে ওঠার সময় মেশিনটি অ্যাক্সেস করার জন্য আপনাকে একটি পাসওয়ার্ড টাইপ করতে হবে। আপনি যদি "স্লিপ" মোড ব্যবহার করতে চান শুধুমাত্র পাওয়ার সাশ্রয় করার জন্য, এবং আপনার কম্পিউটারকে সুরক্ষিত করার জন্য নয়, আপনি "ওয়েকআপে প্রয়োজনীয় পাসওয়ার্ড" বন্ধ করতে পারেন।

    1
  • ধাপ 2. তারপর "বর্তমানে অনুপলব্ধ সেটিংস পরিবর্তন করুন" লিঙ্কে ক্লিক করুন…
  • ধাপ 3. তারপর আপনি "পাসওয়ার্ডের প্রয়োজন নেই" রেডিও বোতামে ক্লিক করতে পারেন এবং আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ভুলবেন না৷

    উইন্ডোজ 7 পাসওয়ার্ডগুলি কীভাবে বন্ধ করবেন সে সম্পর্কে টিউটোরিয়ালগুলি অবশ্যই জানতে হবে

Windows 7 সুরক্ষিত শেয়ারিং পাসওয়ার্ড বন্ধ করুন

আপনি আপনার শেয়ার করা ফাইল রক্ষা করার জন্য একটি পাসওয়ার্ড সেট করুন. আপনি যদি অস্থায়ীভাবে ব্যবহারকারীর অ্যাকাউন্ট ছাড়া কাউকে শেয়ার করা ফাইল, প্রিন্টার বা সর্বজনীন ফোল্ডার অ্যাক্সেস করার অনুমতি দিতে চান, তাহলে আপনি Windows 7-এ পাসওয়ার্ড সুরক্ষিত শেয়ারিং বন্ধ করতে পারেন।

  • ধাপ 1. উইন্ডোজ কন্ট্রোল প্যানেল খুলুন, এবং তারপরে "নেটওয়ার্ক এবং ইন্টারনেট" ক্লিক করুন৷
  • ধাপ 2। "নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার" এ ক্লিক করুন।
  • ধাপ 3. বাম ফলকে, "উন্নত শেয়ারিং সেটিংস পরিবর্তন করুন" এ ক্লিক করুন।
  • ধাপ 4. "পাসওয়ার্ড সুরক্ষিত শেয়ারিং" বিভাগে স্ক্রোল করুন এবং "পাসওয়ার্ড সুরক্ষিত শেয়ারিং বন্ধ করুন" এ ক্লিক করুন। "পরিবর্তনগুলি সংরক্ষণ করুন" এ ক্লিক করুন।

    উইন্ডোজ 7 পাসওয়ার্ডগুলি কীভাবে বন্ধ করবেন সে সম্পর্কে টিউটোরিয়ালগুলি অবশ্যই জানতে হবে

Windows 7-এ পাসওয়ার্ডের মেয়াদ শেষ করা বন্ধ করুন

আপনি যখন Windows 7 লগইন করার চেষ্টা করছেন, কিন্তু এটি আপনাকে জানিয়ে দেবে যে আপনার পাসওয়ার্ডের মেয়াদ কয়েক দিনের মধ্যে শেষ হয়ে যাবে এবং আপনাকে অবশ্যই এটি পরিবর্তন করতে হবে। পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়া একটি নিরাপদ বিকল্প যা আপনি যখন আপনার কম্পিউটার একাধিক ব্যবহারকারীর সাথে শেয়ার করেন তখন আপনাকে নিয়মিত আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে বাধ্য করে। যদি নিরাপত্তা উদ্বেগ না হয় তাহলে আপনি Windows 7-এ একজন ব্যবহারকারীর জন্য পাসওয়ার্ডের মেয়াদ শেষ করা অক্ষম করতে পারেন।

উইন্ডোজ 7 পাসওয়ার্ডগুলি কীভাবে বন্ধ করবেন সে সম্পর্কে টিউটোরিয়ালগুলি অবশ্যই জানতে হবে

সতর্কতা: অ্যাডমিনিস্ট্রেটর হিসেবে লগ ইন করার সময়ই আপনি এটি করতে পারেন।
  • ধাপ 1. একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে, "স্টার্ট" মেনু খুলুন, অনুসন্ধান বাক্সে "cmd" টাইপ করুন এবং CTRL+SHIFT+ENTER টিপুন।
  • ধাপ 2. "wmic path Win32_UserAccount যেখানে Name='username' PasswordExpires=false" সেট করে কমান্ডটি টাইপ করুন এবং "এন্টার" টিপুন। (আপনি পাসওয়ার্ডের মেয়াদ নিষ্ক্রিয় করতে চান এমন প্রকৃত ব্যবহারকারী অ্যাকাউন্ট নামের সাথে কমান্ডে 'ব্যবহারকারীর নাম' প্রতিস্থাপন করুন।)

আপনি Windows 7 লগইন পাসওয়ার্ড, স্লিপ পাসওয়ার্ড, শেয়ারিং পাসওয়ার্ড বা মেয়াদোত্তীর্ণ পাসওয়ার্ড বন্ধ করতে চান না কেন আপনি একটি সমাধান পাবেন। আপনি এই বিষয় সম্পর্কে কোন ধারণা আছে, শুধু নীচে আমাদের সাথে শেয়ার করুন. কিভাবে Windows 7 পাসওয়ার্ড সরাতে হয় তার বিস্তারিত টিউটোরিয়ালে যান।


  1. Windows 10 বা Windows 11-এ পাসওয়ার্ড-অন-ওয়েক কীভাবে বন্ধ করবেন

  2. Windows 10 এ ন্যারেটর কিভাবে বন্ধ করবেন

  3. Windows 10 এ বর্ণনাকারীকে কীভাবে বন্ধ করবেন

  4. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন